নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহপাক বলেন \"ঐ ব্যক্তির কথার চেয়ে ভাল কথা কার হতে পারে যে মানুষকে আল্লাহর পথে ডাকে এবং নেক আমল করে এবং বলে যে নিশ্চয়ই আমি মুসলমানদের মধ্যে একজন।\"(আল-কোরআন)

ইলিয়াস বিডি

আমি এক মুসাফির

ইলিয়াস বিডি › বিস্তারিত পোস্টঃ

কারগুজারী ।।। মাওঃ আলী আকবর (রহঃ) ।।। পাকিস্তানী হানাদার বাহিনীর বর্বরচিত হামলার ফলাফল ।।।

২৭ শে জুলাই, ২০১৬ রাত ৮:২২



জনাব আব্দুল মজিদ বর্ণনা করেন, মাওঃ আলী আকবর (রহঃ) ১৯৭১ এর স্বাধীনতা যুদ্ধের সময় নরসিংদীর বেলাবতে বর্ষাকালে নৌকা যোগে জামাত নিয়ে এক গ্রাম হতে অন্য গ্রামে সফর করছিলেন। পাকিস্তানী হানাদার বাহিনী তাঁদের নৌকায় লোক দেখে সন্দেহবশতঃ দাড়ানো মাওঃ আলী আকবর (রহঃ) কে লক্ষ্য করে পর পর ৯ রাউন্ড গুলি করে। হযরত মাওঃ আশপাশ এমনকি দাড়ির ভিতর দিয়ে গুলি অতিক্রম করে।জামাতের সাথীদের বিশেষ অনুরোধে তিনি বসে পড়েন। হানাদার বাহিনী নৌকাটিকে কিনারায় ভিড়াতে বলে। ভিড়ানোর পর হানাদার বাহিনী হযরত মাওঃ আলী আকবর (রহঃ) কে লক্ষ্য করে বলতে লাগলো আপনি মানুষ না অন্যকিছু !!! পর পর ৯ রাউন্ড গুলি করলাম আমরা দেখতেছি গুলি গুলো আপনার শরিরে লাগছে। অথচ এখন দেখছি আপনার কিছুই হয়নি।বেপার কি।

হযরত মাওঃ আলী আকবর (রহঃ) জবাব দিলেন, " আমরা দ্বীনের দাওয়াত নিয়ে যাচ্ছি, যারা আল্লাহর দ্বীনের সাহায্য করবে আল্লাহ তাদের সাহায্য করবেন।আল্লাহ যাকে বাঁচাতে চান কেও তাকে মারতে পারবেনা আর আল্লাহ যাকে মারতে চান কেউ তাকে বাঁচাতে পারবেনা।আল্লাহ যাকে রক্ষা করার এরাদা করেন সারা দুনিয়ার মানুষ মিলে তার বিন্দুমাত্র ক্ষতি করতে পারে না।আল্লাহ তােদের জিম্মাদার হয়ে যান যারা আল্লাহর দ্বীনের সাহায্য করে, অতএব তাদের কোন ভয় থাকেনা।"


তথ্যসূত্রঃ বিশ্বের আকাশে তাবলীগী তারকা
পৃষ্ঠা ৫৫/সংকলন১৯৯৬

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৭ শে জুলাই, ২০১৬ রাত ৯:৫৯

মাহিরাহি বলেছেন: নেটে কি বইটি পাওয়া যাবে।

২৮ শে জুলাই, ২০১৬ দুপুর ১২:২৩

ইলিয়াস বিডি বলেছেন: না

২| ২৭ শে জুলাই, ২০১৬ রাত ১১:০০

আহলান বলেছেন: ওনার পীরের নাম কি বলেন তো?

২৮ শে জুলাই, ২০১৬ দুপুর ১২:২৯

ইলিয়াস বিডি বলেছেন: মাওলানা হোসাইন আহাম্মদ মাদানী (রহঃ)

৩| ২৮ শে জুলাই, ২০১৬ দুপুর ১২:৩৬

আহলান বলেছেন: উত্তম বলেছেন, কিন্তু তাবলিগের লোকেরা তো পীর মুরীদ সম্পর্ককে বিশ্বাস করে না ... তাবলীগের প্রতিষ্ঠাতা ইলয়াছ সাহেবেরও কিন্তু পীর ছিলো এটা জানেন?

২৮ শে জুলাই, ২০১৬ দুপুর ১২:৪৩

ইলিয়াস বিডি বলেছেন: কে বলেছে মানেনা। ভন্ডামি মানে না। আজকাল পীর ফকিরের ভন্ডামি ছেয়ে গেছে দেশ।

৪| ২৮ শে জুলাই, ২০১৬ দুপুর ১২:৫০

আহলান বলেছেন: বর্তমানে কোন তাবলীগ জামাতের লোকেদের কোন পীরে কামেল নেই। তারা মুরুব্বী বলে মানে। জিকির মোজাহেদা, মোরাক্বাবা মোশাহেদা মারিফাতের কোন এলেমই এরা চর্চা করে না। বল্লেন তো তাবণীগ জামাত পীর মানে.... বলেন তো বর্তমানে তাবলীগদের পীর কে? বর্তমানে যারা তাবলীগ করেন তারা কার মূরীদ ? তারা কার কাছে জিকির আজগার ছবকাদি মশ্ক করে ? তরিক্বত হকিকত মারেফত কার কাছে শিক্ষা করে? এগুলো কি এমনি এমনিই হাছেল হওয়ার জিনিষ? এই যে গুলি করলেও গায়ে লাগলো না, এই কেরামতি কি এমনি এমনি হয়?

৫| ২৮ শে জুলাই, ২০১৬ দুপুর ২:৩৪

রাসেল সরকার বলেছেন: আলী আকবর সাহেবের পরিচিতি জানতে চাচ্ছি ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.