নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহপাক বলেন \"ঐ ব্যক্তির কথার চেয়ে ভাল কথা কার হতে পারে যে মানুষকে আল্লাহর পথে ডাকে এবং নেক আমল করে এবং বলে যে নিশ্চয়ই আমি মুসলমানদের মধ্যে একজন।\"(আল-কোরআন)

ইলিয়াস বিডি

আমি এক মুসাফির

ইলিয়াস বিডি › বিস্তারিত পোস্টঃ

তাবলীগের আজীব কারগুজারী ।।। ঝালকাঠি জেলার জিম্মাদার কি ভাবে তাবলীগে লাগলেন???

২১ শে এপ্রিল, ২০১৭ রাত ২:৫৬



ঝালকাঠি জেলায় সর্ব প্রথম যখন তাবলীগের জামাত গিয়েছিলো তখন তাবলীগ বিদ্বেষী এলাকার এক তরুণ জামাতের উপর ভিষন ক্ষেপে উঠলো। সময়টা ছিলো প্রচন্ড শীতের। তরুণ মনে মনে বুদ্ধি বের করল

***নবীজী সাল্লাল্লাহু আলাহি ওয়া সাল্লামের দুশমন***!!!

এই তাবলীগের লোকদেরকে কিভাবে শাস্তি দেয়া যায়।

মসজিদে ডুকে জামাতের লোকদের হাড়ী-পাতিল, বিছানা-পত্র সব কেড়ে নিয়ে নৌকায় তুলে মাঝ নদীতে ফেলে দিলো তরুণটি। এতে জামাতের সাথীরা কাকরাইল ফিরে আসতে আমীর সাহেবকে পরামর্শ দিলে আমীর সাহেব বললেন- আমি নিশ্চিত এই তরুণটির অন্তরে নবীজীর প্রতি সীমাহীন ভালোবাসা আছে।কেউ না কেউ তাকে ভুল শিক্ষা দিয়েছে “তাবলীগের লোকেরা নবীজীর দুশমন।” ফলে তরুণটি নবীজীর ভালোবাসায় সিক্ত হয়ে আমাদের বিরোধীতা করছে।অথচ বেচারা জানেনা এতে সে নবীজীর দুশমন হতে চলেছে।আসুন আজ রাতে আমরা সকলে মিলে তরুণটির হিদায়াতের জন্যে দুআ করি। পুরো দিনের উপোস সকল মজলুম সাথী তার উপর প্রচন্ড শীতের রাতে অযু করে আরশের মালিকের সামনে দন্ডায়মান হলে অবস্তা কি হবে আপনারা নিজেই অনুমান করতে পারছেন। * ফজরের নামাযের পর আমীর সাহেব মসজিদের এক কোণে বসে মুজাকারা করছেন- এমন সময় উক্ত তরুণ এসে অনুতপ্ত হয়ে সকল সাথীর পায়ে ধরে ক্ষমা চাচ্ছে আর বলছে-আমি পুরো রাত ঘুমাতে পারি নাই এই ভেবে যে আপনাদের আসবাব-পত্র নদীতে না ফেলে আমাদের এলাকা থেকে বের করে দিলেই পারতাম।আপনারা আমাকে ক্ষমা করুন। আমীর সাহেব বললেন- ক্ষমা কর্বো যদি আপনি আমাদের সাথে ৪০ দিন মসজিদে মসজিদে ঘুরেন। আমীর সাহেবের কথায় তরুণটি রাজী হয়ে গেলো। রাজী হবে না কেনো ? রাতে জামাতের সব সাথী মিলে আল্লাহর নিকট থেকে তার হিদায়াতের ফায়সালা করে নিয়েছেন। আর তার নিজের বাড়ী থেকে জামাতের সকল সাথীর হাড়ী-পাতিল বিছানা-পত্র আর ৪০ দিনের মেহমানদারীর ইন্তেজাম করলো। এই তরুণটি বর্তমানে বয়োব্রিদ্ধ হয়ে গেছে। আজীব কথা হলো -তরুণটি এখন ঝালকাঠি জেলার জিম্মাদার। এখানে এসে মুরব্বী থামলেন- তারপর সমবেত ৫০ হাজার শ্রুতাদেরকে উদ্দেশ্য করে বললেন- আপনারা কী এই মুহুর্তে সেই তরুণটিকে দেখতে চান ? উপস্তিত সকলে হ্যা সুচক জবাব দিলে মুরব্বী নিজের দিকে ডান হাত দিয়ে ইশারা করে বলেন আমি নিজেই সেই তরুণ।যার হাতে তাবলীগ জামাতের সামানা নদীতে ফেলা হয়েছে ।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২১ শে এপ্রিল, ২০১৭ রাত ২:৫৮

ইলিয়াস বিডি বলেছেন: আরো কারগুজারী আছে কেরানীগঞ্জ বাংলাওয়ালী মসজিদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.