নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বল বীর চির উন্নত মম শির !

শাহারিয়ার ইমন

শাহারিয়ার ইমন › বিস্তারিত পোস্টঃ

"ব্লগাররা" আসলে কি কাজে লাগে ?

০৫ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:৫৩




সারাদেশ জুড়ে যখন কোটা সংস্কার আন্দোলন তীব্ররুপ ধারন করছিল ,তখন এইখানে ব্লগাররা ঘরে বসে বসে আন্দোলনের মাপকাঠি নির্ধারন করেছিলেন । আমি নিজে কোটা সংস্কার আন্দোলনে অংশগ্রহন করছি এবং পোষ্টও দিয়েছি । কোটা সংস্কার আন্দোলন নিয়ে পোষ্ট হয়েছে ,কিন্তু বেশিরভাগ কোটা সংস্কার আন্দোলনের বিপক্ষে ।কোটা সংস্কার আন্দোলনকে হেয় করে ।

আজকে দেশে যে শিশু কিশোররা আন্দোলন করেছে তার বিরুদ্ধেও এখন পোষ্ট দেয়া শুরু করেছে এই ব্যাক্কল গোষ্ঠী । ছাত্রদের আন্দোলন থেকে উঠে যাওয়ার আহ্ববান করা হচ্ছে । তাহলে ,কি বোঝা যাচ্ছে এই গোষ্ঠী সরকারের কোন এজেন্ডা বাস্তবায়ন করছে এখানে ?
তারাও কি সরকারের ভাড়ায় খাটা কর্মীর মত !

যখন দেশে আন্দোলন হয় ,ব্লগারদের কথায় হয়না । ব্লগারদের কথাতেও আন্দোলন থামবেনা । যদি তারা পারে আন্দোলন এর সত্য বিষয় গুলো সবার কাছে যেন তুলে ধরে ,না পারলে আন্দোলন শেষ হওয়া নিয়ে বা আন্দোলন শেষ করা নিয়ে তাদের পোষ্ট দেয়ার অধিকার নাই ।আন্দোলন নিয়ে বিরুপ মন্তব্য করার অধিকারও তাদের নাই ।

তারা কোন চ্যাটের বালও না । (যারা আন্দোলন বিরোধী পোষ্ট দেয় শুধু তাদের নিয়ে এই পোষ্ট )

মন্তব্য ৪২ টি রেটিং +০/-০

মন্তব্য (৪২) মন্তব্য লিখুন

১| ০৫ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:০৮

বাকপ্রবাস বলেছেন: এটা একটা উদ্দেশ্যমূলক পোষ্ট এবং শেষ লাইনে নোংরা শব্দ, একজন ব্লগার রাজনীতি, সমাজনীতি, পরিবার, ধর্ম, সাহিত্য সব বিষয় নিয়ে লিখে, সমাজের একটা উপদান সে নিজেই, তার চিন্তা চেতনা ইত্যাদি সে ব্লগে লিখে। ব্লগারকে শুধু রাজনীতির খোলশ দিয়ে মাপা ও চিন্তা করা এটা একটা অসুস্থতা। এই অসুখরা দুষ্টু রাজনীতিকরা আমাদের মাথায় ঢুকিয়ে দেয়। আমরা তখন সবকিছু নিজেদের বেনিফিট খুঁজি আর একটা ঘোরের মধ্যে থাকি।

বড়রা যেখানে তল পায়না, ছোটদের বন্দুকের মুখে ফেলা দেয়াটা নির্লজ্বতা, অবিবেচক ও উদ্দেশ্যমূলক।

০৫ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:১৭

শাহারিয়ার ইমন বলেছেন: রাষ্ট্র বাধ্য করেছে স্কুল ছাত্রদের রাস্তায় নামতে । ব্লগাররা দেশের যে কত উন্নয়ন ঘটিয়ে ফেলছে তাত এই ব্লগে এসে নিজ চোখেই দেখতে পাচ্ছি । এ নিয়ে আরকি বলব !

২| ০৫ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:০৯

রাকু হাসান বলেছেন:


আমি এ বিষয় টা নিয়ে কিছূ লিখতে চাইছিলাম,
আমিও চেষ্টা করেছি মাঠ পর্যায়ে থাকার । কেননা সেটা না করলে বিবেক আমাকে প্রতিনিয়ত শাস্তি দিবে ।
অনন্ত এই আন্দোলনের এ ব্লগারদের অবস্থান পরিষ্কার করলে খুশি হতাম । সামু কৃতপক্ষ তো অনেক ব্যানার ই করে ,এটা নিয়ে করলে খুশি হতাম , হয়তো কোন ভয় বা অজানা কারণ আছে ,সে টা সামু কৃতপক্ষ ভাল বুঝবে ।

০৫ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:১৮

শাহারিয়ার ইমন বলেছেন: অবশ্যই ব্যনার করা উচিত ছিল ।

৩| ০৫ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:১৪

ইফতেখার ভূইয়া বলেছেন: বলার কথাটুকু ঠিকভাবেই লিখেছেন, শেষের লাইনটার প্রয়োজনীয়তা দেখছি না। আমি আন্দোলন বিরোধী নই তবুও ভাষার সুন্দর ব্যবহার প্রত্যাশিত। "অধিকার" বিষয়টা ব্যাপক এবং সেটা এক কথায় "হ্যাঁ" বা "না" করা বেশ কঠিন। আপনার যেমন মত প্রকাশের অধিকার আছে, তেমনি ব্লগের সবারও তাদের নিজ নিজ অবস্থান তুলে ধরার অধিকার রয়েছে। খারাপ ভাষাকে ভালো বলার কোন অবকাশ নেই। ধন্যবাদ।

০৫ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:২০

শাহারিয়ার ইমন বলেছেন: ভাল এবং খারাপ দুটোই আপেক্ষিক ।পারিপ্বার্শিক সাপেক্ষে চিন্তা করতে হয় ।এটুকু বোঝার বয়স না হলে আর কিছু বলার নাই

৪| ০৫ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:১৫

ঢাবিয়ান বলেছেন: ছাত্ররা কারো দাস নয় যে অন্যের কথায় আন্দোলনে যাবে বা আন্দোলনে যাওয়া বন্ধ করবে। আন্দোলন বানচাল করতে বিরুদ্ধপক্ষ সক্রিয়তো থাকবেই। এদের পোস্ট বা মন্তব্যকে পাত্তা দেবার দরকার নাই। এদের কাজইতো জাতিকে বিভ্রান্ত করা। অশ্লীল প্যকার্ডের দোহাই দিয়ে তারা বেশ ভালই বিভ্রান্তি তৈরী করতে সমর্থ হয়েছে।

ছাত্রদের সকল আন্দোলনের পাশে আছে জনগন। তবে স্কুলের কচি বাচ্চাদের আর রাস্তায় দেখতে চাই না। গতকাল যা ঘটেছে এরপরে আর কোনভাবেই না।

শাহবাগ আবার জেগে উঠেছে দেখলাম। ফেসবুকে একটু আগে দেখলাম একটা ভিডিও।

০৫ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:২১

শাহারিয়ার ইমন বলেছেন: আমি নিজেও মাঠ থেকে আসলাম । আন্দোলনে যতটুকু সম্ভব আমাদের সাপোর্ট দেয়া উচিত । তা না করে কিছু বেজন্মা এর বিরুদ্ধে
লিখে কোন সাহসে?

৫| ০৫ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:২৪

জুনায়েদ বি রাহমান বলেছেন: ভাই, ব্লগারদের অবস্থান ঠিক আছে। আধ্যাত্মিক বা দলকানা মাইন্ডের দু'চারজন ছাড়া। তারা আওয়ামীলীগ বা বিএনপি-জামাত অনৈতিক, বেয়াইনিভাবে মানুষ হত্যা করলেও আওয়ামীলীগ, বিএনপি বা জামাতের বিপক্ষে কিছু বলবেন না। তাদের জন্য পুরু ব্লগারদের এভাবে অপমান করতে পারেন না।

সরকার দাবী মেনে নিয়েছে, আগামীকাল আইন পাশ হবে। তাছাড়া রাস্তায় থাকা তাদের জন্য নিরাপদ নয়। তাই ব্লগাররা ছাত্রদের ঘরে ফিরে যেতে বলছেন।

০৫ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:২৩

শাহারিয়ার ইমন বলেছেন: সত্য এবং ন্যায়ের কথা বলা ব্লগারদের কাজ ।আমি সব ব্লগারদের উদ্দেশ্যে পোষ্টটি দেয়নি নিচে লিখে দিয়েছি কাদের জন্য এই ব্লগটি লিখেছি ।মনে হয় খেয়াল করেন নি ।

৬| ০৫ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:৪৫

ফেনা বলেছেন: আমি কোন কিছু বুঝিনা। এই আন্দোলনের পক্ষে অবস্থান করছি। ন্যায় এর পক্ষে আছি।

০৫ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:২৬

শাহারিয়ার ইমন বলেছেন: কিছু বেজন্মা এর বিরুদ্ধে লিখে ,সারাদেশের ছাত্রছাত্রী রাস্তায় নেমেছে

৭| ০৫ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:৫৮

এটম২০০০ বলেছেন: THE PRIME REASON BEHIND THE MOVEMENT OF THE STUDENTS IS, FATHOMLESS FAILURES OF DICTATOR SHEIKH HASINA. SHE HAS MANY LIMITATIONS. SHE DOES NOT KEEP PROMISE.
NOW WE FIND SHE DOS NOT HAVE THE GUTS TO MAKE SHAJAHAN QUIT. IN SUCH A SITUATION, WE REQUEST HER TO OPENLY DECLARE THAT "SHE WOULD NOT COMPETE IN THE COMING ELECTION". THE PEOPLE OF BANGLADESH HAD EXTREME SUFFERINGS DUE TO HER. SO WE REQUEST - "PLEASE LEAVE THE POLITICAL ARENA OF BANGLADESH AS EARLY AS POSSIBLE. YOU DO NOT HAVE THE LEAST QUALITY TO RULE BANGLADESH".

০৫ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:২৭

শাহারিয়ার ইমন বলেছেন: সঠিক বলেছেন

৮| ০৫ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:১০

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: আপনার গত পোস্টটিও বিতর্কিত ছিল। নিজের মত সবাইকে ভাবলে চলবে??

@ কোটা বিরোধী আন্দোলন নিয়ে পোষ্ট হয়েছে ,কিন্তু বেশিরভাগ কোটা বিরোধী আন্দোলনের বিপক্ষে ।কোটা বিরোধী আন্দোলনকে হেয়করে ।
... ব্লগে কি ছিলেন তখন? পোস্ট গুলো এখনো আছে, গিয়ে গুনে আসুন।


পোস্ট করেছি:৪৯টি
মন্তব্য করেছি:৬০৩টি
মন্তব্য পেয়েছি:৫৪৭টি
ব্লগ লিখেছি:২ বছর ৬ মাস

.. আপনি কি একটা ম্যাওপ্যও?? নাকি আমি?? নাকি দুজনেই??

০৫ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৩৩

শাহারিয়ার ইমন বলেছেন: কোটা সংস্কার আন্দোলন নিয়ে আমি মাঠে নেমেছি ।ব্লগ লিখেছি । আমার পোষ্টে তাহাদের কমেন্ট দেখে হতাশ হয়েছি ।প্রধানমন্ত্রী যে ছাত্রদের সাথে বেঈমানি করল ,সাধারন ছাত্র পরিষদের নেতাদের রিমান্ডে ঢুকিয়ে ছাত্রলী ,পুলিশ দিয়ে পিটিয়ে আন্দোলন বাঞ্চাল করেছে তার বিরুদ্ধে কয়টা পোষ্ট হয়েছে ভাই ?

৯| ০৫ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:২২

ইব্‌রাহীম আই কে বলেছেন: ব্লগাররা কোন কাজেই লাগেনা :P

০৫ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৩৪

শাহারিয়ার ইমন বলেছেন: হয়ত তাই !

১০| ০৫ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:৫৪

হযবরলঃ বলেছেন: "কোটা বিরোধী আন্দোলন" না "কোটা সংষ্কার আন্দোলন"?

ছাত্রদের দীর্ঘ মেয়াদী আন্দোলনের মাধ্যমে কি কি অর্জন সম্ভব?

০৫ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৪০

শাহারিয়ার ইমন বলেছেন: কোটা সংস্কার হবে ।তাড়াহুড়ো করে লিখতে গিয়ে একটু ভুল হয়েছে ।ক্ষমা চাচ্ছি সেজন্য । আজকে চলমান বর্তমান সময়ের আন্দোলন দেখেছেন? শাহবাগ ,উত্তরা তে ভার্সিটির ছাত্রছাত্রীরা জড় হয়েছে । ভাষা আন্দোলন সফল হয়েছে ৫২ সালে ছাত্রদের আন্দোলনের মধ্য দিয়েই । ৬৯ এর আন্দোলন ,৭১ এর স্বাধীনতা ,৮০ এর দশকে স্বৈরাচারী শাসনামলের অবসান কারা ঘটিয়েছে?
ছাত্র আন্দোলন ।
এখন কেন ছাত্র আন্দোলন দমিয়ে দেওয়া হচ্ছে ? কারন , দেশের জনগন রাস্তায় ছাত্র মরে থাকলেও রাস্তায় নামেনা । কাপুরুষ হয়ে গেছে দেশের মানুষ ।

১১| ০৫ ই আগস্ট, ২০১৮ বিকাল ৩:৫৯

রাজীব নুর বলেছেন: ব্লগাররা কঠিন জিনিস।
তাদের ক্ষমতা শুধু লেখা। লিখে লিখে একদিন তারা সমাজ বদলে দিতে পারবে।
সমাজের ভুল গুলো তাদের লেখায় সুন্দরভাবে পাওয়া যায়।

০৫ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৪২

শাহারিয়ার ইমন বলেছেন: স্বপ্নে দেখেন যেখানে রাস্তায় আন্দোলন করে ছাত্ররা পড়ে মরে থাকে , দেশের সামান্য আইন চেইঞ্জ হয়না ,আর লিখে লিখে আপনি সমাজ বদলে দেবেন সেখানে?
এতো ভাই আকাশ কুসুম কল্পনার চেয়েও বেশি কিছু ।

১২| ০৫ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:৩৩

ক্স বলেছেন: ২০১৩ সালে ব্লগারেরা এই সরকারের সবচেয়ে বড় উপকারে এসেছিল তাদের সবচেয়ে বড় রাজনৈতিক প্রতিপক্ষকে দেশের মানুষের চোখে হেয় করতে। সেবার সরকার ব্লগারদেরকে পুলিশ, খাবার, নিরাপত্তা, মিডিয়া কাভারেজ এবং তথ্য প্রযুক্তিগত সাহায্য দিয়ে ভরিয়ে ফেলেছিল।

০৫ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৪৫

শাহারিয়ার ইমন বলেছেন: এক প্যাকেট বিরিয়ানির জন্য যারা আন্দোলনে যায় ,আর টাকা পেয়ে লেখে তাদের আপনি পাড়ার ভাড়া খাটা বেশ্যার সাথে তুলনা করতে পারেন ।

১৩| ০৫ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:১৮

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: @আমার পোষ্টে তাহাদের কমেন্ট দেখে হতাশ হয়েছি
ব্লগে লিখলে আমার মত দু-একটা খচ্চর থাকবেই। সেসবে হতাশ না হয়ে লিখুন ন্যায়ের জন্য। লিখুন দেশ, মাটি ও মানুষের জন্য।


@ প্রধানমন্ত্রী যে ছাত্রদের সাথে বেঈমানি করল ,সাধারন ছাত্র পরিষদের নেতাদের রিমান্ডে ঢুকিয়ে ছাত্রলী ,পুলিশ দিয়ে পিটিয়ে আন্দোলন বাঞ্চাল করেছে তার বিরুদ্ধে কয়টা পোষ্ট হয়েছে ভাই ?
.. এই বিষয়ে খুব একটা পোস্ট আসেনি। তবে হাতে গোনা ৩-৪জন ছাড়া ব্লগের সবাই কোটা সংস্কারের পক্ষেই ছিল।


পুনশ্চঃ
আপনার গত পোস্টে সিন্ডিকেটের খবর পড়ে মেজাজ একটু গরম ছিল। তাই প্রথমে একটু রূঢ় মন্তব্য করেছিলাম। নো মন খারাপ, ওকে!;)
হ্যাপি ব্লগিং...

১৪| ০৫ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:৩১

শাহারিয়ার ইমন বলেছেন: ওকে ব্রাদার ,নো পবলেম

১৫| ০৫ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:৪৮

চাঁদগাজী বলেছেন:



আপনি কোটা সংস্কার আন্দোলনে অংশ না নিয়ে, যথাসম্ভব "মুক্তিযোদ্ধা কোটা বাতিলে" অংশ নিয়েছেন; আপনার লেখার ধরণ থেকে অনুমান করছি

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৮:১৩

শাহারিয়ার ইমন বলেছেন: আপনার মাথা কি ঠিকমত কাজ করছে ?আপনি নিশ্চিত ? আপনাদের মত ব্লগারদের দুই আনার দাম নেই রাষ্ট্রে

১৬| ০৫ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:৫২

চাঁদগাজী বলেছেন:


প্রধানমন্ত্রী কথা রাখেনি, কারণ উনি জানতে পেরেছেন আপনার মত লোকজন উহাতে ছিলো; আপনাকে কেহ কোনদিন কিছু দিবে না!

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৮:১৪

শাহারিয়ার ইমন বলেছেন: আমাকে কে কী দিল সে হিসাব আপনাকে দিতে হবে নাকি

১৭| ০৬ ই আগস্ট, ২০১৮ রাত ৩:৫০

জাহিদ অনিক বলেছেন:


আমি ২০১৩ তে শাহবাগ আন্দোলনে, কোটা সংস্কার আন্দোলন, ভ্যাট বিরোধী আন্দোলন, নিরাপদ সড়ক চাই আন্দোলনের সব কয়টাতে রাস্তায় নেমেছিলাম। আন্দোলনে অংশ নিয়েছি।
ব্লগে এসব নিয়ে কয়েকটা কবিতা লিখেছি।তবুও আমার আক্ষেপ কমছে না, মনে হছে কিছুই করতে পারলাম না

০৯ ই আগস্ট, ২০১৮ রাত ৯:০৬

শাহারিয়ার ইমন বলেছেন: ব্লগে লিখলে সেটা কি কোন আদৌ ইম্পাক্ট ফেলে ?

১৮| ০৬ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:২৬

মোঃ খুরশীদ আলম বলেছেন: সমাজে সব শ্রেণীর মানুষই দরকার আছে। কারো প্রয়োজন বা অবদানকে আমি আপনি ছোট করে দেখতে পারি না। ব্লগ একটা ব্যাতিক্রমী সাইট, এটাও একটা আন্দোলন। এখানে আমি আপনি সকলে স্বাধীনভাবে নিজের নিজের মতো করে সমস্যা ও সমাধানগুলো নিয়ে কথা বলি, আলোচনা করি ও মন্তব্য করি। আপনার কাছে যা সঠিক বলে মনে হচ্ছে তা আমার কাছে হতে হবে এমন কোন বাধ্যবাধকতাতো নাই, এজন্য আমরা কেউ কারো কাছে দায়বদ্ধও নই। আপনি আপনার মত দিয়েছেন, অন্যজন তার মত দিবে। আমরা হয়তো কেউ কাউকে দিখিনি, চিনিনা-জানিনা অথচ আমরা সবাই সবার আপন। আমাদের মতামত আর অনুভূতিগুলোই আমাদেরকে কাছে থাকতে, সবাই সবাইকে সম্মান আর শ্রদ্ধাবোধ প্রদর্শন করতে শিখায়। তাই বুদ্ধিমানের কাজ হলো ভদ্রতার সর্বোচ্চটা প্রদর্শন করা। কথায় আচরণে ও মন্তব্য প্রকাশে এবং মত প্রকাশে। ধন্যবাদ।

০৯ ই আগস্ট, ২০১৮ রাত ৯:০৮

শাহারিয়ার ইমন বলেছেন: জেনে খুশি হলাম ।ধন্যবাদ ব্রাদার

১৯| ০৬ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:২৭

বিজন রয় বলেছেন: হা হা হা হ অাফসোস!

০৯ ই আগস্ট, ২০১৮ রাত ৯:১০

শাহারিয়ার ইমন বলেছেন: আফসোসের কিছুই নাই ব্রাদার

২০| ০৬ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:৪১

মোঃ মাইদুল সরকার বলেছেন: ব্লগাররা কোন কাজে লাগে না- এই ধারনা কোথা থেকে পেলেন ?

ব্লগ যদি কাজে না লাগে তবে এত ব্লগার কেন ব্লগে ? দেশ, জাতী তথা সমাজ জীবনের বাস্তব কথা বলে ব্লগাররা। তারা নিজেদের মতামত দিয়ে জানিয়ে দেয় কোনটা সঠিক, কোনটা ন্যায় , কোনটা অন্যায়।

পোস্ট দিয়ে, রাস্তায় আন্দোলনে যোগ দিয়ে ব্লগাররা তাদের দায়িত্ব পালন করছে।

ব্লগাররা যদি কাজে না লাগে তবে আপনি ব্লগে কেন ?

আপনি কোন এক পোস্টে প্রশ্ন তুলেছেন- আন্দোলন কত দিন চলবে তা কি ব্লগারা বসে বসে ঠিক করে দিবে ?

তা কেন ? ব্লগাররা যতটুকু পারে ততটুকুই ভালর জন্য চেষ্টা করবে।

০৯ ই আগস্ট, ২০১৮ রাত ৯:১২

শাহারিয়ার ইমন বলেছেন: কোন আন্দোলন আসলেই একদল ব্লগার তার বিরোধীতা করে ,কেন ?

২১| ০৮ ই আগস্ট, ২০১৮ ভোর ৫:৪৫

উদাসী স্বপ্ন বলেছেন: আসলে ব্লগ বোলগাইয়া কি যে হয় সেইটাই এখনো বুঝলাম না

০৯ ই আগস্ট, ২০১৮ রাত ৯:১৩

শাহারিয়ার ইমন বলেছেন: আমিও না

২২| ০৯ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৫০

পদ্মপুকুর বলেছেন: ১৭ নম্বর মন্তব্যের উত্তরে লেখক বলেছেন: ব্লগে লিখলে সেটা কি কোন আদৌ ইম্পাক্ট ফেলে ?

আলবত ফেলে। ব্লগের একেবারে শুরুর দিকে এই ব্লগে কিছু অসাধারণ ব্লগার ছিলেন। তাঁদেরই একজন, আরিফ জেবতিক একটা ব্লগ লিখেছিলেন সাভারের সিআরপি'র মিস ভেলরি টেইলরকে নিয়ে। মূলত মিস ভেলরির নিজ হাতে গড়া এই প্রতিষ্ঠানটি দখল করে খেয়ে ফেলতে চাচ্ছিল সি এম সফি শামি নামের এক হায়েনা।

সামহ্যোয়ারে আরিফ ভাইয়ের ওই লেখা এতটায় প্রভাব সৃষ্টি করে যে এক পর্যায়ে তা ভার্চুয়াল জগত ছেড়ে বাস্তবে চলে আসে এবং ফলশ্রুতিতে সফি শামি পিছু হটতে বাধ্য হয়। লিংক খুঁজে দিতে ইচ্ছে করছে না। একটু কষ্ট করলে আপনি নিজেই খুঁজে নিতে পারবেন।

ব্লগে আপনার বয়স মাত্র আড়াই বছর। বাস্তবে কত জানি না। আপনার তোলা প্রশ্নটা এই অল্প সময়ের জন্য একটু কঠিন হয়ে গেছে।

০৯ ই আগস্ট, ২০১৮ রাত ১১:১৯

শাহারিয়ার ইমন বলেছেন: মাত্র একটা পোষ্ট ,তাও এতদিন আগের । ওখানেই থেমে আছে সামু ব্লগ ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.