নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বল বীর চির উন্নত মম শির !

শাহারিয়ার ইমন

শাহারিয়ার ইমন › বিস্তারিত পোস্টঃ

করোনা আমি এবং জাতি

২৭ শে মার্চ, ২০২০ রাত ১:৪৪

এমনিতেই গত ডিসেম্বর থেকে বেকার জীবন কাটাচ্ছি।প্রাইভেট জব এ ঢুকাত চেষ্টা করতেছি এখনো সফল হইনি৷ ইঞ্জিনিয়ারিং পড়া রীতিমত অভিশাপ এর মত লাগতেছে। সরকারি নন টেক জবের জন্য পড়তেছি হালকা পাতলা। ভাল লাগেনা এই বেকার জীবন এবং পড়াশোনা। তার মধ্যে শুরু হল করোনা মহামারী। নানান দিক দিয়ে নানা তথ্য। একসময় মনে হয় শেষ সময় বুঝি এসেই পড়েছে, প্রতিদিন বিশ্বে প্রায় হাজারখানেক মানুষ মারা পড়ছে। আমাদের দেশে কতজন মারা যাচ্ছে বা আক্রান্ত হচ্ছে সঠিক সংখ্যা জানার উপায় নেই। তাই একদিকে ভয়ও লাগছে আবার স্বস্তিও লাগছে এদেশে হয়ত ওরকম মানুষ মারা যাবেনা।
তারপর আবার শুরু হল লক ডাউন। এমনিতেই বেকার বলে ঘরে বসে থাকা লাগে তার উপর লক ডাউন মানে বাইরে গিয়ে সিগারেট ফুঁকারো উপায় নেই৷ কি যে একটা অবস্থা!
হোম কোয়ারনটাইন না মেনে প্রবাসীরা ঘুরাঘুরি করছে, লজিক্যাল চিন্তা করলে করোনা বেশ ভালভাবেই ছড়িয়ে যাওয়ার কথা৷ ওদিকে সরকারের যথেষ্ট কিট, লোকবল নেই করোনা টেস্ট করার জন্য। আবার যারা সদ্য পাশ করা ইন্টার্নি ডাক্তার বন্ধুবান্ধব আছে তাদের কথা শুনলেও ভয়াবহ পরিস্থিতি মনে হয়। ডাক্তাররা তো আরো বেশি বিপদে। পাকিস্তান, চীনে ত ডাক্তার মারাই গেছে। আমাদের দেশে কয়েকজন আক্রান্তও হয়েছে ডাক্তার৷ অথচ মিডিয়া তিন ঘরের নামতার মত সংক্রমিত রোগীর কথা বলছে,এছাড়াও আছে ননসেন্স টাইপের কত গুজব। এত কিছুর আড়ালে সত্যটা লুকিয়ে যাচ্ছে। আতকিংত অবস্থায় দিন কাটাতে হচ্ছে মানুষের। যা ফায়দা লুটছে ঔষধ কোম্পানি, ফার্মেসি ওয়ালা, নিত্য প্রয়োজনীয় সামগ্রীর সাথে জড়িত ব্যবসায়ীরা, সব গুলো যেন আস্ত শুয়োড়৷ যেখানে মহামারী জাতির ক্রাইসিসে এগিয়ে আসার কথা সেখানে জনগনের আতংকের ফায়দা তুলে তাদের পকেটে রীতিমত ছুড়ি চালাচ্ছে এসব বজ্জাতের দল। এদের মনে কি মরার ভয় ডর নেই? নাকি করোনা এদের ছোঁবে না।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৭ শে মার্চ, ২০২০ সকাল ৯:০১

নেওয়াজ আলি বলেছেন: ওরা বজ্জাত সারা জীবন থাকবে। আপনার একটা ভালো জব হোক।

২| ২৭ শে মার্চ, ২০২০ দুপুর ১২:৫৪

রাজীব নুর বলেছেন: মাঝে মাঝে ভাবছি, যা ঘটছে, যা দেখছি , এটা কোন ঘোর না তো ? ঘোর কাটলে দেখবো সব স্বাভাবিক !!

৩| ২৭ শে মার্চ, ২০২০ দুপুর ১:৪৮

শাহারিয়ার ইমন বলেছেন: চেষ্টা করতেছি, দোয়া রাখবেন

৪| ২৭ শে মার্চ, ২০২০ দুপুর ১:৫০

শাহারিয়ার ইমন বলেছেন: তাই যেন হয়৷

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.