নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঈশ্বর পটল তুলছে - নীৎসে/নীশে/নিৎচা

উদাসী স্বপ্ন

রক্তের নেশা খুব খারাপ জিনিস, রক্তের পাপ ছাড়ে না কাউকে, এমনকি অনাগত শিশুর রক্তের হিসাবও দিতে হয় এক সময়। গালাগাল,থ্রেট বা রিদ্দা করতে চাইলে এখানে যোগাযোগ করতে পারেন: [email protected]

উদাসী স্বপ্ন › বিস্তারিত পোস্টঃ

নান্ডিবাস্টি রাজনীতির খবর

১৬ ই নভেম্বর, ২০১৩ রাত ১০:০৭

পত্রিকা খুললে মনে হয় ইন্ডিয়ার কমেডি সার্কাস চলতেছে দেশে। গামছা কাদের এরশাদরে কড়া থেটারিং দিছে যে ডাইনী হাসিনার আচল থিকা না বাইড়াইলে তার লগে সে নাই। খবর পইড়া ভাবলাম তার দলের নামি জনতালীগ এইটাইতো জানতাম না। তো সেও নাকি একখান জোট খুলছে যার লগে আছে বদরুদ্দোজার দল আর কেডা কেডা জানি। বদরুদ্দোজার দল নিয়া আমি সর্বদা কনফিউজ। তার ছেলে ঐ দলের চ্যায়ারম্যান না কি জানি। আবার সেই পোলা নিজেও একটা দল খুলছে ব্লু বার্ডস না কি জানি। নাম শুইনা প্রথমে মনে করছিলাম কোনো হিপ হপ হাফ লেডিজ ব্যান্ড। পরে শুনলাম এইটা নাকি নাকি রাজনৈতিক সামাজিক সংগঠন।

আবার একই খবরের লাস্টে এতিম নেতা চিনি জাফর সেই জোটে ঢুকতে আসায় স্হানীয় সমর্থকবৃন্দ জাপা অফিসে তালা লাগায় দিছে। সেই তালা আধা ঘন্টা পরে জাতীয় পার্টির আরেক অংশ আইসা ভাইঙ্গা নিজেদের তালা লাগায় দেয়। কিন্তু সমস্যা হইছে অন্য জায়গায়। দুই দলই যেই দুকান থিকা তালা আনছে সেই দুকানে নাকি টাকা দেয় নাই, ফলে দুকান্দার চাবি ছাড়া টিপ তালা দেয়। অখন কালকা অফিসের দরজা কেডা খুলবো সেইডা বড় কথা না, বড় কথা হইলো তালা ভাঙ্গনের কারিগর নাকি এলাকা ছাড়া। অখন এলাকার মদখোর, জুয়াবাজরা টেনশনে পইড়া গেছে তাগো জুয়া খেলার কই বসাইবো সেইটা নিয়া। কি তমসা!

এদিকে রাজধানীতে নাকি জ্যামের ছড়াছড়ি। খবরটা দেইখাই মনে হইলো শুক্কুরবার কিসের জ্যাম! পরে দেখি আসলে সকল চোর বাটপার এক হইছে লীগের নমিনেশন নেওনের জন্য। খবরটা ইন্টারেস্টিং লাগলো কারন ডিজিটাল বাংলাদেশে সবকিছু যখন অনলাইনে করনের সুযোগ করে দেয়া যায় সেখানে হুদাই এতো টাকা আর জানমালের খরচা কইরা মনোনয়ন নিতে আইসা ছুটির দিনে পুরা ঢাকা শহরে দেশের প্রত্যন্ত অন্ঞ্চল থিকা চোর বাটপার আননের কি মানে? ঢাকা শহরে কামাল মজুমদার, ইকবাল, হাজী সেলিমের মতো চোর বাটপার কি কম হইয়া গেছে নাকি তারা বিলাই মাইরা হজ্বে গেছে বুঝলাম না।

এদিকে মানবজমিন পত্রিকা খুইলাই চক্ষু চড়ক গাছ। পুলিশের গুলি সস্তা হয়ে যাওয়ার কারনে পাখির মতো মানুষ মরতেছে। সীতাকুন্ড , ব্রাম্মনবাড়িয়া ,বরিশাল ,সব খানেই পাখি মারা যাইতেছে। মনে মনে চিন্তা করি বাংলাদেশে আসলে পশু পক্ষীর অভাব কেন। এখন এত লাশ পড়তেছে দেইখা ইয়াদ হইলো যে এদের পেটে ছিলো। যাই হোউক, দেশে যে কি চলতেছে তা সবাই জানে, কিন্তু কুন দিকে যাবে তা আল্লাহ জানে।

এদিকে বিডিনিউজ খুলে মনে হইলো তারা একটু শান্তি পাইছে কারন বিএনপি নাকি কোনো কর্মসূচী দেয় নাই। তয় তাগো পত্রিকায় এতটা স হিংসতা নাই। আলাপ আলোচনা কে কুন জায়গায় ক রে আর কুন নায়িকা কুন জায়গায় কাজ করতেছে তারা সেইটা নিয়া চিন্তিত। কথায় বলে লীগ নাকি সংস্কৃতি প্রেমী (ওরফে মাইয়াকোর পর্নস্টার টাইপ) দল। যাই হোক, দেশ ভালা আছে বইলা মনরে বুঝ দিলাম। তয় সব পত্রিকায় টেন্ডুলকার নিয়া যে মর্সিয়া কান্দন কানতেছে তা দেইখা বুঝতেছি না আমি কান্দুম না হাসুম! ইউরোপে টেন্ডুলকার বাদ, ক্রিকেট খেলা খেলতে নামলে সুইডিশরা ভাবে আমরা ব্রিটিশ এশিয়ান। জিগায়, তরা কি ব্রিটেনের কার্ড লইয়া আইছোস? আমরা দাঁত কেলাইয়া কই,"ব্রিটেন সোয়াশ বছর আগে আমাগো কার্ড দিবার আইছিলো, আমরা কার্ড না দিয়া থাবড়া দিয়া বিদায় করছি, এখন সেই স্মৃতিবিজড়িত ঘটনারে স্মরনীয় কইরা রাখনের লিগা অগো খেলা খেলি আর ওগোই হারাই।"

একবার এই আইরিশ লোকের সাথে দেখা হইছিলো। আমারে দেইখা সে এত খুশী হইলো যে মনে হইলো কুটিকালে ফরিদপুরের জসীম উদ্দীনের মেলায় আমরা হারায় গেছিলাম। পরে বুঝছিলাম ঐদিন ইংল্যান্ডরে আমরা ক্রিকেটে হারাইছিলাম। ওর ডায়ালগ আছিলো,"যদি লাদেন কালকা ইংল্যান্ড দখলও করে তাইলে ওরা লাদেনরেও কোলে কইরা নাচবে!" ওর কথা শুইনা ওর পকেটে বারগার কিং এ যাইয়া দুইটা বার্গার খাইছিলাম সেইদিন, হে হে হে হে।

যাই হোউক, পুরা পত্রিকা না পইড়া খবর দেখতেছিলাম। খবরটা দেইখা মাথাটা নষ্ট হইলো।

একজন সব্জী বিক্রেতা তার বড় মেয়ে জেএসসি পরীক্ষা দেবে আরেকটা ২ বছর। ভদ্রলোকের পুরো শরীর পুড়ে গেছে। সাধারনত ৩০ ভাগের বেশী পড়লে সেই লোক বাচে না। কারন চামড়া তখন আর বাইরের জীবানুকে আটকাতে পারে না। ফলে বাইরের এসব জীবানু তার শরীরের ভেতর ঢুকে একে একে তার অঙ্গ প্রত্যঙ্গ পঁচাতে শুরু করবে। এই মৃত্যু যে কতটা কষ্টকর, যন্ত্রনাদায়ক সেটা বলে বোঝানো যাবে না। ভদ্রলোক সেরকম ব্যাথাই ভোগ করছেন। ব্যাথা ভুলবার জন্য ২ বছরের কন্যাকে পাশে নিয়ে কাতড়াচ্ছিলেন, ডাক্তার ব্যাথার ইন্জ্ঞেকশন দিলে ঘুমিয়ে পড়েন। তার কন্যাটিও ঘুমিয়ে পড়ে। তার স্ত্রী এই বেদনাদায়ক দৃশ্যটি দেখছেন। সে জানে যে আগামী দুই দিন পর হয়তো লোকটি মারা যাবে। এই লোকটি ছিলো তার পরিবারের একমাত্র সম্বল। দিন আনে দিন খায় লোকটি। আফসোস অনেক গুলো:
১) দু'বছরের ছোট্ট শিশুটি নিজ চোখে দেখবে তার বাবা কাতড়াতে কাতড়াতে মারা যাচ্ছে।
২) তার স্ত্রী জানে দুদিন পর মারা যাবে লোকটি। তার চেয়েও বড় কথা এই লোকটি মারা গেলে তার বড় সন্তান জেএসসি পরীক্ষাটা দিতে পারবে না, হয়তো তারা কিভাবে চলবে কেউ জানে না।

তার পাশের বেডে একজন প্রতিবন্ধী ইসলামী ফাউন্ডেশনে চাকুরী করতো লেখা লেখির। লোকটির হাত দুটোই পুড়ে গেছে। লোকটি এমনি প্রতিবন্ধী ছিলো, তার ওপর হাতটাও গেলো। তার স্ত্রী, বৃদ্ধা মা চুপচাপ বসে আছে। কাদতে পারছে না, কারন হয়তো এই যাত্রায় বেচে যাবে, কিন্তু তারপর কি হবে?

মির্জা ফখরুল, নষ্টা মহিলা গোলাপীর এখন মেইন দালাল হিসেবে যাকে বলা হয়, তাকে জিজ্ঞেস করা হয়েছিলো,"এই মৃত্যুর মিছিলের দায় কার?"

ভদ্রবেশী বাটপারটা নাকি বলেছিলো,"হাসিনার, কারন সে আমাদের কথা না শুনে নির্বাচন করছে!" কি তমসা।

ওদিকে আমাদের প্রিয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কুলাঙ্গার কন্যা, শেখ হায়েনা তো বলেই ফেললেন," আমি প্রধামন্ত্রিত্ব ত্যাগ করলে যদি জন গন খুশি হয়, তাহলে তাই করবো!"

এত খারাপ খবরের পড়েও এরা এমন সুন্দর সুন্দর পাঞ্চলাইন মারতেছে যে ইদানিং ইন্ডিয়ার কমেডি সার্কার দেখা বাদ দিয়ে এসব দেখছি এবং শোকে পাথ্থর হয়ে বসে আছি।


মন্তব্য ২৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ১৬ ই নভেম্বর, ২০১৩ রাত ১০:৩৭

জেনো বলেছেন: যেন ক্রিকেটের কমেন্ট্রি পড়লাম।
বিজ্ঞানীগনের রাজনৈতিক আলুচনা শোভন নহে।
:P ;) B-)

১৬ ই নভেম্বর, ২০১৩ রাত ১০:৫৭

উদাসী স্বপ্ন বলেছেন: ক্রিকেট খেলা হয় কুনে? ব্যাটিং এ কুন দল? গোলার টেক থিকা আজকা ব্যাটিং এ কে নামছে?

২| ১৬ ই নভেম্বর, ২০১৩ রাত ১১:১২

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: ওরে, জেনোভাই'র কমেন্টে কঠিন লাইক।

তবে আপনার বিজ্ঞানবক্তব্য যেমন এনজয় করি, তেমনি রাজনৈতিক লেখাও কিন্তু। পুলক হয়। ভয়ও হয়।

উদাসীভাই কি ভয়ডর নিয়া জন্মান নাই? রাজনীতি নিয়ে এত মিষ্টি কথা ক্যাম্নে বলেন? তাও ভাগ্য, আম পাবলিকের একজন অন্তত প্রতিনিধি আছে শিক্ষিতদের ব্লগস্ফিয়ারে। রক্ষা, রক্ষা।

১৬ ই নভেম্বর, ২০১৩ রাত ১১:২৪

উদাসী স্বপ্ন বলেছেন: দেশে নাই, তাই ভয় নাই। দেশে থাকলে পিঠে সালা আর মুখ সিলি দিয়া ঘুরতাম।

ভাইস্তা আমার কেমুন আছে? তার নামটা তো কইলেন না!

৩| ১৬ ই নভেম্বর, ২০১৩ রাত ১১:৪০

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: বুঝেছি, আপনার জীবনের ভয় নাই। শেষ দু লাইনের আগের দু লাইনে যে লিখেছেন- কুলাঙ্গার ---- এটা পড়ে আমি তো নিজেই এখন ভয়ে ভয়ে আছি !!!!!!


ধারাভাষ্য মজা লাগলো যদিও ;)

১৬ ই নভেম্বর, ২০১৩ রাত ১১:৪৬

উদাসী স্বপ্ন বলেছেন: দেশে ফেরত আসনের টাইম যদি বেটি ক্ষমতায় থাকে তাইলে পুরা ব্লগ শুইদ্ধা গাব কইরা দিমু। লগে মুজিব কুট এক খান গায়ে দিয়া মুখে একখান পাইপ (জীবনে সিগারেট খাই নাই, তাতে কি? জান বাচাইতে ডাইরেক্ট পাইপ) লাগাইয়া জয় বাংলা জয় বঙ্গমাতা কইয়া জিকির মারুম। পুলিশ কেন, পুলিশের বাপ এসআইও আমার গায়ে হাত দিবো না

৪| ১৬ ই নভেম্বর, ২০১৩ রাত ১১:৪২

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: বড়টা হল গিয়ে, রেজা। ভাল আছে। ছোটটা আদীব। প্রচন্ড দুষ্ট।

আপনার দোয়াটা খুব দরাজ ছিল ভাই, মনটা ভরে গেছিল।

১৬ ই নভেম্বর, ২০১৩ রাত ১১:৪৯

উদাসী স্বপ্ন বলেছেন: কন কি? আমার দুই দুইটা ভাইস্তা!!!!!

তার মানে দুই দুইটা গিফট। সময় মতো বিয়া করলে বা দেশে থাকলে আমারও একটা দুষ্ট ছানা থাকতো।

ইদানিং পুচকি পাচকা দেখলে বুকের ভেতর কেমন যেন হাহাকার করে। গতবছর আপনের ভাবীর মিসক্যারেজ হইছে। আফসোস লাগে যদি দেশে থাকতাম!

ভালা থাকেন ভাই, দুষ্ট টারে আরও দুস্ট বানান। দেখবেন এই দুস্ট তার বড় ভাইটারে নিয়া একটা বড় কিছু করবে।

৫| ১৭ ই নভেম্বর, ২০১৩ সকাল ১০:১৭

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: ভাই সবকিছুর অনুমোদনের পিছনে তার একটা বৃহত্তর প্ল্যান থাকে। এই কথাটারে আমরা সরল করে বলি, যা করে ভালর জন্যই করে।

আল্লাহ আপনাকে এমন সন্তান দিন, যারা বিদ্যা, তেজ আর নৈতিকতায় খুব বেশি কিছু দরকার নাই, আপনার মত হবে।

তারপর তাদের এই বিদ্যা তেজ আর নৈতিকতাকে আরো উপরে তুলে দেয়ার জন্য আপনি তার/তাদের পাশে পাশে তো আছেনই।

১৮ ই নভেম্বর, ২০১৩ রাত ৩:২৪

উদাসী স্বপ্ন বলেছেন: আল্লাহ আপনেরে সুখে রাখুক

৬| ১৭ ই নভেম্বর, ২০১৩ সকাল ১১:১২

মশিকুর বলেছেন:
হাসমু নাকি!! চিন্তায় আছি। রাজনীতি মানে পুরাই বিনুদুন, পয়সা উশুল। মাঝখানে পোড়া লোকটারে নিয়া আইসা ইমুশনাল কইরা দিলেন। শতকরার ব্যাপারটা মনেহয় বিরোধী দল জানত না। জানলে মাপিয়া মাপিয়া ২৯ শতাংশ পোড়াইয়া অন্তত তাকে বাঁচিয়া, এই সার্কাস দেখার সুযোগ করিয়া দিত। শত হইলেও এরা জনগনের বন্ধু।
ডিজিটালের কথা কইলেন!! (একটু হাইসা লই) ডিজিটালে ফরম পুরন কইরা এনালগে জমা দিলে আম জনতার কষ্ট কত্তুক কমে জানতে মুঞ্চায়। যেকোনো কামে কম্পিউটার একটু ঘসা দিলেই এরা মনেকরে ডিজিটাল হইয়া গেল। সবই ০ আর ১ এর খেলা।
সবচেয়ে মজা লাগে টক সংগীত গুলা। শূরের মূর্ছনায় মাতাল হইয়া যাই। এক ঘণ্টায় এত এত সমীকরণ কেম্নে সল্ভ করে আমার খোমায় ঢুকে না। নিউটন, আইনস্টাইন মরছে কুনু দুঃখ নাই, ওভাব পূরণ হইয়া গেছে। ওভারফ্ল চলতাছে।
যত দিন জান, তত দিন ফান।। ঠিক কি না??

১৮ ই নভেম্বর, ২০১৩ রাত ৩:২৯

উদাসী স্বপ্ন বলেছেন: নেতারা সব জানে, সব বুঝে। কে ভালো কে মন্দ এমুন কি কুনটা ভালো কুনটা ভালো সেইটাও। কিন্তু রাজপথ, পানিপথ সংসদে গেলে না জানি তাগো উপর ইবলিশে আছর করে।

কুটিকালে শুনছিলাম জুতার গন্ধ, ঝাড়ুর বাড়ি দিয়া ভূত নামাইতো। ইবলিশ যদি এমনে নামান যায় তাইলে আসেন ৩০০+৩০০=৬০০ ডারে এমুন ধইরা যদি মানিক মিয়া এভিনিউতে কিছু করন যাইতো, মাশাল্লাহ ওয়ার্ল্ডের সেরা শো হইতো

৭| ২০ শে নভেম্বর, ২০১৩ দুপুর ২:১৯

আমিজমিদার বলেছেন: অতি আবর্জনায় ভরি গেলু স্বদেশ!

(দেশে থাইকা কি হইব, দুয়া করেন ডিস্টিং ডিস্টিং বিদেশ যাইগা।। )

২১ শে নভেম্বর, ২০১৩ ভোর ৬:৪০

উদাসী স্বপ্ন বলেছেন: বিদেশতো আর সব স্বর্গ না। দেশ থাইকা শুনতে মনে হয় স্বর্গ, মাগার যদি জায়গা মতো না পড়ে তাইলে সাড়ে সর্বনাশ। তখন মনে হইবো দেশই ভালা

৮| ২০ শে নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহ! যাক আশা করি আপনি বিদেশেই আছেন ;) ;)
দেশে থাইকা থাইকা নাকি পাবলিকের মুখ মিষ্টি হইয়া গেছে!! তিতা কথা আর বাইর হয় না। :P

২১ শে নভেম্বর, ২০১৩ ভোর ৬:৪২

উদাসী স্বপ্ন বলেছেন: সবাই অখন স্ট্যান্ড আপ কমেডি করে, নিজেরে কপিল শর্মা, হানিফ সংকেতের গুরু ভাবে। অথচ আমজনতা যে লেবুর মতো চিপড়াইয়া মরতেছে সেইটা বুঝনের কেউ নাই!

৯| ২৩ শে নভেম্বর, ২০১৩ ভোর ৬:৪২

লোডশেডিং বলেছেন: মনে হইল এমআরআকতারের এক খানি চরম পত্র পড়লাম। দারুন লেখা। পড়ে মজা পেলাম। আপনাকে ধন্যবাদ। আমার পোস্ট গুলো পড়ার ও মন্তব্য করার অনুরোধ রইলো। ধন্যবাদ।

২৪ শে নভেম্বর, ২০১৩ রাত ১২:২৬

উদাসী স্বপ্ন বলেছেন: আপনের ব্লগের খবর গুলো ইন্টারেস্টিং। যখন বাইরে ট্রেনে বসে থাকি তখন আপনার ব্লগ পোস্টের খবরগুলো পড়ি। এমনকি মিনিস্কার্টের একটা পোস্টে কমেন্ট করতে চেয়েছিলাম কিন্তু আইফোন থেকে করা হয় নি।

হ্যাপী ব্লগিং

ভালো কথা এম আর আকতার কে?

১০| ২৪ শে নভেম্বর, ২০১৩ সকাল ৭:৪৪

লোডশেডিং বলেছেন: পুরা নামটা বলতে ভুল হয়ে গেছে। এম আর আকতার মুকুল। যিনি মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে পাকিস্তানীদের নিয়ে ব্যঙ্গ করে সংলাপ পড়তেন। যেটাকে চরম পত্র বলা হয়।

২৫ শে নভেম্বর, ২০১৩ রাত ১:৪৭

উদাসী স্বপ্ন বলেছেন: চরমপত্রের দুই একটা স্যাম্পল আছে? পড়নের খুব শখ হইলো।

আপনারে ধন্যবাদ এই জন্য যে এমন একজন মানুষের নাম জানলাম। আল্লাহ আপনাকে সুখী করুন

১১| ২৫ শে নভেম্বর, ২০১৩ বিকাল ৫:১৩

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: আমি নতুন তাই কষ্ট করে হলেও আমার ব্লগে একটু ঢুঁ মাইরেন। ভুলবেন না কিন্তু! সেই সংগে মন্তব্য অবশ্যই।


ভাল থাকবেন। ধন্যবাদ!

২৭ শে নভেম্বর, ২০১৩ ভোর ৪:৩৬

উদাসী স্বপ্ন বলেছেন: ভাই ভালো লেখলে সবাই পড়বে। এমন করে গণ হারে কমেন্ট করলে ঘাড়ত্যাড়া আমার মতো কেউ উল্টাপাল্টা বলে বসবে।

ভালো লিখুন তখন কমেন্টের এনসার দেবারও সময় পাবেন না

১২| ২৮ শে নভেম্বর, ২০১৩ সকাল ৮:২৭

চলতি নিয়ম বলেছেন: মিস হয়ে গেছিলো.......

আইজকা কিন্তু জুতা মাইরা গরু দান উত্সব আছে....দাওয়াত রইলো।

আছেন কেমন ?

২৯ শে নভেম্বর, ২০১৩ রাত ১১:৩৩

উদাসী স্বপ্ন বলেছেন: দাওয়াত তো মনে হয় মিস কইরালাইছি।


একখান গান লন।

১৩| ০৩ রা ডিসেম্বর, ২০১৩ সকাল ৯:৪৫

কলাবাগান১ বলেছেন: আপনার জাতীয়তাবাদী ১৮+ লিখাটা কই গেল????

০৭ ই ডিসেম্বর, ২০১৩ রাত ১:২৪

উদাসী স্বপ্ন বলেছেন: মডুরে জিগান
খালেদা নাচিনা কেউ থ্রেট দেয় নাই
এমনকি শিবিরের পুলাপানও কিছু কয় নাই
কিন্তু মডুক জানের ভয় দেখাইছে
কইছে ঠোলার কাছে গেলে জান ঢিলা করে দেবে
তাই ঘরের থিকা বাইর হইয়া কোথাও গিয়া আগের মত ফালাইতে পারতেছি না
ভাবতেছি ফালানীর অধিকারের জন্য ইমেইলের কপি নিয়া আমেরিকার মায়ামীতে পলিটিক্যাল এসাইলাম লমু

দোয়া কইরেন ভাইসু

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.