নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বান্দর হাটে, বান্দর গায়... সবাই তাকাইয়া দেখে, অবাক হইয়া চায়। মনের দুঃখ চোখের পানি, হারায় সব আনন্দ খেলায়!

উদাসী স্বপ্ন

রক্তের নেশা খুব খারাপ জিনিস, রক্তের পাপ ছাড়ে না কাউকে, এমনকি অনাগত শিশুর রক্তের হিসাবও দিতে হয় এক সময়

উদাসী স্বপ্ন › বিস্তারিত পোস্টঃ

ব্লগীং নিয়ে বেশ দ্বিধায় আছি

১৩ ই মে, ২০১৬ রাত ৩:৫৯

সম্পর্কের টানপোড়েনে ব্লগে কিছুদিন অনিয়মিত ছিলাম। পরে আবার নিয়মিত হওয়া শুরু করেছিলাম। ব্লগে অনেক মানুষের সাথে পরিচিত হলেও গত কয়েকবছর বাসায় অনবরত ফোনে হুমকি ধামকি তো আছেই, সাথে সাম্প্রতিক সময়ে বেশ কিছু থ্রেট পাই। আমি থ্রেটে দমে যাওয়ার পাত্র নই। এসব আমার কাছে মজাই লাগে।

কিন্তু একান্ত ব্যাক্তিগত সমস্যার কারনে বেশ কিছুদিন ধরেই ভাবছিলাম যত ব্লগ আছে সব মুছে ফেলবো। আবার একটু দ্বিধায় ছিলাম এই ব্লগিং সময়ে এমন কিছু লেখা লিখেছি যেগুলো নিয়ে বেশী বেশী লেখা দরকার। তবু নিজের মনের সাথে না পেরে আমি সব পোস্ট মুছে ফেলার চেষ্টা করি। প্রথমে সফল না হলেও বেশ কিছু পোস্ট ড্রাফট/মুছে ফেলতে সমর্থ হই। যদিও ব্লগ ড্রাফট করা বা ব্লগ বন্ধ রাখা আমার জন্য নতুন কিছু না। নানা কারনে বেশ কয়েকবার ব্লগ ত্যাগ করেছিলাম, পোস্টও ড্রাফট করেছিলাম।

আসলে আমি এখনও নিজের সাথে পেরে উঠছি না যে "উদাসী স্বপ্ন" নিকের ব্লগীং পরিচয়টা আমি বাচিয়ে রাখবো না হত্যা করবো। মাঝে মাঝে যখন পরম নিঃসঙ্গতায় ভুগী তখন এসব নিয়ে চিন্তা করি, ব্লগার পরিচয়টা রাখবো কিনা।

যাই হোউক, বাকি সব আল্লাহর ইচ্ছা। অনেকেই জানতে চাচ্ছেন পোস্ট গায়েব হচ্ছে কেন?

আসল কারন এটাই, ব্যাক্তিগত কারনে আমি সরে আসতে চা্চ্ছি আমার ব্লগার পরিচয় থেকে। কারো থ্রেট বা অন্যকিছুতে ভয় পাইনি। পেলে বছর তিনেক আগেই করতাম। আর এখন যে সমস্যার মুখোমুখি সেগুলো নিজের কিছু পুরোনো বাজে সিদ্ধান্তের কারনেই এর উদ্ভব হয়েছে। তাই একান্ত নিজস্ব ব্যাক্তিগত কারনেই পোস্ট ড্রাফট করা শুরু করেছি। তবে সিদ্ধান্তটা পুরোপুরি নিতে পারিনি। নিজের সাথে অনেক বোঝাপড়ার দরকার আছে।

ভালো থাকবেন এবং আমার জন্য দোয়া করবেন।


বিঃদ্রঃ আমি আমার ফেসবুক আইডি বন্ধ করিনি। ওটা চালু আছে। আমি সাধারনত এই ফেসবুক আইডি চালু রেখেছি আমার বেশীরভাগ লেখা একাডেমিক জিনিসের ওপর। যদিও আমি এখন আর একাডেমিক নাই, ফুল টাইম কামলা। তবু টেকনিক্যাল নানা বিষয় নিয়ে আমি আলোচনা করতে আগ্রহী। তাই যদি কেউ মনে করেন আমার মাধ্যমে কারো কোনো ব্যাপারে সাহায্য হতে পারে, তাকে অবশ্যই স্বাগতম। শুধু মাত্র জামাত শিবির, ইসলামিক জঙ্গি, পেডোফাইল, আর সেসব গরু ছাগল যারা জামাত শিবির তথা রাজাকারদের ন্যুনতম সহানুভূতি রাখে, তারা বাদে!কারন আমার ব্যাক্তিগত মতামত এদেরকে বোথা চাপাতী দিয়ে হত্যা করা শ্রেয়, বিচারের থেকে। এরা মানুষ না, মানুষ রুপী হিংস্র জানোয়ার!

হ্যাপী ব্লগিং

মন্তব্য ২০ টি রেটিং +২/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ১৩ ই মে, ২০১৬ ভোর ৫:০৭

বিষন্ন পথিক বলেছেন: সিদ্ধান্ত আপনার ব্যাক্তিগত কিন্তু শুভকামনা আমাদের সকলের, থাকবে সবসময়, সব পথচলাতে /:)

২| ১৩ ই মে, ২০১৬ ভোর ৬:৫৮

গেম চেঞ্জার বলেছেন: নিজের জন্য বিপজ্জনক কিছু নিশ্চিত হলে বাদ দিতে পারেন। অন্যথায় এটা বাদ দেয়ার কোন দরকার দেখি না। নিক বদলালে কোন লাভ হবে বলে মনে হয় না। নয়া নিক ঠিকই শত্রুরা চিনে ফেলবে।

ব্লগিং কমিউনিটিতে সময় দেয়া নিজের ও অন্য সবার জন্য ভাল। সবচেয়ে বড় কথা- উন্মুক্ত আলোচনা, পর্যালোচনা, মত গ্রহণের জন্য এর চেয়ে ভাল বিকল্প দেখছি না।

৩| ১৩ ই মে, ২০১৬ সকাল ৭:০৭

চাঁদগাজী বলেছেন:



ব্লগিং বুদ্ধিমান বাংগালী জেনারেশনের সৃস্টি করবে, আপনি ইতিহাসের অংশ হতে পারেন।

৪| ১৩ ই মে, ২০১৬ সকাল ৮:০৭

মোঃ মঈনুদ্দিন বলেছেন: সম্মানিত ব্লগার ভাই, ব্লগিং মানে কাউকে হেয় করে কিছু লিখা নয়। সমালোচনা সেটা যদি গঠনমূলক হয় তবে সেটা বিপজ্জনক কখনোই নয়। স্পর্ষ কাতর বিষয় যেমন ধর্মিয় ইস্যু যে বিষয়ে বাজে মন্তব্য না করলে আমি দেখতে পাচ্ছি অনেকের পেটের ভাত হজম হয়না। ঐসব বিষয় বাদ দিয়ে ভালো ভালো বিষয় লিখুন। নিরাপদে থাকুন। ব্লগিং ছাড়ার কোন প্রয়োজন নেই। হ্যাপি ব্লগিং!

৫| ১৩ ই মে, ২০১৬ সকাল ৮:৫০

রাজীব বলেছেন: আপনার বিজ্ঞান সম্পর্কীত লেখাগুলো খুব ভালো লাগে।

৬| ১৩ ই মে, ২০১৬ দুপুর ১২:০১

হাওয়াইজাদা বলেছেন: উদা তুমি চইলে যাবা? যা ভালো বুঝ তাই কর। ব্লগারের বক্তিগত সিদ্ধান্তের উপর কারও হাত নাই। লাল স্ট্রং নিকডা জানি কার, রিলি ইম্প্রেচিব! তোমার শুন্যস্থান আশা করি সে পুরন কইরা দেবে।

১৩ ই মে, ২০১৬ দুপুর ২:৫২

উদাসী স্বপ্ন বলেছেন: ওয়েল নিকের নাম "লাল স্ট্রং" এই নামে আমি কোনো নিক খুজে পেলাম না। আর আমার আরেকটা নিক অবশ্যই আছে সেটা হলো "ব্লাডি ডে"। তার ওপর লাল স্ট্রং নামের ক্ষেত নাম আমি কখনোই চুজ করবো না। আমি দুই ধরনের নাম পছন্দ করি একটা হলো জার্মানির ওয়েস্টার্ন ব্লক বা স্ক্যান্ডিশ ওরিজিন। এসব নাম ছোটবেলা থেকেই টানে। বড় হবার ফার্সট পারসন শুটিং গেম সংশ্লিস্ট নাম আর স্লাং গুলো। সো দেয়ার ইজ নো ওোয়ে আই উড হ্যাভ চুজ দ্যাট লো ক্লাস বুলশিট নেম। দিস ইস নট মাই টাইপ ইভেন!

ব্লগের আমার আর কোনো নিক নাই, আর যার এই দুটো নিক আছে যেগুলো কখনো ব্যান বা ব্লক হবার সম্ভাবনা নাই আর যার একটা কমেন্টের যুক্তিই যথেষ্ট পুরা পোস্টকে অসাড় প্রমান করতে, সো হোয়াই বোদার ড্যুড!

চীয়ার আপ, হ্যাভ এ লাইফ!

৭| ১৩ ই মে, ২০১৬ দুপুর ১২:২৫

চিত্রনাট্য বলেছেন: পোস্টটা সকালে দেখছিলাম। আপনি যে বিষয় নিয়ে লেখেন তাতে একই নামে ফেবু আর ব্লগে থাকাও ঠিক নয়।
কিন্তু হাওয়াইজাদার মন্তব্য দেখে হাসলাম।
ভালো থাকেন।

৮| ১৩ ই মে, ২০১৬ দুপুর ২:৫২

রূপক বিধৌত সাধু বলেছেন: কয়েকদিন যাবত আপনাকে মিস করছি! এসেই কী কাহিনী শোনালেন?

সতর্ক হয়ে লেখালেখি করুন ।

৯| ১৩ ই মে, ২০১৬ দুপুর ২:৫৯

জেন রসি বলেছেন: আশা করি সব সমস্যা কাটিয়ে উঠে আবার স্বাভাবিক ভাবে ব্লগিং করবেন।

শুভকামনা রইলো।

১০| ১৫ ই মে, ২০১৬ সকাল ১০:১২

বাঘ মামা বলেছেন: দ্বিধার কিছু নেই উদাসী,হাতে সময় থাকলে আসবেন বলবেন,আমাদের সময় হলে শুনবো,এর চেয়ে বেশি কিছু ব্লগ হতে পারেনা।
আমাদের জন্য আমাদের পরিবারের জন্য ,দেশ এবং দশের জন্য আামাদের অনেক কিছু করার আছে,বিশেষ করে আপনার মত মানুষ গুলোর মুখে ব্লগ নিয়ে এমন দ্বিধা মানায়না।প্রতিটা মানুষ যদি একটা মানুষ অথবা একটা পরিবারের দায়িত্ব নেয় এই দেশ বদলে যাবে এবং এখানে বসে পাতায় পাতায় দিস্তায় দিস্তায় লেখার চেয়ে এই দায়িত্ত্ব নেয়াটাই কার্যকর এবং অনেক শক্তিশালী ।

হুমকি ধমকি ভয় নিয়ে যেন কি বলেছিলেন-,অতিরিক্ত কোন কিছুই ভালো নয়,একদল মাথা কাটে আরেক দলের মাথা যায় ,এই দুই দলের কোন দলেই আমরা থাকতে চাইনা, আমাদের কাছে মানুষ মানবতা এবং দেশটাই বড় হোক।

জীবন মুখী হয়ে জীবন সুন্দর সুখকর হোক আপনার
শুভ কামনা সব সময়

১১| ২১ শে মে, ২০১৬ রাত ১:০২

প্রোফেসর শঙ্কু বলেছেন: দ্বিধাদ্বন্দ্ব কাটান, নিজের সাথে বোঝাপড়া হোক, সিদ্ধান্ত নিন। ব্লগে একাডেমিক পোস্টগুলো উপভোগ করি, এরপরে আপনি সামনে যদি লেখেন আবার, পুনরায় উৎসাহ নিয়ে পড়ব। কিন্তু নিজের মনোশান্তি সবার আগে।

ভাল থাকুন, এই কামনা করি।

১২| ২১ শে মে, ২০১৬ সন্ধ্যা ৭:৪৭

বিজন রয় বলেছেন: কেমন আছেন?

কোন দ্বিধা নয়। ব্লগ থেকে যাবেন না।
যদি সরকার এই ব্লগটি বন্ধ না করে তো অবশ্যই থাকবেন।

আর যদি যান তো আমার সাথে অবশ্যই অন্য ভাবে যোগাযোগ রাখবেন।

কথা হোক।

১৩| ২৯ শে মে, ২০১৬ দুপুর ২:১১

মহা সমন্বয় বলেছেন: আপনার সাথে কি আমার পূর্বের জন্মে দেখা হইছিল? এত মিল কেনু? :P আমার মনের কথাগুলোই যেন লিখে ফেললেন।
আপনার মত যে আমারও অবস্থা!! দোটানায় আছি আছি দ্বীধা গ্রস্থে । মনের সাথে যুদ্ধ, এ এক মহা মুসিবত।

তবে আমি আপনাকে থ্রেইট কইরা দিলাম.. আপনি যদি ব্লগিং ছাড়েন তাহলে খুউব খারাপ হবে কইয়া দিলাম। আমার একদম ভাল লাগবে না কোন কিছু :((

১৪| ১৪ ই জুন, ২০১৮ সকাল ১০:৪৮

রাজীব নুর বলেছেন: পড়লাম।

১৬ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:০৮

উদাসী স্বপ্ন বলেছেন: এত পুরোনো লেখা????

১৫| ১৯ শে জুলাই, ২০১৮ ভোর ৪:৩০

অক্পটে বলেছেন: জানা হলো অনেক কিছু। সনেট কবির অন্তসারশূণ্য লেখায় আপনার মন্তব্য দেখলাম। আপনার নুতন লেখাটা পড়লাম পুরনো গুলো দেখছি। ভালো লাগছে খুব।

১৯ শে জুলাই, ২০১৮ ভোর ৪:৫৫

উদাসী স্বপ্ন বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য

১৬| ২২ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:০৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
আপনার চিন্তাধারা অসাধারণ। এমন মানুষ যদি লেখা ছেড়ে দেন তাহলে দেশের জন্য ভালো চিন্তা কারা করবে?

আপনার লেখা অব্যাহত রাখার জন্য দাবি জানাচ্ছি।

২২ শে জুলাই, ২০১৮ রাত ৯:৪৭

উদাসী স্বপ্ন বলেছেন: তখন এক বাঙ্গালী সুইডিশ সুন্দরী এই শর্ত দিছিলো। সে অনেক বুঝাইছিলো। এখন সম্পর্কও অতীত, পোস্টও অতীত। ইদানীং নিয়মিত আসি না কারন কাজের প্রচুর চাপ।

ভালো থাকবেন পুরোনো পোস্টে কমেন্ট করার জন্য

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.