নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ফাহিম বেয়াদব

আমি ফাহিম। লেখালেখির প্রতি ভাললাগা থেকে ব্লগ খোলা

ফাহিম বেয়াদব › বিস্তারিত পোস্টঃ

সময় এখন বিভেদ ভুলে এক হওয়ার

০৫ ই মার্চ, ২০১৫ রাত ১০:৫৩

আমরা মানি আর না মানি,স্বীকার করি আর না করি দেশে এখন একটা ক্রান্তিকাল চলছে। ব্যবসা-বাণিজ্যসহ সবকিছুই প্রায় স্থবির হয়ে গিয়েছে।
প্রধান দুই রাজনৈতিক দলের গদি বাচানোর আর গদি দখলের লড়াইয়ে বলি হচ্ছি আমরা সাধারণ মানুষ। প্রধান দুই রাজনৈতিক দলের দীর্ঘ ''সুশাসন''এর কারণে ''গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ''এ গণতন্ত্রের পর্দার আড়ালে তৈরী হয়েছে পরিবারতান্ত্রিক শাসনব্যবস্থা। এতদিন এই দেশের শান্তিকামী সাধারণ মানুষ শুধুমাত্র ''শান্তিতে'' থাকার জন্য যেই অপশাসনের বিরুদ্ধে সোচ্চার না হয়ে চোখ-কান বুজে বসে ছিল আজকে সেই অপশাসনের জন্যই সেই শান্তিকামী সাধারণ মানুষের সব মানসিক শান্তি হারাতে বসেছে,নেই ব্যবসার সুবিধা,নেই জীবনের নিরাপত্তা।এই অবস্থা চলতে থাকলে এক সময় হয়ত দেশের মানুষ ভুলেই যাবে যে কোন এক সময় এই দেশে ছিল গণতান্ত্রিক শাসনব্যবস্থা! তাতে ব্যর্থ হয়ে যাবে মুক্তিযোদ্ধাদের 'স্বাধীন দেশ', জাতির পিতার সোনার বাংলা গড়ার স্বপ্ন,কারণ তখন সব সোনাই থাকবে কোন একটি পরিবারের সদস্যদের সুইস ব্যাংক একাউন্টে!
পারিবারতান্ত্রিক শাসনব্যবস্থাকে লাথি মেরে বিদায় করার জন্য তাই প্রয়োজন সাধারণ মানুষের সব বিভেদ ভুলে এক হওয়া। যখন আস্তে আস্তে মানুষের মধ্যে প্রতিবাদের প্রবণতা সৃষ্টি হচ্ছিল তখনই জনৈক টকশোজীবির
ফোনালাপ প্রতিবাদে সামনে থাকা মানুষের সদিচ্ছার প্রতি সাধারণ মানুষের মনে প্রশ্ন তুলে। যোগ্য নেত্রীত্বের অভাবেই আজকে দেশে চলছে অযোগ্যদের শাসন, আর যখন সেই অযোগ্য নেত্রীত্বের বিরুদ্ধে প্রতিবাদের সময় আসে তখনও তা পন্ড হয়ে যাচ্ছে যোগ্য নেত্রীত্বের অভাবে! এমনটা কোনভাবেই হতে দেওয়া যাবে না। দেশ বাচাতে,দেশের মানুষকে বাচাতে আমাদের এক হতেই হবে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.