নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বাংলাদেশের প্রান্ত হতে আপনাকে হাজার সালাম! ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আমার পিতা মাতা আপনার জন্য উৎসর্গিত হোক

ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বাংলাদেশের প্রান্ত হতে আপনাকে হাজার সালাম! ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আমার পিতা মাতা আপনার জন্য উৎসর্গিত হোক

শাফিউর রহমান ফারাবী

মুক্তির ১ পথ খিলাফত খিলাফত খিলাফতের দাবিতে নামতে হবে রাজপথে খলিফা বারবার সৈন্য প্রেরন করবেন। আমার Facebook User Name:- shafiur2012

শাফিউর রহমান ফারাবী › বিস্তারিত পোস্টঃ

জাফর ইকবাল sir এর ভন্ডামি জানুন X( X( X(

০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৫৩





জাফর ইকবাল sir বর্তমানে একটা ফালতু লোকে পরিণত হয়ে গেছেন। জাফর ইকবাল sir মনে করেন বাংলাদেশের সকল মুসলমানরাই জামাত শিবির করে। জাফর ইকবাল sir প্রথম আলো পত্রিকায় “তোমরা যারা শিবির করো” এই নিবন্ধ টা লিখে প্রত্যেকটা মুসলমান ছেলে কে উনি Play boy হিসাবে দেখতে চেয়েছেন। হ্যা একটা ছেলে একটা মেয়েকে পছন্দ করতেই পারে কিন্তু তাই বলে পত্র পত্রিকায় নিবন্ধ লিখে ছেলে মেয়েদের কে প্রেম করতে উৎসাহ দেয়ার মত কিছু নাই। কারন বর্তমানে ছেলেদের প্রেম হচ্ছে মেয়েদের চেহারা নির্ভর। যেই মেয়ের চেহারা দেখতে সুন্দর সেই মেয়ের পিছেই সব ছেলেই ছুটে। বহু জাগতিক কোম্পানি গুলি Lux Chanel i superstar এর মাধ্যমে আমাদের সামনে এমন একটা সংস্কৃতি উপস্থাপন করেছে যে বর্তমান আমাদের সমাজে এখন একটা মেয়ের সম্মান হচ্ছে যদি তার চেহারা দেখতে সুন্দর হয়। ব্যাস আর কিছু না। কেন তথাকথিত ঐসব অসুন্দর মেয়েরা কি ভালবাসার যোগ্য হতে পারে না। সেই সব মেয়েদের কি ভালবাসার মত হৃদয় নেই ? জাফর ইকবাল sir কে তো প্রথম আলো পত্রিকায় কখনই কোন নিবন্ধ লিখতে দেখলাম না Lux Chanel i superstar এই অনুষ্ঠানটির সমালোচনা করে। জাফর ইকবাল sir বলতে চেয়েছেন রামুর ঘটনায় নাকি আমরা মুসলমান ছেলেরা তেমন একটা প্রতিবাদ করি নাই। আমি বলব যথেষ্ট প্রতিবাদ হয়েছে রামুর ঘটনায়। এমনকি বাংলাদেশের সকল ইসলামি রাজনৈতিক দল, ইমাম সমিতির নেতারাও রাস্তায় নেমে রামুর ঘটনায় প্রতিবাদ করেছেন। কিন্তু আজকে যে ৩০ টা বছর ধরে ৪ লাখ রোহিঙ্গা মুসলমান বাংলাদেশে শরনার্থী হিসাবে আছে, প্রতিদিন নাফ নদী পার হয়ে কুকুর প্রজাতি জাতির বংশধর বৌদ্ধদের হাতে নির্যাতিত হয়ে বার্মার মুসলমানরা এক কাপড়ে বাংলাদেশে আসছে কই কখনো কি জাফর ইকবাল sir ও বাংলাদেশের বৌদ্ধ ভিক্ষুদের ও বৌদ্ধ ছাত্রদের কে নেট জগতে বা বাস্তব জগতে আমরা প্রতিবাদ করতে দেখছি এই বার্মারা বৌদ্ধদের বিরুদ্ধে। আপনি হয়ত বলবেন বার্মার ব্যাপারে জাফর ইকবাল sir কেন প্রতিবাদ করবে ? ভাই যেহেতু বার্মার মুসলমানদের সর্বশেষ আশ্রয় স্থল হচ্ছে বাংলাদেশ, আর রোহিঙ্গাদের কারনে কক্সবাজার এলাকায় কক্সবাজারের স্থানীয় অধিবাসীদের অনেক সমস্যা হচ্ছে তাই রোহিঙ্গা সমস্যাটাও এখন বাংলাদেশের জাতীয় সমস্যায় পরিণত হয়ে গেছে। আর তাই জাফর ইকবাল sir থেকে শুরু করে আমাদের সকল বাংলাদেশীর উচিত রোহিঙ্গাদের কাছে এসে দাঁড়ানো। আর তাছাড়া রোহিঙ্গারা আমাদের প্রতিবেশি।

আজ পর্যন্ত একটা বৌদ্ধ ভিক্ষু বা বৌদ্ধ ছাত্র কেও পেলাম না বার্মার রোহিঙ্গা মুসলমানদের প্রতি সমবেদনা দেখাতে। বাংলাদেশের প্রত্যেকটা বিশ্ববিদ্যালয়ে রামুর ঘটনার প্রতিবাদে মানব বন্ধন হয়েছে। এমনকি রামুর ঘটনায় বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যন্ত রামুতে ছুটে গেছেন। যেইখানে শেখ হাসিনা রামুতে ছুটে যান আর সেইখানে বার্মার সামরিক শাসক ও বৌদ্ধ ভিক্ষুরা রোহিঙ্গা মুসলমানদের কে লাত্থি মেরে তাদের দেশ থেকে তাড়িয়ে দিচ্ছে। আচ্ছা রামুতে কি কোন বৌদ্ধ মেয়ে ধর্ষিত হয়েছে ? এর উত্তর না। আচ্ছা রামুতে কি কোন বৌদ্ধ কে হত্যা করা হয়েছে ? এর উত্তর না। আচ্ছা রামুর ঘটনায় কি কোন বৌদ্ধ বাংলাদেশ ত্যাগ করে বার্মায় গিয়ে শরনার্থী হয়েছে ? এর উত্তর না। কিন্তু আজকে ৪০ টা বছর ধরে আরাকানে প্রায়ই যেটা হয় সেটা হল সুন্দর সুন্দর রোহিঙ্গা মুসলিম মেয়েদের কে বার্মার সেনাবাহিনী এসে ধরে নিয়ে যায়। ১ মাস ২ মাস এই এই সুন্দর সুন্দর রোহিঙ্গা মুসলিম মেয়েদের কে তারা ভোগ দখল করে তারপর ইচ্ছা হলে তাদের কে হত্যা করে ফেলে বা অনেকে দয়া পরবশ হয়ে এই রোহিঙ্গা মেয়েদের কে নিজ গ্রামে দিয়ে যায়। সারা জীবন এই রোহিঙ্গা মেয়েরা একটা কলঙ্ক বয়ে নিয়ে বেড়ায়। এই যে আজকে ৪০ বছর ধরে বার্মার সেনাবাহিনী রোহিঙ্গা মেয়েদের কে ধর্ষন করছে তাদের কে ঘর থেকে প্রকাশ্যে উঠিয়ে নিয়ে সেনা বাহিনীর ক্যাম্পে নিয়ে এসে ভোগ দখল করছে এর কোন বিচার নাই। আর দাঙ্গার সময় রোহিঙ্গা মুসলমানদের কে বৌদ্ধ কর্তৃক হত্যা করা খুব স্বাভাবিক একটা ব্যাপার। রোহিঙ্গারা কার কাছে বিচার দিতে যাবে। বার্মায় কোন আইন আদালত কোর্ট কাচারী আছে নাকি ? মগের মুল্লুক এই শব্দ টা তো বার্মা থেকেই এসেছে। আজকে ৪০ বছর রোহিঙ্গারা কোন সরকারী হাসপাতালে চিকিৎসা সুবিধা পায় না, রোহিঙ্গা ছেলে মেয়েরা কোন সরকারী স্কুল কলেজে ভর্তি হতে পারে না। এর চেয়ে বেদনাদায়ক আর কি হতে পারে ? আমার কথা বিশ্বাস না হলে আপনি আল জাজিরা চ্যানেলে প্রচারিত “Hidden genocide” এই অনুষ্ঠান টা দেখতে পারেন। তাইলেই বুঝবেন বৌদ্ধ ধর্ম কত বড় মানবতার ধর্ম। আসলে আমি এই সব কাজের জন্য বৌদ্ধদের দোষদেই না। কারন যেই ধর্মের ধর্ম গুরু গৌতম বুদ্ধ গভীর রাতে তার স্ত্রী ও পুত্রকে ফেলে গৃহত্যাগ করেছিল, তথাকথিত সিদ্ধি লাভ করার পরও আর কখনোই গৌতম বুদ্ধ নিজ ঘরে ফিরে আসে নি, নিজ স্ত্রী আর পুত্র কন্যাদের কোন খোজ খবর রাখে নি, সারাজীবিন নিজ স্ত্রীকে গৌতম বুদ্ধ অসম্মান করেছে, তো সেই ধর্মের অনুসারীরা তো নিরীহ মুসলিম মেয়েদের কে ধর্ষন করবেই, তাদের কে তাদের দেশ থেকে তাড়িয়ে দিবে। এতে আর অবাক হওয়ার কি আছে ? খুব কষ্ট পাই যখন দেখি বার্মার এত বড় বড় প্যাগোডার বৌদ্ধ ভিক্ষুরাও রোহিঙ্গা নির্যাতনে অংশ নেয়।





ইসলামী আক্বীদা সংশোধনের জন্য আরো পড়তে পারেন

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর বহু বিবাহ প্রসঙ্গে ইসলাম বিদ্বেষীদের সমালোচনার জবাব

আল্লাহ সুবহানাতায়ালার অস্তিত্ত্বের একটি বুদ্ধিবৃত্তিক প্রমান





পুরুষ জাতির বহু বিবাহ প্রথাকে ইসলামী শরীয়াহ আসলে কতটুকু সমর্থন করে

বনী কুরায়জা গোত্রের সকল পুরুষ ইহুদি হত্যা করা প্রসঙ্গে একটি পর্যালোচনা

ইসলামি শরীয়াহ কি কখনই দাস দাসী প্রথাকে সমর্থন করেছিল

স্টালিনের নৃশংসতার স্বীকার এক বাঙ্গালী বিপ্লবী

মাওসেতুং এর সময় চীনা মুসলমানদের দূর্দশতার কথা শুনুন

মন্তব্য ৩২ টি রেটিং +৮/-০

মন্তব্য (৩২) মন্তব্য লিখুন

১| ০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৫৮

নাযীর আহমদ বলেছেন: সত্য বলতে ভয় নাই
ফারাবি ভাই।

০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:০৫

শাফিউর রহমান ফারাবী বলেছেন: অনেক ধন্যবাদ ভাইয়া। বার্মার বৌদ্ধরা যা শুরু করছে তা আর মানা যায় না। আজকে ৩০ টা বছর ধরে বার্মার বৌদ্ধরা মুসলমানদের উপর নির্যাতন করছে। তাই আমি বাধ্য হয়ে আজকে গৌতম বুদ্ধের ব্যাপারে কিছু বলতে বাধ্য হলাম ভাই। দয়া করে আমাকে ভুল বুঝবেন না।

২| ০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:১৬

নিষিদ্ধ মানুষ বলেছেন: হক কথা কটু লাগে

৩| ০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:১৯

বাকরুদ্ধ আমি বলেছেন: জাফর ইকবাল টাকা খাওয়া ভাড়াটে বুদ্ধিজীবী ।

৪| ০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:২৪

আমি সাজিদ বলেছেন: মাইনাস

৫| ০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৪৪

রেজোওয়ানা বলেছেন: জাফর ইকলাম না হয় নাস্তিক, শয়তানের চ্যালা, যা ইচ্ছা তাই লেখতে পারে.....আপনার ভাষায় আপনি তো মুসলমান, এবং খাটি মুসলমান বলেই জানি!
আচ্ছা "ভিন্ন ধর্মের" ব্যাপারে ইসলাম কি বলে? গৌতম বুদ্ধ এবং বৌদ্ধ ধর্ম নিয়ে আপনার শেষের লাইন গুলো লিখে আপনি তো নিজেই নিজেকে কন্ট্রাডিক্ট করলেন।

আরও একটা প্রশ্ন ছিল, আপনার কি মনে হয় একজন মনেপ্রাণে মুসলমানের নিজেকে নাস্তিক হিসাবে ডিক্লিয়ার দেয়া বেগানা নারীদের সাথে বৈকালিক ভ্রমন করা উচিত, এবং তাদের রূপের বর্ননা দিয়ে ফেইসবুকের পাতা ভরানো 'উচিত? এই বিষয়ে আমাদের ইসলাম কি বলে?

৬| ০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৫৬

শাফিউর রহমান ফারাবী বলেছেন: আসলে ইট মারলে পাটকেলটি খেতে হয়। বার্মার বৌদ্ধ ভিক্ষুদের কারণেই এখন গৌতম বুদ্ধকে গালমন্দ খেতে হচ্ছে।

৭| ০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৫৮

জ্বীন কফিল বলেছেন: ফারাবী এককাম কর ইনবক্সে জাফর সাবেরে ধাওয়া করে ২০০ টাকার বিকাশ চা। সে তোর উৎপাতে এমনেই দেশান্তরী হয়ে যাবে।

৮| ০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:০৬

রাফসান রাফী বলেছেন: আতলামিকে একটা শিল্পের পর্যায়ে নিয়ে গেছে এই চুশিল জাফর! ওকে কেবল একটা শব্দই বলা যায়!------ ভণ্ড!!!

৯| ০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:২৬

হৃদয় আল বলেছেন: ফারাবি ভাই সুন্দর হয়েছে।। চালিয়ে যান আমরা আছি

১০| ০২ রা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৩১

শাফিউর রহমান ফারাবী বলেছেন: আমরা সত্য কথা বললেই বিপদ।

১১| ০২ রা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫৬

সুলাইমান হাসান বলেছেন: ফারাবী ভাই, কেমন আছেন? পৃথিবীর অবস্থা দিন দিন আইয়ামে জাহেলিয়াত এর চেয়েও খারাপের দিকে যাচ্ছে ।

/:) /:) /:)

১২| ০৩ রা জানুয়ারি, ২০১৩ সকাল ১০:২৪

farabi1986 বলেছেন: তথ্যসূত্র উল্লেখ করে দিলে নাস্তিকরা আর আলোচনায় আসে না। আফসোস।

১৩| ০৩ রা জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৩৮

প্রকৌশলী আতিক বলেছেন: রেজোওয়ানা আপুর কমেন্টে প্লাস।

ফাউল পোষ্ট

১৪| ০৩ রা জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৩৯

তাসিম বলেছেন: রেজোওয়ানা বলেছেন: জাফর ইকলাম না হয় নাস্তিক, শয়তানের চ্যালা, যা ইচ্ছা তাই লেখতে পারে.....আপনার ভাষায় আপনি তো মুসলমান, এবং খাটি মুসলমান বলেই জানি!
আচ্ছা "ভিন্ন ধর্মের" ব্যাপারে ইসলাম কি বলে? গৌতম বুদ্ধ এবং বৌদ্ধ ধর্ম নিয়ে আপনার শেষের লাইন গুলো লিখে আপনি তো নিজেই নিজেকে কন্ট্রাডিক্ট করলেন।

আরও একটা প্রশ্ন ছিল, আপনার কি মনে হয় একজন মনেপ্রাণে মুসলমানের নিজেকে নাস্তিক হিসাবে ডিক্লিয়ার দেয়া বেগানা নারীদের সাথে বৈকালিক ভ্রমন করা উচিত, এবং তাদের রূপের বর্ননা দিয়ে ফেইসবুকের পাতা ভরানো 'উচিত? এই বিষয়ে আমাদের ইসলাম কি বলে?



ফারাবি দাদা, উপরের প্রশ্নের উত্তর দেন।

১৫| ০৩ রা জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৪৬

শার্ক বলেছেন: I think you are correct.

১৬| ০৩ রা জানুয়ারি, ২০১৩ সকাল ১১:২৪

ডা.মুঈদ বলেছেন: মানব রচিত মতবাদে বিশ্বাসী যারা , তারা এ রূপই ।
বুদ্ধরা মৃত্যুর পর কুনু জীবন আছে এটা মানে না ।

তবে.।.।।
আমরা যারা মানি মরতে হবে, এবং পরকাল আছে ,
আমরাই তো টাঙ্গাইল এর ধর্ষক , বিশ্বজিৎ এর খুনি , বিকাশ এর মুক্তিদাতা , মহান ক্ষমাশীল রাষ্ট্রপতি , সন্ত্রাস এর পৃষ্টপোষক , ৭১ এর রাজাকার, ধর্ষক ।

সুতুরাং মুসলমান নাম ধারি থেকে কামে মুসলমান হতে হবে আমাদের ।

আর এসব আবাল জাফর এর জন্য আফসোস ।
X(( X(( X(( X((

১৭| ০৩ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৩

farabi1986 বলেছেন: রেজোয়ানা আপা কোন নাস্তিক মেয়ের রুপের প্রশংসা করে যদি তাকে একটু খুশী করে তার ইসলাম বিরোধীতি কমাতে পারি তবে এতে দোষের কি হল ?

১৮| ০৩ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৫৩

মুহাম্মাদ আলী বলেছেন: ফারাবি রোহিঙ্গা ইস্যু একটা জাতিগত সমস্যা।এখানে ধর্মকে টানা ঠিক হবে না।তাদের চেহারা চাইনিজ প্রজাতির না বলে মিয়ানমার তাদের দেশে রাখতে চায় না।এখানে ইসলাম ধর্ম কোন সমস্যা না

জাফর স্যার এর লেখা ভাল লাগে।তবে পার্বত্য চট্টগ্রাম ইস্যুতে তার মতকে আমি সমর্থন করি না।

হিন্দু ধর্মে নাস্তিকতা বৈধ।তাই হনুদের নিয়ে কিছু আর নতুন করে বলতে চাই না।বাংলা,চারুকলা ইত্যাদি বিষয়ে তাদের প্রধান্ন আছে বিধায় এই বিষয়ের ছাত্র-ছাত্রিদের মাঝে নাস্তিকতা বেশী দেখা যায়।তারা ঠিকই পহেলা বৈশাখের দিনে হিন্দুদের মঙ্গল প্রদিপ জালিয়ে প্রার্থনা করে এবং মাথায় তিলক লাগিয়ে সেটা পালন করে

১৯| ০৩ রা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:০১

সংবাদ বলেছেন: মুসলিমরা আজ বড় নি:স্বয়, যদিও তারা ধনে বানে ভরপুর

২০| ০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:৫৮

পরিবেশ বন্ধু বলেছেন: ইমন যুবায়ের ভাই আর নাই

পরিবেশ বন্ধু বলেছেন: শ বন্ধু বলেছেন: পরিবেশ বন্ধু বলেছেন:
সময়ের সাহসি যুদ্ধা
তার অমরাত্মায় অনন্ত শ্রদ্ধা

পরিবেশ বন্ধু বলেছেন:
হে নির্মল আত্মা শান্তি আর শান্তি
বয়ে যাক তোমার জান্নাত গমনে
সাহিত্যর ভিতর দিয়ে জাগ্রত থাক
এই বাংলার সব হৃদয় কাননে ।

২১| ০৬ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৭:৪৬

ফিদা২০১২ বলেছেন: +++++

২২| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৪২

কামরুল ইসলাম (সুমন) বলেছেন: লেখা টা ভালই লাগছিলো। কিন্তু ধর্ম নিয়া টানা টানি করার কিছু বুঝলাম না।

২৩| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:২৫

জাহাজ ব্যাপারী বলেছেন: তোমরা যারা ইন্ডিয়ার দালালী করো করো আর র-এর পে-রোল থেকে মাসোহারা পাও ??!! তারাতো ফরমায়েশী লেখা লিখবেই।

২৪| ১৯ শে জানুয়ারি, ২০১৩ রাত ১২:৫৩

রেজিস্টার বলেছেন: জাফর ইকবাল আওয়ামী দালাল। সে নিজেকে এবং তার চেলাদের বলে মু্ক্তিযুদ্ধের পক্ষের শক্তি, আর আমরা সবাই বিপক্ষের :| মুক্তিযুদ্ধ যেন তার উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত সম্পত্তি। এটাকে যথা ইচ্ছা ব্যবহার করে। ওর বাপ মুক্তিযুদ্ধ করছে? X(( টেকা কামানোর ধান্ধা যতসব ভন্ড X(

২৫| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৩১

মুকরিমুল ইসলাম আরিফ বলেছেন: এই হচ্ছে মানবতাবাদি ধর্ম !
আর আমাদের দেশের মানবতাবাদীদের তীর্থস্থল হচ্ছে বার্মা ।

২৬| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪১

টাইটান ১ বলেছেন: মানুষের সম্মান রাখার চেষ্টা করুন।

২৭| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪৭

জাকির হোসেন মামীম বলেছেন: একজন জাতীয় নাস্তিক সম্পর্কেতো যুক্তি তর্কের কিছু নাই !!!
দাবি একটাই হোক ,, এই জাতীয় নাস্তিক মারা গেলে তাকে যেন জানাজা ছারাই দাফন/পোড়ানো বা অন্য কিছু করা হয় । শুধু এই না ....... আরো আছে ...... যেমন : আসিফ মহিউদ্দিন

আর এইসব ব্যাটারা ইসলামের শত্রু এবং হিন্দু, খ্রীষ্টান , বৌদ্ধ, ইহুদী সহ অন্যদের পা চাটা গোলাম ................. স্পষ্ট সত্য

২৮| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:০৫

রাহি বলেছেন: মানুষ সম্মানিত হয় তার কর্মে আর অপমানিত হয় অপকর্মে।

২৯| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪৭

লিযেন বলেছেন: -----দিলাম

৩০| ১৭ ই আগস্ট, ২০১৩ সকাল ১১:৪৬

ফোনেটিক বলেছেন: এই থেকে সব রাজাকার বংশধরদের চেনা যাচ্ছে!

৩১| ২২ শে মার্চ, ২০১৪ রাত ১২:১০

আহেমদ ইউসুফ বলেছেন: চমৎকার পোষ্ট। ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.