নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপাততঃ ঢাকা থেকে

উন্নত দেশে ব্যক্তি স্বাধীনতা

ফেরদাউস আল আমিন

সুন্দর এই পৃথিবীতে আগমন পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে। স্কুল ........... সে অনেক.. মিশনারি স্কুল, ডি এন হাই স্কুল চাঁদপুর, চাকলালা বাংলা মিডিয়াম রাওয়ালপিন্ডি, ইংলিশ মিডিয়াম মুযাফ্ফরাবাদ, ক্লাশ সিক্স বাদ শেষমেষ এবোটাবাদ পাবলিক স্কুল। চিটগাং কলেজ ও বুয়েট

ফেরদাউস আল আমিন › বিস্তারিত পোস্টঃ

সন্মানিত রেল মন্তৃর বক্তব্যে ফুল চন্দন পরুক

১৭ ই মার্চ, ২০১৭ সকাল ৯:৫৭

আজকের একটির পতৃকা থেকে তার নিচের বক্তব্যের আংশিক নেয়া:-

রেলমন্ত্রী মুজিবুল হক বলেন," রাজধানীর চারদিকে সার্কুলার ট্রেনের সম্ভাব্যতা যাচাই চলছে। সার্কুলার ট্রেন চালানো গেলে যানজট থাকবে না। চলমান প্রকল্পগুলো শেষ হলে রেলওয়ের যুগান্তকারী পরিবর্তন আসবে"।
সম্ভাব্যতা যাচাই, আর বাস্তবতায় অনেক সময় লেগে যায়। মন্ত্রণালয়ের পক্ষ থেকে ১৯৯৪সালে আমাকেও একবার এক প্রকল্পের(South Asian Fibre Optic submarine cable, JAICA financed) সম্ভাব্যতা যাচাই কাজে পাঠিয়েছিল। সম্ভাব্যতা যাচাই কাজের পর পূর্ণ প্রতিবেদন দাখিল করার পর ও ঠিক এই প্রকল্পটি বাস্তবায়নের জন্য চয়নিত হয়নি। যেটা হয়েছে, সেটা আপনি, আমি সকলেই জানি, SEA-ME-WE-4 Submarine Fibre Optic Cable সংযোগ, তাও আবার (সম্ভবত)২০০৪খৃঃসালে।

অর্থাৎ প্রায় ১০বছর পর।
এর আগেও বিএনপি ১৯৯১~১৯৯৫খৃঃ সালে সন্মানিত নাজমুল হুদা(তৎকালিন যোগাযোগ মন্তৃ) ঢাকা - চট্টগ্রাম রুটে বুলেট ট্টেন সম্ভাবতা যাচাই কাজ চলছে, বলে জানিয়েছিলেন, কিন্তু বাস্তবে কি হয়েছে, তা সকলেরই জানা।

বর্তমান সরকার অনেক সাফল্যের দাবিদার।
ঢাকার সার্কুলার ট্রেনের রুটটি অন্ততঃ পক্ষে মানচিত্রে প্রকাশ করুন। প্রকল্পটি খুব শীঘ্রই হোক অার না হোক, জনগন অন্ততঃ চোখে দেখে ও তো মনটা কিছুটা হলেও হালকা হবে, বা সান্তনা পাবে।

তবে ঢাকার চালু মেট্রো রেল প্রকল্পটির রেল গাড়ি গুলোই অাগে চালু করুন, কারন এটির সম্ভাব্যতা যাচাই, অন্যান্য কাজ বহু পূর্বেই শেষ হয়ে গেছে।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৩:২৩

রাজীব নুর বলেছেন: মেট্রোরেল কি বাংলাদেশ রেলওয়ের আন্ডারে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.