নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রশ্নে জর্জরিত মন আমার।

অতি আশবাদি মানুষ। সবসময় আশাই থাকি কোন একদিন নিজের ভাগ্যকে বদলাব , দেশকে বদলাব।সবসময় আত্মনির্ভরশীল হতে চেয়েছি।

চা-ওয়ালা

ভালোবাসি সবুজকে।ভালবাসি পাহাড়।ভালবাসি সমুদ্র।

চা-ওয়ালা › বিস্তারিত পোস্টঃ

আমার প্রিয় পাঁচটি ব্যান্ড এবং গানের নাম ।।

০৮ ই সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:২১

ছোটবেলা থেকে গানের প্রতি আসক্ত ছিলাম বললে একটু বেশি বাড়াবাড়ি হবে। গানের প্রতি ভালবাসাটা বেড়েছে মূলত ইন্টার ফার্স্ট ইয়ার থেকে।

এক বড় ভাই যিনি একজন মিউজিশিয়ান বলেছিলেন যে , বাংলাদেশের মিউজিকের সাথে যদি ভারতীয় মিউজিক কম্পেয়ার করা হয় তবে বাংলাদেশের মিউজিক কয়েক গুন এগিয়ে থাকবে। কথাটা কিন্তু তিনি আবেগের বশে বলেনি । ভারতীয় গানের লিরিকস সম্পর্কে বলতে গেলে , এক কথাই বলা যাই "অখাদ্য" । মুলত তাদের মিউজিক এগিয়ে গিয়েছে তাদের মিডিয়ার কল্যাণে । আমাদের মিডিয়া যদি আর শক্তিশালি হতো তবে দেশের আনাছে-কানাছে ছড়িয়ে থাকা প্রতিভা গুলো উঠে আসতে পারত। দেশের অন্যান্য ক্ষেত্রের মতো মিউজিক জগৎটা অনেক বেশি ঢাকা কেন্দ্রিক ।





আমার প্রিয় পাঁচটি ব্যান্ড এবং তাদের গান সম্পর্কে লিখব।

Shironamhin - এই ব্যান্ডের প্রতিটি অ্যালবাম সুপার হিট। 'বন্ধ জানালা' 'ইচ্ছে ঘুড়ি' 'জাহাজি' প্রতিটি অ্যালবাম আমার অনেক প্রিয়। এর মধ্যে 'একা' 'ভালবাসা মেঘ' 'বাংলাদেশ' 'আহত কিছু গল্প' সহ বেশ কয়েকটি গান অধিক প্রিয় ।





Vibe- এই ব্যান্ড নিয়ে এর আগে একটি পোস্ট দিয়েছিলাম, তাই নতুন কিছু বলার নেই। আমার সবসময় একটাই আকুতি হারিয়ে যাওয়া এই ব্যান্ডটি যেন আবার ফিরে আসুক । :(( তাদের 'অধরা' 'মনে পড়ে' 'অবাক সব স্বপ্ন' আমার অনেক বেশি প্রিয় ।





Artcell - এই দেশের রক মিউজিককে শিল্পের পর্যায়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে Artcell অবদান অনস্বীকার্য । Artcell মিউজিক আমার কাছে মাদকের ন্যায় কাজ করে :P । 'ধূসর সময়' 'পথচলা' 'তোমাকে আলো ভেবে' 'অলস অনুভূতির দেয়াল' আমার অনুভূতিকে মাথাল করে ।





Scorpion -প্রিয় গান- ''wind of change'' ''you and I'' ''holiday'' ''Always somewhere''





Warfaze - ভালো লাগার আরো একটি ব্যান্ড Warfaze । আমি অবাক মিজান ভাইয়ের সুরালো কণ্ঠের গান । Warfaze মিউজিক গুলোতে আপনা আপনি অদ্ভুত ভালো লাগা জর্মায়। "যতদূর'' ''মনে পড়ে'' ''অসামাজিক'' ''সময়'' ''পূর্ণতা'' অনেক লাগা গান গুলোর মধ্যে একটি।



বিঃদ্রঃ আমি নতুন ব্লগার।বানান কিংবা শব্দগঠনে কোন ভুল-ত্রুটি হলে সিনিয়র ব্লগাররা ক্ষমার চোখে দেখবেন এবং যদি পারেন সংশোধন করে দিবে্ন ।।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.