নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বালাম সিটিকে

বালাম সিটিকে › বিস্তারিত পোস্টঃ

নির্মেলেন্দু -একজন অভিমানী কবি

০৫ ই জানুয়ারি, ২০১৭ বিকাল ৩:২৯

-----------------------------------------------------------------------------------------------------বদরুল আলম


অনেক দিন পর আবার আমার প্রিয় ব্লগএ এলাম। আমার এ না থাকা সময়ের জণ্যে ক্ষমা প্রর্থী। আজ হঠাৎ একটি পুরনো সমকাল এর পৃষ্টায় চোখ আটকে গেল। শ্রদ্ধেয় কবি নির্মলেন্দু গুন এর একটি লিখা। অনেক অভিমানের সুরে লিখা কিছু অভিব্যক্তি। জীবন সায়াহ্নের এক কবি --সাহিত্য জগতের এক বিশাল মহীরুহ। দেশ দিখন্ডিত হওয়ার সাথে সাথে যেন কবি পরিবারটিও দিখন্ডিত হয়ে যায়।
কবির ছোট বোন সোনালী। মায়ের কোলে সোনািল-্একটি ছবি যুক্ত ছিল। সেই সাথে কবির শৈশবের ছবি। আজ সোনালি নেই---।কবি তার মৃত্যু সংবাদ পেয়েছেন। শুধুই সংবাদ---আরও দশ জনার মত-- কিন্তু পারেননি একটি বার শেষ দর্শন করতে। শুধু শুনলেন -আর মনের অন্তঃস্থল থেকে এক অজানা হাহাকার চিৎকার করে কাঁদল--নীরবে কাদল --এক কাবর কাঁদলেন--আর্তচিৎকার করে নীরবে কাদলেন। কিন্তু বুজতে দিলেন না কাউকে---হয়ত এক ফোটা অশ্রু নীরবে শুকিয়ে গেল গন্ড বেয়ে গড়িয়ে পরার আগেই।
কবিতার অমুল্য প্র তিভা যার বুকে বাসা বাধে- তিনি হয়ে ওঠেন হয়ত পাষান--নয়ত লজ্জাবতি গাছের মত স্পর্শ্ কাতর। তাইত অনেক কষ্ট--প্রিয়জন বিয়োগের যন্ত্রনা বুকে লালন করেও কবি বুঝতে দেননি হৃদয়ের দহন। অভিমানী কবি বলেছেন ''সোনালি, রুপালী ও দাদামণি....তোমরা এই মনে করে তোমাদের এই ভাইটিকে ক্ষমা করো...যে আমি তোমাদের কেউ ছিলাম না।"

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৫ ই জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:৩৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: কষ্টের কথা। কবির জন্য সমবেদনা।

২| ০৬ ই জানুয়ারি, ২০১৭ বিকাল ৩:৪৮

বালাম সিটিকে বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.