নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি চিন্তা করি....সুতরাং আমি অস্তিত্বশীল

সাজ্জাতুল ইমরান ফয়সাল

একজন সাধারণ মানুষ

সাজ্জাতুল ইমরান ফয়সাল › বিস্তারিত পোস্টঃ

::::স্বপ্নবাজি ::::

০৫ ই মার্চ, ২০১৭ সকাল ৯:২২


স্বপ্ন দেখে তা মনে রাখার ক্ষমতা খুব কম মানুষেরই রয়েছে।আসলে দেখা স্বপ্ন পুরোপুরি কেউই মনে রাখতে পারে না। একজন মানুষ স্বপ্ন দেখে বিক্ষিপ্ত এবং ঘুম থেকে ওঠার পর সে নিজের অজান্তেই সেগুলো গোছাতে থাকে। আমি মাঝে মাঝে প্রচুর স্বপ্ন দেখি এবং তা পুঙ্খানুপুঙ্খ ভাবে মনেও থাকে। এগুলো দিয়ে রীতিমতো এক একটি শর্ট ফিল্ম বানিয়ে ফেলা যাবে এমনকি কোনো কোনো স্বপ্নের পার্ট -২ ও বানানো যাবে। স্বপ্ন যে অর্থ বহন করতে সক্ষম আমি তা বিশ্বাস করি, কারণ এটি আমার জন্য অনেকটাই পরীক্ষিত সত্য। অনেক বিপর্যয়ের পূর্বানুমান করেছি আমি স্বপ্ন দেখে।

অনেকেই বলে থাকে - স্বপ্নের কোনো রং নেই। সকল স্বপ্নই সাদাকালো। অন্তত পক্ষে আমি এই কথা মানতে পারলাম না। কারণ এইতো সেদিনও স্বপ্নে আমি পিউর সবুজ রং দেখেছি।

স্বপ্নের কিছু কমন ফ্যাক্ট আছে, যেমন - স্বপ্নে নিজেকে বস্ত্রহীন আবিষ্কার করা , উঁচু কোনো স্থান থেকে লাফিয়ে পড়া, নিজেকে শূন্যে ভাসমান দেখা, প্রচন্ড জোরে দৌড়ানো কিন্তু রাস্তা না ফুরানো, বিল্ডিং এর সিঁড়ির এলোমেলো গঠন ইত্যাদি ইত্যাদি।

তবে আমি যেই বিষয়গুলো উপভোগ করি তা হলো - আমি স্বপ্নের মাঝেও স্বপ্ন দেখি। স্বপ্নের ভেতর দেখা স্বপ্ন স্বপ্নেই আরেকজনকে ব্যাখ্যা করি এবং বাস্তবে ঘুম ভাঙার পর স্বপ্নকে এবং স্বপ্নের স্বপ্নকে আমি কাছের মানুষদের সাথে শেয়ার করি।

আরেকটি মজার বিষয় হচ্ছে - আমি অনেক সময় স্বপ্নেই টের পেয়ে যাই যে আমি স্বপ্ন দেখছি। তখন স্বেচ্ছাচারিতা আমার উপর জেঁকে বসে। আমি স্বপ্নে তখন ইচ্ছে করেই ১০০ তলা বিল্ডিং থেকে লাফ দিয়ে ফেলি, উত্তাল সাগরে ঝাঁপ দিয়ে ফেলি আর মজা নিই। আসলে স্বপ্ন মানেই এক ধরণের ইমোশন, আর নিজের ইমোশন নিয়ে খেলা করার মজাই আলাদা।

কেউ কেউ আছেন যারা বলেন যে তারা স্বপ্নে দেখেন না। আমি বলবো তাদের সাইকিয়াট্রিস্ট এর কাছে যাওয়া উচিত। স্বপ্ন ই প্রখর চিন্তা শক্তির বহিঃপ্রকাশ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৫ ই মার্চ, ২০১৭ সকাল ১০:৫৩

মোস্তফা সোহেল বলেছেন: আমিও মাঝে মাঝে সপ্নের মাঝেই সপ্ন দেখে ফেলি।

০৫ ই মার্চ, ২০১৭ দুপুর ১২:৫৩

সাজ্জাতুল ইমরান ফয়সাল বলেছেন: আমার সাথে মিলে গেলো ..।

২| ০৫ ই মার্চ, ২০১৭ দুপুর ১:৪১

আরণ্যক রাখাল বলেছেন: স্বপ্নের মধ্যে স্বপ্ন দেখার ভাগ্য হয় নাই।
নোলানের মুভির কথা সত্য হইলে, উঠাই হবে না B-))

০৫ ই মার্চ, ২০১৭ দুপুর ১:৪৫

সাজ্জাতুল ইমরান ফয়সাল বলেছেন: ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.