নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পরিচয় দেওয়ার মত বড় কিছু অর্জন করতে পারি নি। মানুষের ভাবনা গুলি কোথাও না কোথাও প্রকাশ করতে হয়। আমার মতবাদ বা ভাবনা গুলি আমি সবার সাথে এখানে শেয়ার করব। আপনার ভাল লাগতে পারে, নাও পারে। সবাই মানুষ হলেও ভাল লাগা, না লাগা তার ব্যাক্তিগত ব্যাপ

ফ্রিটক

সত্য কি তা জানা ও সবার না বলা কথাগুলি শোনান জন্য ব্লগে আসা। সত্য বলতে ও জানতে চাই

ফ্রিটক › বিস্তারিত পোস্টঃ

ইলিশ ভাবনা

১২ ই এপ্রিল, ২০১৬ রাত ৮:১১

ইলিশ নিয়ে কার কি ভাবনা একটু দেখি
১।সাংবাদিক: খবরে যে ইলিশ নিয়ে এতো এতো প্রতিবেদন করলাম, আমি কি ইলিশ খেতে পারুম? পকেটের যা অবস্থা। আর এদিকে আবার বৈশাকি পোষাক না পরলেতো ঐ দিন পুরাই ঘরের থাকতে হইব , তার চেয়ে ভাল ইলিশ চিন্তা বাদ,আগে বৈশাকি পোষাক কিনি। পেটে সা থাকলে কেউ দেখব না, হুমম।
২। কৃষক: ছাওয়াল টা টিভি দেখে ইলিশ খাওনের বায়না ধরছে। কি যে করি,? এক ইলিশ কিনতে তো ১০ মন ধান বেচন লাগবো।তার চেয়ে ভাল ডিস লাইন এক মাসের লাগি কেটে দেয়।
৩। প্রাইভেট চাকুরিজীবী: বাজানো ইলিশের যে দাম আমার তো বেতনের অর্ধেক টাকা লাগব, তার চেয়ে বরং ঐদিন ওভারটাইম করি,তাতেই রক্ষা।
৪। প্রেমিক: কি যে করি,? জান্নাতি তো ঐদিন আগেই সিডিউল দিয়ে রাখছে। এদিকে ইলিস পান্তার যা অবস্হা। তার চেয়ে বরং কয়েকদিন ফোনটা বন্ধ রাখি। উফফ।
৪।বেকার: পকেট তো গড়ের মাঠ।আরে কিসের টেনসন।বেকার এর নববর্ষ আর পুরান বর্ষা একই।
৫। দিনমজুর: বাজারে যাওন লাগবো, সিলভার মাছ কিননের লাইগা। ওদিন না আবার সিলভার মাছকে ইলিসের দোসর ভাই মনে করে দাম বাড়ায়া দেয়, বলা তো যায় না, দেশের যা অবস্থা। বঁাশকে এরা(রোড বলে) চালাইয়া দেয়







মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১২ ই এপ্রিল, ২০১৬ রাত ৮:৪২

আবু মোহাম্মদ নাসিম বলেছেন: ইলিশ -ইলিশ-ইলিশ!!!!!
-
আমার জীবনে কোন দিন পহেলা বৈশাখে ইলিশ-পান্তা খাইনি!এগোলা পুরাই খামকা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.