নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

✋কইতাম নাহ ☻☻

গেম চেঞ্জার

আগামীকালের দিনটা বাকি আছে। না? ধুর!! আগামীকাল কি হবে ঐটা নিয়া তো যথেষ্ট তথ্য নাই বোকা । ঐটার জন্য হা করে তাকাস না । ঐটা রহস্য । গত হয়ে গেল যে দিনটা ঐটা ইতিহাস । ঐটা নিয়া পড়ে থাকলে চলবে ?? তবে জেনে রাখ আজকে যে দিনটা চলে যাবে এটাই তোর পালা। সো বুঝে নে কি করা দরকার ☺ ☺........... ░░░░░░░░░░░░░░░░░ (gamechangerbd.blogspot.com)

গেম চেঞ্জার › বিস্তারিত পোস্টঃ

ত্লগর ব্লগর-২ বইয়ের কাভার রিভিউ!

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:২২




✁হাই উগান্ডা!
বইমেলার মাসে ছুটির দিনের আনন্দ পুরোটা উপভোগের ষোলকলা পুর্ণ করার অভিপ্রায়ে ব্লগে চলে আসলাম! এসে না পড়তেই দেখি আনন্দের মিটারের ১০০% সবুজ দেখাচ্ছে! দেখি স্বনামধন্য এক কবির কবিতায় অখ্যাত একজন কবি মন্তব্য করেছেন এইরকম-
কবিতা পড়িয়া আমি ধারুণ আনন্দিত হইয়াছি!
আমি কিন্তু খাসা বিনোদন পাইছি উনার কাছ থেকে। বইমেলায় প্রতি বছরই অনেক ব্লগারের বই বের হয়। কেউ কেউ নতুন মুখ, আর খুব ভাল লেখেন। আবার কেউ শক্ত লিখিয়ে!
সে যাই বলেন। নতুনদের মধ্যে এই মুহুর্তে সায়ান তানভি'র নাম মনে পড়ছে। এছাড়া রাবেয়া আপুনি, ছবিপুর বই কেনার জন্য টার্গেট রেখেছি। সময় বের করে একটানা দুইদিন বইমেলায় ঘুরঘুর করে লিস্ট পুরা করব ভেবে রেখেছি!! :) :) :)

:||
এর কয়েকদিন আগে অবশ্য আরেক কারবার ঘটে গেছে! শায়মা আপুর "ইচ্ছেগুলো উড়িয়ে দিলাম প্রজাপতির পাখায় ..." বইটা প্রকাশ হয়ে গেছে।
প্রকাশক বেচারা প্রস্রব যন্ত্রনায় টানা দশদিন যে কি পরিমাণ কষ্ট পাইছিল সেইটা তো আর পাঠকরা জানার কোন তোয়াক্কাই করবে না। এক প্রচ্ছদ নিয়ে যে বেচারা কি পরিমাণ ধ্যাতানি খাইছে শায়মা আপুর কাছে খাইছে সেইটা আমি কাউকে বলার নুন্যতম সাহস করিনি।
অবশেষে আমি দেখিলাম, কাভার! আহা কি দারুণ(ধারুণ পড়লে হবে নাহঃ) কাভার!! দেখুন-



এই বইয়ের কাভার যেই সেই কাভার না। এটা স্কাইলাইন থেকে ধার করে আনা রঙের কাভার! মিল্কিওয়ের এক এঞ্জেলের আঁকা কাল্পনিক মানুষের ছবি। সেই মানুষ যেই সেই মানুষ না। সে হলো এবলিস শয়তানকে ত্রিভুবন দেখানো কটকটি বেগম! যার হাতে রাম পরাজিত হয়ে উলুবনে দৌড় দিয়ে ওখানে মুক্তো ছড়ায়! সেই কটকটি বেগমের কাছে স্বয়ং মহারাজ ছাগল হয়ে ঘাস খায়!!
যাক, সেদিকে আর যাচ্ছি না। এই বই যে কিনবে না, সে যে চরম ঠকা খাবে সেটা নিয়ে কোনই সন্দেহ নাই!

✁ ট্রাম্প
আমার এক দাদু আছেন, উনি বিশাল একটা বাড়ির মালিক। উনি প্রায়ই সেইসব নিয়ে গর্ব করেন। আমেরিকার নির্বাচন নিয়ে উনার আগ্রহ ছিল সে-ই লেভেলের। হিলারি খালার উনি এক পায়ে খাড়াইড্ডা সাপোর্টার ছিলেন। ইলেকশনের আগের দিন আমি ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলাম "ট্রাম্প জিতলে আমি খুশি"।
সেই স্ট্যাটাস উনি দেখেছিলেন ট্রাম্প মামা জিতবার এক সপ্তাহ পরে। এর মধ্যে ইমিগ্রেশন ব্যান অর্ডার জারি হয়ে গেছে।
সেইদিন তিনি বলছিলেন, এই তাইলে তোমার ট্রাম্পের কাজকাম। আর এইটাই চাইছিলা তোমরা?
আমি কিছু বললাম না। আরো দিন যেতে দিলাম। কাল সব সাদা কালোর হিসেব চুকিয়ে দাদুভাই এসে বললেন। যাক নাতি, একটা কাজ কিন্তু হইছে। ভন্ডামির ছলাকলা এখন কম হইবো।
এরপর ছোটখাট দীর্ঘ নিঃশ্বাস ফেলে তিনি আমাকে বললেন। দাদুভাই, ট্রাম্পরে বাংলাদেশের পাওয়ার দেওন যায় না?
আমি তখন কল্পনা করলাম, সারা দেশে রব পড়ে গেছে। ট্রাম্প ইলেকশন খেলতে বাংলাদেশ আসছে শুনেই ছাগল মাথাওয়ালারা চাকু ধার করছে। জাতীয় ভ্যা ভ্যা সমিতি প্রেসক্লাবের সামনে কয়েকজন সদস্য নিয়ে অনবরত ভ্যাঁ ভ্যাঁ করে যাচ্ছে। কিছু লোক চোখে টিনের চশমা পড়ে, কালে বেলুন লাগিয়ে নির্লিপ্ত হয়ে চলে যাচ্ছে।
কিছু পোলাপান ফুটুস ফাটুস করে পটকা ফুটাচ্ছে। কিছু ছাগল টিরাম চাই না ব্যানার নিয়ে সুশৃংখল ভঙ্গিতে রাজপথ কাঁপাচ্ছে। কিছু গরু পতাকা মাথায় বেঁধে টিরাম তিরস্কার টিরাম তিরস্কার টিরাম তিরস্কার বলে চিল্লাতে চিল্লাতে গলা ফাঁটাচ্ছে!
এইসব ভেবে নতুন বিপর্যয়ের আশংকাটা দাদুকে খুলে বলতেই তিনি বললেন- আমাদের ফুটা থলিই ভালা। খাচ্ছি, ঘুমাচ্ছি, মাঝে মধ্যে হাওয়া হয়ে যাচ্ছি, তবু শান্তিতে তো আছি!!

✁ বুড়া
মানুষ বুড়া হইলে উপলদ্ধি করে, যেকোন স্টেপ নেবার আগে ভাবা উচিত! সাহস সহসা হয় না। এক বুড়ো প্রৌঢ় ধাঁচের লোক একদিন দেখেছিলাম একটা ছেলেকে চকলেট বলেছিল।

ছোঁকরা মানুষ! কতই আর বয়স, ১০-১২! ছেলে তো রাগে একসের! সে করল কি! মুখ থেকে তার বাম হাতে থুতো দিতে লাগল! মাঠের ময়দান বাজার এলাকা! এয়ারফোর্সের এক সার্জেন্ট আমার সাথে বসে চা খাচ্ছিল। সেও আমার ন্যায় চোখের সাইজ বড় করে পরবর্তী ঘটনার সংশয়ে তাকাতে লাগল।
আমরা কেবল দেখলাম, কিছু করতে চাইলাম না। কমসে কম পাঁচবার থু দিয়ে একত্র করে বুড়া লোকের মুখে ছুঁড়ে দিল। আমি ফ্যালফ্যাললিয়ে কেবল দেখলাম লোকটার দিকে। মুচকি হাসতে হাসতে সে ছেলেটার দিকে এগিয়ে গিয়ে ঠাস করে চড় দিয়ে ফেলল। সাথে আশপাশের লোকগুলোও দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখল।

✁ ত্লগর ব্লগর মানে ধানাই পানাই
তবে বাংলায় ত্লগর এর মানে এটা করলে মানছি না! :) বাংলায় এর মানে হবে অগোছালোভাবে নির্দিষ্ট বক্তব্য খাপে খাপে ব্লগে তুলে ধরা! :P

ত্লগর শব্দটার মানে পরিস্কার করে নিলে সুবিধে হয় মনে হচ্ছে! সহজে বললে এর মিনিংটা দাঁড়াবে- ফাঁপা মারতে মারতে কোন নির্দিষ্ট ব্যাপার ব্লগসমক্ষে দাঁড় করানো! :-P

ত্লগর শব্দটা জাভা ভাষা থেকে অনুবাদ করলে অর্থ দাঁড়ায় 'বেঢপ'! সত্য কথা বললে বাংলা ভাষায় নতুন শব্দের সম্মুখীন আমি খুব কমই হই। এই শব্দটার সঠিক অর্থ বুঝতে চলে যাই ইংরেজি অনুবাদে। পেলাম baggy! এটার সত্যিকার মানে হলো লুজ কাপড় পড়া!
তাহলে বেঢপ এর বাংলা করলে দাঁড়ালো মোটাসোটা কাপড় পরা!

✁ এট্টুক রাগ ঝাড়া!!
ব্লগে কিছু সংখ্যাক লোক মিঃ সদর উল্লা হয়ে আসেন যাঁরা নিজেদের কি ভাবেন আল্লাই জানে। প্রথমে কারোর কমেন্টে জবাব দেন না। এরপর বেছে দু একটার জবাব দেন। আরো কয়েকদিন যাবার পর দেখা যায় নয়া বাইচ্চা (মানে পোস্ট) পয়দা করে ফেলসেন। আগের যারা নিজেদের মতামত/কথা বললেন সেগুলোর প্রতি নুন্যতম সম্মান প্রদর্শনের প্রয়োজনবোধ করেন না। আর নতুন কেউ কেউ এইসব করে টরে কয়েকদিন পরে ঝরে পড়েন না হয় ব্লগ ইন্টারেকশনের সাথে জড়িত হন।
আজব এ জগত! দ্বিমত হওয়াটা বিরাট অসম্মানের ব্যাপার বলেও কেউ কেউ মনে করেন। কারো ভাললাগা হয়ে যায় অন্যের চোখে সুঁচ! সবাইকে খুশি রেখে স্বাধীনভাবে বসবাস সম্ভব হচ্ছে না ভার্চুয়াল ও রিয়েল লাইফে।
ভুলকে প্রশ্রয় না দেবার একটা ভাল সুযোগ থাকে অনলাইনে। কিন্তু সেখানেও সেটা কি হচ্ছে? ব্লগার অতঃপর হৃদয়ের পোস্টটা কয়েকবার কম্পেয়ার করলাম পনি আপুর পোস্ট এর সাথে।
সেদিনও ওর পোস্টে ৪৫ টা বইয়ের এন্ট্রি ছিল, আর উনার এন্ট্রি ছিল সর্বসাকুল্যে ১৬ টি। বর্তমানেও গ্যাপ টা অনেক বড় রয়ে গেছে! উভয় পোস্টের শুধু মান বিবেচনা করলে হৃদয়ের পোস্ট-ই স্টিকি হওয়া যুক্তিযুক্ত।
মডারেশন থেকে যে ব্যাখ্যা দেওয়া হয়েছে সেখানে এই অধম নিরব! :| :|

✁ মশা
আচ্ছা কখনো কি একটা মশা নিয়ে মনোযোগ দিয়ে দেখেছিলেন? লেন্স লাগিয়ে দেখে নিয়েন একটু।



এই মশা তো হাতের উপরে। ধরেন, আমাদের উচ্চতার চেয়ে আরো উঁচু যদি এরা হইতো তাইলে কি হইতো? আপনার আমার ঘরে অন্তত একটা কামান থাকতে হইতো না? মশারা আকাশ হতে ভ্যানননন ভ্যাননন করে আসতো আমাদের রক্ত চুষে খেতে। হাত পায়ে মুখে ঠ্যাং দিয়ে ঠেসে ধরে রক্ত চুষে নিত তখন!!!! বাপরে!
আল্লা বাঁচাইসে, মশাগুলা অতো বড় হয়নাই। ছোট থাইক্কাই যা দেখাচ্ছে!!!!!!!

✁ বিনোদন
আমার রুম থেকে মাঝে মাঝে পাশের বাসা থেকে টিভির আওয়াজ শুনি। একটা পুংটা ছেলে থাকে ওদের ওখানে। তাই মাঝে মাঝে সময় জোরেই সে বাজায়। কিন্তু সে কেন যে এইগুলা বাজায় আমি চিন্তা করে বের করতে পারি না। এত বোরিং আর মিনিংলেস ফালতু গান যেই ইন্ডাস্ট্রিতে চলে, তার উন্নতির আশা করা আর আকাশডিম্ব দেখা তো একই কথাই!!!
যাক, শেষে দু একটা বিনোদন দিতে চাচ্ছি! দেখেন কি অবস্থা!!









আরে ছাগল! সুন্দরি মেয়ে, খালি এইচডি/এমআই/হাই কোয়ালিটি সিনের সাথে (কপিত) আংচু পাংচু ডায়লগ আর টিংটুং দিলেই কি সেইটা শিল্প হয়ে যায়? বলিউডের গোলাপি রঙ, স্টেজ কপি করে এরা এইদেশে ইনভেস্ট করতে চায়। মানুষ পচাবো না তো কি করবো?


কলকাতায়ও যেমন কিছু ছাগলমষ্তিষ্কের লোক ফিল্মে কাজ করে তেমনি আমাদের দেশেও আছে! এরা ফিল্মকে একটা হাসির খোরাক বানিয়ে জোর করে দখল করে রেখেছে। মাঝে মাঝে সফটো নিয়া কাজ বাদ দিয়া এইসব করতে ইচ্ছা করে!! রাঘ লাগে!! X(( X((


✁ কিছু প্যারোডিঃ







এইগুলা ভাল। :)



মন্তব্য ৮৮ টি রেটিং +৯/-০

মন্তব্য (৮৮) মন্তব্য লিখুন

১| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:২৮

শায়মা বলেছেন: এই বইয়ের কাভার যেই সেই কাভার না। এটা স্কাইলাইন থেকে ধার করে আনা রঙের কাভার! মিল্কিওয়ের এক এঞ্জেলের আঁকা কাল্পনিক মানুষের ছবি। সেই মানুষ যেই সেই মানুষ না। সে হলো এবলিস শয়তানকে ত্রিভুবন দেখানো কটকটি বেগম! যার হাতে রাম পরাজিত হয়ে উলুবনে দৌড় দিয়ে ওখানে মুক্তো ছড়ায়! সেই কটকটি বেগমের কাছে স্বয়ং মহারাজ ছাগল হয়ে ঘাস খায়!!

ঠিক ঠিক ঠিক ঠিক ঠিক!!!!!!!!!!!!!!!! ঠিক বলছো গেমু!!!!!!!!!!!!! :D



যাক, সেদিকে আর যাচ্ছি না। এই বই যে কিনবে না, সে যে চরম ঠকা খাবে সেটা নিয়ে কোনই সন্দেহ নাই!


আরও ঠিক ঠিক !!!!!!!!! :P


১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:৩৬

গেম চেঞ্জার বলেছেন: ব্যাপারটা সিরিয়াসলি ভাবতে হচ্ছে!! ব্লগে মননশীলতার চর্চা করা উচিত!! কাউকে খুশি কাউকে অখুশি করার কোন ইস্যু এখানে দেখছি না। ব্যাপারটা ইম্পার্শিয়ালি ভেবেই আমি এটা বলছি।


আর-------

যাক, সেদিকে আর যাচ্ছি না। এই বই যে কিনবে না, সে যে চরম ঠকা খাবে সেটা নিয়ে কোনই সন্দেহ নাই!
আরও ঠিক ঠিক !!!!!!!!! :P


সে তো বটেই........... :)

২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:৩৫

ডঃ এম এ আলী বলেছেন: এক নজর দেখলাম । খুব সুন্দর হয়েছে ।
এটা দেখে শেষ করতে অনেক সময় লাগবে ।
দেখা শেষ হলে আবার আসব ।
ভাল লাগা জানিয়ে গেলাম ।

শুভেচ্ছা রইল ।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:৩৯

গেম চেঞ্জার বলেছেন: ধইন্যবাদ আলী ভাই!! :)

৩| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:৩৫

শায়মা বলেছেন: গেমু প্রথমে তো ভালোই হাসলাম পরে পোস্ট টা পড়তে পড়তে তো আরও হাসলাম!!!!!!! :P

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:৪২

গেম চেঞ্জার বলেছেন: হাঃ হাঃ হাঃ :)

৪| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:৪০

আলভী রহমান শোভন বলেছেন: মজা কইরা লিখছো, গেমু। সেই মজা পাইছি। ;)

ভিডিও গুলা দিয়া কামের কাম করছো। প্যারোডি গুলা বেশী জোস ! :D

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:৪৮

গেম চেঞ্জার বলেছেন: হাঃ হাঃ হাঃ

এখানে তেমন পরিশ্রম নাই। যা আসে তাই বলি!!!!!!!

ব্লগে আছি কিছু সময়। তাই এইসব মজা করা!!!!!!!!!!

:) :) :)

৫| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:৪৩

ডঃ এম এ আলী বলেছেন: এখনো ভিডিওতে আছি, আচ্ছা মঝা পাচ্ছি । কথা হবে দেখার পরে ।
শুভেচ্ছা রইল ।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:৪৯

গেম চেঞ্জার বলেছেন: পরে কথা হবে কেন!!!!!!!!!

লগে লগে হইলে অসুবিধে কি!!!!!!!!!;) ;) ;) ;)

৬| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:০৫

ডঃ এম এ আলী বলেছেন: একটা লিংক থেকে অআরেকটায় যাচ্চৈ যাচ্চৈ যবচ্চৈ যাচ্চৈ যবচ্চৈ , দেখেন সাথে সাথে নাথে লিখলে অআমার কমপিউট্র থেকে এখন কি লিখা বেরোচ্চৈ বেোরোচ্চৈ । কমপিউটারকে মনে হয় এখন মসায় ধরছে তআই বাধ্য ঞযৈ পরে অঅসব । গলগে লগে ঘঐল লিখলে অসুবিধাটা কি হচ্এছে তা ্টুএ দেখালাম !!!!
ধন্যবাদ ।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:১৬

গেম চেঞ্জার বলেছেন: হাঃ হাঃ হাঃ হাঃ

মজাই মজাআ!!!!!!!!!!!!!!!!!!! !:#P =p~

৭| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:০৮

চাঁদগাজী বলেছেন:


পোস্টে দেয়া ভিডিও মোটামুটি দেখা হয়ে উঠে না, লিংকের অবস্হাও একই রকম; পোস্টটি অনেক বিষয় নিয়ে সংকলন, রাজনীতি, ব্লগিং, বই-মেলার বই, জাতীয় সমস্যা মশা, বাংলা-সিনেমা সমস্যা; বাদ পড়েছে পদ্মাসেতুতে সরকারের বিজয়, ভ্যালেন্টাইন-ডে, পাকিস্তানী বই নিয়ে নতুন যুদ্ধ, আমাদের ব্যথিত কবিদের দীর্ঘশ্বাস ...

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:২০

গেম চেঞ্জার বলেছেন: হাঃ হাঃ হাঃ

এককথায় জগাখিচুড়ি আরকি!!

//বাদ পড়েছে পদ্মাসেতুতে সরকারের বিজয়, ভ্যালেন্টাইন-ডে, পাকিস্তানী বই নিয়ে নতুন যুদ্ধ, আমাদের ব্যথিত কবিদের দীর্ঘশ্বাস ...//

আসলে এতকিছু নিয়ে আসলে মার্কেটে চলবে না কি-না!!

জানেন-ইতো- অধিক সন্নাসী আসলে গাঁজন নষ্ট হয়ে যায়!!!!!!!!!


বসন্তের শুভেচ্ছা!! :)

৮| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:১১

খোলা মনের কথা বলেছেন: যাক, সেদিকে আর যাচ্ছি না। এই বই যে কিনবে না, সে যে চরম ঠকা খাবে সেটা নিয়ে কোনই সন্দেহ নাই! :P :P =p~

এই বই মেলা থেকে শুরু করে আগামী ২ বই মেলা আপনার জন্য নিষিদ্ধ :D :D
এটা আমার কথা না, আগামী কিছু দিনের ভিতর আপনার বাসায় লিখিত চিঠি চলে যাবে। :( :( :(

আপনার পোষ্ট দেখলে কেলাস নাইনের পপি গাইডের কথা মনে পড়ে যায়। একের ভিতর দশ। এতো মাল্টি হন কেম্বেরে ভাই। :P
গান গুলো ফাটাফাটি!!!! বিনুদুইনে একদম ঠাঁসা :P :P :P

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:২৩

গেম চেঞ্জার বলেছেন: হাঃ হাঃ হাঃ :)

বইমেলায় আমাকে নিষিদ্ধ করলে স্যাটেলাইট থেকে লাফ দিয়ে সোহরাওয়ার্দীতে নেমে পড়ব!!!!!!!!!!!!!

আমাকে আটকানোর সাধ্য কার!!!!!!!!! :||

৯| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:১৬

পলাশমিঞা বলেছেন: প্রচ্ছদের একাংশ বাদ পড়েছে, বিধায় মন্তব্য করতে পারলাম না।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:২৪

গেম চেঞ্জার বলেছেন: মারহাবা মিঞাভাই!!!!!!!!

মন্তব্য তো করেই ফেলেছেন!!!!!!!!!! ;) ;) ;)

১০| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:৩০

পলাশমিঞা বলেছেন: আমি অন্যদেশে আছি তো, তাই দেরি হইছে।

আপনে কেমন আছেন?

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:৩৩

গেম চেঞ্জার বলেছেন: ভাল আছি। :)

আপনার খবর কি?

আপনারা তো সাদা দেশের মানুষ। ভাল না থেকে উপায় আছে!! ;) ;)

১১| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:৩৯

পলাশমিঞা বলেছেন: এক্কেবারে সত্য একখান কথা কইছেন, এই দেশে ভালো না থেকে উপায় নেই।
আমি আসলে সত্যি ভালো আছি। নাতিনরা এসেছে তাদের সাথে ব্যস্ত।
এক বইর প্রকাশোৎসব নিয়ে কাজ করছি। দেশে বই পাঠাতে হবে।
আমি আসলে ভালোই ব্যস্ত আছি। দোয়া করবেন।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:৫০

গেম চেঞ্জার বলেছেন: হাঃ হাঃ হাঃ :)

দ্যাটজ গুড নিউজ!!!!!

আমি অ-ব্যস্ত হয়ে পড়লাম যে!!!!!!!!!!!!!!!!!!!!!

আচ্ছা! দেশের মাটিতে পা দেবার ইচ্ছে আছে? :)

১২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:৫৩

পলাশমিঞা বলেছেন: আসলে সত্যের শপথ করে বললে বলতে হবে ইচ্ছা নেই। আমার মা বাবা ভাই বোন, স্ত্রীর মা এবং ভাইরা এখানে। দেশে চাচা আছেন মামা আছেন। কিন্তু নিরাপত্তা নেই। আপনাদের জন্য জানে টানে। টানলে কী হবে, হাত খরচের টাকা নেই। প্রকাশকরাও আমার বই প্রকাশ করে না। ওরা দুই একখান প্রকাশ করলে হয়তো তাদের কাঁধে দায় ভার দিয়ে আসতাম।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:০১

গেম চেঞ্জার বলেছেন: হাঃ হাঃ হাঃ

ব্রিটিশ সিটিজেন হলে পুলিশ গার্ড থাকে দেখেছি!! আপনি চাইলে এই সুবিধা নিতে পারবেন। ;) ;) ;)

আরে ভাই, এত ডরান ক্যান! আমরা কি দেশে বাস করি না!!!!!!!!!!!!

১৩| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:৫৭

আমিই মিসির আলী বলেছেন: এক পোস্টে এতকিছু!!
ডানা কাটা পরীর তো বেহাল দশা!

আর মশার উৎপাত বেড়েই চলছে।

আছেন কেমন?
ফাল্গুনী শুভেচ্ছা।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:০৫

গেম চেঞ্জার বলেছেন: আছি ভালই!!

আপনারে তো দেখাই যায় না!!

কই থাকেন!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

১৪| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:২২

আমিই মিসির আলী বলেছেন: ছিলাম আধমরা হইয়া -জেনারেল।
এখন সেফ তাই ঘুর ঘুর করছি।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:৩৫

গেম চেঞ্জার বলেছেন: ওরে বাবা!

ব্লগে এইসব এখনও চলে!!!

অবাক হইলাম!!

আজ আপনাদের আশাপাশে একটু আছি। এর মধ্যে যা পাব তাই খাব!! :)

১৫| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:২৬

আহমেদ জী এস বলেছেন: গেম চেঞ্জার ,



এবার মোটাসোটা কাপড়ই পরিয়েছেন তাই সুখ পাওয়া গেলনা ।
ভিডিও গুলো হয়তো রেশমী কাপড়ের হবে ............ B:-)

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:৩৬

গেম চেঞ্জার বলেছেন: এইটায় ঘাপলা আছে!! ;) ;)

তাই আগের মতো সুখ পাবার কথা নাহ! :-P

১৬| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:৫৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: টক ঝাল মিষ্টি মিলিয়ে উপভোগ্য পোস্ট। ভিডিও গুলা দেখতে লইজ্জা লাগে। বয়স হইছে তো!

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১০:৫০

গেম চেঞ্জার বলেছেন: হাঃ হাঃ হাঃ

পয়লা কয়টা দেখে লইজ্জা লাগলে শেষেরগুলা দেখেন!! :)

ঐগুলা সবার উপযোগি করেই।

শুভকামনা হেনাভাই!! :)

১৭| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:০২

জেন রসি বলেছেন: বইমেলা আমার কাছে ভালোই লাগে! তবে যখন স্টল খুঁজতে যাই তখন সেটাকে আমার কাছে গোলক ধাঁধার মত ব্যাপার বলে মনে হয়। ঘুরে ঘুরে আমি আবার একই জায়গায় চলে আসি। :P তবে কাল আমার প্রিয় বন্ধু এবং একজন বিখ্যাত ব্লগার আমাকে সঙ্গ দিয়েছে। সে না থাকলে মনে হয় আমি স্টলই খুঁজে পেতাম না!

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১০:৫৬

গেম চেঞ্জার বলেছেন: আমারদেরও গতবার সেইম দশা! :P তবে এবার বুদ্ধি আছে একটা! আর কোন সময় নষ্ট হবে না! :) :) :)

স্টল খুঁজে পাওয়া আসলেই একটা সমস্যা!!! :| :|

১৮| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:১১

জেন রসি বলেছেন: আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: টক ঝাল মিষ্টি মিলিয়ে উপভোগ্য পোস্ট। ভিডিও গুলা দেখতে লইজ্জা লাগে। বয়স হইছে তো!

আমারতো দেখার পর লজ্জা শরম যা ছিল তাও চলে গেছে! :P

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১০:৫৯

গেম চেঞ্জার বলেছেন: হাঃ হাঃ হাঃ :-P

১৯| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:১১

সুমন কর বলেছেন: মজা করেই লিখেছেন তাই পড়ে মজা পেলাম। +।

এট্টুক রাগ ঝাড়া!! ভালো হয়েছে। রাগ ঝাড়লে একটু হালকা লাগে .....

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:০৯

গেম চেঞ্জার বলেছেন: আসলেই, ভেতরে ভেতরে সেটা পুষে রাখা মোটেও ভাল কাজ না!!


শুভকামনা রইল সুমন'দা!

২০| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:১২

জেন রসি বলেছেন: লেখক বলেছেন: আমারদেরও গতবার সেইম দশা! :P তবে এবার বুদ্ধি আছে একটা! আর কোন সময় নষ্ট হবে না! :) :) :)

কি বুদ্ধি? তারাতারি বলে ফেলেন! :)

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:১৬

গেম চেঞ্জার বলেছেন: হাঃ হাঃ হাঃ গুগল ম্যাপ আছে না! ;) ;)

এটা ব্যবহার করতে অভ্যস্ত হয়ে গেছি কয়েক মাস হলো। তাই গতবার এটা অ্যাপ্লাই হয়নি!

আপনার রিভিউটা ভাল হয়েছে(যতটুকু পড়েছি, সেটার আলোকে)

অঃটঃ ফেবু বন্ধ কেন? :||

২১| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:৩৩

জেন রসি বলেছেন: বইমেলায় একটা ম্যাপ দেওয়া আছে! কিন্তু সেটা পুরাই আমার মাথার উপর দিয়ে যায়! :P

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:৩৮

গেম চেঞ্জার বলেছেন: বাংলাদেশে আমি ট্যুরিস্ট পুলিশ আর ইমিগ্রেশন ম্যাজিস্ট্রেসি ছাড়া কোন পাবলিক সার্ভিসে আস্থা রাখতে পারি না!! :| :|

অ্যাপপ সার্চ করেছিলাম! পাইনি! :

ফেবু খুলবেন না??? :|

২২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:৫৪

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: গেমু ভাইয়ার লেখা চমৎকার হইছে। সবটা পড়তে পারি নাই। তবে যে টুকু পড়লাম, তাতে মনঃপুত হয়েছে বলা চলে। পোষ্টের জন্য গেমু ভাইকে ধন্যবাদ।

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:০০

গেম চেঞ্জার বলেছেন: হাঃ হাঃ হাঃ তাই নাকি!

আপনাকেও ধইন্যবাদ!! ;) ;)

২৩| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:০০

পলাশমিঞা বলেছেন: মিস্টার চেঞ্জার, মন্তব্য করার পর প্রায় মিনট লাগে তা পোস্ট হতে।

কী করা যায় বলুনতো?

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:০৩

গেম চেঞ্জার বলেছেন: এই কারণে আজ হাগার হাগার ব্লগার ব্লগ ছাড়া! :( :( :((

বাই দ্য রাস্তা, সামুর একটা এপপ বানাইলে কেমন হয়? :)

২৪| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:০৫

পলাশমিঞা বলেছেন: হাগার হাগার এবং এপপ এর অর্থ বুঝতে হলে আপনার স্কুলে ভর্তে হতে হবে :D

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:১১

গেম চেঞ্জার বলেছেন: আরেহ ভাই, আপনি তো ব্যাকডেটেড দেখি!!!!!!

হাজার = হাগার

এপপ = এপ্লিকেশন!!

আমি (অ্যাপ = এপপ) বানাতে পারি! :)

২৫| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:০৫

মুশি-১৯৯৪ বলেছেন:


হা হা হা.....। মজা পেলুম স্যার।...এব লন একটা পিলাচ...+

পাদটিকা:
শায়মা আপুর কাছ থেকে ভাইয়ামনি ডাকটা শুনার জন্য তার বইটা কিনব......

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:১৩

গেম চেঞ্জার বলেছেন: :)

হাঃ হাঃ হাঃ

মুশি = মুশফিকুর রহিম? (জাস্ট কিউরিয়াস)

২৬| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:১৫

পলাশমিঞা বলেছেন: ভাই গো, দাঁত নড়তে শুরু করেছে, চুলতো আর কালা করতে পারব না।

ঠারেঠুরে বঝুছিলাম তবুও নিশ্চিত হতে চেয়েছিলাম।

(ঢং করছিনা, পারলে আমার বইর জন্য একটা অ্যাপ বানিয়ে দিন)

বইর জন্য অ্যাপ বানাতে পারেন?

পারলে ব্লগের জন্য একটা বানান, তবে লাগবে না হয়তো। উনারা এই বিষয়ে বিশেষজ্ঞ।

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:২৩

গেম চেঞ্জার বলেছেন: ব্লগের জন্য একটা বানাবো কিনা ভাবছি। পাবলিকের জন্য অন্তত এটুকু করা যেতে পারে!! :|

তবে কথা হইলো, আমি কষ্ট করে বানাইলাম, আর ঐদিকে তারা এটা ব্যবহার(ব্লগেই আসা) বন্ধ করে দেয় তখন! খুব খারাপ লাগে জানেন? যখন দেখি কষ্ট করে তৈরি জিনিসটার অবমুল্যায়ণ হচ্ছে!! আমি অকাজে সময় নষ্ট করতে খুবই অপছন্দ করি!!

আপনার বইয়ের জন্য অ্যাপ বানিয়ে দিতে পারি। ইউনিকোডের ফন্টে থাকবে। :)

২৭| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:২৭

পলাশমিঞা বলেছেন: অ্যাপ বানিয়ে দিলে সত্যি খুব খুশি হব। আমি ওসব পারি না। বই নিয়েই আমি মহা ব্যস্ত।

মূল্যায়ণ তো দূরের কথা আজকাল কেউ ধন্যবাদ বলতে চায় না।

ফেইসবুকে আছেন কি?

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:৩১

গেম চেঞ্জার বলেছেন: https://www.facebook.com/gameChangerBD

:) ফেবুতে আছেন! আর কি লাগে!!

২৮| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:৩২

ডঃ এম এ আলী বলেছেন:
হাই উগান্ডার মত গেমু ভাইয়ার এ ই পোষ্ট পড়িয়া দেখিয়া
আমি ধারুণ আনন্দিত হইয়াছি!

মেলায় ঘুরঘুর করে লিস্ট পুরা করার কথা শুনে ভাল লাগল

শায়মাপুর বইএর প্রচ্ছদ নিয়ে যে বেচারা কি পরিমাণ ধ্যাতানি খাইছে সেইটা আমি কাউকে বলার নুন্যতম সাহস করিনি। তবে আপুনি না বললেও তাঁর মুখেই এই খবর গতকাল শুনেছি !!

প্রচ্ছদটাযে মিল্কিওয়ের এক এঞ্জেলের আঁকা কাল্পনিক মানুষের ছবি। সেই মানুষ যেই সেই মানুষ না। সে হলো এবলিস শয়তানকে ত্রিভুবন দেখানো কটকটি বেগম! এর সাথে আমি রাক্ষুসী রানী কটকটির চেয়ে কিরণমালালার মুখের আদলটাই বেশী দেখতে পাচ্ছি , যে আগুন পাখীর ডানায় ভর করে বই মেলায় চলে এসেছে ।

ট্রাম্পনামা পড়ে মনে হলো ট্রাম্প ভেল্কি এখানে লাগল বলে, কালকের খবরের কাগজে দেখলাম ই ভোটিং এর ব্যপারে প্রধান মন্ত্রীর কথা নিয়ে রিজভি সাহেবের মাথা যায় ঘুরে, কত কি যে বললেন সাংবাদিক সন্মেলন করে !!!

বুড়া প্রসঙ্গটুকু পড়ার কালে মনে হলো এস্কিমো সমাজে মানুষ বুড়া হইলে উপলদ্ধি করে, সামাজিক বিপর্যয় বা দুর্ভিক্ষ কালে সমাজের বোঝা না হয়ে সকলের তরে নীজেকে দিবে বিসর্জন করে , বরফের মধ্যে বসবাস করেও বুড়াদের কি সুন্দর উপলা্ধি ধরে !!!

ত্লগর শব্দটা জাভা ভাষা থেকে অনুবাদ করলে অর্থ দাঁড়ায় 'বেঢপ'! তবে এর আসল মানে যে মোটাসোটা কাপড় পরা! এটা আসলেই মনে হলো বাংলা ভাষায় এক অপুর্ব শব্দ সংযোজন । অভিনন্দন রইল এর তরে ।

ব্লগে কিছু সংখ্যাক লোক মিঃ সদর উল্লা হয়ে আসেন যাঁরা নিজেদের কি ভাবেন আল্লাই জানে। প্রথমে কারোর কমেন্টে জবাব দেন না। এরপর বেছে দু একটার জবাব দেন। আরো কয়েকদিন যাবার পর দেখা যায় নয়া বাইচ্চা (মানে পোস্ট) পয়দা করে ফেলসেন। আগের যারা নিজেদের মতামত/কথা বললেন সেগুলোর প্রতি নুন্যতম সম্মান প্রদর্শনের প্রয়োজনবোধ করেন না। আর নতুন কেউ কেউ এইসব করে টরে কয়েকদিন পরে ঝরে পড়েন না হয় ব্লগ ইন্টারেকশনের সাথে জড়িত হন।

উপরের বক্তব্যের সাথে একান্তই সহমত । কোন কোন কোন পোষ্ট এর লিখার উপরে আমার মন্তব্য লিখতে গিয়ে দেখি সেটা ঐ পোষ্ট থেকেও হয়ে গেছে অনেক বড় আকারে । মন্তব্যের কথা ও ভাষা যেমনিই হোক না কেন, বাংলায় টাইপ করে লিখতে কতটা সময় যে লাগে তা বুঝাব কি করে । সামুতে এখন নোটিফিকেশন পাওয়া যায়না অনেক সময় , তাই নিজের কৌতুহল বশেই বার কয়েক সেই পোষ্টে গিয়ে দেখি আমার মন্তব্যটা পরে আছে তেমন করেই, অথচ দেখা যায় তিনি দুই চার লাইনের মুল্যবান একটি পোষ্ট জন্ম দিয়েছেন যথারীতি ভাবে । তার সময়ের অভাবের চেয়ে অবজ্ঞার ভাবটাই চোখে বেশি বাজে । এমনটা তো হতেই পারে তাঁর মনের ভাব প্রকাশটা করেছেন তারাতারি ভুলে যাওয়ার ভয় করে , তবে তাঁর লিখাকে ড্রাফঠ করে রেখে দেয়া যায় দিন কতেক ধরে , এই ফাকে তাঁর লিখার উপরে পাঠকের মন্তব্যের জবাবটা দিতে পারতেন মনে হয় অকাতরে । যাহোক, এটা তাঁর ব্যক্তিগত মহানুভবতা আমার কিছু বলার নাই তাঁর পরেতে !!!

মশার চিত্র যা দেখালেন ভয় পাই তাতে , তার চেয়ে বেশী আশংকা জাগে এটা ছোট হতে হতে বাদশা নমরুদের মত কোন দিন না আবার ট্রাম্পের মত কোন ক্ষমতাধরের নাসারন্ধে ঢুকে পড়ে , তার মাথায় নীজেই চটি মেরে দুনিয়াকে ডুবায় অন্ধকারে!!!

আর বিনোদন সে কি আর বলতে, ভিডিউ লিংকগুলি ফলো করতে করতে আনন্দে ব্যপক মঝাছে এ্ মন্তব্য লিখার কাজটি কখন যে সেরে ফেললাম ভাবতেই অবাক লাগে, যদিও লিখার সময় কমপিউটারের বাংলা ফন্ট কিছু পাগলামী করেছে , একই শব্দই বার বার ঘুরে ফিরে ঠিক করতে হয়েছে ।

যাহোক, সুন্দর বিনোদনমুলক পোষ্টটির জন্য অনেক অনেক ভাল লাগা ও শুভেচ্ছা রইল ।

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:০৩

গেম চেঞ্জার বলেছেন: //ডঃ এম এ আলী বলেছেন:
হাই উগান্ডার মত গেমু ভাইয়ার এ ই পোষ্ট পড়িয়া দেখিয়া
আমি ধারুণ আনন্দিত হইয়াছি!//

হাঃ হাঃ হাঃ :P

আমি নিদারুণ আনন্দিত আলী ভাই, এই সামান্য পোস্টে আপনি যে এত পরিশ্রম করে হাত দিয়ে টকর টকর করে কিবোর্ডের ক্ষতি করে ফেলসেন সেই কারণে আমি খানিক মর্মাহত!
এত দরকার ছিল না ভাই, এটা আসলে অলস সময় কাটানোর পোস্ট! আগামি মাসে একটি তাত্বিক পোস্ট লেখার ইচ্ছে আছে। সেখানে আমি আপনার অংশগ্রহণ কামনা করছি। :)

২৯| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:৩৬

পলাশমিঞা বলেছেন: ভয় পেলে আমাকে বলবেন, মাগ্না তাবিজ দেব :P

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:০৭

গেম চেঞ্জার বলেছেন: ভয় পাব কেন ভাইসাব!! :|| :|| :P

৩০| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:৪৬

সচেতনহ্যাপী বলেছেন: প্রথমে পালিয়েই যেতে চেয়েছিলম।। পরে একটা পড়তেই দেখলাম কেমন যেন এক ঢিলে দুই পাখী মারার অবস্থা।।

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:১৬

গেম চেঞ্জার বলেছেন: হাঃ হাঃ হাঃ

(হতাশ না করার একটা চেষ্টা থাকেই। :) )

৩১| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:২৭

সামিয়া বলেছেন: শায়মা আপুর বই এর কাভার অসাধারণ হয়েছে।

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:১৯

গেম চেঞ্জার বলেছেন: :)
শুভকামনা রইল!

৩২| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:২৬

বিজন রয় বলেছেন: এভাবে লেখা যায় জানতাম না।
আপনি আসলেই বিচিত্র ভাবনার লোক।

স্টিকি পোস্টের ব্যাপারে আমার কিছু বলার ছিল।
কিন্তু বললাম না।

আপনি ভাল আছেন তো?

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:২৯

গেম চেঞ্জার বলেছেন: ভাল আছি। অনেক দিন আপনাকে দেখিনি! আশা করছি ভালই আছেন। :)

৩৩| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:৪৭

হাসান মাহবুব বলেছেন: এইডা কেমুন পুস্ট? :||

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:৩১

গেম চেঞ্জার বলেছেন: এইটা টাইম পাস! :)

ধন্যবাদ হামা ভাই!

৩৪| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:১৩

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: =p~ :D =p~

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:৩১

গেম চেঞ্জার বলেছেন: :) শুভকামনা গিয়াস ভাই!

৩৫| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:১৩

পলাশমিঞা বলেছেন: আমার ছবি দেখে :D

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:২০

গেম চেঞ্জার বলেছেন: আপনার ছবি দেখে ভয় পাওয়ার কিছু নাই, পুরুষ মাইনশের আবার ডর কী? ;) ;)

৩৬| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:২২

পলাশমিঞা বলেছেন: হাহাহাহাহাহা, তাইলে ঠিকাছে। :P

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:২৭

গেম চেঞ্জার বলেছেন: আপনার কবিতা কি প্রস্রব হচ্ছে না আজকাল? ;) ;)

৩৭| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:৩১

পলাশমিঞা বলেছেন: কবিতা পড়তে চান নাকি?
(আমি কিন্তু কবিতা লেখা ছেড়ে দিয়েছি অনেক বছর হয়)

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:৩৩

গেম চেঞ্জার বলেছেন: তা তো চাই-ই।

আমার মাথায় কয়দিন ধরে একটা কবিতা উঁকিঝুঁকি দিচ্ছে। দেখি আসে কি-না। :)

৩৮| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ২:২৫

কালীদাস বলেছেন: নাচগুলোর নমুনা দেখে সিরিয়াসলি দুয়েকবার নাউজুবিল্লাহ বলেছি। বাংলা সিনামায় এই জিনিষ? সারছে! ম্যাজিক মামনী দেইখ্যা সিরিয়াসলি বারান্দার রেলিং টপকায়া লাফ দিতে ইচ্ছা করতাছিল :| পাপারোচ শুনছিলাম ভিডিওগুলো চেক করার আগে।

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৪:৩৮

গেম চেঞ্জার বলেছেন: হাঃ হাঃ হাঃ

আমি আসলে অবাক হই, এত অপেশাদারি আর লজ্জাহীন নকল ক্যামনে এরা প্রফেশনাল ইন্ডাস্ট্রিতে সাপ্লাই করার সাহস করে!!!!!!!!!

শুভকামনা রইল! :)

৩৯| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৯:০১

সাদা মনের মানুষ বলেছেন: বই মেলায় কবে যাবেন আওয়াজ দিয়েন, আমিও চেষ্টা করবো যেতে। ইদানিং খুব ব্যস্ত সময় কাটছে, তাই কোথাও বের হতেই পারছিনা।

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৪:৫১

গেম চেঞ্জার বলেছেন: ২৩/২৪/২৫-২৮ ফেব্রুয়ারি!

আমারও পারিবারিক কিছু ব্যস্ততা!! :|

আছেন ভালই, :) আশা করছি।

৪০| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৯:০৬

সাদা মনের মানুষ বলেছেন: বিনোদন অংশটা ভাইটামিনে ভড়পুর ;)

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:০৩

গেম চেঞ্জার বলেছেন: ;) ;) ;)

৪১| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:১২

বিলিয়ার রহমান বলেছেন: শায়মাপির জন্য শুভ কামনা!!!:)


আপনার ধানাই পানাই সমেত এই বিনোদনদায়ী পোস্টে লাইক !!:):):)


১৯ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:০৭

গেম চেঞ্জার বলেছেন: হাহাহাহঃ

আপনি দেখছি লেখাচোরদের শান্তিতে ঘুমাতেও দেবেন না!!!!!!!! ;) ;) ;)

৪২| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:৩৪

মোস্তফা সোহেল বলেছেন: আসলেই আপনি একটু অন্যরকম লেখেন । এইটা গেমু ভাইয়ার পক্ষেই সম্ভব ।ধন্যবাদ।

২০ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৪:৪৪

গেম চেঞ্জার বলেছেন: :) ধন্যবাদ সোহেল ভাই!

৪৩| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:৩৪

বর্ষন হোমস বলেছেন:
ত্লগর ব্লগর কমেন্ট করা কি সম্ভব হইপে???

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:১০

গেম চেঞ্জার বলেছেন: আলবৎ!

৪৪| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:০২

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন:
ভরপুর বিনুদুন। :)

টাইম পাস ভালূ হইসে ;)

ফাল্গুনী শুভেচ্ছা রইল।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:৪৮

গেম চেঞ্জার বলেছেন: বসন্তের শুভেচ্ছা ভাইসাব!!

অনেক দিন পরে!!!!!!!!!!!!!!!!

ভাল্লাগলো!!!!!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.