নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবার জন্য ভালোবাসা।

গেছো দাদা

গেছো দাদা › বিস্তারিত পোস্টঃ

ভোট দেবেন তো ?? তাহলে এগুলো মেনে চলবেন !! তাহলে বেঁচেও যেতে পারেন !! আপনার ভোটদান সুরক্ষিত থাকুক ।

২০ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৪৯

নির্বাচনের দিন হাঙ্গামা থেকে নিজেকে বাঁচাতে কী কী করবেন / করবেন না :

** আম জনতার জন্যঃ-

১) কেউ হাতে বোমা নিয়ে তাড়া করলে , দৌড়ে পালাতে যাবেন না , তাতে সমূহ বিপদ ! বোমা যদি লক্ষ্যভ্রষ্ট না হয় তাহলে তো আপনি মারা যাবেন ! তাই দৌড়ে না পালিয়ে বোমাধারীর যতটা সম্ভব কাছে চলে আসুন , সে আর বোমা ছুঁড়তে পারবেনা , ছুঁড়লে নিজেও মরবে , নাহলে জখম হবে !

যদি ভুলক্রমে বোমাবাজির মধ্যে পড়েও যান তাহলে দাঁড়িয়ে না থেকে শুয়ে পড়ুন কিছু হবেনা। কেননা , বোমার স্প্লিন্টার ৪৫° অ্যাঙ্গেল এ ওপরের দিকে ওঠে , তাই শুয়ে পড়লে প্রাণে বেঁচে যাবেন !

২) কারো হাতে চাকু বা চপার জাতীয় কিছু থাকলে তার সাথে এঁড়ে তক্কো করতে যাবেন না। চালিয়ে দিলে , নাড়ীভুঁড়ি হাতে নয়তো ব্যাগে করে বাড়ি ফিরতে হবে !

৩) যদি দেখেন আপনার ভোট আগেই পড়ে গেছে তাহলে নির্দিষ্ট জায়গায় নিয়ম মেনে অভিযোগ করুন। বুথের বাইরে এসে , কোন নেতা বা আধা-নেতার সাথে তর্ক করে নিজের সাংবিধানিক অধিকার ফলাতে যাবেন না , কেননা আপনার গলার জোর একটু দূরে থাকা সেই নেতার পোষা " বোমা-আক্রম " বা " ঝাঁকড়া-সইফুল " দের আকৃষ্ট করবে ; ফলস্বরূপ , আপনার চোখমুখ তো ফুলবেই , বোনাস হিসাবে লুঙ্গি টাও হারাতে পারেন ! তাই নিরাপদ দূরত্বে এসে যত পারেন চেল্লান ! ওরা শুনতে না পেলেই হল।

৪) কেউ যদি আপনার দিকে রিভলবার তাক করে মনে করবেন মরতেই যখন হবে একটা শেষ চেষ্টা করে তো দেখি। এই ভেবে অন্ততঃ দু মিনিট অত্যন্ত ভদ্রভাবে , তাকে কথায় কথায় অন্যমনস্ক করার চেষ্টা করুন। একটা জিনিস মনে রাখবেন রিভলবার আছে বলেই সে যে দাগী ক্রিমিনাল হবে তা নয়। ভোটের দিন সবসময় এমনটা হয়না। দু মিনিট কথায় কথায় কাটাতে পারলে দেখবেন তার আগের সেই ঝাঁঝ আর নেই। তখন সে আপনাকে একটা গালাগাল দিয়ে ভাগিয়ে দেবে। তখনও দৌড়ে পালাবেন না , সাধারণভাবে হেঁটে চলে যান।

যদি দেখেন তাতেও চিড়ে ভিজলনা , তাহলে তার সামান্য অন্যমনস্কতার সুযোগে গায়ের সমস্ত শক্তি একত্রিত করে , জোর এক ধাক্কা দিয়ে তাকে ফেলে দিয়ে , এঁকেবেঁকে দৌড়ে পালান বা কারো বাড়িতে ঢুকে যান। মনে রাখবেন , এঁকেবেঁঁকে দৌঁড়ালে , শতকরা ৯৫ ভাগ ক্ষেত্রে গুলি লক্ষ্যভ্রষ্ট হয়।

৫) সবচেয়ে ভালো ( যদি গায়ে কোন পার্টির স্ট্যাম্প না থাকে ) বুক বাজিয়ে ভোটের আগে থেকেই দুই পার্টির চেলাদেরই বলতে থাকুন , " আমি তোমাদেরই লোক। " মনের কথা মনে রাখুন।
.
ভালো থাকুন,বেঁচে থাকুন ।
(আগে এই ব্লগটি লিখেছিলাম। আমার প্রিয় বন্ধুদের জন্য আবার রিব্লগ করলাম।)

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২০ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:০৮

সাইন বোর্ড বলেছেন: সমস্যা নেই, ভোট ঐ লাঠিওয়ালারই সুরক্ষিত করে দেবে ।

২০ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:২৫

গেছো দাদা বলেছেন: হুমম । বড়ই চিন্তার বিষয় ।

২| ২০ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:২৬

ঢাকার লোক বলেছেন: ভোটার ময়দানের যে সম্ভাব্য চিত্র তুলে ধরেছেন দাদা, এর পর ভোট দিতে না গেলে কেমন হয় ? ভোটার অধিকার আগে, না জান বাঁচানো আগে ?

২০ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:৪৯

গেছো দাদা বলেছেন: তাই তো !! দেশ আগে না জান আগে ?বড়ই চিন্তার বিষয় ।

৩| ২১ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১২:০৯

অপু দ্যা গ্রেট বলেছেন:



পপকর্ন নিয়ে টিভিতে ভোট দেখবো ।

৪| ২১ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১২:৩৪

মাহমুদুর রহমান বলেছেন: আপনি আসলেই একটা মজার লোক।

সতর্ক করার জন্য ধন্যবাদ জানবেন।

৫| ২১ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১১:০১

রাজীব নুর বলেছেন: ভয় দেখাচ্ছেন কেন?
এরকম কিচ্ছু হবে না।
আর্মি থাকবে, বিডীআর থাকবে। পুলিশ থাকবে। মিডীয়া থাকবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.