নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

গেন্দু মিয়া একজন সহজ সরল ভালমানুষ। তাকে ভালবাসা দিন। তার ভালবাসা নিন। ছেলেটা মাঝে মাঝে গল্পটল্প লেখার অপচেষ্টা করে। তাকে উৎসাহ দিন।

গেন্দু মিয়ার চরিত্র – ফুলের মতন পবিত্র!

গেন্দু মিয়া

কিছু জানার চেষ্টা থেকে ব্লগে আসা। সাহিত্য চর্চা করতে চাই।

গেন্দু মিয়া › বিস্তারিত পোস্টঃ

শুরুটা তো করি।।

১৫ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১:০৯

প্রোগ্রামটা দেখলাম। আলহামদুলিল্লাহ আয়োজকরা অনেক ভালো করেছেন। ৬ লাখ না হোক, অন্তত ৬ হাজার ব্যাগ রক্ত যদি এই অনুষ্ঠানটার জন্য রেডি হয় আমি মনে করবো এর উদ্দেশ্য সফল।



আমাদের দেশের সমস্যা অনেকগুলা। তালিকা করতে বসলে শেষ হবার আগেই দেখবেন আরো হাজারটা নতুন সমস্যা যোগ হয়ে গেসে। তালিকা কখনো শেষ হবে না...



তাহলে আপাতত করণীয় কী? একটা একটা করে সমাধানের চেষ্টা করা। এখানে অনেক দ্বিমত থাকতে পারে এটা নিয়ে যে, কোনটার প্রায়োরিটি কী রকম? অর্থাৎ, কোন ব্যাটাকে আগে ধরবেন, আর কোন টাকে আরো কিছুদিন জ্বালাতে দিবেন? এই অ্যাপ্রোচের সবচেয়ে বড় দূর্বলতা হচ্ছে এটাতে নানা মুনির নানা মত বের হয়ে আসবে।



কাজেই প্রায়োরিটি ঠিক করাটা 'মুনি'-দের হাতে ছেড়ে দেন। আসেন আপনি আমি কাজ শুরু করি। আপনার যতটুকু করা সম্ভব আপনি শুরু করেন, আমিও আমার মতো শুরু করি। এখানে আপনার প্রায়োরিটি হবে যেটা আপনি ভালো পারবেন আর আমার প্রায়োরিটি হবে যেটা আমি ভালো পারবো।



ঠিক হ্যায়? তো, আসেন কিছু না কিছু শুরু করি। ঈশ্বর, আল্লাহ, ভগবান – স্রস্টায় বিশ্বাস করলে নিশ্চয়ই এটাতেও বিশ্বাস করবেন যে, ভালো কাজের ফলাফল আপনি ইহ ও পরজগতে পাবেন। স্রস্টায় বিশ্বাস না করলেও যদি নিয়তিতে বিশ্বাস করেন, তাহলে এটা মানেন যে সব ভালো ও খারাপ কাজের ‘ন্যাচারাল রিটার্ন’ আসবেই। আর সবকিছু অবিশ্বাস করলেও অন্তত মানবতায় তো বিশ্বাস করেন! আসেন মানুষের জন্য কাজ করি। সেটাও যদি না হয়, নিজেকে তো ডেফিনিটলি ভালোবাসেন। তাইলে না হয় নিজের জন্যই করেন।



বুঝি রে ভাই, পেটের ধান্দায় আপনি আমি সবাই ব্যাস্ত। খালি পেটে দেশপ্রেম হয়না। এট লীস্ট, কিছুটা সময়ও যদি আমরা বের করতে পারি, যদি সিস্টেমটাকে দাঁড় করাতে পারি, লাভটা আমাদেরই হবে। আপনি আমি মিলেই তো দেশ।



আমরাই তো বাংলাদেশ!



(গর্ব করার জন্য বলছি না, একটা উদাহরণ দেয়ার জন্য বলছি - আমি এই ক্ষুদ্র জীবনে ১৩ বার রক্ত দিয়েছি। আশা রাখি যতদিন স্বাভাবিক স্বাস্থ্য থাকে ততদিন দিয়ে যাবো। আমার পরিচিত অনেকেই নিয়মিত রক্ত দেয়, তাদের দেখে আমিও উৎসাহিত হই।)



{{ফেসবুকে বাংলা হরফে "আমরাই বাংলাদেশ" লিখে সার্চ দিলেই উদ্যোগটির সাথে পরিচিত হতে পারবেন।}}

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ২:০০

রক্ত নজরুল বলেছেন: congratsssssssssssss

১৫ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৩:১০

গেন্দু মিয়া বলেছেন: ধন্যবাদ ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.