নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপনি দুষ্টু প্রকৃতির না হলে আমার ব্লগে মজা পাবেন না।

ঘুড্ডির পাইলট

আমি পাইলট তবে বিমানের না ঘুড্ডির।আমি গতীময়, দুর্গম,অজেয়, ক্লান্ত কিন্তু বিরতীহিন। https://www.facebook.com/rafatnur81/

ঘুড্ডির পাইলট › বিস্তারিত পোস্টঃ

ভয়ংকর সুন্দর!!!

১৮ ই জুন, ২০১৭ রাত ৮:০৬

সুন্দর যখন মৃত্যুর কারন হয় তখন সেটাকে ভয়ংকর সুন্দরই বলা শ্রেয়। পৃথিবীতে অনেক সুন্দর বস্তু ও প্রানী আছে যা দেখতে অসাধারন সুন্দর হলেও মুহুর্তেই এই সুন্দর হয়ে উঠতে পারে মৃত্যুর কারন। আজ এমনই কিছু সুন্দর কিন্তু ভয়ানক প্রানীর সাথে আপ্নাদের পরিচয় করিয়ে দিবো।

ব্লু রিং অক্টোপাশঃ

গল্ফ বলের মতো সাইজের এই সুন্দর প্রানীটির বসবাস প্যাসিফিক সাগর, ইন্ডিয়ান সাগর, জাপান ও অস্ট্রেলিয়ায়। দেখতে সুন্দর ও আকৃতিতে ছোট হলেও এই প্রানী যে পরিমান বিষ বহন করে তা দিয়ে সে এক মিনিটে ২৬ জন মানুষকে পরপারে পাঠানোর ক্ষমতা রাখে।



পয়জন ডার্ট ফ্রগঃ

দেখতে রঙিন ও মনোহর এই ব্যাং এর আবাস স্থল হলো মধ্য ও দক্ষিন আমেরিকার জংগলে। পয়জন ডার্টফ্রগ এর আবার বিভিন্ন জাত রয়েছে, স্ট্রবেরি পয়জন ডার্ট ফ্রগ , গোল্ডেন পয়জন ডার্ট ফ্রগ,পলিওবেট্স পয়জন ডার্ট ফ্রগ ,রেনিটোমেয়া পয়জন ডার্ট ফ্রগ । এ ছাড়াও আরও কিছু জাতের পয়জন ডার্ট ফ্রগ আছে তবে আমি সেগুলোর নাম জানি না । পয়জন ডার্টফ্রগ সাপের মতো মানুষকে কামরে দেয় এবং বিষয় শরীরের প্রবেশ করিয়ে দেয় , সব চাইতে বিষাক্ত হচ্ছে গোল্ডেন পয়জন ডার্ট ফ্রগ । মাত্র দুই ইঞ্চি লম্বা গোল্ডেন পয়জন ডার্ট ফ্রগ মুহুর্তেই ১০ জন পুর্ন বয়স্ক মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিতে পারে।




লায়ন ফিসঃ

ইন্দো প্যাসিফিক অঞ্চলে এদের বেশি দেখা যায়। অত্যান্ত সুন্দর এই মাছটির রং ও আকাড় ভেদে ভিন্ন ভিন্ন নাম রয়েছে , জেব্রা , লায়ন ,ফায়ারফিস,টারকি ফিস , বাটার ফ্লাই ইত্যাদি। অত্মরক্ষার্থে শরীরের কাটা গুলো মানুষ বা অন্য প্রানীর গায়ে গেথে দিয়ে কাটার সাথে তৈরী হওয়া ক্ষত দিয়ে বিষ প্রবেশ করিয়ে দেয় এই মাছ। জীবন ঝূঁকি না থাকলেও এই মাছের কাটায় আঘাত প্রাপ্ত হলে মুহুর্তেই বিদ্যুৎ শক এর মতো ঝাকুনি লাগে, আক্রান্ত স্থান ফুলে লাল হয়ে যায়, যাদের এলার্জির সমস্যা রয়েছে তাদের বেশ কয়েকদিন ভুগতে হয় এই মাছের কাটায় আঘাত প্রাপ্ত হলে।




অস্ট্রেলিয়ান বক্স জেলিফিসঃ

নাম শুনেই বুঝে ফেলেছেন কোন অঞ্চলে এদের বেশি দেখা যায় । অন্য জেলি ফিস যেমন ছাতার মতো থাকে এই জেলিফিস এর আকৃতি তেমন নয়। গোল বাক্স আকৃতির হওয়ার কারনে এর নাম বক্স জেলিফিস। প্রতিটি জেলিফিস ৬০ জন পুর্ন বয়স্ক মানুষের মৃত্যু ঘটানোর কেপাসিটি নিয়ে ঘুড়ে বেড়ায় অতএব অস্ট্রেলিয়ান বক্স জেলিফিস হতে সাবধান।




গুলু গুলুঃ


বৈজ্ঞানিক নাম glutton যার অর্থ পেটুক। পুরু লোমযুক্ত পেশিবহুল কিন্তু ছোট ছোট হাত পায়ের টেডি বিয়ার দেখলে সকলেই চায় কোলে তুলে আদর করতে। হয়তো সে কারনেই এর নাম হয়েছে গুলু গুলু । শীতল এলাকা গুলোতে এরা বসবাস করে, উত্তর কানাডা,আলাস্কা,উত্তর ইওরোপের দেশ সমুহ, রাশিয়া , সাইবেরিয়ায় এদের বেশি দেখা যায়। ছোট বড় গুলু গুলু এর ওজন ৯-২৫ কেজি হয়ে থাকে।
লাজুক স্বভাবের এই প্রানী রেগে গেলে মানুষকে আক্রমন করে বসে , তার শান্তি বিনস্ট হলে সে বিন্দু পরিমান ছাড় দেয় না। বড় ভালুকের মতোই ক্ষতি সাধন করার কেপাসিটি থাকলেও আকৃতিতে ছোট হওয়ায় সাধারনত যুদ্ধে মানুষেরই জয় হওয়ার সম্ভাবনা বেশি থাকে।




তথ্যসুত্রঃ
livescience
গুগল

মন্তব্য ১০ টি রেটিং +২/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুন, ২০১৭ রাত ৮:১২

ওমেরা বলেছেন: আসলেই তো ভয়ংকর সুন্দর !!

১৯ শে জুন, ২০১৭ বিকাল ৪:০৬

ঘুড্ডির পাইলট বলেছেন: ভয়ংকর সুন্দর হতে সাবধান :)

২| ১৮ ই জুন, ২০১৭ রাত ৮:৩২

সুমন কর বলেছেন: ভয়ংকর সুন্দর !! শেয়ার করার জন্য ধন্যবাদ।

১৯ শে জুন, ২০১৭ বিকাল ৪:০৭

ঘুড্ডির পাইলট বলেছেন: ধন্যবাদ অবসরে নিজে যা কিছু নিয়ে ঘাটা ঘাটি করি তাই শেয়ার করি :)

৩| ১৮ ই জুন, ২০১৭ রাত ৯:১০

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আপনাকে অনেক দিন পর দেখছি !!!! কেমন আছেন পাইলট ভাইজান।

১৯ শে জুন, ২০১৭ বিকাল ৪:০৮

ঘুড্ডির পাইলট বলেছেন: আল্লাহর রহমতে ভালো আছি ভাই , আপ্নি কেমন আছেন ?

ব্যাক্তিগত ব্লগের পোস্ট গুলা কপি করে ২য় একটা যায়গায় স্টোর করতেছি :)

৪| ১৮ ই জুন, ২০১৭ রাত ৯:১৮

সেলিম আনোয়ার বলেছেন: গুলু গুলু বেশি ভাল লাগলো । তারা সবচেয়ে কম ক্ষতিকর তাই। ;)

১৯ শে জুন, ২০১৭ বিকাল ৪:০৮

ঘুড্ডির পাইলট বলেছেন: ভাই গুলু গুলুও অনেক সময় মৃত্যু ঘটাতে পারে বাগে পেলে ।

৫| ১৮ ই জুন, ২০১৭ রাত ৯:৪৪

মোঃ মাইদুল সরকার বলেছেন: ভয়ংকর সুন্দর পোস্টের জন্য ধন্যবাদ।

১৯ শে জুন, ২০১৭ বিকাল ৪:০৮

ঘুড্ডির পাইলট বলেছেন: ধন্যবাদ লেখাটি পড়ার জন্য ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.