নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আইলস্যা ব্লগার

একজন ঘূণপোকা

ফেইসবুকেঃfacebook.com/ghunpokareturnঘূণেধরা সমাজের আমি এক ঘূণপোকা। ধ্বংশ করে চলেছি নিজের সমাজ, সংসার, প্রিয়জনের স্বপ্ন, রাষ্ট্র।মাঝে মাঝে নিজেকে কেবল সংখ্যা ছাড়া আর কিছুই মনে হয়না। ছোটকালে স্কুলের সামাজিক বিজ্ঞান বইয়ে পড়া অধিক জনসংখ্যা কুফলগুলোতে মনে হয় আমিও একটু মাত্রা যোগ করেছি।জীবনে কোন কিছুই সিরিয়াস মত করি নাই। না জীবন-যাপন,না পড়াশোনা, না প্রেম। আর ব্লগিং তো নয়-ই। এইজীবনে যেই জিনিসটা নিরলসভাবে করেছি তা হচ্ছে আইলস্যামি।আইডিয়া মাথায় কিলবিল করে, আমারও সামর্থ্য ছিলো সমাজ পরিবর্তনের। কিন্তু আইলস্যামির জন্য করা হয়নি কিছুই। না ফুল, না কাটা।

একজন ঘূণপোকা › বিস্তারিত পোস্টঃ

একজন হতভাগ্য পিতার কথা বলছি- প্লিজ এড়িয়ে যাবেন না। এ দায় আমার, আপনার, আমাদের সবার।

১৭ ই জুলাই, ২০১৩ রাত ৮:৫২





যে পিতাটির কথা বলব তাকে নারায়ণগঞ্জের সবাই এক নামে চিনেন। স্ত্রী-সন্তান নিয়ে সুখের সংসার। বড় সন্তানটিকে নিয়ে তার অনেক আশা। ছেলেটিও অনন্য মেধাবী। ছেলেটি দেশের মুখ উজ্জ্বল করবে- এমনটিই আশা তার পিতার।



পিতাটি হচ্ছেন- চেতনার গাছে জল-সিঞ্চনকারী একনিষ্ঠ সেবক। মনন ও চেতনা জুড়ে রয়েছে হাসিনীয় আওয়ামী লীগের আদর্শ। তাই দেশের কোন সমস্যা নিয়ে কেউ তার কাছে অভিযোগ করলে তিনি অনায়েসে বলতে পারতেন- এসব জামাত-শিবিরের কাজ কিংবা যুদ্ধাপরাধীর বিচার বাঁধাগ্রস্ত করতেই এসব করা হয়েছে। সব কিছুই ঠিক ছিল, ঠিক ভাবে চলছিল। খালি নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের আগে তিনি শামীম ওসমানের বিরুদ্ধে গিয়ে আইভির পক্ষে কাজ করেছিলেন। কি দূর্মতি! হাসিনীয় আওয়ামী লীগের কর্মী হয়ে হাসিনার পছন্দের প্রার্থীর বিপক্ষে কাজ!!!! দূর্মতি নয় তো কি????





দেশ জুড়ে তখন চলছিল দ্বিতীয় মুক্তিযুদ্ধ। যদিও প্রথম মুক্তিযুদ্ধকালীন সময়- মুক্তিযুদ্ধরাসহ দেশের আপামর জনতা ছিল অসহনীয় কষ্টের মাঝে (কিছু সংখ্যক আওয়ামী নেতার কলকাতার বিলাসজীবন বাদে)। আর এই নয়া মুক্তিযুদ্ধের সময় চলছিল দুমুর্খেরা বলে আমোদ-প্রমোদের জলসা (এতদিন যা করত ঘরে গোপনে তা শুরু হলো দেশের সব ব্যস্ত রাস্তায়) আর বিরায়ানি উৎসব। এই উৎসবের ঢেউ লেগেছিল নারায়ণগঞ্জেও। তিনিও একটি মঞ্চ বানিয়ে বসলেন। আর গণহারে সবাইকে রাজাকার ট্যাগ দিতে শুরু করলেন। লোকজন যখন বলত, ভাই পদ্মা সেতু, হলমার্ক, কুইক রেন্টালরে কথা একটু বলেন না। অন্য সবার মত সুর করে তিনিও বলতেন আমরা বাংলা পরিক্ষা দিতে এসেছি এখন ইংরেজি পরিক্ষা দিতে পারব না। কেউ যখন একটু বেশি বিরক্ত করে বলত কিন্তু আপনারা আর কি কি জানি বন্ধ করতে চান, এটা কেন?? তখন তিনিও বলতেন তুই রাজাকার। এভাবে তিনি অক্লান্ত সংগ্রাম করতে থাকলেন ভিন্নমতকে টুঁটি চেপে ধরতে আর নিজেকে নেত্রীর অনুগত প্রমান করতে। যাতে তার নেত্রীর VISION 21 পূর্ণ হয়।



এরই মধ্যে ঘটে গেল এক হৃদয়- বিদারক ঘটনা। পথভ্রষ্টরা বলে- পরকীয়ার বলি হলেন মহান ও মুক্তমনা থাবা বাবা। কিন্তু তার কাছে তিনি দ্বিতীয় মুক্তিযুদ্ধের প্রথম শহীদ। অন্য সবার সাথে সুর করে পিতাটি CIA, FBI থেকেও দ্রূত বলে দিলেন এটা জামাত-শিবিরের কাজ।



তারপরের ঘটনা আরো মর্মান্তিক, হৃদয়- বিদারক। একদিন বাসা থেকে বের হয়ে আর ফিরে এল না তার আদরের মেধাবী বড় পুত্র। তার লাশ পাওয়া যায় নদীর ধাঁরে। বরাবরের মতই CIA, FBI থেকেও দ্রুত চেতনাধারীরা বলে উঠেন এটা জামাত-শিবিরের কাজ। জামাত-শিবিরকে নিষিদ্ধ কর। সব কয়টা আওয়ামী টিভি, রেডিও, পত্রিকা, ফেইসবুক পেইজ আর বুদ্ধিজীবী এবং নয়া এলিট ফেইসবুক সেলিব্রেটিদের একমাত্র কাজ হয়ে যায় ত্বকী হত্যা। সারা দেশজুড়ে শুরু হয়ে গেল কবিতা লেখা, স্টাস্টাসে ভরে গেল ফেইসবুক। কিবোর্ডে আগুন ছুটতে লাগলো। যতটা না হত্যার বিচার চায় তার চেয়ে বেশি চায় জামাত-শিবির নিষিদ্ধ করা। যেন জামাত এই জীবনের প্রথম পাপ করল। জামাত নিষিদ্ধের হাজারটা কারন আগে থেকেই বিদ্যমান। খালি একজন চুপ।



শিরোনামেই বলেছি, তিনি একজন পিতা- সবকিছুর আগে তিনি একজন পিতা। তাই এইবার আর চেতনার আফিম খেয়ে চূপ থাকতে পারলেন না। তিনি বলে উঠলেন, জাশি নয়, আমার সন্তানের মৃত্যুর কারন প্রধানমন্ত্রীর এক আত্মীয়।





তারপর সব চুপ। টিভি, রেডিও, পত্রিকা, ফেইসবুক পেইজ আর বুদ্ধিজীবী এবং নয়া এলিট ফেইসবুক সেলিব্রেটি সবাই চুপ, কবির কলম থেমে গেল। কিবোর্ডে আর আগুন জ্বলে না। ফেব্রুয়ারী জুড়ে তার এত সমমনা সবাই চুপ (মুষ্ঠিমেয় কিছু ছাড়া)। তার নেত্রী, তার দল। তিনি বুঝলেন হাসিনীয় আওয়ামী লীগে শেখ হাসিনার আত্মীয়ের বিরুদ্ধে কেউ কথা বলবে না।

পিতাটি এখন নিরবে কাঁদেন। মুখ লুকান স্ত্রী- বাকি সন্তানদের কাছে। কারন তাদের চোখ যেন বলছে- তোমার দায় নিয়েছে আমার সন্তান। তবে কেন তোমার দল আমাদের বিরুদ্ধে। তবে এই কী তোমার আনুগত্যের প্রতিদান।



এইবার চেতনাধারীদের বলতে চাই, আর চূপ করে থাকবেন না। আপনাদের সর্বোচ্চ চেষ্ট্রা করেন। অন্যায়ের প্রতিবাদ হক। এই পিতাটি কিন্তু যেকোন দিন আপনি হতে পারেন। আজ যা আপানার কল্পনার বাইরে। কাল তা হতে পারে ধ্রুব সত্য।



দায় আছে জাতীয়তাবাদীদেরও



চেতনাধারীরা চুপ থাকবে জানা কথা। কিন্তু প্লিজ আপনারা চুপ থাকবেন না। এটা তাদের অন্তদন্দ মনে করবেন না। ত্বকী মেধাবী ছিল, সে দেশে সেবা করতে পারত। তার দানে ধন্য হত দেশ। আর সবচেয়ে বড় কথা একটি অন্যায়ের বিচার হওয়া দরকার। সো জিয়ার সৈনিক হিসেবে রাইজ আপ ইউর ভয়েজ।

ত্বকীর আত্মা শান্তি পাক, তার পরিবারকে আল্লাহ ধৈয্য ধারনের ক্ষমতা দিন।



##### আমার আগের ফেইসবুক আইডিটি রিপোর্ট করে ডিস্যাবল করে দেয়া হয়েছে। নতুন আইডিতে প্লিজ রিকোয়েস্ট পাঠান##### ███▓▓▓▒▒▒░░░░ একজন ঘুণপোকা রিটার্ন░░░░▒▒▒▓▓▓███

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৭ ই জুলাই, ২০১৩ রাত ৯:২২

শহুরে আগন্তুক বলেছেন: শহীদ মিনারের বেদীর উপরের ব্যানারটা রোজ দেখি .... অসহায় লাগে খুব ।

১৭ ই জুলাই, ২০১৩ রাত ১০:০৭

একজন ঘূণপোকা বলেছেন: আর কত অসহায় থাকব, চলুন আওয়াজ উঠাই, ত্বকী হত্যার বিচার চাই।

২| ১৭ ই জুলাই, ২০১৩ রাত ৯:২৫

আয়রন ম্যান বলেছেন: খুবই সুন্দর বলেছেন। আমি ত্বকী হত্যার সুস্ঠু বিচার চাই

১৭ ই জুলাই, ২০১৩ রাত ১১:৩৬

একজন ঘূণপোকা বলেছেন: হ্যা, আমরা ত্বকী হত্যার বিচার চাই, অন্যায়ের অবসান চাই।

৩| ১৭ ই জুলাই, ২০১৩ রাত ১০:১৯

খাটাস বলেছেন: সাহাবাগের প্রথম পর্বে যাওয়া মানুষ গুলো নিয়ে আমার কোন দ্বিধা নেই, আছে পেছনের সারির নেতাদের নিয়ে। তবে জামাত কে সমর্থন করার প্রশ্নই আসে না। লেখা টা ভাল লিখেছেন, হাসিনা তার দলের সমর্থক দের প্রতি কি রুপ আচরন করেন, তা মানুষের জানা দরকার।
আমাদের দেশের মানুষ অতি উৎসাহী ও মিডিয়া স্রোতে চলে নিজের যুক্তি বোধ বিসর্জন দিয়ে। এ ধারার পরিবর্তন দরকার।
শেষ একটা কথা, জিয়ার সৈনিক হিসেবে রেইজ আপ ভয়েছ মানে কি শুধু বি এন পি পন্তি দের আহবান জানাচ্ছেন?
আমি জিয়া - মুজিব দু জনকেই তাদের অবদানের জন্য শ্রদ্ধা করি, তাদের দলে কে নয়। নিরপেক্ষ ভাবেই অন্যায়ের প্রতিবাদ করতে চাই। ভাল থাকবেন।

১৮ ই জুলাই, ২০১৩ রাত ১২:২৬

একজন ঘূণপোকা বলেছেন: খাটাস ভাই, আপনি আমার কথাটা মনে হয় ঠিক মত বুঝতে পারেন নাই। আমি জিয়ার সৈনিক হিসেবে রেইজ আপ ভয়েছ মানে কি শুধু বি এন পি পন্তি দের আহবান জানাচ্ছি এই কারনে যে হয়ত তারা ভাবছে যে এটা আওয়ামী দের ঘরের ব্যাপার। কিন্তু জিনিস্টা আসলে তা না। আর এন পি পন্তিরা কিন্ত এই ব্যাপারে একেবারেই চুপ এওজন্য। আর আওয়ামীদের কিন্তু বলেছি, আর চূপ করে থাকবেন না। আপনাদের সর্বোচ্চ চেষ্ট্রা করেন। অন্যায়ের প্রতিবাদ হক। এই পিতাটি কিন্তু যেকোন দিন আপনি হতে পারেন। আজ যা আপানার কল্পনার বাইরে। কাল তা হতে পারে ধ্রুব সত্য

লেখা ভালো লেগেছে এজন্য ধন্যবাদ। আর সাহাবাগের প্রথম পর্বে যাওয়া মানুষ গুলো নিয়ে আমারও কোন দ্বিধা নাই, কারন আমিও ছিলাম সে দলে।

৪| ১৭ ই জুলাই, ২০১৩ রাত ১১:০৩

নাইট বার্ড বলেছেন: বিচার চাই

১৮ ই জুলাই, ২০১৩ দুপুর ১২:৩৮

একজন ঘূণপোকা বলেছেন: ধন্যবাদ।

৫| ১৮ ই জুলাই, ২০১৩ রাত ১২:৫৭

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: আয়রন ম্যান বলেছেন: খুবই সুন্দর বলেছেন। আমি ত্বকী হত্যার সুস্ঠু বিচার চাই

১৮ ই জুলাই, ২০১৩ দুপুর ২:৪৫

একজন ঘূণপোকা বলেছেন: ধন্যবাদ রেজওয়ানা আলী তনিমা

৬| ১৮ ই জুলাই, ২০১৩ দুপুর ১২:৫১

আমিনুর রহমান বলেছেন:



সবচেয়ে বড় কথা প্রতিটি অন্যায়ের বিচার হওয়া দরকার।

১৮ ই জুলাই, ২০১৩ সন্ধ্যা ৭:৪৭

একজন ঘূণপোকা বলেছেন: ধন্যবাদ আমিনুর রহমান ভাই, প্রতিটি অন্যায়ের বিচার হওয়া দরকার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.