নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আইলস্যা ব্লগার

একজন ঘূণপোকা

ফেইসবুকেঃfacebook.com/ghunpokareturnঘূণেধরা সমাজের আমি এক ঘূণপোকা। ধ্বংশ করে চলেছি নিজের সমাজ, সংসার, প্রিয়জনের স্বপ্ন, রাষ্ট্র।মাঝে মাঝে নিজেকে কেবল সংখ্যা ছাড়া আর কিছুই মনে হয়না। ছোটকালে স্কুলের সামাজিক বিজ্ঞান বইয়ে পড়া অধিক জনসংখ্যা কুফলগুলোতে মনে হয় আমিও একটু মাত্রা যোগ করেছি।জীবনে কোন কিছুই সিরিয়াস মত করি নাই। না জীবন-যাপন,না পড়াশোনা, না প্রেম। আর ব্লগিং তো নয়-ই। এইজীবনে যেই জিনিসটা নিরলসভাবে করেছি তা হচ্ছে আইলস্যামি।আইডিয়া মাথায় কিলবিল করে, আমারও সামর্থ্য ছিলো সমাজ পরিবর্তনের। কিন্তু আইলস্যামির জন্য করা হয়নি কিছুই। না ফুল, না কাটা।

একজন ঘূণপোকা › বিস্তারিত পোস্টঃ

স্টেডিয়ামে সাত ইভটিজার গুন্ডা ও একজন শিশির আর আমাদের ভিকটিম মহিলাকে দোররা মারার ফতোয়া। X((X((X((

১৭ ই জুন, ২০১৪ রাত ৯:০৯





বাংলাদেশ-ইন্ডিয়ার প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলা চলাকালীন সময়ে বিশ্বের এক নাম্বার অল রাউন্ডার সাকিব আল হাসানের স্ত্রী ইভ টিজিং এর স্বীকার হয়েছেন। খবরে প্রকাশ , বিসিবি এবং সাকিব পরে যুবকদের উত্তম-মধ্যম দিয়ে পুলিশ হেফাজতে পাঠিয়ে দেয়।



বাংলাদেশে নানা সমস্যায় জর্জরিত একটি দেশ। তারমধ্যে ইভ টিজিং একটি যার চুড়ান্ত রুপ হচ্ছে ধর্ষণ। এই ইভ টিজিং এর স্বীকার হয়ে অনেক জীবন অকালে ঝরে গেছে, অনেক স্বপ্ন হারিয়ে গেছে।



কিন্তু শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামের মত একটি জায়গায় দেশের অন্যতম সেরা এক ব্যক্তির স্ত্রী এইরকম ইভ টিজিং এর স্বীকার আমাদের মানষিক দৈন্যতাকেই প্রকাশ করে।

কিন্তু সবচেয়ে দুঃখজনক ব্যাপার হচ্ছে, আমাদের সমাজের কতিপয় শিক্ষিত পাপী যারা নিজেদের অনলাইন একটিভিস্ট বলে পরিচয় দেন, তারা এই ব্যাপারটিকে নিন্দা না করে বরং এটা শিশিরের দোষ এই কথা বলে বেড়াচ্ছে। আমাদের একজন তথাকতি ইসলামি স্কালার তাঁর পেইজের মাধ্যমে সারাক্ষনই এটা নিয়ে অপপ্রচার চালিয়ে যাচ্ছেন, ইসলামের অপব্যাখ্যা দিয়ে যাচ্ছেন।



তারা বলছেন, শিশিরের পোশাক অশালীন, তাই তাকে ইভ টিজিং করা যেতেই পারে। সেই সাথে তারা শিশিরের বিভিন্ন পারিবারিক প্রোগ্রামের ছবি দিয়ে এটা প্রমাণ করার ট্রাই করা হচ্ছে যে, শিশির একটা নষ্টা-ভ্রষ্টা নারী।



কিন্তু ব্যাপারগুলিকে আসলেই তাই। চলুন একটু ভেবে দেখি।



♟♟♟♟

প্রথম কথাঃ







উপরের যে ছবিটি দেখছেন, তা থেকে এটা শিউর যে যখন আপনি একজন নারীর অস্তিত দেখবেন, তখন আপনি সে কি পোশাক পড়েছে তা খুটিয়ে খুটিয়ে দেখতে পারবেন না।

কোরআন শরীফেও আল্লাহ্‌ তালা বলেন যে,



“মুমিনদেরকে বলঃ তারা যেন তাদের দৃষ্টিকে সংযত করে এবং তাদের লজ্জাস্থানের হিফাযত করে; এটাই তাদের জন্যে উত্তম; তারা যা করে সে বিষয়ে আল্লাহ অবহিত”। (২৪,সুরা নূরঃ ৩০)



কিংবা অন্য একটি হাদিসের থেকে কোট করা যায়,হযরত বুরাইদা ইবনে আল-হাসিব (রাঃ) হতে বর্ণিত হয়েছেঃ রাসুল (সাঃ) হযরত আলী (রাঃ) কে বলেনঃ



“হে আলী! দৃষ্টির উপর দৃষ্টি ফেলো না। হঠাৎ যে দৃষ্টি পড়ে ওটা তোমার জন্য ক্ষমার্হ, কিন্তু পরবর্তী দৃষ্টি তোমার জন্য ক্ষমার যোগ্য নয়”। (সুনানে আবু দাঊদ, হাদীসঃ ২১৪৯/ অধ্যায়-১২, হাদীস-১০৪)



উপরের রেফারেন্স থেকে এই ব্যাপারটি শিউর যে ইসলামের দোহাই দিয়ে কিংবা স্বল্প পোশাকের দোহাই দিয়ে আপনি আর যাই করেন, জেহাদি জোশে ইভ টিজিং করতে পারেন না। আপনাকে সবার আগে যা করতে হবে নিজের দৃষ্টিকে সংযত করতে হবে।



♟♟♟♟

দ্বিতীয় কথাঃ



ইসলাম বলে, আপনি যদি কারো একটি দোষ লুকিয়ে রাখেন তবে হাশরের দিন আল্লাহও আপনার দোষ লুকিয়ে রাখবেন। কিন্তু আপনি যখন মেয়েটি পারিবারিক প্রোগ্রামে কি কি করছেন, তা খুঁজে খুঁজে বের করে নিয়ে আসছেন তখন তা গীবতের পর্যায়ে পরে যাচ্ছে।



গীবত সম্পর্কে আল্লাহ্‌ বলেন,



‘আর তোমরা কেউ কারো গীবত করো না, তোমরা কি কেউ আপন মৃত ভাইয়ের গোশত খাওয়া পছন্দ করবে ? একে তোমরা অবশ্যই ঘৃণা করবে।, (সূরা হুজুরাত:১২)



আপনি আর যাই করেন, এইসব ব্যক্তিগত ছবি অনলাইনে প্রকাশ করে ইভ টিজিংকে বৈধতা দিতে পারেন না।



♟♟♟♟

তৃতীয় কথাঃ



সাত কিংবা আটটা গুন্ডা যখন ইভ টিজিং করলো, আপনি যখন এই অন্যায়ের প্রতিবাদ করলেন না, তখন কিন্তু আপনি নিজেই একটি পাপ করলেন।

আল্লাহর রাসুল (স.) বলেছেন :



‘তোমাদের মধ্যে কেউ যদি কোনো অপকর্ম দেখে তা হলে সে যেন তা হাত দিয়ে প্রতিহত করে, তা দিন না পারে তা হলে মুখ দিয়ে প্রতিহত করবে, আর তাও যদি না পারে তা হলে অন্তত মনে মনে ঘৃণা করবে। এটা হলো ঈমানের দুর্বলতম স্তর’ [মুসলিম শরিফ]।



কাজেই আপনি যে ঈমানী জোরে শিশিরকে গালাগালি করতে গেছেন, আপনার সেই ঈমানটিই কিন্তু পোকায় খেয়ে ফেলেছে।



♟♟♟♟

চতুর্থ কথাঃ











কিছুদিন আগেও আইপিএল ফাইনাল প্রোগ্রামে ইউসুফ পাঠান তাঁর স্ত্রীকে বোকরা পরিয়ে নিয়ে এসেছে কিন্তু সাকিব কেন একজন মুসলমান হিসেবে এটা করেনি তা নিয়ে তাঁর বংশ উদ্ধার করেছেন।

মানুষ তাঁর কর্ম অনুযায়ী আল্লাহর কাছে প্রতিদান পাবে। সৎকর্ম করার জন্য আমরা উপদেশ দিতে পারি কিন্তু কারো বংশ উদ্ধারের অধিকার আমাদের নেই।



বিদায় হজ্বের ভাষনে আমার নবী (সা) বলেন,



“ধর্ম নিয়ে বাড়াবাড়ি করবে না। এতদ্বিষয়ে সীমা লঙ্ঘনের কারণে তোমাদের পূর্ববর্তী বহু জাতি ধ্বংস হয়ে গেছে। মনে রেখো! তোমাদের সবাইকেই আল্লাহর দরবারে উপস্থিত হতে হবে। তাঁর কাছে এসব কথার জবাবদিহি করতে হবে।



♟♟♟♟

শেষের আগেঃ



মর্ডান ভাইয়েরা মেয়েদের ইনবক্সে লুলামি, নামাজের সময় ফেইসবুকে ইসলাম সেবা, শিশির নিন্দা বাদ দিয়ে ভাইজানরা নিজের পরিবারকে আগে ঠিক করেন। আপনার বোন কিংবা মেয়ে কোথায় যাচ্ছে কিংবা কি করছে তাঁর খবর রাখুন। হিজাবী গার্লফ্রেন্ড নিয়ে ঘুরার আগে একবার ভাবুন।



প্রিয় একটিভিস্ট দাদারা,

জানি সাকিব অনেক বড় সেলিব্রেটি, তাকে খুচাইলে হিট বাড়ে। কিন্তু ভাই মনে রাখতে হবে, সব ব্যাপার নিয়ে খুচাইতে হয় না। আর খুচাইলেও বেশি খুচাইতে হয় না, কারন বেশি খুচাইলে গা হয়ে যায়। সাকিবের মত মানুষ সব সময় জন্ম নেয় না। সব দেশে জন্ম নেয় না। বাংলাদেশকে অল্প যে কয়েকজন মানুষ বিশ্বে পরিচিত করেছে, সাকিব তাদের অন্যতম। আমরা কি মানীর মান দিতে জানব না? অকৃতজ্ঞ বাংলাদেশী হয়েই থাকব।



♟♟♟♟

শেষ কথাঃ



ইসলাম একটি সুন্দর, শ্বাশত ও পরিপুর্ণ জীবন-ব্যবস্থা। কিন্তু আজকে ইসলামের পিছনে অনেক ফেউ লেগে আছে। তাই তাদের হাতে অস্ত্র তুলে দিবেন না। একজন মুখতার মাই কিন্তু আমাদের কারনেই সমাজে সৃষ্টি হয়।



সব শেষে একটী ছবি।







এই বাঁধনকেও সেইম দোহাই দিয়ে ছাত্রলীগের ছেলেরা ২০০০ সালে থার্টি ফার্স্টের রাতে এই অবস্থা করেছিলো । তাঁর পোশাক উগ্র। মানলাম তাঁর পোশাক উগ্র ছিলো, কিন্তু তাদের এই উগ্রতা কি বাঁধনের পোশাকের উগ্রতা থেকে খারাপ না ভালো?



এই ছবিটি দেখে কি বিবেক জাগে না?? নিজেকে কি এই পশুদের মাঝে দেখতে ইচ্ছা করে?



ভাবুন একবার আপনার বোন এই অবস্থায় আছে, তখন??



ভাই প্লিজ এইবার ক্ষমা করেন, থামেন। সাকিবকে শান্তিতে খেলেতে দেন। তাঁর বউ নিয়ে সে থাকুক। তাদের জীবন, তাদের পাপ-পুন্যের হিসাব তারা দিবে আপনি না। আপনার দ্বায়িত্ব আপনি অনেক পালন করেছেন।



ধন্যবাদ।

মন্তব্য ৯৩ টি রেটিং +১৮/-০

মন্তব্য (৯৩) মন্তব্য লিখুন

১| ১৭ ই জুন, ২০১৪ রাত ৯:১৮

চড়ুই বলেছেন: আপনার পোস্ট টা পরে অনেক ভালো লাগলো। আপনি এখানে একজন নিরপেক্ষ মানুষ হিসেবে আপনার দৃষ্টিভঙ্গি উল্লেখ করেছেন।
সমাজের সবাই যদি আপনার মতো পসিটিভ ভাবে সব কিছু ভাবত তাহলে সমাজের রূপ টা আজকে অন্য রকম হতো। ভালো জিনিষ শেয়ার করছেন। ++

১৭ ই জুন, ২০১৪ রাত ১০:১৮

একজন ঘূণপোকা বলেছেন:
ধন্যবাদ চড়ূই ।

শুভ কামনা :)

২| ১৭ ই জুন, ২০১৪ রাত ৯:২৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: তাদের জীবন, তাদের পাপ-পুন্যের হিসাব তারা দিবে আপনি না।

কথা সেটাই। আপনি আচরি অপরে শিখাও ধর্ম
নিজে ভালতো জগত ভাল....

কিন্তু দুষ্ট গরুযে হুশ হুশে চলে না.. তারে দিতে হয় পাচনের বাড়ি;)

১৭ ই জুন, ২০১৪ রাত ১০:৪৩

একজন ঘূণপোকা বলেছেন:
পাজনের বাড়ি কিন্তু সাকিব ঠিকই দিয়ছে ;)

৩| ১৭ ই জুন, ২০১৪ রাত ৯:৩১

আমি সাজিদ বলেছেন: ঘূন ভাই, এই জাতি নিয়ে হতাশ।

১৭ ই জুন, ২০১৪ রাত ১১:০৮

একজন ঘূণপোকা বলেছেন:
হুম ভাই। :(

৪| ১৭ ই জুন, ২০১৪ রাত ৯:৩২

আমি সাজিদ বলেছেন: ঘূন ভাই, এই জাতি নিয়ে হতাশ।

৫| ১৭ ই জুন, ২০১৪ রাত ৯:৪৬

অপ্রতীয়মান বলেছেন: শিশির'কে নিয়ে তাদের এত সমস্যা। শিশির হেন, শিশির ত্যান।

ওকে ফাইন, ভাই শিশির তো শাকিবের বৌ, তার লাগে না আপনার এত গায়ে লাগে কেন ;)

আর তারপর যারা শিশিরের ইভটিজিং বিষয় নিয়ে কথা বলছেন তাদের বলি, ভাই আপনার বৌ নিয়ে স্টেডিয়ামে আসেন। আর তারপর শিশির যেমন ইভটিজিং এর স্বীকার হয়েছে ততটুকুই টিজিং ঐ ছেলেদের দিয়ে করাই। দেখি আর অনুভূতি কেমন থাকে তখন। শাকিব থেকে কত ভালো ব্যবহার করতে পারেন তখন হিসেব করে দেখবো।

আসলে এত কিছু বলেও লাভ নাই। চোর না শোনে ধর্মের কাহিনী...

১৭ ই জুন, ২০১৪ রাত ১১:২১

একজন ঘূণপোকা বলেছেন:
শিশিরকে সুন্দর লাগে ;) আবার জাতীয় ভাবী। তাঁর কোন বিপদেই আমি চুপ করে থাকতে পারেন না। বিয়ের পর একবার শিশির বিপদে পরছিলো, তখনো আমি তাঁর সাথে ছিলাম। ;) :P :P =p~ =p~

সুন্দর মন্তব্যের জন্য কৃতজ্ঞতা :)

৬| ১৭ ই জুন, ২০১৪ রাত ৯:৫৪

বর্ষণ মাহি বলেছেন: পুরুষদের ( যারা ইভটিজিং করে )ইভ টিজিং এর জন্য পোশাকের উগ্রতা প্রয়োজন হয় না । আমি বোরকা পড়া মেয়েদেরকেও ইভ টিজিং এর শিকার হতে দেখেছি । দেখেছি অনেক জনাকীর্ণ স্থানে বোরকা পড়া মেয়েদের অপমানিত হতে ।
আমি অনেক দাড়ি ওয়ালা, কপালে নামাজের দাগ ফেলানো হুজুর বেশধারি লোকদের লোলুপ কামনা ।

সর্ষের মধ্যেই ভূত । আমাদের নফসটা যতদিন ঠিক না হবে ততদিন কিস্সু হবে না । আল্লাহর কাছে দোয়া করি পুরুষগুলো যেন তাদের মানসিকতা ঠিক করে

১৮ ই জুন, ২০১৪ রাত ১২:২১

একজন ঘূণপোকা বলেছেন:
পোশাক কখনো ইভ টিজিং এর কারন হতে পারে না।


বোকরা পরা অনেক মেয়েকেও টিজিং করা হয়েছে, এমনকি ধর্ষণও।


পুরুষগুলো বলে একেবারে সরলীকরন হয়ে গেলো না ;) :P :P =p~ =p~


সুন্দর মন্তব্যের জন্য কৃতজ্ঞতা। :)

৭| ১৭ ই জুন, ২০১৪ রাত ১০:০৩

আমি তুমি আমরা বলেছেন: ইসলামের দোহাই দিয়ে কিংবা স্বল্প পোশাকের দোহাই দিয়ে আপনি আর যাই করেন, জেহাদি জোশে ইভ টিজিং করতে পারেন না। আপনাকে সবার আগে যা করতে হবে নিজের দৃষ্টিকে সংযত করতে হবে।



+++

১৮ ই জুন, ২০১৪ রাত ১২:৩৪

একজন ঘূণপোকা বলেছেন:

কৃতজ্ঞতা ভাই স্যার ;)

৮| ১৭ ই জুন, ২০১৪ রাত ১০:২৭

আশিক হাসান বলেছেন: আগে নিজে ভালো হই।

১৮ ই জুন, ২০১৪ বিকাল ৩:৪১

একজন ঘূণপোকা বলেছেন: আগে নিজে ভালো হই।

৯| ১৭ ই জুন, ২০১৪ রাত ১০:৪০

যুবায়ের বলেছেন: টিজিং বিষয়টি সমাজের একটি ব্যধি হয়ে দাড়িয়েছে! ইসলাম শুধু নারীকে হিজাব পালন করতে বলে নাই পুরুষকেও চক্ষু অবনত করে চলাফেরা করতে বলেছে। একটি হাদীস বলছিঃ একদা একজন অন্ধ ব্যক্তি রাসূল সাঃ এর সাথে দেখা করতে এলেন। তখন মা আয়েশা রাঃ সরাসরি তাদের সামনে চলে এলে রাসূল সাঃ মা আয়েশাকে ভিতরে যেতে বললেন। মা আয়েশা জিজ্ঞাসা করলেন ইয়া রাসুলুল্লাহ...তিনিতো অন্ধ লোক! উত্তরে রাসূল সাঃ বললেন সে অন্ধ লোক কিন্তু তুমিতো অন্ধ নও!..

হাদীসের শিক্ষাঃ অন্ধ ব্যক্তির সামনেও হিজাব পালন করা ফরজ। আর পুরষদের জন্য চক্ষু অবনত ও লজ্জাস্হানের হেফাজত করা ফরজ।

১৮ ই জুন, ২০১৪ রাত ৮:১২

একজন ঘূণপোকা বলেছেন:
অনেক সুন্দর একটি গল্প মনে করিয়ে দিয়েছেন ভাই।

পুরষদের জন্য চক্ষু অবনত ও লজ্জাস্হানের হেফাজত করা ফরজ।


--সহমত।

১০| ১৭ ই জুন, ২০১৪ রাত ১০:৪২

যুবায়ের বলেছেন: পুলাপাইন কি ষ্টেডিয়ামে খেলা দেক্তে যায়!
নাকি মাইয়াগো টিজিং করতে যায়?..

১৮ ই জুন, ২০১৪ রাত ৮:১৫

একজন ঘূণপোকা বলেছেন:

এইগুলা বদ পোলা, এরা মসজিদে গেলেও একই কাজ করবে যুবায়ের ভাই।

১১| ১৭ ই জুন, ২০১৪ রাত ১১:০০

নিরব বাংলাদেশী বলেছেন: সবই বুঝলাম ওর না হয় বউ সমস্যা কিন্তু বাকি ১০টার আজকে কি হইসিলো?? পিটায় সব গুলার গোয়ার চামরা আলগা করা দরকার। মন খারাপ তাই গোয়া দিয়া খেলা বাইর হয়না না। সব গুলার টাকা বন্ধ কইরা দিক, কারও আর টিজ করা লাগবো না এমনি তে ই সব ঠিক হইয়া যাইবো

১৮ ই জুন, ২০১৪ রাত ৯:০০

একজন ঘূণপোকা বলেছেন:


খেলার কথা নিয়া যদি বলেন, তবে আমি মনে করি সাকিব এইটারে কোন এক্সকিউজ হিসেবে দাড় করাইতে পারবো না।

সবগুলার কানশার নিচে থাপ্পড়াইয়া চামড়া নরম করে ফেলা দরকার।

ওদের টিভিসিগুলো দেখলে জিদ্দে টিভি ভেংগে ফেলতে ইচ্ছা করে,

তাসকিনের এত এফোর্ট সব মাঠে মারা গেলো

১২| ১৭ ই জুন, ২০১৪ রাত ১১:০৬

লিমন আজাদ বলেছেন: চমৎকার পোস্ট।

টু দা পয়েন্টে আসল কথাগুলো খুব সুন্দর করে লিখেছেন। :)

১৮ ই জুন, ২০১৪ রাত ৯:৩৮

একজন ঘূণপোকা বলেছেন:
ওই মিয়া আপনারে তো আর পাইনা।

রাগ-মাগ করলেন্নি???

১৩| ১৭ ই জুন, ২০১৪ রাত ১১:১৩

শুঁটকি মাছ বলেছেন: কয়েকটা পেইজের এই বিষয়ক আতলামী দেখে মেজাজটা খারাপ লাগছিল। খুব সহজ বিষয় গুলোকে যে মানুষ কতখানি জটিল করতে পারে। এদের সামান্য বিবেচনাবোধও নাই।

আপনার পোস্টটা খুবই ভালো লাগল। :)

১৮ ই জুন, ২০১৪ রাত ৯:৩৯

একজন ঘূণপোকা বলেছেন:
ওরা জানে সাকিব অনেক জনপ্রিয়, তাই তাকে খুচিয়ে নিজেরা একটু জাতে উঠতে চাচ্ছে। কিন্তু তারা যে ভিতর থেকে পচে যাচ্ছে তা জানে না।

আবালের দল সব।

১৪| ১৭ ই জুন, ২০১৪ রাত ১১:৪৯

মুদ্‌দাকির বলেছেন: লেখা যৌক্তিক , সুন্দর, উপযুক্ত তথ্য ভিত্তিক এর পরেও যদি কেউ না বুঝে ...........................।। X( X( X(

চমৎকার পোষ্ট

আসসালামুয়ালাইকুম

১৮ ই জুন, ২০১৪ রাত ১০:০১

একজন ঘূণপোকা বলেছেন:
ওয়ালাইকুম আসসালাম।

জাজ্জাকাল্লাহ খায়ের :)

১৫| ১৮ ই জুন, ২০১৪ রাত ১২:০৫

সুমাইয়া আলো বলেছেন: ইসলামের দোহাই দিয়ে কিংবা স্বল্প পোশাকের দোহাই দিয়ে আপনি আর যাই করেন, জেহাদি জোশে ইভ টিজিং করতে পারেন না। আপনাকে সবার আগে যা করতে হবে নিজের দৃষ্টিকে সংযত করতে হবে। অসম ঘুনা ভাই :)

১৮ ই জুন, ২০১৪ রাত ১১:৪৪

একজন ঘূণপোকা বলেছেন:
ধন্যবাদ সুমাইয়া আলো। ;)

১৬| ১৮ ই জুন, ২০১৪ রাত ১২:০৮

স্নিগ্ধ শোভন বলেছেন:



বিষয় গুলো সুন্দর ভাবে তুলে ধরেছেন। এর পরে আর কিছু বলার নাই।
মানুষের শুভ বুদ্ধির উদয় হোক।

প্লাস++++++

১৮ ই জুন, ২০১৪ রাত ১১:৪৭

একজন ঘূণপোকা বলেছেন:
কৃতজ্ঞতা শোভন ভ্রাতা :)

১৭| ১৮ ই জুন, ২০১৪ রাত ১২:২৬

আহসানের ব্লগ বলেছেন: রাকিব খাঁজা নামের একটা গান্জা খোর আছে যে এর রকম করে । -_-

১৯ শে জুন, ২০১৪ রাত ৮:১২

একজন ঘূণপোকা বলেছেন:
এরকম আরও অনেকেই আছে।

ধন্যবাদ

১৮| ১৮ ই জুন, ২০১৪ সকাল ১০:৩৫

মরণের আগে বলেছেন: """নিজের দৃষ্টিকে সংযত করতে হবে """ সহমত

কিন্তু ভাই একটা জিনিষ বুঝবার পারতাসিনা অন্য ক্রিকেটারের বউগোরে বদমাইশ পোলাপান টিজ করেনা ক্যন (আসলে আমি করতে কইনা )

ধন্যবাদ সুন্দর পোস্ট

১৯ শে জুন, ২০১৪ রাত ৮:১৩

একজন ঘূণপোকা বলেছেন:

ধন্যবাদ

১৯| ১৮ ই জুন, ২০১৪ সকাল ১১:০১

ধুম্রজ্বাল বলেছেন: আমি এ ঘটনার তীব্র নিন্দা করি।
সাকিব আমাদের সম্পদ। তবু তাকে কাছে পেলে কষে একটা চড় দিতাম টিভিতে কোন এক অশ্লীল আচরনের জন্য।
তাই বলে শিশিরে প্রতি এই আচরন মোটেও মেনে নেয়া যায় না।

আমরা আসলে সম্মান করতে শিখিনি।
শিশিরের কাছে ক্ষমা চাইছি।

২০ শে জুন, ২০১৪ রাত ১২:০৩

একজন ঘূণপোকা বলেছেন:
সাকিব তাঁর সেই আচরনের জন্য অবশ্যই দোষি।


আর এইটা সবচেয়ে লেইম যুক্তি হবে যদি বলা হয় যে সাকিবের ওই আচরনের জন্য শিশিরকে টিজ করা যায়।


ধন্যবাদ ধুম্রজ্বাল ভাই

২০| ১৮ ই জুন, ২০১৪ সকাল ১১:১২

সোহানী বলেছেন: বিষয়টিকে এমন চমৎকারভাবে উপস্থাপনের জন্য জন্য অসংখ্য ধন্যবাদ।

একটা কথা ওই ছেলেগুলাতো সাক্ষাত শয়তান........ তাদের পিটানো শুধু না... গলায় জুতার মালা দিয়ে স্টেডিয়ামে ঘুরায়ে পত্রিকায় পত্রিকায় ছবি দেয়া উচিত ছিল। আর যারা এদের সমর্থন করে তাদের ইভটিজিং এর সহযোগী হিসেবে নামের লিস্ট তৈরী করা হোক ভবিষ্যত সাবধানতার জন্য।

২০ শে জুন, ২০১৪ রাত ১২:০৯

একজন ঘূণপোকা বলেছেন:

আপনার পরামর্শটা অনেক সুন্দর, এবং আই থিং ইট উইল ওয়ার্ক

ধন্যবাদ সোহানী :)

২১| ১৮ ই জুন, ২০১৪ সকাল ১১:১৯

আরজু পনি বলেছেন:

খুব ভালো লিখেছেন ।

রেফারেন্স আর ব্যাখ্যাগুলো খুব ভালো লাগলো ।

ভালো থাকবেন ।।

২০ শে জুন, ২০১৪ রাত ১২:১৩

একজন ঘূণপোকা বলেছেন:

শুভ কামনা জানবেন আপ্পি :)

২২| ১৮ ই জুন, ২০১৪ সকাল ১১:৩৬

bakta বলেছেন: পাপ-পুণ্যের কে নিবি হিসাব ?
সবই যে উপর ওয়ালা,
আর্সিতে তোর নিজের বদন
দেখরে নষ্ট পোলা।

ঘরে যে তোর মা-বোন আছে
খেয়াল রাখিস মাথায়,
তাদের যদি এ দশা হয়
লজ্জা রাখবি কোথায় ?

নিজের কর্ম নিজে কর
না দেখে পরের দোষ,
মনটা কে তোর কর রে উদার
হোস নে বুনো মোষ।

কে কি পরেছে, কে কি খাচ্ছে
না দিয়ে চোখ কান,
নিজেরা আজ করছি টা কি
নিজেই হিসেব চান।

--------*****-------



২০ শে জুন, ২০১৪ সন্ধ্যা ৭:৫৬

একজন ঘূণপোকা বলেছেন:

সুন্দর কবিতা।

২৩| ১৮ ই জুন, ২০১৪ দুপুর ১২:১৪

ডার্ক ম্যান বলেছেন: সেই মহান মুসলিমের লিঙ্কটা দিন।তার চেহারা দর্শণ করে একটু সওয়াব কামাই করি।

২০ শে জুন, ২০১৪ সন্ধ্যা ৭:৫৭

একজন ঘূণপোকা বলেছেন:
থাক বাদ দেন।

২০ শে জুন, ২০১৪ সন্ধ্যা ৭:৫৮

একজন ঘূণপোকা বলেছেন: থাক বাদ দেন, কয়জনের লিংক দেব। নোংরা জিনিস যত কম দেখবেন ততই ভালো :)

২৪| ১৮ ই জুন, ২০১৪ দুপুর ১২:০৯

হেডস্যার বলেছেন:
দারুন লেখা। এরকম একটা লেখা খুব দরকার ছিলো।

২৫| ১৮ ই জুন, ২০১৪ দুপুর ১:৪৬

সুমন কর বলেছেন: ভালো বলেছেন। সহমত।

২০ শে জুন, ২০১৪ সন্ধ্যা ৭:৫৯

একজন ঘূণপোকা বলেছেন:
কৃতজ্ঞতা সুমন কর :)

২৬| ১৮ ই জুন, ২০১৪ বিকাল ৪:২৭

মাঘের নীল আকাশ বলেছেন: সহমত!

২০ শে জুন, ২০১৪ রাত ৮:০০

একজন ঘূণপোকা বলেছেন:

ধন্যবাদ ভাই :)

২৭| ১৮ ই জুন, ২০১৪ বিকাল ৪:৪৩

সাদরিল বলেছেন: শুধুমাত্র এই পোস্টে কমেন্ট দেবার জন্য লগ ইন করলাম। রেফারেন্স আর ছবি দিয়ে দারুনভাবে আমাদের সমাজের পরিস্থিতি তুলেছেন। আপনাকে ধন্যবাদ

২০ শে জুন, ২০১৪ রাত ৮:১৭

একজন ঘূণপোকা বলেছেন:


কৃতজ্ঞতা সাদরিল ভাই এত কষ্ট করে মন্তব্য করার জন্য। আপনি আমাকে সন্মানিত করেছেন।


শুভকামনা জানবেন :)

২৮| ১৮ ই জুন, ২০১৪ সন্ধ্যা ৭:১৯

ঢাকাবাসী বলেছেন: ভাল বলেছেন, সহমত।

২০ শে জুন, ২০১৪ রাত ৮:১৮

একজন ঘূণপোকা বলেছেন:
শুভকামনা ভাই :)

২৯| ১৮ ই জুন, ২০১৪ রাত ৮:১৪

একজন ঘূণপোকা বলেছেন:
এতপরে নির্বাচিততে গেলে হবে??

পোস্ট যখন নির্বাচিততে গেল, তখন তা ২ নাম্বার নির্বাচিত পেইজে। লাভ কি হলো
??

৩০| ১৮ ই জুন, ২০১৪ রাত ১০:০০

জুন বলেছেন: ধর্ম নিয়ে বাড়াবাড়ি করবে না। এতদ্বিষয়ে সীমা লঙ্ঘনের কারণে তোমাদের পূর্ববর্তী বহু জাতি ধ্বংস হয়ে গেছে
+

২০ শে জুন, ২০১৪ রাত ৮:২১

একজন ঘূণপোকা বলেছেন:
বিদায় হজ্বের ভাষণ। কিন্তু আমরা তা মনে রাখছি না :)

৩১| ১৮ ই জুন, ২০১৪ রাত ১১:১৫

নিমতিতা বলেছেন: @লেখক: ভালো লিখছেন।

আমরা খালি লাফালাফি করতেই পছন্দ করি। আরেকজনের দোষ প্রকাশ কইরা কোন আনন্দ পাইতে চাইতেছি না, তবে একপেশে কথা বার্তার সাথে কিছু কথা বলা দরকার মনে হইল।
পাঠান সাহবেরও কিন্তু স্টেজে উঠে নায়িকাদের সাথে কাছাকাছি দাঁড়ানো ছবি আছে, যেইটা সাকিবের নাই
শাহরুখ খানের সামনে শিশির কি খুব বেহায়া ভাবে গিয়া হাজির হইছে?

সোজা কথা বলব?
সাকিবের বউ কে দেইখা বাংলাদেশের অনেক ছেলেই হিংসায় আক্রান্ত হইছে।

২০ শে জুন, ২০১৪ রাত ৮:২৩

একজন ঘূণপোকা বলেছেন: সাকিবের বউ কে দেইখা বাংলাদেশের অনেক ছেলেই হিংসায় আক্রান্ত হইছে। B-)) B-)) B-)) B-)) B-))


সত্য হইবার পারে :)

৩২| ১৮ ই জুন, ২০১৪ রাত ১১:১৮

লিমন আজাদ বলেছেন: ছিলাম না কয়দিন নেটে। আপনাদের মিস করছি। রাগ করি নাই :)

২০ শে জুন, ২০১৪ রাত ৮:২৫

একজন ঘূণপোকা বলেছেন:
যাক ফিরে আসছেন, দেখে ভালো লাগছে।


৩৩| ২০ শে জুন, ২০১৪ দুপুর ১২:১৪

সেলিম আনোয়ার বলেছেন: ইভ টিজিং বন্ধ হোক। বন্ধ হোক কুৎসা রটনা্ । সাকিবরা জাতির প্রতিনিধিত্ব করছে সম্মানিত করছে।তাকে হেয় করা অত্যন্ত গর্হিত ও পরিত্যাজ্য।


দারুন একটি পোস্ট দিয়েছেন।

২০ শে জুন, ২০১৪ রাত ৮:২৬

একজন ঘূণপোকা বলেছেন:
ধন্যবাদ কবি সাহেব।

শুভ কামনা নিরন্তর :)

৩৪| ২১ শে জুন, ২০১৪ দুপুর ১২:২৫

মামুন রশিদ বলেছেন: ইভটিজিং কোন যুক্তিতেই গ্রহনযোগ্য নয় । নাইস পোস্ট ।

২১ শে জুন, ২০১৪ দুপুর ২:১৬

একজন ঘূণপোকা বলেছেন: ইভটিজিং কোন যুক্তিতেই গ্রহনযোগ্য নয় ।



---সহমত।


কৃতজ্ঞতা মামুন ভাই :)

৩৫| ২১ শে জুন, ২০১৪ দুপুর ১:২১

বোকামানুষ বলেছেন: বোকামানুষ বলেছেন: পোস্ট অনেক ভাল লেগেছে


কোরআন শরীফেও আল্লাহ্‌ তালা বলেন যে,

“মুমিনদেরকে বলঃ তারা যেন তাদের দৃষ্টিকে সংযত করে এবং তাদের লজ্জাস্থানের হিফাযত করে; এটাই তাদের জন্যে উত্তম; তারা যা করে সে বিষয়ে আল্লাহ অবহিত”। (২৪,সুরা নূরঃ ৩০)

“হে আলী! দৃষ্টির উপর দৃষ্টি ফেলো না। হঠাৎ যে দৃষ্টি পড়ে ওটা তোমার জন্য ক্ষমার্হ, কিন্তু পরবর্তী দৃষ্টি তোমার জন্য ক্ষমার যোগ্য নয়”। (সুনানে আবু দাঊদ, হাদীসঃ ২১৪৯/ অধ্যায়-১২, হাদীস-১০৪)

উপরের রেফারেন্স থেকে এই ব্যাপারটি শিউর যে ইসলামের দোহাই দিয়ে কিংবা স্বল্প পোশাকের দোহাই দিয়ে আপনি আর যাই করেন, জেহাদি জোশে ইভ টিজিং করতে পারেন না। আপনাকে সবার আগে যা করতে হবে নিজের দৃষ্টিকে সংযত করতে হবে।




আমি নিজে মেয়ে হিসেবে হিজাব এবং শালীন পোশাকে ঘোরাফেরা করতেই স্বস্তি বোধ করি অন্য মেয়েরাও শালীন পোশাকে বাইরে যাক সেটাই চাই কিন্তু তাই বলে যেসব ছেলে পোশাকের দোষ দিয়ে মেয়েদের টিজিং, ধর্ষণ কে জায়েজ করতে আসে তাদের মানুষ ভাবতেও ঘৃণা হয় । একটা মেয়ে যদি খারাপ পোশাকে বাইরে বের হয় সেই মেয়েটা খারাপ তাকে মনে মনে ঘৃণা করেন তার থেকে দৃষ্টি ফিরিয়ে নেন কাহিনি শেষ কিন্তু তার সাথে খারাপ ব্যবহার করার অধিকার আপনাকে কে দিছে?
আল্লাহ এবং তার রাসূল (সা) সব সময় নিজেকে নিয়ন্ত্রণ এবং ভাল রাখার প্রতি জোর দিয়েছে । ইসলামের কোথায় আছে যে একটা মেয়ে খারাপ পোশাক পড়লেই তার সাথে যা ইচ্ছা তাই করা যায় । এসব ছেলেদের কথা শুনলে মনে হয় ছেলেরা ভাল থাকবে কি খারাপ তার দায়িত্ব মেয়েদের উপর মেয়েরা বোরখা পড়লেই উনারা ভদ্র থাকবে আর উগ্র পোশাক পরলেই ঝাপিয়ে পড়বে সো সব দোষ মেয়েদের । উনারা এটা ভুলে যায় প্রত্যেককে তার নিজ কৃতকর্মের জন্য জিজ্ঞাসা করা হবে সেদিন ওই মেয়ে করেছে বলে আমি করেছি বলে পার পাওয়া যাবে না

সময় থাকতে আল্লাহ আমাদের সবাইকে সুবুদ্ধি দিন আমীন


আগের মন্তব্য তা ডিলিট করে দিবেন ভুলবশত ইমো চলে আসছে

২১ শে জুন, ২০১৪ দুপুর ২:২০

একজন ঘূণপোকা বলেছেন: B:-) B:-) B:-) B:-)

আমি তো ভাবতাম আপনি ছেলে। :)


একজন মেয়ের কাছে থেকে পর্দা সম্পর্কে তাঁর অনুভুতি জানতে পেরে অনেক ভালো লাগছে। এইটা একটা রেফারেন্সও হতে পারে।


স্বল্প পোশাক বা অশালীন পোশাক পরে বাইরে বের হলে আমরা তাকে উপদেশ দিতে পারি কিন্তু তাই বলে টিজিং করতে পারি না।

---সত্যি বলেছেন, সহমত।

৩৬| ২১ শে জুন, ২০১৪ বিকাল ৪:২৮

আশরাফুল ইসলাম দূর্জয় বলেছেন:
অন্যের বউ দেখে চুলকানো পাবলিক থাকেই।
এসব গুনলে হবে না।

২১ শে জুন, ২০১৪ রাত ৮:২৩

একজন ঘূণপোকা বলেছেন: ঠিক বলেছেন ভাই।

৩৭| ২১ শে জুন, ২০১৪ বিকাল ৫:০৩

নবীউল করিম বলেছেন: +++++++++++++++

২২ শে জুন, ২০১৪ সন্ধ্যা ৭:১৩

একজন ঘূণপোকা বলেছেন:
ধন্যবাদ নবীউল করিম

৩৮| ২১ শে জুন, ২০১৪ রাত ৯:৩১

ফা হিম বলেছেন: যেকোন অনাকাংক্ষিত ঘটনায় আমরা মেয়েদের দোষারোপ করি। ইভটিজিং-এর জন্য দোষ দেই মেয়েদের পোশাকের। এটা একটা ট্রাডিশনে দাঁড়িয়ে গেছে।

২২ শে জুন, ২০১৪ রাত ১০:৪৬

একজন ঘূণপোকা বলেছেন:

ঠিক বলেছেন, এটা একটা ট্রাডিশনে দাঁড়িয়ে গেছে।

৩৯| ২৩ শে জুন, ২০১৪ বিকাল ৩:৪৯

আমিজমিদার বলেছেন: ভাই খুব ভাল লাগলো লেখাটা।

২৫ শে জুন, ২০১৪ সন্ধ্যা ৭:৪৮

একজন ঘূণপোকা বলেছেন:
ধন্যবাদ জমিদার ভাই :)

৪০| ২৭ শে জুন, ২০১৪ রাত ৯:২০

মুনতাসির নাসিফ (দ্যা অ্যানোনিমাস) বলেছেন: আইলস্যা ভাইজান, এতো সব কক্ষন লেখলেন!?! B:-) :-B

আছিলাম না অনেক দিন ব্লগে ...

আপনার ব্লগে আইসা দেখি দুইখানা নয়া পুস্ট নাজিল হইয়া গেছে :) B-)

ভ্যালা পাইছি ;)

২৭ শে জুন, ২০১৪ রাত ৯:২৮

একজন ঘূণপোকা বলেছেন:
কখনো যে লিখে ফেলি জানি না!! ;)


আপনেরে অনেক মিসাইছি।

পোস্ট ভালা পাওনেরে লাইজ্ঞা ধইন্যা।

৪১| ২৭ শে জুন, ২০১৪ রাত ৯:৩৪

মুনতাসির নাসিফ (দ্যা অ্যানোনিমাস) বলেছেন: এইখানে বুঝেন নাই!? ;) ;)
সব যখন বুইঝাই ফালান, তো কন দেখি এইখানের টা কয় নাম্বার!? ;) ;)

২৭ শে জুন, ২০১৪ রাত ৯:৪৯

একজন ঘূণপোকা বলেছেন:
সতের নাম্বার ;) মাল্টি হইলেও আপনার ;) =p~ =p~ =p~

৪২| ২৭ শে জুন, ২০১৪ রাত ৯:৪৩

আহলান বলেছেন: সুন্দর পোষ্ট ....

২৭ শে জুন, ২০১৪ রাত ৯:৫০

একজন ঘূণপোকা বলেছেন:
ধন্যবাদ

৪৩| ২৮ শে জুন, ২০১৪ ভোর ৪:৩৬

সানড্যান্স বলেছেন: আমি খুব স্বার্থপর, অন্যের ব্লগে যাইনা এখন আর, এত আজিব সব ব্লগারে ভরে গেছে সামু, আর সিন্ডিকেট বাজেরা এত নোঙ্গরা খেলা খেলে যে মাঝে মাঝে লজ্জা লাগে ব্লগার হিসেবে অন্য কারোটা তে পড়তে, মন্তব্য করতে।

অসম্ভব সুন্দর লিখেছেন আপনি, আমার মুড অফ ছিল, অন হয়ে গেছে, খুব ভাল লাগলো আপনার এই পোস্ট, ১৯ তম ভালোলাগা দিলাম বোধয়।

২৯ শে জুন, ২০১৪ সন্ধ্যা ৭:৫৫

একজন ঘূণপোকা বলেছেন:

ভাই আপনি আমাকে গর্বিত করেছেন, আমার ব্লগে উকি দিয়ে।

শুধু উকি নয় মন্তব্যসহ প্লাস। আমি অনেক কৃতজ্ঞ।

আপনার কবিতার কি পরিমান ভক্ত যে আমি, তা বলে বোঝাতে পারবো না।

লেখা ভালো লেগেছে জেনে, খুশি হলাম।

শুভ কামনা নিরন্তর :)

৪৪| ০১ লা জুলাই, ২০১৪ সকাল ৮:০৮

উপপাদ্য বলেছেন: খুব সুন্দর, গোছানো, যৌক্তিক লেখা।

এজন্যই ব্লগ ছাড়তে পারিনা।

২৬ শে আগস্ট, ২০১৪ বিকাল ৫:২৩

একজন ঘূণপোকা বলেছেন:

ধন্যবাদ ভাই :)

৪৫| ০১ লা জুলাই, ২০১৪ রাত ১০:২৯

প্রোফেসর শঙ্কু বলেছেন: ভাল লাগল লেখাটা।

২২ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ৮:০৭

একজন ঘূণপোকা বলেছেন:
ধন্যবাদ প্রোফেসর সাব :)

৪৬| ০৫ ই জুলাই, ২০১৪ রাত ১২:২৩

নতুন পাঠক বলেছেন: শুভ জন্মদিন ।

৪৭| ০৫ ই জুলাই, ২০১৪ দুপুর ১:৩৩

আমার আমিত্ব বলেছেন: ঢুকে দেখলাম আজ আপনার জন্মদিন।

কেন জানি খুব ভালো লাগল।

অনেক শুভেচ্ছা।

৪৮| ০৭ ই জুলাই, ২০১৪ দুপুর ২:২৫

সিদ্দিকী শিপলু বলেছেন: ভালো লিখেছেন।

৪৯| ০৮ ই জুলাই, ২০১৪ রাত ১১:০০

লিরিকস বলেছেন: +

৫০| ১৩ ই জুলাই, ২০১৪ রাত ৯:৪৬

নিশাত তাসনিম বলেছেন: আল্লাহ আমাদেরকে দৈনন্দিন জীবনে কোরান ও সুন্নাহকে অনুসরণ করার তৌফিক দান করুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.