নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

বিএনপির এরোগেন্সি !!!

৩১ শে জুলাই, ২০১৫ ভোর ৪:২৫

''দেশনেত্রী খালেদা জিয়া'', রাজনীতিবিদদের মধ্যে আমার একজন পছন্দের মানুষ। কিন্তু তাঁর একটা জিনিস আমার কাছে অনেক খারাপ লাগে যা না বললেই নয়।

আমার নানু কে দেখলে ''খালেদা জিয়ার'' কথা মনে পড়ে। আমি যখন নানা বাসায় যাই তখন নানুর সাথে দাঁড়িয়ে ছবি তুললেও আমাকে বকা দেয় আর বলে ''ভাইয়া ছবি তুললে অন্য কেউ আমার ছবি দেখবে এতে আমার গুনাহ হবে''। আর খালেদা জিয়ার ব্যাপার টা হচ্ছে এই বুড়া বয়সেও এভাবে পার্লারে যেয়ে সাজুগুজু করা, চুলের পাঙ্খু মারা ইত্যাদি ইত্যাদি। উনার বয়স এখন ৭০ এর মত আর উনার অবস্থা দেখছেন? জাতিকে আপনারা কি দিবেন যদি সবসময় পারলারেই পড়ে থাকেন। আমি যা বুঝাতে চাইছি আশা করি অনেকেই তা বুঝতে পেরেছেন।

মূলত যেটা বলতে চাচ্ছিলাম সেটা হচ্ছে, ''সাকা চৌধুরী'' র রায় ঘোষণা হল। উনি তো বিএনপি র খুব প্রভাবশালী একজন নেতা ছিলেন। কম বেশি কষ্ট তো করেছেন বিএনপি র জন্য। বেশ কয়েকবারের এমপি তিনি। তার রায় হওয়ার পর বিএনপির অন্তত উচিত ছিল উল্লেখযোগ্য কোন পদক্ষেপ নেওয়ার। আমি বলছি না সহিংস আন্দোলন করতে, কারণ আমি নিজেও সেটা ঘৃণা করি। তবে আপনারা অফিসিয়াল্লি সেটাকে মোকাবিলা করতে পারতেন !!!
আপনারা কিছুই করলেন না তো কিভাবে তরুণরা আপনাদের দলে ভিড়বে??? যেখানে উনার মত এতো বড় নেতার জন্য আপনারা কিছু করেন নি, সেখানে ছোট খাটো দের জন্য কিছু করবেন না এটাই স্বাভাবিক। তার মানে হচ্ছে নতুন প্রজন্ম কে আপনারা আপনাদের কাছে ভিড়াতে ব্যার্থ। আমি আবারো বলবো যে, আপনাদের রাজনৈতিক জ্ঞান আওয়ামীলীগ থেকে অনেক নীচে।
হ্যাঁ, আমি মানছি ''সাকা চৌধুরী'' মানুষ টা সুবিধার না, অনেক উল্টা পাল্টা কথা বলেন। কিন্তু একটা জিনিস মাথায় রাখতে হবে তিনি যা বলতেন তা বিএনপি র জন্যই বলতেন। আর দেশের একজন সাধারণ নাগরিক হিসেবে আমি চাই ''সাকা চৌধুরী'' যদি রাজাকার হয় তাহলে খুব শীঘ্রই যেন তার ফাঁসি হয়। কিন্তু বিএনপি ও যদি একই রকম ভাবে তাহলে এটা তাদের ''এরোগেন্সি''। বিএনপি কে মনে রাখতে হবে ''সাকা চৌধুরী'' র মত নেতারা টিকে থাকলেই বিএনপি নামক দলটির অস্তিত্ব থাকবে, আর নয়তোবা তাও থাকবে না। সবাই যতই ''তারেক, তারেক'' বলে গলা ফাটান কোন লাভ নাই। দলের জন্য যত ত্যাগ করার তা এখন প্রবীণ নেতা রা করছে তারেকরা না। এই জিনিসগুলো বিএনপির মাথায় রাখা উচিত।

অনেকেই বলবেন আওয়ামীলীগ ক্ষমতায় তাই বিএনপি কে বলে সেরে গেলেন। ভাই শুনেন, এই আওয়ামীলীগ ক্ষমতায় থাকা অবস্থায় ই আওয়ামীলীগ এর বেশ কয়েকজন মন্ত্রীকে নিয়ে কঠোর সমালোচনা করেছি। কারণ তারা তা পাওয়ার যোগ্য ছিল। আমি যা বলবো ''দেট ইজ মিউন''। যখন যা আমার কাছে ভুল মনে হয় তা নিয়েই নিরপেক্ষ ভাবে বলার চেষ্টা করি। আর ডর/ভয় আল্লাহ আমারে মনে হয় একটু কম ই দিছে। আমার কথা হচ্ছে, একদিন না একদিন তো মরতেই হবে। তাই অযথাই কাউকে ভয় পাওয়ার কোন মানে হয় না। যা কপালে লিখা আছে তা হবেই, ওটাকে কেউ ই খণ্ডাতে পারবে না।

আমি বিশ্বাস করি, ''কাউকে কে কখনোই শতভাগ পছন্দ করা উচিত না। তাকে ঠিক ততোটাই পছন্দ করা উচিত যতটা পছন্দনীয় হওয়ার মত যোগ্যতা তার আছে।''

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ৩১ শে জুলাই, ২০১৫ ভোর ৫:১৫

মিতক্ষরা বলেছেন: আন্দোলন ব্যর্থ হবার পর বিএনপি এই মুহুর্তে বেশ হতাশ। বিশেষত যেখানে কর্মীরা হাজার হাজার মামলায় জড়িত। তবুও আরেকটু সক্রিয় হওয়া দরকার ছিল।

৩১ শে জুলাই, ২০১৫ দুপুর ১:৫৬

প্রিয় বিবেক বলেছেন: জি ভাই, আরেক্তু হওয়ার দরকার ছিল

২| ৩১ শে জুলাই, ২০১৫ ভোর ৬:১৪

কি করি আজ ভেবে না পাই বলেছেন: সহমত
তবে বিশ্বাস করি ''এ্যক্ট অব গড্‌'' এ

৩১ শে জুলাই, ২০১৫ দুপুর ১:৫৬

প্রিয় বিবেক বলেছেন: আমিও ভাই

৩| ৩১ শে জুলাই, ২০১৫ সকাল ৭:১৫

চাঁদগাজী বলেছেন:

খালেদা জিয়ার নামে পেট্রোল বোমা টোমা মারেন তো?

৩১ শে জুলাই, ২০১৫ দুপুর ১:৫৭

প্রিয় বিবেক বলেছেন: আমি কারো নামের দিকে চেয়ে গা ভাসিয়ে দেই না ভাইয়া।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.