নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

জীবনের সিদ্ধান্ত টা তোমাকেই নিতে হবে।

২১ শে নভেম্বর, ২০১৬ দুপুর ১:৫৯

জীবনের সিদ্ধান্ত টা তোমাকেই নিতে হবে।
তোমাকে জানতে হবে জীবন মানে কি? সংগ্রাম মানে কি? জীবনের কঠিন সময়ে কিভাবে পথ চলতে হয় তা জানতে হবে। সংগ্রাম করে বেঁচে থাকার পদ্ধতি জানতে হবে।

তোমাকে ঠিক করতে হবে তুমি কিসে বিশ্বাস কর? ভালোবাসা? প্রেম? বোধ? বিশ্বাস? বিভ্রম? মানবতা? পড়াশোনা? নাকি অন্য কিছু? গোল ঠিক করে সেভাবে আগাতে হবে। ব্যাপার গুলো গুলিয়ে ফেললে হবে না। একটি সোনালী স্বপ্ন যদি তোমার মণিকোঠায় গেঁথে না থাকে তাহলে তোমার বেঁচে থাকাই বৃথা।

ক্যারিয়ার মানে এটা নয় যে এখন তুমি কোথায় আছো? এখন কি করছ? ক্যারিয়ার মানে হচ্ছে একটা নির্দিষ্ট সময় জ্ঞানার্জন শেষে তুমি নিজেকে কোথায় দেখতে চাও? তুমি কত টাকা ইনকাম করতে চাও? কতদূর পাড়ি দিত চাও।

ট্রাষ্ট মি, তুমি যখন উপরে উঠতে থাকবে তখন নো ওয়ান উইল গিভ ইউ অ্যা লিটল স্পেস। পিছিয়ে পড়া চলবে না। তোমাকে নিজের যোগ্যতায় এগিয়ে যেতে হবে। তোমার বাবার কয়টা বাড়ি আছে, কয়টা গাড়ি আছে, ব্যাংক ব্যাল্যান্স কত আছে এগুলো ভুলে যাও। তোমাকে সফল হতে হলে তোমার নিজের চেষ্টায় এগিয়ে যেতে হবে।

পড়াশোনা একটি সুন্দর সমাজে খাপ খাওয়ানোর মাধ্যম মাত্র। পৃথিবীর ইতিহাস ঘাঁটলে ভুরি ভুরি সফল মানুষ খুঁজে পাবা যারা ভালোভাবে পড়াশোনাই করে নি। তারা কি সফল হয় নি? খারাপ স্টুডেন্ট তুমি? ব্যাপার না। ঝাঁপিয়ে পড়। তুমি পারবেই। বুকের পাঠা টা বড় কর। আগে কি করছ না করছ, অত কিছুর ভাবার সময় নেই। ঠিক এই মুহূর্ত থেকে স্বপ্নের পথে ঝাঁপিয়ে পড়। একটা টার্গেট নাও, বাঁচলে বাঁচার মত বাঁচবা, আর নাইলে বাঁচার কোন দরকার নেই। তুমি যখন সফল হবা বিশ্বব্রহ্মাণ্ড অবধি তোমাকে কুর্ণিশ করবে। তবে সেজন্য অবশ্যই তোমাকে রান করতে হবে। ‘ডু স্টার্ট ইউর জব ফ্রম রাইট নাউ। জাস্ট রাইট নাউ।’

তুমি নিজেকে কোথায় দেখতে চাও, তোমার ক্যারিয়ার কি হবে, তোমার প্যাশন কি, তুমি কতটা পথ পাড়ি দিতে চাও এটা তোমাকে ঠিক করতে হবে। কারো ভরসায় থাকতে যেয়ো না। তুমি উপরে উঠতে গেলে পা পিছলে যেতে থাকবে। কেউ না কেউ তোমাকে নিচে টেনে থাকবে। সে সময়টাতে বিচলিত হলে চলবে না। এগিয়ে যেতে হবে। নিজের সেরাটা উজাড় করে দিয়ে এগিয়ে যেতে হবে। তুমি পারবেই। তোমাকে পারতে হবে। সোনালী স্বপ্নের জন্য তোমাকে ছুটতে হবে রে পাগলা। জাস্ট বিলিভ ইন ইউরসেল্ফ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.