নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

রোহিঙ্গাদের উপর অকথ্য নির্যাতন!

২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ১০:৪৭

মিয়ানমারের রোহিঙ্গাদের উপর কি ভয়াবহ নির্যাতন? নিউজ ফিডে দেখলে কালিজা টা কেঁপে উঠে। আবালবৃদ্ধবনিতা সকলের উপরে অত্যাচার। নির্বিঘ্নে নারীদের উপর চলছে অসহনীয় নির্যাতন। ছোট বড় থেকে শুরু করে সন্তান সম্ভবা নারীও ধর্ষণের হাত থেকে রেহাই পাচ্ছে না।

হায় মানবতা! কোন সুদূরে এখন তুমি? এখন কোথায় সুশীলেরা? এখন কোথায় মানবতাকর্মীরা? এখন কোথায় টক শো কাঁপানো রাজনীতিবিদরা? এখন কোথায় সাংবাদিকরা?

অনেকেই বলবেন, এত রোহিঙ্গাকে আমাদের দেশে জায়গা দিলে আমাদের সমস্যা হবে। যেখানে আমাদের জনসংখ্যাই বেশি, সেখানে অন্য দেশের মানুষ আসবে কেন? এতে আমাদেরই সমস্যা হবে। হ্যাঁ, আমিও একমত। আবেগ দিয়ে পৃথিবী চলে না। কিন্তু ভুলে যাবেন না, ১৯৭১ এ আমাদের যখন খুব খারাপ সময় যাচ্ছিল তখন ভারত আমাদের যদি আশ্রয় না দিত, তাহলে আমাদের পরিণাম আরও খারাপ হতে পারতো। হ্যাঁ, তার পেছনে তাদের স্বার্থ ছিল। কিন্তু মানবতাও ছিল। সেটা ভুলে গেলে চলবে না। আজ রোহিঙ্গাদের খারাপ সময় যাচ্ছে। এখন দরকার আমাদের সাপোর্ট। জাস্ট একটু শেলটার।

আমি মুসলমান হত্যার প্রতিবাদ করছি না। আমি মানুষ হত্যার প্রতিবাদ করছি। মানুষ হয়ে মানুষের রক্ত নিয়ে কেউ খেললে তা আমি দেখতে পারি না। বুকটা কেঁপে উঠে। রোহিঙ্গাদের একটু সাপোর্ট দরকার। জাস্ট, একটু সাপোর্ট দরকার।

পুনশ্চঃ রোহিঙ্গাদের জন্য সাহায্য পাঠানো যায় কিভাবে? কেউ কি জানেন? বা আশ্রয়কেন্দ্রে সাহায্য পাঠায় কিভাবে? কেউ জানলে জানায়েন। আমি চেষ্টা করবো। যদি কেউ ১ টাকাও না দেয়, তাও আমি আমার ভাগের টা দিবো ইনশাল্লাহ। প্লিজ, ডু সামথিং ফর রোহিঙ্গা। তারা মুসলমান, এর চেয়ে বড় পরিচয় হচ্ছে তারা মানুষ। তাদেরও বাঁচার অধিকার আছে। মানুষের মুখে হাঁসি ফোটানোর মত এমন মহৎ কাজ আর হয় না। সত্যিই হয় না।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.