নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কুকরা

একজন সতর্ক কুকরা।

কুকরা › বিস্তারিত পোস্টঃ

কোনটা ধর্ম আর কোনটা ধর্ম নয়- এই জ্ঞান এসব সেক্যুলারদের কাছ থেকে নিবেন না

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৫৯

এই যে বঙ্গীয় সেক্যুলারবৃন্দ আমাদের কোরবানী না করে বন্যার্তদের সহায়তা করবার যে নসীহত দিচ্ছে, ইমোশনাল ব্ল্যাকমেইল করার চেষ্টা করছে, এইটা কিন্তু নতুন না। অনেক পুরাতন সেক্যুলার রোগ। বাংলাদেশের জন্মলগ্ন থেকেই এটার শুরু।

প্রখ্যাত সাহিত্যিক সৈয়দ আলী আহসান লিখেছেন- ''মুক্তিযুদ্ধের সময় আমি ঈদুল ফিতর উদযাপন করলাম কলকাতায় এবং ঈদুল আযহা উদযাপন করলাম স্বাধীন বাংলাদেশে। এ সময় ধর্মনিরপেক্ষতার স্বপক্ষে নানাবিধ বিবৃতিদাতার উদ্ভব হলো। একটি বিবৃতি ছিল সে বছর কোরবানির বিরুদ্ধে। বিবৃতিতে বলা হয়েছিল, মুক্তিযুদ্ধে যেহেতু বহু প্রাণহানি ঘটেছে, সে আত্মত্যাগই কোরবানীর শামিল। সুতরাং নতুন করে কোরবানীর নামে প্রাণী হত্যা করা সমীচীন নয়। আমারও অনুরূপ মনে হয়েছিল।

পত্রিকায় এ বিবৃতি দেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী অধ্যাপক ড. মোহাম্মদ ইসহাক আমার সাথে দেখা করে বললেন,আলী আহসান সাহেব, কোরবানীর কোন বিকল্প নেই। যার উপর কোরবানী ফরজ (ওয়াজিব) তাকে কোরবানী দিতেই হবে। দেশের জন্য মানুষের যে আত্মত্যাগ, সেটার সম্মান আল্লাহ তায়ালা করবেন, আত্মত্যাগকে কোরবানীর বিকল্প হিসেবে কখনই ধরা যাবেনা। ইসহাক সাহেবের কথায় আমার চৈতন্যোদয় হলো। আমি সে বছর কোরবানী দিয়েছিলাম। এভাবে দেখতে পেয়েছি যে, বুদ্ধজীবিরা ধর্মনিরপেক্ষতার নামে ধর্মের অপব্যাখ্যা করেছে। এবং ধর্মাচরণের বিকল্প উদ্ভাবনের প্রয়াস পেয়েছে।
(ধর্মনিরপেক্ষতা এবংআমি,আমার সাক্ষ্য,ঝিঙেফুল ২০০৩, পৃ. ৩৬)''

এই রোগ সেক্যুলার সম্প্রদায়ের আগেও ছিলো। এখনো আছে।

আর্ত মানবতার বুলি তাদের মুখেই থাকে, কাজে নয়।

বন্যা কবলিত অঞ্চল হোক বা ঘূর্ণিঝড় কিংবা ভূমিকম্পে বিধ্বস্ত অঞ্চল, সবখানে সাহায্য-সহযোগিতা ধর্মপ্রাণরাই করে।
তারা ধর্মও পালন করে, অসহায় মানুষের জন্যও ছুটে যায়।

কিন্তু, নতুন করে সেক্যুলার সম্প্রদায় এই ধর্মপ্রাণ মানুষগুলোকে ইমোশনাল ব্ল্যাকমেইল করে ধর্মহীন করার চেষ্টায় লিপ্ত।
এদের পাত্তা দিবেন না। এদের দেখানো পথের নাম, মতের নাম কখনোই ধর্ম নয়। কোনটা ধর্ম আর কোনটা ধর্ম নয়- এই জ্ঞান এসব সেক্যুলারদের কাছ থেকে নিবেন না।

কোরবানির পাশাপাশি বন্যা কবলিত অঞ্চলের অসহায় মানুষগুলোকে যথাসাধ্য সাহায্য করার চেষ্টা করুন।

কোর্টেসি: আরিফ আজাদ

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১:৫২

সচেতনহ্যাপী বলেছেন: এই সো-কলড্ সেক্যুলারদের দেখবেন, আচমকা ব্যাথা বা দূর্ঘটনায় পড়লে কিন্তু বাবা-মায়ের কথা ভুলে,সৃষ্টিকর্তার ামই ডাকে!! এবং কেহই নসীয়ত করে যায় না যে, আমার জানাযা করো না।। ভন্ডামী দেখছি এবং দেখবোও।।

২| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ২:১০

তাওহীদ৭১তমাল বলেছেন: আবার দেখবেন এদের মাঝে কিছু ভন্ড সিক্যুলার আছে যারা নাকি বছরের পর বছর নিজের বাপ-মা,ভাই-বোনের খোজ রাখে না,নিজের পড়িবারের সাথে সম্পর্ক নেই অথচ রাস্তায় নেমে মানবতার গান গায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.