নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কুকরা

একজন সতর্ক কুকরা।

কুকরা › বিস্তারিত পোস্টঃ

স্যার আপনি মিথ্যা তথ্য লিখছেন

১৭ ই ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:১৫

১৬ই ডিসেম্বর উপলক্ষে অধ্যাপক জাফর ইকবাল নতুন প্রজন্মের জন্য কলাম লিখেছেন। তিনি আফসোস করে লিখেছেন,
-কোথাকার কোন মেজর জিয়া কিভাবে স্বাধীনতার ঘোষক হয়? ঘোষনা দিলেই কি দেশ স্বাধীন হয়ে যায় নাকি?

কলামের শুরুতে তিনি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময়কার তার অবস্থান তুলে ধরেছেন চরম আবেগ দিয়ে। যুদ্ধের সময় তিনি যাত্রাবাড়ির একটি বাড়ির উঠানে গর্ত করে আত্মগোপন থাকার ঘটনা উল্লেখ করেছেন থ্রিলার মুভির মত করে।তিনি লিখেছেন, পাক হানাদার বাহিনীর হাত থেকে রক্ষা পেতে সেই বাড়ির ছোট ছেলে-মেয়েদের নিয়ে সেই গর্তে প্রবেশ করে উপরে টিন দিয়ে দিতেন।

নতুন প্রজন্মের যারা জাফর ইকবালের লিখার ভক্ত, তাদের চিন্তায় কি গতকালের কলাম পড়ে একবারের জন্য ও আসে নাই।
- যেখানে জাফর ইকবাল নিজে জীবন রক্ষা করতে মাটির গর্তে লুকিয়ে ছিলেন। সেই সময়ের ডাক সাইটে ছাত্রলীগ নেতা, যুবলীগ নেতা তোফায়েল আহম্মেদ, আব্দুর রাজ্জাক, শেখ মনি'রা সুটকেস গুছিয়ে কলকাতায় পালিয়ে গিয়েছিলেন। সেই সময়ে এই কোথাকার কোন মেজর জিয়া কেন নিজের জীবন বাঁচাতে আর সবার মত পালিয়ে গেলেন না?

দেশ স্বাধীন না হইলে জাফর ইকবালরা ঠিকই আজকে উর্দূতে সাইন্স ফিকশানের গল্প লিখতেন। তোফায়েল আহম্মেদ'রা পাকিস্তান জিন্দাবাদ কবুল করে দেশে ফিরে আসতেন। কিন্তু রাষ্টের সেনাবাহিনীর চাকুরিরত সেনা অফিসার হয়েও, সেই রাষ্ট্রের বিরুদ্ধে সরাসরি যুদ্ধের ঘোষনা দিয়ে, অস্ত্র হাতে যুদ্ধে অংশ নেয়া এই কোথাকার মেজর জিয়ার নিয়তি কি হইতো একটাবার চিন্তা করসেন? দেশ স্বাধীন না হইলে সর্বপ্রথম বিচারের কাঠ গড়ার দাঁড় করানো হইতো এই কোথাকার কোন মেজর জিয়াকে।

এই কোথাকার মেজর জিয়া স্বাধীনতার ঘোষনা দিসেন বইলাই, আজকে জাফর ইকবাল স্বাধীন বাংলাদেশে বইসা জিয়া'কে তাচ্ছিল্য করতে পারতেছেন। গত ১০ বছর ধরেই ঠিক এভাবে জিয়াকে হেয় করে, তাচ্ছিল্য করে আপনার মত জাফর ইকবালরা তো কম অপপ্রচার করলেন না। টকশো -সেমিনার কত কিছু করেই তো এই মানুষটার নামে ইতিহাস বিক্রিতি করে নতুন প্রজন্মের কাছে হেয় করতে অনেক চেষ্টা করলেন।

কিন্তু আল্লাহর রহমত দেখেন,সময় করে কলাম ছাপানো পত্রিকার ফেসবুক পেজের মন্তব্য গুলো পড়ে দেখেন।
গত ১০ বছর ধরে আপনাদের অপপ্রচারের মধ্যে বেড়ে উঠা নতুন প্রজন্মের কেউ না কেউ ঠিকই লিখে বসছে।
-স্যার আপনি মিথ্যা তথ্য লিখছেন।

এটাই সত্যের জয়।আর সত্যকে স্টাব্লিশট করতে টকশো-সেমিনার লাগে না।আপনার মত কলাম লেখক লাগে না।

(কালেকটেড)

মন্তব্য ১১ টি রেটিং +৩/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ১৭ ই ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:৩৯

সাহসী সন্তান বলেছেন: আমি আমাদের দেশের কিছু পক্ষপাতদুষ্ট রাজনীতিবিদদের মধ্যে এই টেনডেন্সিটা খুব ভাল ভাবেই খেয়াল করছি। তারা স্বাধীনতা যুদ্ধ নিয়া আলোচনা করতে বসলে খুব স্বাভাবিক ভাবেই একজনকে নায়ক বানাতে গিয়ে আর একজনকে ভিলেন বানিয়ে ছাড়বে।

অথচ তারা হয়তো এটা ভুলে যায়, সেই সময়ে একজন পিপাসিত মুক্তিযোদ্ধাকে পানি পান করিয়ে তৃষ্ণা নিবারণ করা ব্যক্তির অবদানকেও স্বাধীনতা যুদ্ধের প্রেক্ষাপট বিবেচনায় কোনভাবেই ছোট করে দেখার কোন অপশন নাই।

আমি রাজনীতি করি না। আর করি না বলেই হয়তো জিয়া বা মুজিব কারো অবদানকেই আমার কাছে ছোট বলে মনে হয় না। কি জানি, এটা কেমন রাজনীতি? যে রাজনীতি স্বয়ং রাজাকেই অস্বীকার করে? :(

২| ১৭ ই ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:৪১

জাহাঙ্গীর কবীর নয়ন বলেছেন:



ঝগড়া ছাড়ুন, গান শুনুন। চিল ব্রো!

৩| ১৭ ই ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৪১

মরুচারী বেদুঈন বলেছেন: ধিক্কার জানাই
@জাহাঙ্গীর কবির নয়ন

৪| ১৭ ই ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৩

মরুচারী বেদুঈন বলেছেন: জাফর এক বাল[sb] বরাবরই চেতনা বিক্রিতে লিপ্ত..

৫| ১৭ ই ডিসেম্বর, ২০১৭ রাত ৮:১৫

রাজীব নুর বলেছেন: হুম।

৬| ১৭ ই ডিসেম্বর, ২০১৭ রাত ৮:৩৭

জেকলেট বলেছেন: একজন বীর উত্তম খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধাকে কোথাকার কে যে বলেছে সে সেই সময় মাথায় টিন নিয়া জান বাচায়। বেটা আসলেই ভেজাল রেড কাউ!!!

৭| ১৭ ই ডিসেম্বর, ২০১৭ রাত ১০:২০

বিষাদ সময় বলেছেন: আমরা যখন আমেরিকার OC (Onion Cutter), DC (Dish Cleaner) হওয়ার জন্য পাগলের মতো সে দেশে যাওয়ার চেস্টা করছি, তখন জাফর ইকবালের মত লোকেরা আমেরিকার বিশ্ববিদ্যালয়ের চাকরি ছেড়ে এদেশে এসে আওয়ামীলীগ, বিএনপি আর হুজুরদের গাল খাচ্ছেন।

কেন জাফর ইকবালদের মত ব্যাক্তিরা গাল খেয়েও এদেশে পড়ে আছেন (!!!), আসলে সেকথা আমাদের মতো লিলিপুটিয়ানরা (চাঁদগাজী ভাইয়ের ভাষা ধার করলাম) বুঝতে পারবো না।

৮| ১৭ ই ডিসেম্বর, ২০১৭ রাত ১০:৫৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: জাফর ইকবাল গংরা সামান্য একটা শ্রেণীর মধ্যে জনপ্রিয়। সামগ্রিক ভাবে গ্রহণযোগ্যতা নেই এনাদের...

১৭ ই ডিসেম্বর, ২০১৭ রাত ১১:১৯

কুকরা বলেছেন: এবং সেই শ্রেনীটা হল আমেরিকান বিশ্ববিদ্যালয়ের স্বর্গ ছেড়ে বাংলাদেশের মত নরকে (!) এসে দেশ-সেবা করা গ্যালিভার দৈত্যের দল, বাকিরা যারা দেশ-সেবা করার জন্য দেশেই থেকে গেছে,অথবা বিদেশে গিয়ে হাড়ভাংগা পরিশ্রম করে রেমিটেন্স আয় করছে অথবা জিয়াউর রহমানের মত জীবন বাজি দেশের জন্য রেখে যুদ্ধ করেছে - তারা এই দৈত্যদের কাছে "কোথাকার কোন লিলিপুট" /:)

৯| ১৭ ই ডিসেম্বর, ২০১৭ রাত ১১:২৭

উম্মু আবদুল্লাহ বলেছেন: জিয়া তো তাও ঘোষনা দিয়েছিলেন। জাফর ইকবাল কি করেছিলেন সেটা কি জানতে পারি? আজতক সেটাও তো জানতে পারলাম না।

১০| ১৮ ই ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:৫১

অহন_৮০ বলেছেন: উনি প্রচুর মিথ্যা কথা লেখেন... উনার একটা বই এ মুক্তিযুদ্ধ এর অনেক ইতিহাস উনি লিখেছেন কিন্তু একবার ও মেজর জিয়ার কথা কোথাও লিখে নাই...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.