নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কুকরা

একজন সতর্ক কুকরা।

কুকরা › বিস্তারিত পোস্টঃ

একটি ঐতিহাসিক দুর্লভ ছবি:

৩০ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৯:০৫



বাম থেকে ইয়াসির আরাফাত (হত্যা) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (হত্যা) জুলফিকার আলী ভুট্টো (ফাঁসি) কর্ণেল গাদ্দাফি (হত্যা) সাদ্দাম হোসেন (ফাঁসি)

সুত্র: মানব জমিন

সৌদী আরবের শাসক কিং ফয়সাল বিন আব্দুল আজিজ ১৯৭২ সালে OIC
Organisation of Islamic Cooperation গঠন করেন ও তার শত্রু মিশরের নাসেরকেও অনুরোধ করেন মুসলিম বিশ্বের বৃহত্তর স্বার্থে আলোচনায় বসার জন্য। ১৯৬৯ সালে প্রথমে Organisation of Islamic Conference গঠিত হয় জেরুজালেমের এক অগ্নিকাণ্ডের মাধ্যমে। সদ্য স্বাধীনতা লাভ করা বাংলাদেশকে সৌদী আরব স্বীকৃতি না দিলেও প্রেসিডেন্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আমন্ত্রণ জানান। ওআইসির ১৯৭৪ সালের সম্মেলন হয় পাকিস্তানের লাহোরে যেখানে বঙ্গবন্ধু ঢাকা থেকে সরাসরি যান শত্রু পাকিস্তানে তার জনগণের স্বার্থে।

কথিত আছে সাবেক প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ বঙ্গবন্ধুকে বলেন লাহোর যাওয়ার আগে যেন প্লেন দিল্লীতে একবার থামিয়ে কথা বলে নেয়। প্রতিউত্তরে জলদগম্ভীর কণ্ঠে শেখ সাহেব বলেন, 'মুজিব পরের হাতে মাখাইন্যা তামুক খায় না।'

স্বাধীনচেতা একজন রাষ্ট্রনেতার কথাই বলেছিলেন। পাকিস্তানের জুলফিকার আলী ভুট্টো তখন প্রধানমন্ত্রী। বাংলাদেশ কেমন আছে জানতে চাইলে পালটা প্রশ্ন পান, 'ফ্রন্টের অবস্থা কেমন?' উল্লেখ্য তখন সিন্ধু অঞ্চলে জাতিগত যুদ্ধ চলছিলো।

ছবির কেউ জীবিত নেই। এবং কারোই স্বাভাবিক মৃত্যু হয় নি। মুসলিম বিশ্বকে নের্তৃত্বহীন করার যে প্রকল্প জায়োনিস্টরা নিয়েছিলো তা শতভাগ সফল বলা যায়।

মন্তব্য ১৮ টি রেটিং +১/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ৩০ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৯:০৯

তারেক_মাহমুদ বলেছেন: সত্যি এটা একটি দুর্লভ ছবি , ছবিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

২| ৩০ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৯:১২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ইয়াসির আরাফাতকে হত্যা করা হয়েছে এটা প্রমাণিত হয়নি। এটা একটা ষড়যন্ত্র তত্ত্ব...

৩| ৩০ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৯:১৩

মোঃ মাইদুল সরকার বলেছেন: সবাই এখন মৃত। সত্যিই ঐতিহাসিক।

৪| ৩০ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৯:১৮

সৈয়দ ইসলাম বলেছেন: গণতান্ত্রিক শান্তি রক্ষায় কিছু বিসর্জন উপরওয়ালাদের পাওনা। সেটা আপনি না দিলে কেড়ে নেওয়া হবে, কেড়ে নিতে না পাড়লে কৌশলে আপনারর সাহায্যেই তা আদায় করে নেওয়া হবে। প্রয়োজন, "সমর্থন। সেটা আদায় করার সুতিক্ত কৌশল উপরওয়ালাদের জানা।


ধন্যবাদ জানবেন।

৫| ৩০ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৯:২৮

চাঁদগাজী বলেছেন:


এরা বিবিধভাবে অসফল হয়ে নিজেদের মানুষের আস্হা হারিয়ে ছিলেন; ইয়াসীর আরাফাত একটি ঐতিহাসিক চুক্তি করেও উহাকে কার্যকরি করতে পদক্ষেপ নেননি।

৩০ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৯:৩১

কুকরা বলেছেন: গাদ্দাফি কিভাবে অসফল?

৬| ৩০ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১০:২৫

আমার আব্বা বলেছেন: অমার খুব ভাল লেগেছে বিশ্লেষণ ।

৭| ৩০ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১০:৩৩

রাজীব নুর বলেছেন: ছবিটা আগে দেখিনি।

৮| ৩০ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১০:৩৭

তার ছিড়া আমি বলেছেন: সত্যিই ঐতিহাসিক। মাঝখানের জন ছাড়া বাকি সবাই আমার পছন্দের তালিকায়। প্রত্যেকেই তার যায়গায় সফল। আমি তাদের রুহের মাগফিরাত কামনা করি।

৯| ৩০ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১০:৪০

চাঁদগাজী বলেছেন:


"লেখক বলেছেন: গাদ্দাফি কিভাবে অসফল? "

-গা্দ্দাফীর যুগ ছিলো লিবিয়ার শেষ সোনালী যুগ; কিন্তু উনি মানুষকে পড়তে দেননি, উনার বিপক্ষীয় গোত্রদের পড়ালেখা মোটামুটি বন্ধ ছিলো, ও ইরানের মতোই সন্ত্রাসীদের ফাইন্যান্স করতেন।

৩১ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৭:৩৫

কুকরা বলেছেন: ১১ নম্বর কমেন্টের জবাব দেন।

১০| ৩০ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১০:৪৮

বিডি আইডল বলেছেন: এরা মুসলিম উম্মাহর নতুন জমানার পয়গম্বর ছিলেন

১১| ৩০ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:০৪

প্রবাসী দেশী বলেছেন: চাঁদগাজী বলেছেন:
"লেখক বলেছেন: গাদ্দাফি কিভাবে অসফল? "

-গা্দ্দাফীর যুগ ছিলো লিবিয়ার শেষ সোনালী যুগ; কিন্তু উনি মানুষকে পড়তে দেননি, উনার বিপক্ষীয় গোত্রদের পড়ালেখা মোটামুটি বন্ধ ছিলো, ও ইরানের মতোই সন্ত্রাসীদের ফাইন্যান্স করতেন ।

জনাব ,
১০ টি সত্যের মধ্যে একটা মিথ্যাই যথেষ্ট। দয়া করে সূত্র টা উল্লেখ করবেন যে গাদ্দাফীর শাসন আমলে পক্ষে বিপক্ষে গোত্রের পড়া লেখা বন্ধ ছিল !!!সমস্যা এটাই ছিল যে উনি এডুকেশন , হাসপাতাল মেডিসিন ফ্রি করে দিয়েছিলো আপনি কি সেটা বলতে চেয়েছেন !!!
আর সন্ত্রাসীদের (মাতবর !)কোন দেশ সাহায্য করে না একটু বলবেন। লিবিয়া শুদু তেল বেচার এর দাম গোল্ড এ চেয়েছিলো এটাই গাদ্দাফির কাল হলো. গাদ্দাফির শেষ un ভাষণ টা সময় পেলে দেখবেন ! হয়তো আপনার কলম বা key বোর্ড ডিফারেন্ট আউট পুট দিবে। সব জায়গায় বা সবাইকে বিনপি জামাত ভাবা ঠিক নয় !!! ভালো থাকবেন। না থাকলেও থাকার চেষ্টা করেন। ধন্যবাদ

১২| ৩০ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:১৯

মো: কামাল হোসাইনমো: কামাল হোসাইন বলেছেন: সত্যিই অসাধারণ দুর্লভ ছবি

১৩| ৩০ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:২৭

প্রামানিক বলেছেন: এই ছবি এখন স্মৃতি।

১৪| ৩১ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:৪০

গরল বলেছেন: নিজেদের ব্যার্থতার মধ্যে যদি জিয়োনিষ্টদের সফলতা দেখেন তহলে এই বক্তব্য ঠিক আছে, উনারা সবাই মারা গেছেন নিজেদের গোয়ার্তুমি ও নির্বুদ্ধিতা এবং নিজেদের যোগ্য উত্তরসুরী তৈরীতে ব্যার্থতার জন্য। এদের কারোরি সেকেন্ড লেয়ার অব কমান্ড বা উনাদের পদে অলটারনেটিভ কোন যোগ্য লোক ছিল না। এটাই ছিল উনাদের ক্ষমতা কুক্ষিগত রাখার মূল মন্ত্র।

১৫| ০৩ রা জানুয়ারি, ২০১৮ রাত ১০:০১

শামচুল হক বলেছেন: দুর্লভ ছবি। পোষ্টের জন্য ধন্যবাদ

১৬| ০৬ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৫:৩৭

আবু মুছা আল আজাদ বলেছেন: ছবি+ বর্ণনা দুটোই অসাধারণ। পেস্টের জন্য ধর্নবাদ

@ চাঁদগাজি। গাদ্দাফির অসফলাতা যদি থাকে সেটা হল তিনি প্রিন্ট করা কাগজকে স্বর্ণ বা প্রকৃত সম্পদের সমমান করা ডলার ও এবং ফেডারেল রিজার্ভের শোষণও থাবার বিপরিদে নিজেই গোল্ড দিনার (যারনিজস্ব মূল্য আছে যা সুদ চার্জ করলেও ইচ্ছাকৃত প্রিন্ট করে সম্পদের বিপরিদে বেশী বাজারে ছেড়ে অবমূল্যায়ন সম্ভব নায়) ব্যভস্থা চালু করার জন্য ১৪৭ টণ স্বর্ণ মজুদ করেছিল। যা বিশ্বের কোন সরকারের তো নেই এর ধারে কাছেও নেই। তারা আসছিল বে ব্যবস্থা এবং স্বর্ণ চুর করার জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.