নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কুকরা

একজন সতর্ক কুকরা।

কুকরা › বিস্তারিত পোস্টঃ

যুক্তরাষ্ট্রকে ভালোবেসে পাকিস্তান ঠকেছে ---------------পাক পররাষ্ট্রমন্ত্রীর আবেগঘন টুইট

০৯ ই জানুয়ারি, ২০১৮ সকাল ৭:৫৮

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফ বলেছেন, যুক্তরাষ্ট্রকে ভালোবেসে পাকিস্তান ঠকেছে। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের ‘সন্ত্রাসবিরোধী যুদ্ধে’ ওয়াশিংটনকে নিঃস্বার্থভাবে সেবা করে গেছে ইসলামাবাদ। পাকিস্তানের ঘাঁটি ব্যবহার করে আফগানিস্তানে ৫৭ হাজার ৮০০ বার হামলা চালানো হয়েছে বলে দাবি করেছেন তিনি। বুধবার আবেগঘন কয়েকটি টুইটে এ সব কথা বলেন খাজা আসিফ। নতুন বছরের শুরুতে পাকিস্তানের বিরুদ্ধে ‘প্রতারণার’ অভিযোগ এনে টুইট করার পর যুক্তরাষ্ট্রকে আক্রমণ করে এ সব টুইট করেন তিনি। এক টুইটার বার্তায় ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্র বোকার মতো পাকিস্তানতে বিলিয়ন বিলিয়ন ডলার দিয়েছে। বিনিময়ে মিথ্যা ও প্রতারণা ছাড়া কিছুই দেয়নি তারা। টাইমস অব ইন্ডিয়া জানায়, পাক পররাষ্ট্রমন্ত্রী ট্রাম্পের টুইটের প্রতিক্রিয়ায় একাধিক আবেগময় টুইট করেছেন। তিনি তার টুইটগুলোতে একাধিকবার পাকিস্তানের আত্মত্যাগের কথা উল্লেখ করেন। আসিফ তার এক টুইটে বলেন, ‘আমাদের সেনাবাহিনী এমন একটি যুদ্ধ করছে, যেখানে আত্মত্যাগের কোনো শেষ নেই। এখন ইতিহাস আমাদের শিক্ষা দিচ্ছে যুক্তরাষ্ট্রকে অন্ধভাবে বিশ্বাস না করতে। আমরা দুঃখিত যে তারা (যুক্তরাষ্ট্র) খুশি নয়। তবে আমরা আমাদের আত্মমর্যাদার সঙ্গে আর আপস করব না।’ অপর এক টুইটে যুক্তরাষ্ট্রের সৃষ্ট কারাগার সম্পর্কে আসিফ বলেন, ‘গুয়ানতানামো বে কারাগার ভর্তি করতে আমরা সাহায্য করেছিলাম। তোমাদের শত্রুকে আমরা আমাদের নিজের শত্রু বিবেচনা করেছি। তোমরা আমাদের ঘাঁটি ব্যবহার করে আফগানিস্তানে পাঁচ হাজার ৮০০টি হামলা চালিয়েছ। তোমাদের আমরা এমন উৎসাহ নিয়ে আমাদের সম্পদ দিয়ে সেবা করেছি যে, আমাদের দেশেই লোডশেডিং ও গ্যাসের ঘাটতি দেখা দিয়েছে।’ পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান বলেছেন, তিনি বরাবরই যুক্তরাষ্ট্রের পক্ষে পাকিস্তানের ‘সন্ত্রাসবিরোধী যুদ্ধে’র বিরোধিতা করেছেন। তিনি বলেন, অন্য কারও জন্য যুদ্ধ করতে গিয়ে পাকিস্তানে সহিংসতা ও সন্ত্রাস জন্ম নিয়েছে।


কিভাবে অর্থ পাওয়া যাবে পাকিস্তান তা জানে -যুক্তরাষ্ট্র : এদিকে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, পাকিস্তান যুক্তরাষ্ট্রের কাছ থেকে অর্থ সহায়তা পেত, তা তারা আবার পেতে পারে। তারা জানে কী করলে এই অর্থ পাওয়া যাবে। অন্য দিকে হোয়াইট হাউস হুশিয়ারি দিয়ে বলেছে, পাকিস্তান যদি তার আফগান নীতির পরিবর্তন না করে তাহলে প্রেসিডেন্ট ট্রাম্প পাকিস্তানকে অর্থ সহায়তা বন্ধ করার হুমকি দিয়েছেন, তা তিনি বাস্তবায়ন করতে পারেন। মঙ্গলবার নিয়মিত ব্রিফিংয়ের অংশ হিসেবে হোয়াইট হাউস ও পররাষ্ট্র্র মন্ত্রণালয় এই দুটি বিবৃতি দেয়।

যুগান্তর ডেস্ক

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৯ ই জানুয়ারি, ২০১৮ সকাল ৮:৩৯

সাদা মনের মানুষ বলেছেন: ভালোবাসা মিছে আশা

২| ০৯ ই জানুয়ারি, ২০১৮ সকাল ৯:২০

জগতারন বলেছেন: +++

৩| ০৯ ই জানুয়ারি, ২০১৮ সকাল ৯:৪২

রাজীব নুর বলেছেন: হুম।

৪| ০৯ ই জানুয়ারি, ২০১৮ সকাল ৯:৫৫

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: পাপ বাপেরেও ছাড়ে না ! আফসোস - পাকিস্তানের মতো একটি পাপিষ্ট দেশ এতোদিনেও এই সহজ সত্যটি অনুধাবনে ব্যর্থ !

৫| ০৯ ই জানুয়ারি, ২০১৮ সকাল ১০:০৭

চাঁদগাজী বলেছেন:



আপনার আব্বাজানের দেশের লিলিপুটিয়ানগিরি ট্রাম্প পছন্দ করছে না

৬| ০৯ ই জানুয়ারি, ২০১৮ সকাল ১১:১৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আজ যে বন্ধু, কাল সে শত্রু।

৭| ০৯ ই জানুয়ারি, ২০১৮ দুপুর ১২:২২

সাইন বোর্ড বলেছেন: উন্নয়নশীল সব দেশেরই উচিৎ অন্যের সাহায্য ছাড়া নিজের পায়ে শক্তভাবে দাঁড়াবার...

৮| ০৯ ই জানুয়ারি, ২০১৮ দুপুর ১:১৬

প্রািন্ত বলেছেন: ট্রাম্প আজ যা করছেন যুক্তরাষ্ট্রের অনেক আগেই তা করা উচিত ছিল। পাকিস্তান চির দিনই অন্যকে বিপাকে ফেলতে নিজের দেশকে জঙ্গি উৎপাদনের কারখানা বানিয়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.