নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

এতোগুলা পরিবার আহাজারি করছে অথচ বাঙালী ফাজলামো করতেই আছে।

১৪ ই মার্চ, ২০২৪ রাত ১১:০৩

১)

একটি ছেলে একটি মেয়ের সাথে প্রেম করে। এখন রমজান মাস। তাই তারা প্ল্যান করছে দুইজন একই সাথে নামাজ পড়বে। যেহেতু তাদের বিবাহ হয়নি তাই দুইজনই নিজ নিজ বাসায় থাকে। তাহলে দুইজনে একই সাথে সালাত আদায় করার মাধ্যম কি? হ্যাঁ ডিজিটাল যুগে মাধ্যম একটা আছে। ভিডিও কল। বয়ফ্রেন্ড ভিডও কল করে গার্ল ফ্রেনফ্রেন্ডকে মুবাইল ক্যামেরা অন করে জায়নামাজ নিয়ে নামাজে দাঁড়াতে বলল। ভিডিও কলেই বিএফ ইমামতি করছে আর জি এফ তাকে ফলো করে রুকু সেজদা করে সালাম ফেরাচ্ছে। অর্থাৎ তারা ইসলামের শিখানো পদ্ধতিতে মহান আল্লাহকে খুশি করতে বিয়ে না হওয়ার আগেই ভিডিও কলে বয় ফ্রেন্ড এর পেছনে দাঁড়িয়ে জামাতে সালাত আদায় করছে।সাধারণত বাসায় স্বামীর পেছনে দাঁড়িয়ে স্ত্রীর নামাজ পড়ার বিধান আছে। বিষয়টি কিউটও। এটা কি ধরনের ফাজলামি। সুন্নত পালন করতে গিয়ে ভিডিও কল দিয়ে একজন আরেকজনকে দেখে রুকু সেজদা করবে? লিমিটের একটা ফাজলামো থাকা উচিৎ। এখন সামাজিক যোগাযোগ এর মাধ্যমে খুব ভাইরাল বিষয়টি।

২)


আমরা বাঙালী। আমাদের কাজই হইল নেই কাজ তো খৈ ভাজ। মোশতাক-তিশা দম্পতি নিয়ে গতমাসে বেশ হাউকাউ হয়েছে। এই মাসে মোশতাক তার হালাল ভাবে বিয়ে করা বৈধ স্ত্রীকে জন্মদিন উপলক্ষে একটা দামী গাড়ী গিফট করছে। এবং সেটা সামাজিক যোগাযোগ এর মাধ্যমে খুবই ভাইরাল হয়। এখন তিশা যদি একজন ইয়াংকে বিয়ে করত তাহলে এতো দামি গাড়ি চালানোর বা তার স্বপ্ন গুলো পূরণ হতোনা। অভাব যেখানে থাকে সেখানে ভালোবাসা জানালা দিয়ে পালায়। তিশা একটা হ্যাপি লাইফ লিড করতে মোশতাককে বিয়ে করছে। এই বিয়েতে শরীয়তী কিংবা আইনী কোন বাঁধা নেই। আমাদের প্রিয় নবী মুহাম্মদ স: উনার চেয়ে বয়সে ২৫ বছরের বড় ও একজন শিশু বয়সীকে আল্লাহর নির্দেশনায় বিয়ে করেছেন। ফলে মুসলমানদের মুশতাক তিশার বিয়ে নিয়ে ট্রোল হাসা হাসি করা রাসুল স: এর সুন্নতকে অবমাননার শামিল।

৩)

একজন মৌলবাদী মানসিকতার ক্রিকেটার। সে কথায় কথায় ইসলাম সুন্নত শরিয়ত মারেফাত তরিকত এগুলো নিয়ে খুবই কনসার্ন। একটা ছবি ভাইরাল হয়েছে সে রোজা না রেখে ক্রিকেট খেলছে। কে রোজা রেখে ক্রিকেট খেলবে আর কে রোজা না রেখে ক্রিকেট খেলবে সেটা যার ব্যক্তিগত ব্যাপার। তবে কেউ যখন কথায় কথায় ধর্ম টানে অথচ নিজেই ধর্ম মানেনা তখন বিষয়টা ভণ্ড মামুনুল এর মতো হয়ে যায়। ২৪/৭ জিহাদ করে, ওয়াজ করে আর সবার চোখকে ফাঁকি দিয়ে আরেকজনের স্ত্রীর সাথে প্যানপ্যাসিপিকে রাত্রি যাপন করে। আর শায়ক আহমদুল্লাহ সাহেবের একটি ভিডিও থেকে জানছি যদি কেউ এমন প্রফেশন এর সাথে জড়িত যেখানে রোজা রাখা অসম্ভব তাহলে সে রোজা না রেখে প্রতি রোজার বিনিময়ে ২ জন মিসকিন খাওয়ালে হবে অথবা সুবিধামত সময়ে বছরের যেকোনো দিন না রাখা রোজা গুলো ফিল আপ করবে। তো তানজিম হয়তো পরে রোজা গুলো রাখবে। এতে এত হাউকাউ করার কি হইল?

৪)

সম্প্রতি যা কিছু ঘটছে তার সাথে আমি জড়িয়ে যাচ্ছি। কেন বুঝতেছিনা। গতমাসে বেইলি রোডে লিনার অতি নিকটাত্মীয় ২ ছেলে সহ মারা গেসে। সবাই পত্রিকায় ও টিভিতে দেখেছেন সোমালিয়ান জলদস্যুরা বাংলাদেশের কে এস আর এম মালিকানাধীন ১টি জাহাজ আটক করে জিম্মিদের ফিরিয়ে দেয়ার বিনিময়ে বিশাল অংকের টাকা মুক্তিপণ দাবি করছে। যাদের আটক করছে তাদের মধ্যে একজন মেরিনার আমার খালাতো ভাই শাহজাদা। খালার এই একটাই ছেলে। মেয়ে কানাডা থাকে। খালা আর উনার ছেলের বউ পাগলামি করতেছে রীতিমতো। মা তো। মন মানেনা। না খেয়ে রোজা রাখছে। সারাক্ষণ জায়নামাযে বসে কান্না করছে। ব্লগে যদি কেউ থাকে এই বিষয়ে অভিজ্ঞ তাহলে একটু কাইন্ডলি জানাবেন যারা বন্দী আছে তাদের মুক্তি পাওয়ার সম্ভাবনা কতটুকু? মুক্তিপণ না পেলে তাদের মেরে ফেলার সম্ভাবনা কতটুকু?

মন্তব্য ১৯ টি রেটিং +২/-০

মন্তব্য (১৯) মন্তব্য লিখুন

১| ১৪ ই মার্চ, ২০২৪ রাত ১১:২৫

সোনাগাজী বলেছেন:


বাংলাদেশের মানুষ ইসলামকে ১০০ ভাগ বদলায়ে দিচ্ছে।

১৪ ই মার্চ, ২০২৪ রাত ১১:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: বাঙালী আসলে বড় কিউট জাতি।

২| ১৫ ই মার্চ, ২০২৪ রাত ১২:১২

আরইউ বলেছেন:



গোফরান,

আমি খুবই দুঃখিত যে আপনাকে, আপনার পরিবারের সবাইকে ভয়ঙকর এক অনিশ্চয়তার মধ্য দিয়ে যেতে হচ্ছে বলে। আমার নিজের সোমালি পাইরেটদের সম্পর্কে খুব একটা ধারণা নেই। তবে আপনার লেখা পড়ে একটু গুগল ঘাটলামঃ মনে হচ্ছে ওদের মূল উদ্দেশ্য অর্থ আদায়; যতটা সম্ভব ওরা হত্যা এড়িয়ে চলে। তবে হত্যার ঘটনা ঘটেছে। ২০০৭ সালে একজন চাইনিজ নাবিককে হত্যা করা হয় মুক্তিপনের অর্থ না দেয়ায়; ২০১১ সালে একটি পাইরেট দল ৪ জন ইউএস সিভিলিয়ান হোস্টেজকে হত্যা করে। দীর্ঘদিন জিম্মি করে রেখে ছেড়ে দেয়ার উদাহরণও আছে। দ্য গার্ডিয়ানে ২০১৬ এর একটা রিপোর্ট পেলাম Somali pirates free 26 Asian hostages after four years

দয়াকরে আশাহত হবেননা। আপনার পরিবারের মানুষকে সাহস দিন, আশার কথা বলুন। জাহাজ মালিক এবং বাংলাদেশ সরকার চেষ্টা করছেন। সবচেয়ে আশার কথা হলো আগেও বাংলাদেশের জাহাজ সোমালি পাইরেটদের হাতে পরেছে কিন্তু প্রায় সাড়ে তিন মাস পরে সব নাবিকরাই মুক্তি পেয়েছিলেন

শাহাজাদা সুস্থ্য শরীরে ফিরে আসবে, ওনার “এডভেন্চারের“ গল্প একদিন সবাইকে শোনাবে আর আপনি সেই গল্প আমাদের শোনাবেন এই ব্লগে।

১৫ ই মার্চ, ২০২৪ রাত ১:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ ভাইয়া। মন্তব্য টি পড়ে সত্যি আশান্বিত হয়েছি। আম্মু আজকে ৩ দিন খালার বাসায়। আম্মুর একমাত্র বোন। খালাতো ভাই হলেও নিজের ভাই এর চেয়েও আপন। সবচেয়ে কষ্টের বিষয় হইল ওর ওয়াফও আমাদের মামাতো বোন। একজন ব্যাংকার। ব্যাংক জব তো বুঝেন। প্রেশার দয়ে হাড্ডি ভেঙ্গে ফেলে। এই অবস্থায় ওর মেন্টাল কন্ডিশন কেমন বুঝেন। দুয়া করবেন সে যেন সহীহ সালামতে ফিরে আসে। ফিরে আসলে ওর এই ভয়ংকর এডভ্যান্সার এর গল্প অবশ্যই লিখবো।

৩| ১৫ ই মার্চ, ২০২৪ রাত ১২:৫৪

সোনাগাজী বলেছেন:




সোমালিয়ার ডাকাতেরা বাংগালীদের হত্যা করবে না। মালিক জড়িত থাকার সম্ভাবনা আছে?

১৫ ই মার্চ, ২০২৪ রাত ১:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: না কে এস আর এম এর মালিক ভালো লোক। মনে হচ্ছে ভারতীয়রা জড়িত। কারণ জাহাজটি হাইজ্যাক হয়েছে ভারত সাগরে।মালিক আপ্রাণ চেষ্টা করছে তাদের অক্ষত অবস্থায় ফেরত আনতে।

৪| ১৫ ই মার্চ, ২০২৪ রাত ১:৫৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

আপনি নিশ্চিন্তে থাকেন ওই জাহাজে যারা আছে বাংলাদেশী ২৩ জন তাদের কিছুই হবে না ।
এটা সোমালিয়ান পাইরেটসদের একটা ব্যবসা ।
তবে সময় লাগবে।
কেননা পুরা বিষয়টি একটা নেগোসিয়েশনের মাধ্যমে সমাধান হয় ।
যেখানে থার্ড পার্টি জড়িত থাকে ।
ওরা আপাতত ৫০ লাখ ডলার দাবি করেছে।
হয়তো এটা কমতে কমতে আট দশ লাখে নেমে আসবে।

তখন টাকা পরিশোধ করবে । এই ঘটনায় লসের শিকার হবে বলতে গেলে বাংলাদেশ সরকার ।
লাভবান হবে ইন্সুরেন্স কোম্পানি, মালিক কোম্পানি । আর অতিরিক্ত লসের মধ্যে আছে পরিবারগুলো । তারা একটু টেনশন করবে।

আপনি নিশ্চিন্তে থাকেন আগামী দেড় থেকে দুই মাসের মধ্যে তারা বাংলাদেশে ফিরে আসবে।

১৫ ই মার্চ, ২০২৪ রাত ৮:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ইনশাআল্লাহ আমিও চাই তারা ফিরে আসুক।

৫| ১৫ ই মার্চ, ২০২৪ রাত ২:৩৫

নাহল তরকারি বলেছেন: ০১ নং ঘটনা আসলেই একটা বোকামি। তাহারা বোকা না হলে এমনটি করতো না। আর মুশতাক আর তিশার বিয়েতে তাদের কে অভিনন্দন। কোন নারী কাকে বিয়ে করতে এটা তাদের ব্যাক্তিগত ব্যাপার। সমস্যা হচ্ছে রুচিবোধ। আমাদের নিজেদের কর্মকান্ডে নিজেদের রুচিবোধ এর পরিচয় দেয়। তিশা হয়তো এই স্বামীর মধ্যে এমন কিছু পেয়েছে যা বর্তমান পুরুষের মধ্যে নাই। কারন টাকা ওয়ালা তরুন অহরহ আছে। তাদের মধ্যে তো তিশা বিয়ে করে নি, বিয়ে করেছেন যার লাইফ এক্সপ্রেরিয়েন্স প্রচুর। ০৩ নং ঘটনায় ধর্ম যার যার ব্যাক্তিগত ব্যাপার। আমার কাছে মনে হচ্ছে আপনি তাকে পারসোনাল এট্যোক করেছেন। আপনি দেখবেন মাজে মাজে ওয়াজ মাহফিলে হুজুরেরা পারসোনাল এট্যাক করে। আপনি তাদের মত হয়ে গেছেন। ৪ নং ঘটনার জন্য আমরা মর্মাহত। আপনার খালাত্বো ভাই এর বেচে থাকার সম্ভাবনা খুব কম।

১৫ ই মার্চ, ২০২৪ রাত ৮:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ আপনাকে।

৬| ১৫ ই মার্চ, ২০২৪ সকাল ৮:৪৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



অবশ্যই অবশ্যই ক্রিকেট খেলা হারাম।
সব চেয়ে বড় কথা কেউ যদি খেলাধুলার মাধ্যমে টাকা-পয়সা আদায় করে আনে সেটা অত্যন্ত পাপের একটি কাজ।
খেলার কথা বাদ দিলেও সে রোজা না রেখে দিনে দুপুরে পানাহার করছে ।
এই অপরাধের সীমা পরিসীমা নেই।
আফসোস!

১৫ ই মার্চ, ২০২৪ রাত ৮:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: পৃথিবীতে যা কিছু সুন্দর সব হারাম।

৭| ১৫ ই মার্চ, ২০২৪ সকাল ১১:২৮

রাজীব নুর বলেছেন: নানান মানুষ নানান মতবাদ।
আসল কথা কাজের কথা কেউ বলে না।

১৫ ই মার্চ, ২০২৪ রাত ৮:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: সেটাই।

৮| ১৫ ই মার্চ, ২০২৪ বিকাল ৪:২৪

শূন্য সারমর্ম বলেছেন:


ডিজিটালী নামাযে, ক্রিপ্টোকারেন্সির মত সওয়াব।

১৫ ই মার্চ, ২০২৪ রাত ৮:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: এগুলো নামাজের নামে ফাজলামো।

৯| ১৫ ই মার্চ, ২০২৪ বিকাল ৫:০৮

প্রথম সারির নিরাপদ ব্লগার বলেছেন: ঘটনা ১.একজন মডারেট মুসলিম হিসেবে আপনার তো এই ঘটনায় খুশি হওয়ার কথা। কিন্তু আপনি দেখছি তাদের উপর বেশ চটে আছেন। ব্যাপারটা ঠিক বুঝলাম না। তাদের কি আপনার মডারেট মুসলিম মনে হয় না?

ঘটনা ২.নো কমেন্ট

ঘটনা ৩.আপনার পক্ষ থেকে বিশেষ ধন্যবাদ তার প্রাপ্য ছিল। কারন সে পেশার মধ্যে হালাল হারাম টেনে নিজের ক্ষতি করেনি।

ঘটনা ৪.আপনার খালাতো ভাই সহ জাহাজের সব বাংলাদেশী নিরাপদে দেশে ফিরে আসুক এই কামনা করি।
ব্লগার আর ইউ কে ধন্যবাদ সঠিক তথ্য উপস্থাপনের জন্য যা আপনাকে আশান্বিত করেছে।

১৫ ই মার্চ, ২০২৪ রাত ৯:৩৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ১) এগুলো ভাইরাল হওয়ার জন্য নামাজ নিয়ে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে ফাজলামো।
২) ওকে
৩) সে নিজে যা মানেনা অন্যকে তা করতে বলতে পারেনা।
৪) ওর জন্য দোয়া করবেন। সে আমার খালাতো ভাই শুধু নয় মামাতো বোনের হাজবেন্ড ও। আমার পুরা পরিবার খুব চিন্তিত।

১০| ১৭ ই মার্চ, ২০২৪ রাত ১২:৫০

চারাগাছ বলেছেন:
প্রথম ঘটনার তো আপনার পছন্দ হবার কথা?
কেন কথা এটা জানাতে আমার এখন পুরনো পোষ্ট ঘাঁটতে হবে।
ধৈর্য্য নাই, সময়ও নাই।


বাদ দিন ব্রাদার। ঐসবে কাজ নেই।
আমাদের সবার উচিত সেইসব বন্দী মানুষ গুলোর জন্য দোয়া করা, পরিবারের জন্য দোয়া করা।
রোজাদারের দোয়া আল্লাহ শুনবেন।

ধন্যবাদ গোফরান।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.