নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্য এবং শান্তিই সার্বজনীন

রেনেসাঁসী সক্রেটিস

পরিচয় দেয়ার মত কেউ হয়ে উঠতে পারিনি এখনো,তবে চেষ্টায় আছি ;)

রেনেসাঁসী সক্রেটিস › বিস্তারিত পোস্টঃ

আত্মকথন

২৪ শে মে, ২০১৪ রাত ১০:৫৭

#সময় বিকাল ৫.৩০টা পড়ন্ত রোদ চারপাশে।

.

#ছেলেটার নাম রোমিও,লম্বায় ৫ফুট ১০ইঞ্ছি। বাবা একজন ক্ষুদ্র ব্যবসায়ী এবং মা জীবিকার তাগিদে দু-একটা টিউশনি করায়। এইচ.এস.সি প্রথম বর্ষের ছাত্র সে,ঢাকার একটি নামিদামী কলেজেই পড়ার সুযোগ পেয়েছে এস.এস.সি তে ভালো ফলাফল করার বদৌলতে।থাকে বি.ডি.আর ক্যাম্পের দেয়ালঘেষা আজিমপুরের একটি বিল্ডিংয়ের পাচ তলায়। . বামহাতে আড়াইশত টাকা দামের একটি বেল্টের ঘড়ি আর আঙ্গুলের ফাকে আছে জ্বলন্ত একটি গোল্ডলিফ সিগারেট।

.

#মাথার চুল ছোট ছোট করে কাটা,পড়নে নিউমার্কেট থেকে কেনা একটি ঢিলেঢালা গ্যাভাইডিং এর প্যান্ট আর একটি ফিটিং শার্ট এবং পায়ে বাটা এর থেকে কেনা এক জোড়া স্লিপার।ছাদের কার্নিশে পা ঝুলিয়ে বসে আছে ছেলেটা,সামনে গাছপালায় মোড়ানো বিরাট এলাকাজুড়ে বি.ডি.আর ক্যাম্প আর মাথার উপরে একফালি মেঘমুক্ত নীল আকাশ।গরমে ঘেমে গেছে ছেলেটি।একটু পরপর সিগারেটে টান দিচ্ছে আর অপলক দৃষ্টিতে আকাশের দিকে তাকিয়ে ভাবছে এবং কিছু একটার হিসাব মিলানোর ব্যর্থ প্রচেষ্টা চালাচ্ছে।সামনের নারিকেল গাছগুলোতে কিছুক্ষন পরপর কিছু কাক এসে বসছে আবার চলে যাচ্ছে।নিজেকে অনেক একা মনে হচ্ছে রোমিওর।হবেইনা কেন? তার সাথে যে কেউই ভালোবাসার সম্পর্ক গড়তে চায়না।অনেকে কেদেছে ছেলেটা গতকাল রাতে।সে অনেক চেষ্টা করেছে কারো সাথে ভালোবাসার সম্পর্কে জড়াতে কিন্তু পারেনি। কেন পারেনি তার উত্তর জানা নেই তবে সম্ভাব্য কিছু কারন সে উদ্ঘাটন করতে পেরেছে।সেগুলো নাহয় তার মনের গহীন সিন্দুকে তালা মারাই থাক,শুধু এটুকুই বলার আছে যে যারা তাকে ছেড়ে গিয়েছে তাদের বেশিরভাগই যাওয়ার আগে তাকে বলে গিয়েছে "তুমি একজন বদ্ধ পাগল তোমার সাথে থাকা সম্ভব না"......আর এদের মধ্যে যাদের সাথে সে শারীরিকভাবে সম্পর্কে লিপ্ত হওয়ার চেষ্টা করেছিল তারা যাওয়ার আগে বলেছে "তুমি আমার জৈবিক চাহিদা পূরনে ব্যর্থ,তোমার ওই ছোট্ট জিনিস দিয়ে আমার চাহিদা পূরন হয়না"...হ্যা ছেলেটা আজ আসলেই ব্যর্থ। না পেরেছে আত্মিকভাবে ভালোবাসা টিকিয়ে রাখতে না পেরেছে শারীরিকভাবে টিকিয়ে রাখতে। কোনভাবেই টিকিয়ে রাখার ক্ষমতা সৃষ্টিকর্তা তাকে দেয়নি।বড় শখ করে ছেলেটির মা তার নাম রেখেছিল রোমিও এই ভেবে যে তার ছেলে রোমিও একদিন নিজের জুলিয়েটকে নিয়ে সুখের ঘর বাধবে কিন্তু বোকা মহিলা নিজেও জানেননা যে তার ছেলেকে সৃষ্টিকর্তা মানসিক এবং শারীরিকভাবে অক্ষম করে পাঠিয়েছেন যার কারনে আর কোনোদিন কাউকে নিয়ে সুখের ঘর সাজানোর স্বপ্ন দেখতেও রোমিও ভয় পাবে। কারন এই কথাগুলো রোমিও ছাড়া আর কেউই জানেনা এগুলো তার গহীন মনের তালা মারা সিন্দুকের ভিতরের কথা।

.

#ছেলেটি ধরতে গেলে এখনো কিশোর কিন্তু এত অল্প সময়েই এমন ধরনের একটি ভিন্ন স্বাদের কঠিন সত্য তাকে গ্রাস করে নিয়েছে।রাজা রবার্ট ব্রুস সাতবার পরাজিত হয়ে আটবারের বার সাফল্য পেয়েছিলেন কিন্তু এক্ষেত্রে রোমিও ১৯ বার চেষ্টার পরেও ব্যর্থ কারো সাথে সম্পর্কে জড়িয়ে থাকতে ওই দুটি কারনের জন্য।রোমিও আজ নিজের কাছেই নিজে প্রশ্নবিদ্ধ!!!!!!!!!!!! .

.

-রেনেসাঁসী সক্রেটিস

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.