নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্য এবং শান্তিই সার্বজনীন

রেনেসাঁসী সক্রেটিস

পরিচয় দেয়ার মত কেউ হয়ে উঠতে পারিনি এখনো,তবে চেষ্টায় আছি ;)

রেনেসাঁসী সক্রেটিস › বিস্তারিত পোস্টঃ

রোজনামচা

২৪ শে জুলাই, ২০১৪ রাত ১০:২৮

রোজনামচা।

তাংঃ ২৩/০৭/২০১৪।

.

ঘটনা-১

সকাল ১১টা।প্রতিদিনকার মত ঘুম থেইকা উইঠা চোখ ডলতে ডলতে ফেবুতে ঢুকলুম।ব্রাউজিং করতে করতে হঠাৎ একটা শিরোনাম চোখে পড়লোঃ "পুলিশি হেফাজতে নিষ্ঠুর নির্যাতন মুখে গরম পানি ঢালা হতো জিসানকে" দেখার সাথে সাথেই ঢুকে পড়লুম লিংকে।জিসান কে চিনেসেন তো? আয়াজ হত্যার দূর্ধষ খুনী এবং আমার ব্যাচমেট ।তবে তাকে আমি ব্যক্তিগতভাবে চিনিনা। অতঃপর খবরটা পড়ে যা বুঝলুম তা আমি আমার লেখার মাধ্যমে বুঝাতে পারবোনা কমেন্টে লিংক দিচ্ছি আপনারাই পড়ে বুঝে নেন।এখন কথা হচ্ছে জিসান একজন খুনী মানলাম কিন্তু তার আগে সে একজন মানুষ সেটা মানতে হবে।আইনের কোনো বইতে খুনীদের ওপর কোনো ধরনের অমানবিক নির্যাতন করার বৈধতা আছে বলে আমার মনে হয়না।আর তার উপরে যে অত্যাচার করা হয়েছে সেটা অমানবিক নাকি মানবিক তা আপনারা লিংকের লেখাটা পড়লেই বুঝবেন।বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় লেখাটা ছাপানো হয়েছে।কিন্তু এখন আমাদের মানবতা কুতায়? কুতায় আমাদের সেই ডিজিটাল লেখকরা যারা আয়াজ হত্যার সময় পোস্ট লেখতে লেখতে কি-বোর্ডের রং খসায়া ফেলেছিল?নাকি মানবতা খুনী/চোর/ডাকাত দের জন্য না, সেকারনে তারা চুপ করে বসে আছে? নাকি গার্লফ্রেন্ডের টাকায় ঈদের শপিং এ ব্যস্ত তারা? (শপিং এর ব্যাপারটি কাকতালীয় কারও সাথে মিল্যা গেলে মুই দায়ী না) কুতায় তোমরা? যারা নিজেদের ফেবুতে নিজেদের রিলিজিয়াস ভিউয়ের জায়গায় "মানবতা/মানব ধর্ম/মানবতাবাদ" ব্লা ব্লা ব্লা লেইখ্যা রাখসুইন?

.

ঘটনা-২

সবাই ঈদে বাড়ীতে যাওয়ার পোস্ট আর চেক ইন মারতাছে।আমারও গ্রামের বাইত্তে যাইতে মুঞ্চায়রে পাগলা আমারে কেউ বরিশাইল্লা লঞ্চের টিকিট দে।গ্রামে গিয়া খালের পানিতে যুবতী মাইয়াগো গোসল করা দেখবার চাই

.

ঘটনা-৩

বিকাল ৩.৩০ বা ৪.০০ টা হবে সঠিক সময় মনে নাই এমন সময় অদৃশ্য মুখোশধারী এই হালারপুতে আমারে একজন বিখ্যাত ব্লগারের পোস্টের লিংক দিয়া কইলোঃ বিনুদুন কারে কয় দেখ।তো যথারীতি লিংকে ঢুকে পড়লুম।হেডিং টা দিচ্ছিঃ "জাতির পিতার স্বপ্ল অনুযায়ী সম্প্রতি স্কুল গুলোতে অষ্টম শ্রেনীর একটি 'যৌন শিক্ষা' বই বিতরণ করা হয়েছে!!" হেডিং দেইখাই সিরাম মজা পেলুম মাগার পুরা পোস্ট টা পইড়া যা বুঝলুম হালারপুতের কমনসেন্স বইলা কিছু নাই।আসল কাহিনী হইলো অষ্টম শ্রেনীর শিক্ষার্থীদের মধ্যে একটা বই বিতরন করা হইছে যার নাম "নিজেকে জানো" বয়ঃসন্ধিকালে ছেলেমেয়েদের মধ্যে যে ধরনের পরিবর্তন আসে এবং মনে প্রশ্নের উদয় হয় সেগুলো সম্পর্কে লেখা একটি বই তাদেরকে দেয়া হয়েছে তারা যাতে সঠিক যৌন শিক্ষা পায়।আমাদের দেশের অনেক ছেলেমেয়েই শুষ্ঠু যৌন শিক্ষার অভাবে এই বয়ঃসন্ধিকালে ভুল পথে পা বাড়ায় এবং তার জন্য সারাজীবন পস্তায় এখন আপনারায় নির্ধারন করুন সরকারের এরূপ কর্ম কী প্রশংসনীয় নাকি বর্জনীয়? কোনটা? আমার মতে প্রশংসনীয়।এবং জনৈক ব্যক্তির লেখার মধ্যে ছাগু ছাগু ভাব স্পষ্ট তার লেখা পড়ে অন্তত আমার তাই মনে হইলো।তার উদ্দ্যেশ্যে বলতে চাই "ভাইজান সমালোচনা করেন ঠিকাছে সমালোচনার দরকার আছে সমালোচনা ছাড়া সমাজ চলেনা কিন্তু তাই বলে অন্ধভাবে কারও বিরোধিতা করবেন না।ভালো কাজ সবসময় প্রশংসনীয় খারাপ কাজ সবসময় বর্জনীয় এটা ভেবে কথাবার্তা বলবেন।আপ্নি ছাগুপন্থী বুঝলাম কিন্তু তাই বলে সরকারের একটা ভালো কাজের নিন্দা করবেন সেটা কাম্য নয় ভাই।সরকারের যেসব খারাপ কাজ আছে তা নিয়ে করেন এত শখ থাকলে"

.

পরিশিষ্টঃ আমার অনেক শখ ছিল ফেবুতে লেখালেখি করে নাম কামাবো "থাবা বাবা" এর মত নামকরা হইবো কিন্তু বর্তমানের ডিজিটাল লেখকদের ভন্ডামি আর মাতলামি দেইখা সেই শখ জাহান্নামে গেছেইগা বাংলাদেশের সরকারী অফিসগুলার মত ফেবুটাও দালাল,ঘুষখোর,চোর,বাটপারের আখড়া হই গেছে.

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.