নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I have a dream...

নিরন্তর সত্যের উপর পথ চলি, দুমড়ে মুচড়ে দেই সব বাধা!

আব্দুল হালিম মিয়া

আব্দুল হালিম মিয়া › বিস্তারিত পোস্টঃ

'আমি কই কি, আর আমার হারিন্দায় কয় কি!'

১০ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৩৭

খালেদা জিয়া প্রধান অতিথি। বিশাল জনসভা, লোকে লোকারণ্য। বক্তব্য দেবার জন্য ডাকা হলো ওয়ানম্যান পার্টির সভাপতি জনাব শফিউল আলম প্রধানকে। তিনি মাইক পেয়েই শুরু করলেন, "এই স্বাধীনতার মাসে, আমরা রক্ত দিয়ে স্বাধীনতা এনেছি, স্বাধীনতা কারও দয়ার দান নয়, এই স্বাধীনতার মাসে আমরা তিলকওয়ালী মুখ্যমন্ত্রী খালেদা জিয়াকে এক মুহুর্তও ক্ষমতায় দেখতে চাই না। এই কথা বলে..." চারিদিকে গুন্জন, সকলেই হতবাক, খালেদা জিয়া অবাক, মন্চ থেকে ভূল ধরিয়ে দেয়া হলে, তিনি আবার শুরু করলেন, "স্বাধীনতার মাসে তিলকওয়ালী মুখ্যমন্ত্রী শেখ হাসিনাকে এক মুহুর্তও ক্ষমতায় দেখতে চাই না। এই কথা বলে.....ব্লা, ব্লা, ব্লা" জনসভায় উপস্হিত হাজার হাজার মানুষ লজ্জা পেলেও প্রধান সাহেবের কোন লজ্জাবোধ দেখা গেল না।



গত রবিবার ছিল নরসিংদীতে খালেদা জিয়ার জনসভা। তার জনসভা শুরুর আগেই তাঁর 'বক্তব্য' ও 'মিথ্যাচারের' প্রতিবাদে আলোচনা সভার আয়োজন করে 'নৌকা সমর্থক গোষ্ঠী' নামের একটি সংগঠন। সেখানে প্রধান অতিথি কালো বিড়াল খ্যাত সুরন্জিত সেন গুপ্ত। অথচ সে সময় খালেদা জিয়া পথে ছিলেন। তবে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বক্তব্যের আগেই তাঁর বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগে প্রতিবাদ সভা আয়োজনের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন সুরঞ্জিত সেনগুপ্ত।

সুরঞ্জিত বলেন, "এটা অসাবধানতাবশত হয়ে গেছে। এ ঘটনায় আমি দুঃখিত ও লজ্জিত।" তিনি বলেন, "এটা ঠিক হয়নি। এছাড়াও দেখা যায়, সংসদে বাজেট পেশের আগেই শুরু হয়ে যায় মিছিল, "গণবিরোধী বাজেট মানি না, মানবো না।"



টরন্টোতেও কিছু নেতা আছেন। তার মধ্যে একজন মাঝে মাঝেই মন্চে উঠেন। উনাকে বক্তব্য দিতে বা কিছু বলতে ডাকলেই ভূলে যান যে সেটা কি ধরনের অনুষ্ঠান। হোক সে জন্মদিন, পরিচিতি সভা, শোক কিংবা নির্বাচনি সভা, তিনি এ্যা এ্যা করে শুরু করেন, '১৯৫২ তে রক্ত দিয়েছি, ৭১ এ রক্ত দিয়েছি........"। স্হান, কাল, পাত্র, পরিবেশ জ্ঞান বিহীন এইসব নেতারাই আমাদের বর্তমান ঘুনেধরা রাজনীতির প্রতিনিধিত্ব করেন। সে জন্যই কোন আলোচনা ফলপ্রসু হয় না। ঐ যে কথায় আছে না, 'আমি কই কি, আর আমার হারিন্দায় কয় কি!'

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১০ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৪৩

মোমেরমানুষ৭১ বলেছেন: আমি কই কি আর আমার সারান্দায় বাজায় কি? ভালই তবে প্রধানের বক্তব্যটা.......লুললললললল

২| ১১ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৮:৪৯

ভিটামিন সি বলেছেন: বিলাই তো, বিলাইয়ের মতোই। সুযোগ সন্ধানী। তবে এইবার সুযোগের আগেই কর্মযোগ হয়ে গিয়েছে। বিলাইয়ের হয়ে গিয়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.