নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I have a dream...

নিরন্তর সত্যের উপর পথ চলি, দুমড়ে মুচড়ে দেই সব বাধা!

আব্দুল হালিম মিয়া

আব্দুল হালিম মিয়া › বিস্তারিত পোস্টঃ

'গোলামি' করার পরিস্কার দাসখত দিয়েই আপনারা নির্বাচনে প্রার্থী হন। লুটপাট করার জন্য নয়।

১২ ই জুন, ২০১৪ রাত ৮:৩১

আজ কানাডার অন্টারিও প্রদেশের সাধারন নির্বাচন। সকাল ৮ টায় অফিসে আসার পথে বাস ট্রেন যাত্রীতে ঠাসা থাকলেও একটা সিংগেল মানুষকেও ভোট নিয়ে কোথাও কোন টু শব্দটি করতে দেখলাম না। অবশ্য একজন মহিলা ফোনে কার সাথে যেন আলাপ করছিল তিনি তার আইডি কার্ড নিয়ে গেলেই ভোট টা দিতে পারবেন কি না, কারন তিনি সম্ভবত নির্বাচন কমিশন কর্তৃক পাঠানো ভোটার কার্ডটা পান নি।



এর কারন কি? অনেক কারনের মধ্যে অন্যতম প্রধান কারন হলো, এখানে কোন 'নগদ প্রাপ্তি'র বিষয় জড়িত নেই। বিশেষ করে ভোটার ও সমর্থকদের। জাতীয় স্বার্থই বড় এবং সে কারনেই চার বছর মেয়াদ শেষে ভোট আসে ভোট যায়। রাস্তা ঘাট আটকিয়ে মিছিল মিটিং, তথাকথিত 'বিশাল জনসমুদ্র', 'শো ডাউন' এর দরকার পড়ে না।



আমি নিজেও ভোটার। আমি ভোটার কার্ড পেয়েছি মেইলে, তবে আমার ওয়াইফ পান নি। তাতে কি। রাত ন টা পর্যন্ত বুথ খোলা থাকবে। অফিস শেষ করে সন্ধ্যায় যাবো ভোট দিতে। আইডি কার্ডই যথেষ্ট। কাকে ভোট দিব এখনও জানি না। কোন প্রার্থীকে চিনি না, দেখা করতেও আসেন নি। হ্যান্ডশেক, নগদ নারায়ন কোন কিছুই ঘটে নি। জাষ্ট মনে মনে একটা ছবি একে ভোটটা দিয়ে ফেলবো। তারপর রাতে ভোট শেষ হবার ঘন্টা কয়েকের মধ্যেই ফলাফল দেখতে পাবো। তারপরও কোন বিজয় মিছিল হবে না। শুধু একটা ভিক্টরি পার্টি হবে যারা জিতবেন তাদের নির্বাচনি ক্যাম্পেইন অফিসে।



কবে দেখবো আমাদের দেশে এই চিত্র? কিসের লোভে নির্বাচন, গদি, ক্ষমতা নিয়ে এত টানাটানি, মারামারি, হানাহানি? স্টপ দিজ বুলসিট ইমমিডিয়েটলি। কারন জনগন আপনাদের দাস নয়, আপনারা জনগনের 'গোলাম' এবং 'গোলামি' করার পরিস্কার দাসখত দিয়েই আপনারা নির্বাচনে প্রার্থী হন। লুটপাট করার জন্য নয়।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১২ ই জুন, ২০১৪ রাত ৮:৩৮

ঢাকাবাসী বলেছেন: আপনার সে আশা আগামী পাঁচশ বছরে পুরো হবেনা বলতে পারি। দুনিয়ার সবচাইতে অসভ্য দুর্ণীতিবাজ দেশের উন্নতির কোনই চান্স নেই!

১২ ই জুন, ২০১৪ রাত ৯:১৮

আব্দুল হালিম মিয়া বলেছেন: জনতাকেই এগিয়ে আসতে হবে, হতাশ হলে চলবে না ভাই।

২| ১২ ই জুন, ২০১৪ রাত ৮:৪৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: জনগন আপনাদের দাস নয়, আপনার জনগনের 'গোলাম' এবং 'গোলমি' করার পরিস্কার দাসখত দিয়েই আপনার নির্বাচনে প্রার্থী হন। লুটপাট করার জন্য নয়।

এই বোধ আছে?

তারা তো একেকজন ডিজিটাল মহারাজা!!

রাস্তা বন্ধ করে দেয় তারা বাথরুমে থাকতেই X(( X((

আগের দিনে রাজা-মহারাজাও এত বাহাদুরি দেখাত কিনা সন্দেহ!!!!!!!!

স্টপ দিজ বুলসিট ইমমিডিয়েটলি। সহমত।

১২ ই জুন, ২০১৪ রাত ৯:১৯

আব্দুল হালিম মিয়া বলেছেন: 'রাস্তা বন্ধ করে দেয় তারা বাথরুমে থাকতেই '------চমতকার বলেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.