নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I have a dream...

নিরন্তর সত্যের উপর পথ চলি, দুমড়ে মুচড়ে দেই সব বাধা!

আব্দুল হালিম মিয়া

আব্দুল হালিম মিয়া › বিস্তারিত পোস্টঃ

বিশ্বকাপ খেলা শেষে যেমন চ্যাম্পিয়ন দলের সাথে একটা সৌজন্য ম্যাচ হয় 'রেষ্ট অব দ্যা ওয়ার্ল্ড' এর সাথে...

২৫ শে জুন, ২০১৪ রাত ৮:৫১

আমি বিশ্বাষ করি এবং প্রায়ই বলে থাকি যে কে কোন দল করলেন সেটা বড় কথা নয়। বড় কথা হলো কে কতটুকু ব্যাক্তি, সমাজ, সরকার, রাষ্ট্র তথা স্ব স্ব অবস্হানে একনিষ্ঠ ও সততার সাথে দায়িত্ব পালন করতে পারলেন সেটা। এ্যাট দ্যা এন্ড অফ ইউর লাইফ, রিপোর্ট কার্ডটা যারা রিভিউ করবেন তারাই আপনাকে 'এ প্লাস', 'বি মাইনাস' কিংবা 'এফ' দিয়ে বলবেন যে আহারে লোকটা বেশ ভালো লোক ছিলেন। কিংবা বিপরীতটাও হতে পারে!



বাংলাদেশের প্রত্যেকটা রাজনৈতিক দলের গঠনতন্ত্র, ঘোষনাপত্র, আদর্শ উদ্দেশ্য যদি কেউ পড়েন দেখবেন খুব সুন্দর কথা তাতে লেখা রয়েছে। একইভাবে প্রত্যেকটা দলেই কিছু না কিছু অত্যন্ত ভালো ও আদর্শবান মানুষও রয়েছেন। যদিও তারা খারাপদের দাপটে কথা বলতে পারেন না, ভুমিকা রাখতে পারেন না।



তাই মাঝে মাঝে মনে হয়, বিশ্বকাপ খেলা শেষে যেমন চ্যাম্পিয়ন দলের সাথে একটা সৌজন্য ম্যাচ হয় 'রেষ্ট অব দ্যা ওয়ার্ল্ড' এর সাথে, 'রেষ্ট অব দ্যা ওয়ার্ল্ড' টিমটাও গঠন করা হয় ওই চ্যাম্পিয়ন দলটা বাদ দিয়ে বাকী সব দলের বাছাই করা সেরা খেলোয়ারগুলোকে নিয়ে, তেমনী যদি বাংলাদেশেরও সব রাজনৈতিক দলের ভালো লোক গুলোকে নিয়ে একটা দল গঠন করা যেত, কিংবা দশ বছরের জন্য একটা জাতীয় সরকার গঠন করে দেশটা পরিচালনা করা যেত, হয়তো বদলে যেত আমার সোনার বাংলা!

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.