নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I have a dream...

নিরন্তর সত্যের উপর পথ চলি, দুমড়ে মুচড়ে দেই সব বাধা!

আব্দুল হালিম মিয়া

আব্দুল হালিম মিয়া › বিস্তারিত পোস্টঃ

জয় সুবিধাবাদ, সুবিধাবাদ জিন্দাবাদ! তবুও তিনি পদত্যাগ করবেন না!

০৬ ই আগস্ট, ২০১৪ রাত ১০:০৩

প্রতিটা বছর লন্চ ডুবিতে শত শত নিরীহ মানুষের প্রাণ কেড়ে নেয়া হচ্ছে। এটা কোন প্রাকৃতিক দুর্যোগ নয়, শতভাগ মানুষ নামক দানব জাতীয় একশ্রেনীর দায়িত্বে ক্ষমাহীন ব্যার্থতার জন্য। এবং সেটা ঘটছে প্রতিটা বছর। তারপরও ব্যার্থ সেই সব লোকজনের কোন শাস্তিতো দুরের কথা, বত্রিশপাটি দন্ত বিকশিত করে বলছে, পদত্যাগের কোন প্রশ্নই আসে না। তার মধ্যে একজন হলেন বাংলাদেশের নৌ মন্ত্রী শাজাহান খান। গত ক'দিন আগে যে মারাত্নক লন্চ দুর্ঘটনা হলো যেখানে তার নিজেরও তিন ভাগ্নীর প্রাণ অকালে ঝরে গেল, সেটার পরও দেখুন তিনি কি বলছেন!



.....বুধবার সন্ধ্যায় মাওয়া রেস্ট হাউজে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, লঞ্চডুবির ঘটনায় ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগের প্রশ্নই আসে না। ‘২০০৯ সাল থেকে এ পর্যন্ত প্রত্যেকটি দুর্ঘটনায় আমরা সফলভাবে উদ্ধার তৎপরতা পরিচালনা করতে সক্ষম হয়েছি। তাই পদত্যাগের প্রশ্নই আসে না।’ ‘লঞ্চ দুর্ঘটনার সঙ্গে জড়িত ৬ জনকে ইতিমধ্যেই গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়েছে। বি আইডব্লিউটিএ কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘তারা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না এবং অতিরিক্ত যাত্রী নেওয়ার কথাও জানতেন না।"



কথা হলো তাদের বা আপনার কারোইতো ঘটনাস্হলে উপস্হিত থাকার দরকার নেই। অতিরিক্ত যাত্রী নেবার কথা না জানাইতো সবচেয়ে বড় ব্যার্থতা। কাকে কি বলি। সবাইতো জ্ঞান পাপী।



এবার আসুন দেখি পৃথিবীর সভ্য দেশগুলোতে এই ধরনের অথবা এরচেয়ে ক্ষুদ্র কারনে তারা মন্ত্রীত্বকে তুচ্ছ জ্ঞান করে, দেশ জাতি মানুষকে সবার উপরে তুলে ধরে কিভাবে পদত্যাগ করে, শাস্তি মাথা পেতে নিয়ে, ব্যার্থতার দায় স্বীকার করে নিয়ে রিজাইন করে চলে গেছেন।



গত ২৭শে এপ্রিল,২০১৪ এর খবরঃ দক্ষিন কোরিয়া

ফেরী ডুবিতে ৩০০ লোকের প্রাণহানীতে কোরীয় মন্ত্রীর পদত্যাগঃ



South Korea’s prime minister resigned Sunday over the government’s handling of a ferry sinking that has left more than 300 people dead or missing and led to widespread shame, fury and finger-pointing, blaming “deep-rooted evils” in society for the tragedy.



বিস্তারিতঃ Click This Link



গত ১০ সেপ্টেম্বর, ২০১১ এর খবরঃ জাপান

সামান্য একটা বেফাস কথা বলার কারনে জাপান মন্ত্রীর পদত্যাগঃ



Japan's trade minister has resigned, after just eight days in office, following two separate incidents where comments he made were deemed to be inappropriate and insensitive.



Yoshio Hachiro announced his departure at a news conference late on Saturday, apologising repeatedly for calling the evacuated area around the stricken Fukushima nuclear power plant "a town of death".



This came a day before Japan was to mark six months since the March 11 earthquake and tsunami, which left 20,000 dead or missing and sparked the nuclear crisis at Fukushima.



বিস্তারিতঃ Click This Link



১৪ই জানুয়ারী, ২০০৫ এর খবরঃ কানাডা

একজন ভারতীয় রিফুজি প্রার্থীর মৌখিব অভিযোগের কারনে কানাডার মন্ত্রীর পদত্যাগঃ



Citizenship and Immigration Minister Judy Sgro said she had to resign Friday to fight the "ridiculously false" allegations that she promised to help a pizza shop owner avoid deportation in return for help on her re-election campaign last spring.



"As long as I was the minister, my hands were tied," she told CBC News.



"I wanted to be free to defend myself very vigorously against these ridiculously false allegations," said Sgro, who becomes the first minister to quit since Prime Minister Paul Martin took power in December 2003.



বিস্তারিতঃ Click This Link



৮ই ফেব্রুয়ারী, ২০১৪ এর খবরঃ

বৃটিশ ইমিগ্রেশন মন্ত্রীর পদত্যাগঃ
কারন তিনি একজন ক্লিনারকে চাকুরী দিয়েছিলেন যার ওই দেশে কাজ করার আইনগত অনুমোদন ছিল না। যদিও হয়তো তিনি না জেনেই করেছিলেন, কিন্তু ওই না জানাটাই তার অপরাধ।



British immigration minister Mark Harper has resigned after discovering a cleaner he employed was not legally allowed to work in the country, Prime Minister David Cameron's office said on Saturday.



...Cameron had accepted the resignation with regret, his office said. "There is no suggestion that Mr Harper knowingly employed an illegal immigrant," the statement read.



বিস্তারিতঃ Click This Link



এরকম হাজারটা উদাহরন দেয়া যাবে কিন্তু লাভ হবে না, কারন, ........নষ্টদের দখলে আজ সবকিছু......খারাপটাকেই মানুষ আজ বেছে নিচ্ছে বেঁচে থাকার প্রয়োজনে.......আর ভালোরা হারিয়ে যায় অন্ধকারের গহীন অতলে। জয় সুবিধাবাদ, সুবিধাবাদ জিন্দাবাদ!



দুঃখিত, আমি মনে হয় একটু বেশীই 'ফুটিকা' খেয়ে ফেলেছি আজ!



মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.