নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I have a dream...

নিরন্তর সত্যের উপর পথ চলি, দুমড়ে মুচড়ে দেই সব বাধা!

আব্দুল হালিম মিয়া

আব্দুল হালিম মিয়া › বিস্তারিত পোস্টঃ

তোষামোদে খোশামোদ...........

২৬ শে জানুয়ারি, ২০১৫ রাত ৯:১৬

বাংলাদেশের সামনে আজ সম্ভবত সবচেয়ে বড় চ্যালেন্জ হলো সত্য কথা বলার। 'যাহা বলিব সত্য বলিব, সত্য বই মিথ্যা বলিব না' এটার প্রতিফলন ঘটানো। যে জিনিষের রঙ সাদা সেটা সব সময়ই সাদা। বঙ্গবন্ধুর আমলে সাদা, জিয়ার আমলে সাদা, এরশাদের আমলে সাদা, খালেদার আমলে সাদা। এমন কি হাসিনার আমলেও সাদা। কেয়ামত পর্যন্ত সাদাই থাকবে। আর যেটার রঙ কালো সেটা সব সময়ই কালো। নীল আসমান যখন কালো মেঘে ঢেকে যায় তখন আর নীল আসমান থাকে না। তবুও আমরা কেউ কেউ বলি, আরে কি তামসা! আসমান দেখি একেবারে ফকফকা! তামসাই বটে! আম গাছে আমই ধরে, জাম গাছে জাম। যাদের জীবনের একমাত্র লক্ষ্য হলো কোন পরিশ্রম না করে জৌলুষপুর্ন জীবন যাপন করা, তাদের পুজিই হলো 'তোষামোদ'। তোষামোদ করেই তারা খোশ আমোদ অনুভব করেন। তাই তারা পড়ন্ত বিকেলে যখন পুর্ব দিকের সুর্য্য পশ্চিমে ঢলে পড়ে তখনো তারা নেতা নেত্রীর সুবিধা করতে যেয়ে, তাদেরর খুশী করতে যেয়ে বলেন, নেত্রী সুর্য্য এখনও পুর্ব দিকেই আছে, চলেন রওয়ানা হই।

ছাত্র, সাংবাদিক, কৃষিবিদ, ডাক্তার, ইন্জিনিয়ার, আমলা, পুলিশ, বিডিআর, দোকানদার, চামার, কুলি, মজুর, আড়তদার, আদার ব্যাপরী সকলেই আজ সাময়িক সুবিধার আশায় সাদাকে কালো, কালোকে লাল, সকালকে বিকাল আর নিকষ কালো অন্ধকারকে উদ্ভাসিত দিনের আলো বলে কি এক অজানা মিথ্যার দিকে ছুটে চলেছেন।

সম্ভবত আজ বাংলাদেশের সাধারন মানুষগুলো এমন একজন হ্যামিলনের বাশিওয়ালার জন্য অপেক্ষা করছেন যিনি ১৯৭১ সালের ৭ই মার্চের মতই সুর করে বলবেন, এবারের সংগ্রাম সত্য কথা বলার সংগ্রাম। আর এই সত্য যদি স্বয়ং আমার নিজের বিরুদ্ধেও যায়, আমার বাবার বিরুদ্ধেও যায়, ভাইসব, এক মুহুর্তও দেরি না করে প্রকাশ্যে, দিনের আলোয়, ওই যে দেখছো ফাসির মন্চ, আমাকেও ঝুলিয়ে দিতে একটুও দ্বিধা করো না, দেরী করো না। মিথ্যার বেসাতি করা ব্যাপারীদের শক্তিশালী সিন্ডিকেটের বিরুদ্ধে দাড়িয়ে ডাক দেয়ার, হায়দরী হাক দেয়ার সেই বাশিওয়ালাই এখন একমাত্র প্রত্যাশিত মানুষ নামক দেবতা। আছেন কেউ যে কিনা বুঝবেন মানুষের এই পালস? জয় বাংলাদেশ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৬ শে জানুয়ারি, ২০১৫ রাত ৯:৩৩

ক্ষতিগ্রস্থ বলেছেন: জয় বাংলাদেশ - এই ঘুঁটা আবিস্কারটা ভাল হয়েছে, সব কূল রক্ষা পেল।

পোস্টে +++

২৭ শে জানুয়ারি, ২০১৫ রাত ২:৩৭

আব্দুল হালিম মিয়া বলেছেন: ঠিক বলেছেন, সব কুল রক্ষার্থেই এটা আবিস্কার এবং যথার্থও বটে। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.