নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I have a dream...

নিরন্তর সত্যের উপর পথ চলি, দুমড়ে মুচড়ে দেই সব বাধা!

আব্দুল হালিম মিয়া

আব্দুল হালিম মিয়া › বিস্তারিত পোস্টঃ

প্রধানমন্ত্রী পদে কবে পারবো কে জানে?

১০ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১১:২৭

দিল্লী বিধান সভা নির্বাচনে ৭০টি আসনের ৬৭টি পেয়ে শুধু বিজয়িই হন নি কেজরিওয়ালের নেতৃত্বে আম আদমি পার্টি, সরকারী বিজেপি ও পরিবারতন্ত্রের ধ্বজাধারী কংগ্রেসকে অলমোষ্ট হোয়াইট ওয়াশ করে মাটিতে শুইয়ে দিয়েছেন। কেজরিওয়ালের কাজ কাম ফলো করছি গত বিধান সভা নির্বাচনের পর থেকেই। তার কথা, কার্যক্রম যত দেখছি, যত পড়ছি ততই অভিভুত হচ্ছি। অনেকটা হিন্দি ছবির সেই 'নায়ক' এর অনিল কাপুরের মত।

তবে কথা হলো, তিনি কিন্তু মোটেই ভন্ড বা আত্ন প্রবন্চক নন। তিনি যা তিনি তাই। তিনি যা বলেছেন তা করে দেখানো অত সোজা না। কারন শত বছরের ভয়াল ও ঘৃন্যতম শাষক শোষকেরা তাকে এক মুহুর্তও শান্তিতে থাকতে দেবে না। তার কাজ কামকে সফল করতে দেবে না। সেক্ষত্রে এক হয়ে যাবে শোষক কংগ্রেস, বিজেপি, ঘুষখোর পুলিশ, আমলা, দুর্নীতি করে ব্যবসা বাণিজ্য করে বড়লোক হওয়া তথাকথিত শিল্পপতি ব্যবসায়ীরা। তাই বলে কি তিনি থেমে যাবেন? না, থেমে ছিলেন?

কথা হলো কে হবেন বাংলাদেশের কেজরিওয়াল? আছেন কেউ? সত্যিকারের কেজরিওয়াল? ভন্ডামির কেজরিওয়াল নয়, আত্ন প্রবন্চনার কেজরিওয়াল নয়, এক্কেবারে সেইরাম খাটি কেজরিওয়াল? ক্ষমতা পাইলেও চোকিতে, মাটিতে, শক্ত বালিসে ঘুমানো কেজরিওয়াল, না পাইলেও তাই!

জনগনের ভোটে পাচ বছরের জন্য নির্বাচিত হয়েও যিনি ছয় মাসের মাথায় লাথি মেরে ছেড়ে আসতে পারেন, জনগন যাকে সহস্রগুন আরো বেশী ফিরিয়ে দিয়ে তাকে আবারও নিয়ে আসেন ক্ষমতায়, সেই কেজরিওয়াল!

কেজরিওয়ালের বাপের নাম গান্ধী বা মোদি নয়। তবুও ওরা পারে! আমরাও পেরেছিলাম একবার সিলেটে। ১৯৯০ সালের উপজেলা নির্বাচনে ছক্কা ছয়ফুরকে উপজেলা চেয়ারম্যান নির্বাচন করে। প্রধানমন্ত্রী পদে কবে পারবো কে জানে?

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১১:২৯

চাঁদগাজী বলেছেন:


" কথা হলো কে হবেন বাংলাদেশের কেজরিওয়াল? "

-আপনি; আমরা তো আপনার নামে পোস্টারিং শুরু করার জন্য প্রস্তুত।

২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:৩৭

বিজ্ঞান মনস্ক বলেছেন: আমরা যারা দুর্নীতির বিরোধী, ক্ষমতা লোভীদের বিরোধী । যারা দেশের মানুষের জন্য কাজ করতে চাই , নিশ্চিত করতে চাই খেটে খাওয়া মানুষের অধিকার । আমরা কি পারিনা এক হয়ে স্বৈরাচারদের ভূলুণ্ঠিত করতে ।

৩| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১:০৫

নতুন বলেছেন: সেই রকমের পরিবত`নের জন্য আমাদের দেশের জনগন কি প্রস্তুত???

৯০% মানুষই দূনিতির সুবিধা নিচ্ছে... তাই এখনো দেশ প্রস্তুত বলে আমার মনে হয়না...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.