নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I have a dream...

নিরন্তর সত্যের উপর পথ চলি, দুমড়ে মুচড়ে দেই সব বাধা!

আব্দুল হালিম মিয়া

আব্দুল হালিম মিয়া › বিস্তারিত পোস্টঃ

তিনি বড়ই ভালো লোক-২

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১১:০৮

বছরের এই সময়টাতে করম আলী ছেলে পুলে নিয়ে বাড়িই থাকে। শীতের দিন। কেমনে যেনো দিনটা ফুরত কইরা চইলা যায়। বারান্দায় বইসা রোদ পোহাইতে পোহাইতেই দিন শেষ। হঠাৎ করেই লোকজনের হইচই শুনে উঠানের দিকে তাকাতেই চোখ ছানাবড়া হয়ে উঠে। চেয়ারম্যান সাহেব লোকজন নিয়ে তার দিকেই আসছেন।

করম আলী বাড়ী আছো নাকি?

স্লামেলুকুম, চেয়ারম্যান সাহবে। এই সাত সকালে আপনি এই গরীবের বাড়ী?

হ, আসলাম। সামনের মাসে ইলেকশন। এইবার দিয়া তিনবার তোমরা আমারে চেয়ারম্যান বানাইছো। চারবারের বার আর খাড়াইতে চাই নাই, তাও গিরামের মানুষ ধরছে, কি আর করা। ভোটটা দিও, আর সকলরে কইও।

তাতো কমুই। আপনে ছাড়া আর আছে কিডা!

চেয়ারম্যান সাহেবের সফেদ হাতখানা ধইরা করম আলী পাকা কথা দিয়ে নিজেরে ধন্য মনে করে! আহারে, কষ্ট কইরা আইছে, আমারে খবর দিলেইতো আমি দেহা কইরা আইতাম।

চেয়ারম্যান সাহেব দল বল নিয়ে চলে যেতেই বাড়ীর ভেতর থেকে চিতকার করে বের হয়ে আসে করম আলীর বউ নসিরন বিবি।

এইডা তুমি কি করলা? ক্যান কথা দিলা? গত পুষ মাসে উনি আমাগো পাচজনের টিপসই নিয়া দুই জনের ভিজিডি কার্ড দিল, তুমি ভুইলা গেলা? হগলে কয় এই রকম শতখানেক গরীব মানুষের ভিজিডি কার্ড উনি নিজে খায়! এছাড়াও বাকী দুই জনের গম চাল যখন আনতে যাই, প্রত্যেকবারইতো ত্রিশ সেরের টিপ সই নিয়া ১৫ সের করে দেয়। আর প্রত্যেকবারই তুমি কও আর এই চোররে ভোট দিবা না। এই তুমার কথা? আইজ তুমার একদিন কি আমার একদিন, খাড়াও!!

নসিরন বিবি কোমরে কাপড় পেচাইতে থাকে।

হোনো হোনো! এই লোকটারে তাও ভোটটা দেই ক্যান জানো? এই লোক চুরি করলেও খুব ভালো মানুষ। নরম দিলের মানুষ। দেহা হইলেই কেমন জানি একগাল হাইসা হাতডা বারাইয়া দেয়! বুকের সাথে বুকডা চাইপা ধরে। আর কোন ঝামেলায় যায় না। খুব নিরীহ ভদ্র মানুষ। কারো সাথে মারামারি ঝগড়া ঝাটি করে না। উচা গলায় কথা কয় না। ইটু আটটু চুরি না করলে তাগোওতো ম্যালা খরচ আছে! চলবে ক্যামনে! যাই কও লোকটা খুব ভালা!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.