নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I have a dream...

নিরন্তর সত্যের উপর পথ চলি, দুমড়ে মুচড়ে দেই সব বাধা!

আব্দুল হালিম মিয়া

আব্দুল হালিম মিয়া › বিস্তারিত পোস্টঃ

আজ প্রথম আলোতে প্রকাশিত আমার লেখার লিংক------

২০ শে ফেব্রুয়ারি, ২০১৫ ভোর ৫:০৪

আজ সকালেই ইমেইলটা পেলাম। খুলনা থেকে লিখেছেন জনাব বদিউজ্জামান সোহাগ। তখনো জানতাম না প্রিয় প্রথম আলোতে আমার তৃতীয় লেখাটা বের হয়েছে। লেখাটা আসলে ফেসবুকে দিয়েছিলাম ক দিন আগেই। সেটাই একটু কাটছাট করে প্রথম আলো ছেপেছে। সহজ ভাষায় সহজ কথাই বলতে চাই, জীবন থেকেই বলতে চাই। যদি কারো ভালো লেগে যায় কিংবা একটুখানিও উপকার হয় কারো, নিজেকে ধন্য মনে করবো। সবাইকে শুভেচ্ছা। নীচে বদিউজ্জামান সাহেবের লেখাটা তুলে দিলাম, সাথে প্রথম আলোতে আমার লেখার লিংক।



"সালাম নিবেন,

আশা করি যেখানেই আছেন ভাল আছেন। আপনার প্রথম আলোতে লেখাটি পড়েছি, সহজভাবে বাস্তবতা তুলে ধরেছেন সেজন্য ধন্যবাদ দিতে মেইলটি করেছি। সমস্যা হল আমাদের দেশর রাজনৈতিক গোমড়ামী চরমে আছে। ভবিষ্যত অন্ধকার দেখছি। তবু দোয়া করবেন আমাদের জন্য। আপনিও ভাল থাকেন দোয়া করি।"



Click This Link





মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৫ ভোর ৫:২১

মহান অতন্দ্র বলেছেন: পড়ে আসলাম । ভাল লিখেছেন । অভিনন্দন ।

২০ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৯:০৪

আব্দুল হালিম মিয়া বলেছেন: অনেক ধন্যবাদ। ভাল থাকবেন।

২| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৫ ভোর ৬:০৭

গাঁও গেরামের মানুষ বলেছেন: খুব ভালো লিখেছেন। বিদেশে আছেন বলেই হয়তো। কারণ, দেশের মধ্যে ত' বেশিরভাগ মানুষ ভিন্নমতের কাউকে সহ্য করতে পারেনা। হয় পাকিস্তান, না হয় ইন্ডিয়া পাঠাতে চায়।

২০ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৯:০৬

আব্দুল হালিম মিয়া বলেছেন: সেটাইতো সমস্যা। আদর্শ, চিন্তার ভিন্নতা থাকলেও সহ অবস্হান, সহমর্মিতার খুব দরকার আমাদের। আপনাকে ধন্যবাদ।

৩| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৫ ভোর ৬:৩২

চাঁদগাজী বলেছেন:

"তবু দোয়া করবেন আমাদের জন্য। "

- রাজনৈ্তিক লেখা পড়ার পর, দোয়া চাইছেন পাঠক; দোয়া করে দেন পাঠকের জন্য।

৪| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ৭:৩৪

রাফা বলেছেন: ভালো লিখেছেন প্রথম আলোর লিখাটা।এর বিপরীত চিত্রও আছে।আমার ও বেশ কিছু সহকর্মি আছে ইহুদি।তাদের মতবাদটা আবার একটু ভিন্ন ।তারা প্যালেস্টাইনে যে হত্যাযজ্ঞ চালাইতেছে ইসরায়েল তার বিরোধীতা করে।তাদের ভাষায় এটা যতদিন চলবে কোন সমাধান আসবেনা।
আপনি হয়তো পাকিস্তানিদের সাথেও মিলেমিশে কাজ করতে পারবেন।কিন্তু কেউ কেউ আছে পারবেনা,যেমন আমি পারিনি।কাজ ছেড়ে চলে এসেছি।

কাজেই সবার আদর্শ এক হবে এটা মনে করার কিছু নেই।বিএনপি ও আওয়ামি লীগ পাশাপাশি চলা তখনি সম্ভব যখন দুজনের কাছ থেকে জামাতকে বিযুক্ত করা যাবে।

২০ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৯:১৩

আব্দুল হালিম মিয়া বলেছেন: আদর্শ, চিন্তা ভাবনা ভিন্ন হতেই পারে। কিন্তু টলারেন্স থাকবে না কেন? এই কানাডায়ই ধরুন, কতইতো পাকিস্তানি বাস করে। এমনকি একই এলাকায় বাঙালী ও পাকিস্তানিরা বাড়ী কিনে বাস করছেন। তাই বলে কেউ কি বলছেন যে, এখানে পাকিস্তানি আছে, আমি থাকবো না? তারপরও কেউ সেটা চাইলে করতে পারেন। কিন্তু কেউ কি বলতে পারবেন, নাহ, কানাডায় যেহেতু পাকিস্তানিদেরকে ভিসা দেয়, সুতরাং আমি কানাডায়ই বাস করবো না?

সব দেশেই ভালো মানুষ খারাপ মানুষ আছেন। ঠিক যেমন আমাদের দেশে রাজাকার আছেন, মুক্তিযুদ্ধা আছেন। দেশ প্রেমিক আছেন, দুর্নীতিবাজ আছেন।

ব্যাক্তি জীবনে, আমার সাথে পাকিস্তানিদের অভিজ্ঞতা মিশ্র। চাকুরীতে দু একজন আমাকে সমস্যায় ফেলেছেন। আবার কলেজে যখন পড়েছি, তখন কেউ কেউ বন্ধুও ছিলেন, ঠিক যেমনটি ছিলেন ভারতীয় ও শ্রীলংকানরা। শুধুমাত্র জাতিগতভাবে বা ভাষা, গায়ের রঙ ইত্যাদি কারনে 'জাজমেন্টাল' হবার শিক্ষাটা অন্তত কানাডা দেয় না। ভাল থাকবেন।

৫| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১২:২৩

সুমন কর বলেছেন: অভিনন্দন রইলো।

২০ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৯:০৩

আব্দুল হালিম মিয়া বলেছেন: ধন্যবাদ। ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.