নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I have a dream...

নিরন্তর সত্যের উপর পথ চলি, দুমড়ে মুচড়ে দেই সব বাধা!

আব্দুল হালিম মিয়া

আব্দুল হালিম মিয়া › বিস্তারিত পোস্টঃ

"ফ্রী থিংকার্স? ওয়েইট এ্যা মিনিট"!

০৩ রা মার্চ, ২০১৫ সকাল ১১:৫৪

"আমি ষ্ট্রেইট ষ্ট্রাইক করে বলতে চাইঃ যাঁরা অতিপ্রাকৃতিক বিশ্বাস, আইডিওলজি বা আদর্শ এবং প্রেজুডিস ধারণ করেন, তাঁরা যাই হোন না কেনো, ফ্রী থিংকার্স নন। নমস্য হলেও তাঁরা মুক্তমনা নন।

বিজ্ঞান দিয়ে বুঝাই। 'O' সংকেত দেখলেই অক্সিজেন মনে করলে তা ভুল হবে। অন্তর্গত পরমাণুর সংখ্যা ভেদে একটি অণু অক্সিজেন (O2) বা ঔজন (O3) হতে পারে।

অক্সিজেন ডাইটোমিক অর্থাৎ ২টি পরমাণু বিশিষ্ট। আর ঔজন হচ্ছে ট্রাইটোমিক - অর্থাৎ, ৩টি পরমাণু বিশিষ্ট। মানুষের জীবনের ক্ষেত্রে অক্সিজেন বাঁচায় এবং ঔজন মৃত্যু ঘটায়।

সুতরাং, সাবধান! আমি যদি নিজেকে মুক্তমনা দাবী করি, আপনি আমাকে মুক্তমনা হিসেবে গ্রহণ করার আগে বা অন্যের কাছে রেফার করার আগে আগে পরীক্ষা করুন।

একটি বিশ্বাসকে আরেকটি বিশ্বাস দিয়ে গালি দিলেই গালিবাজ বিশ্বাসটি মুক্তচিন্তা ও গালিবাজটি মুক্তমনা হয়ে যায় না। হিংসা ও বিদ্বেষ হচ্ছে মুক্তিচিন্তা না থাকার প্রথম প্রমাণ।

হে বঙ্গজন! যাচাই করুন। বিশেষণ প্রয়োগে জ্ঞান ও পরিমিতি বোধের পরিচয় দিন। ক্রিটিক্যাল হয়ে উঠুন। ঠকবেন না।"
--------------------------------------------
লেখাটা লিখেছেন:
মাসুদ রানা (সাবেক ডাকসু সদস্য ও বাসদ নেতা)
রোববার
১ মার্চ ২০১৫
লণ্ডন, ইংল্যাণ্ড

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৩ রা মার্চ, ২০১৫ সন্ধ্যা ৬:৫৮

আব্দুল হালিম মিয়া বলেছেন: এস এম ইসমাঈল বলেছেন:
০৩ রা মার্চ, ২০১৫ দুপুর ১:০০

যারা মেধাহীন, রুচিহীন, কুটিল, তারা সব সময় হয় ষড়যন্ত্র করে, নয়ত ষড়যন্ত্রকারীদের সহায়তা করে। সোজা পথে না গিয়ে চোরা গলিতে গিয়ে বাসা বাঁধে আর ষড়যন্ত্রের ফাঁদ পাতে। যুক্তি-তর্কে হেরে গিয়ে এরা পেশী শক্তি ব্যবহার করে। সোজা ও সরল পথে না গিয়ে এরা অস্ত্রের ভাষায় কথা বলে। মুক্ত মনা নিরীহ নিরস্ত্র মানুষদের অযথা হত্যা করে এরা পৈশাচিক আনন্দে মাতে। সংস্কৃতিমনা রুচিবান মানুষেদের এরা সব সময় ঘৃণা করে আর সু্যোগ পেলে আক্রমন করে বসে। আর কিছু না পারলেও অন্তত তাঁদের ইমেল বা ফেসবুক আইডি হ্যাক করে নিজেদের বিকৃ্ত রূচি ও নিচু মনের পরিচয় জাহির করে।এসব বিকৃত রুচির নরাধমদের ঘৃণা করতেও আমার রুচিতে বাধে।। ধিক শত ধিক ঐ নোংরা মনের পশুদের।।

২| ০৩ রা মার্চ, ২০১৫ সন্ধ্যা ৭:০০

আব্দুল হালিম মিয়া বলেছেন:
মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন:
০৩ রা মার্চ, ২০১৫ বিকাল ৩:০৪

ভাল বলেছে, তথাকথিত মূত্রমনারা সরি মুক্তমনারা মোটেই মুক্ত মনের নয়। এটা ওদের জীবিকা, মূত্রমনা হয়ে ইসলাম ধর্ম বিশ্বাস নিয়ে অশ্লীল কথা মালা রচনা করা...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.