নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সরাইখানা

পথে থাকি, পথেই ঘুমাই, পথেই কাটে সারাবেলা পথভোলারা পথ পুছিলে নেই না কোন অবহেলা

নিরীহ জন

নিরীহ জন › বিস্তারিত পোস্টঃ

রোদেলা প্রকাশনী বন্ধ করে দেওয়ার জন্য বাংলা একাডেমী কর্তৃপক্ষকে ধন্যবাদ জনাই

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১০:২৪

মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত করে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টির অধিকার কারো নেই। বিশেষত এ দেশের অধিকাংশ মানুষ নিষ্ঠাবান ধার্মিক ও মুসলমান। তাদের ভালোবাসা ও শ্রদ্ধার পাত্র প্রিয় নবী হযরত মুহাম্মদ স. কে আঘাত করে কেউ কিছু প্রকাশের ধৃষ্টতা দেখালে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া উচিত। এটা এ দেশের শান্তিকামী ধর্মপ্রাণ প্রতটি মানুষের প্রাণের দাবী।

তাই আমরা আশা করব, কর্তৃপক্ষ এর হীনকর্মের সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবে। যাতে করে ভবিষ্যতে কেউ এ ধরণের বিশৃঙ্খলা সৃষ্টির অপপ্রয়াস না চালাতে পারে।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১০:৩৭

রাজীব নুর বলেছেন:
বাংলাদেশের খ্যাতনামা প্রকাশনা প্রতিষ্ঠান রোদেলা প্রকাশনীর বাংলাবাজারের অফিসে হামলা চালিয়ে তালা ঝুলিয়ে দিয়েছে হেফাজতে ইসলামের মৌলবিরা। অপরাধ? ইরানের বিখ্যাত লেখক আলি দস্তির ‘নবি মুহাম্মদের ২৩ বছর’ বইটির বাংলা অনুবাদ প্রকাশ করেছে প্রকাশনীটি। বইটি ভাষান্তর করেছেন আবুল কাশেম ও সৈকত চৌধুরী। এর আগে এই ‘অপরাধে’ গত পরশু রোদেলা প্রকাশনীর ওয়েবসাইট হ্যাক করেছে একটি ইসলামি হ্যাকার গ্রুফ।

রোববার বিকেলে বাংলাবাজারে রোদেলার অফিস বন্ধ করে দিল। হেফাজত মহাসচিব মাওলানা জুনায়েদ বাবুনগরী ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদি বইটি নিষিদ্ধ এবং ‘নাস্তিকদের পৃষ্ঠপোষক’ রোদেলা প্রকাশনীকে নিষিদ্ধ করার দাবি জানিয়ে গণমাধ্যমে বিবৃতি দিয়েছে।


প্রশ্ন হচ্ছে, আলি দস্তির এই বইটি কি আন্তর্জাতিকভাবে নিষিদ্ধ? যদি নিষিদ্ধ না হয় তাহলে বাংলাদেশে বইটি প্রকাশিত হলে অসুবিধা কী? জানি, এই দেশের মানুষ হয়ত এখন রোদেলা প্রকাশনীর প্রকাশক রিয়াজ খানের পক্ষে কথা বলবে না। অধিকাংশ মানুষ এখন হেফাজতের পক্ষে তালি বাজাবে। সরকারও হয়ত হেফাজতের পক্ষ অবলম্বন করবে।

স্বকৃত নোমান ভাইয়ের ট্যাটাসের কিছু অংশ।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ২:০১

নিরীহ জন বলেছেন: রোদেলা প্রকাশনী আবার খ্যাতনামা হল কখন থেকে কখন থেকে?? বলতে পারতেন বিতর্কিত বই প্রকাশ করে খ্যাতনামা হওয়ার চেষ্টায় রত।

রোদেলা যখন খ্যাতনামা তখন স্বাভাবিকভাবেই ইরানের আলি দস্তিও ''বিখ্যাত''.....

যাক, অখ্যাত আর বিখ্যাত যাই হোক, বলা হয়েছিল বাংলাদেশের প্রেক্ষাপটে এই অপকর্মটা যায় না। সুতরাং আন্তর্জাতিকভাবে সেটা নিষিদ্ধ কিনা, সেটা দেখার প্রয়োজন নেই। তাছাড়া এই বইটা এখন্ও এমন আহামরি কিছু হয়ে যায়নি যে, সারা বিশ্ব মিলে এটাকে নিষিদ্ধের ব্যবস্থা করতে হবে...........

২| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১১:১১

শাহ আজিজ বলেছেন: বইখানি কালো বাজারে চলে গেল। সবাই জানতে চাইবে কি লেখা আছে বইটাতে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.