নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অশিক্ষিত বালক। বিস্তারিত পাবেন এখানেঃ http://a-web.org/ ও এখানে http://mirzamdhasan.com/

অশিক্ষিত বালক

শিক্ষিত হওয়ার চেষ্টায় আছি....আমাকে চিনুন এখান থেকে: http://a-web.org/

অশিক্ষিত বালক › বিস্তারিত পোস্টঃ

শুধু তোমার জন্য......

১৯ শে মার্চ, ২০১৩ বিকাল ৪:৪৮

বহুদিন পর অশিক্ষিত বালক সামুতে ফিরলো। যদিও কয়েকদিন আগে একটা লেখা দিয়েছিলাম কিন্তু সেটি আসলে অশিক্ষিত বালক ছিল না। ছিল এক ব্যবসায়ী। :P আজ আমি এসেছি... কেন এসেছি জানো? তোমার জন্য.......আজ বহুদিন পর আমি নিজের মধ্যকার সেই অশিক্ষিত - নির্বোধ বালকটাকে খুজে পেয়েছি। তোমাকে ধন্যবাদ দিবো না কারণ তোমার মর্যাদা আরো উপরে। তুমি আমার জীবনে কি তা আমি এই কয়েকমাসে বুঝে গিয়েছি। তোমার সাথে দূরত্ব আমাকে তোমার আরো নিকটে নিয়ে গিয়েছে। আমি আজ বুঝেছি যে আমি তোমাকে কতটুকু ভালবাসি। ভালবাসি..ভালবাসি...ভালবাসি। শুধু তোমাকেই ভালবাসে এই অশিক্ষিত বালক।



হ্যা, আমি জানি যে আমি তোমাকে এই কয়েকমাসে অনেক কষ্ট দিয়েছি, অনেক কাদিয়েছি। কিন্তু বিশ্বাস করো, এই কয়েকমাস ছিলো আমার জীবনের সবচেয়ে কষ্টকর কয়েকটি মাস। এমন একটি মূহুর্ত নেই যখন আমার তোমার কথা মনে পড়েনি। প্রত্যেক মূহুর্তে নিজেকেই দুষেছি যে কেন আমি এমন করলাম, কেন আমি এমন করলাম। তখন বুঝেছি যে আমি তোমাকে কতটুকু ভালবাসি। ভালবাসি..ভালবাসি...ভালবাসি। শুধু তোমাকেই ভালবাসে এই অশিক্ষিত বালক।



তুমি ছিলে না বলে এতোদিন চাঁদ দেখিনি, গাছ দেখিনি, খেয়াল করিনি গাছের ফুলগুলোকে। আজ তুমি এসেছ। আজ আমি চাঁদ দেখবো, সূর্য দেখবো, পারলে মঙ্গল গ্রহটাও দেখবো, গাছ দেখবো, বৃক্ষ দেখবো, গুল্ম দেখবো..পারলে ছত্রাকও দেখে ফেলবো। আজ আমি ফুল দেখবো, দোলনচাপা দেখবো, গোলাপ দেখবো, বকুল দেখবো পারলে ডুমুরের ফুলও খুজে বের করবো। আজ আমাকে এগুলো করতেই হবে কারণ আজ আমি বুঝেছি যে আমি তোমাকে কতটুকু ভালবাসি। ভালবাসি..ভালবাসি... ভালবাসি। শুধু তোমাকেই ভালবাসে এই অশিক্ষিত বালক।



আজকে আমার কবিতা লিখতে ইচ্ছে করছে খুব। তাই আজকে আমার রবি বাবু, নজরুল সাহেবের উপর হিংসে হচ্ছে। তাঁরা কিভাবে অমন করে সুন্দর সুন্দর কবিতা লিখে ফেলতেন? তবুও, শুধু তোমার জন্য আজকে আমি একটু চেষ্টা নিবো। কারণ তুমি অভিযোগ করেছ যে আমি নাকি কবিতা লিখি না। তাই আজকে আমি লিখবো। শুধু তোমার জন্য লিখবো। কারণ বুঝেছি যে আমি তোমাকে কতটুকু ভালবাসি। ভালবাসি..ভালবাসি... ভালবাসি। শুধু তোমাকেই ভালবাসে এই অশিক্ষিত বালক।



কবিতার নাম: শুধু তোমার জন্য

কবি: অশিক্ষিত বালক



ভালবাসি ভালবাসি ভালবাসি

শুধু তোমাকেই আমি ভালবাসি।



পাশে আছি পাশে আছি পাশে আছি

সারাজীবন তোমার পাশে আছি।



থাকতে চাই থাকতে চাই থাকতে চাই

শুধু তোমার পাশে থাকতে চাই।



গড়তে চাই গড়তে চাই গড়তে চাই

এ জীবন শুধু তোমাকে নিয়েই গড়তে চাই



কবিতা শেষ। আমার লেখাও শেষ। আরো লিখতে ইচ্ছে করছে। কিন্তু লিখবো না। কারণ সামুতেও তো কিছু পাঠক আছে। তারাও বিরক্ত হবেন। যাই হোক, সামুর পাঠকদেরকে উদ্দেশ্য করি বলি:



“বিরক্ত হইয়েন না। আপনারা জানেন না যে আমি তাকে কতটুকু ভালবাসি। তাই হুদাই ক্যাচাল করলাম। উদ্দেশ্য পুরো পৃথিবীকে জানানো যে আমি আসলে কতটুকু ভাগ্যবান কারণ আমি যাকে ভালবাসি, যাকে নিয়ে এতোকিছু লিখলাম, সেও আমাকে অনেক অনেক অনেক বেহিসেবী ভালবাসে।”



ভালবাসি ভালবাসি ভালবাসি

শুধু তোমাকেই আমি ভালবাসি।

চিরজীবন বাসবো।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৯ শে মার্চ, ২০১৩ রাত ৯:১৩

বটবৃক্ষ~ বলেছেন: অশিক্ষিত কবি...থুক্কু! বালকের কাব্য প্রচেষ্টায় ++++ ;) :P :P

"উদ্দেশ্য পুরো পৃথিবীকে জানানো যে আমি আসলে কতটুকু ভাগ্যবান".....

অনেক অনেক শুভকামনা আপনাদের জন্যে....:):)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.