নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্যের পক্ষে আছি,তাই কারো পক্ষে বা বিপক্ষে বলতে হয় না।

হাসান ইমরান

আত্মবিশ্বাসী হয়ে উঠি বারবার...

হাসান ইমরান › বিস্তারিত পোস্টঃ

আমি বিদ্বেষ ছড়াতে চাই।

০৫ ই অক্টোবর, ২০১৬ সকাল ৯:১৩

আমি বিদ্বেষ ছড়াতে চাই।
ভালোবাসায় কি সব হয়? যারা বিদ্বেষকে ঘৃণা করে তাদের বিরুদ্ধেও আমার বিদ্বেষ। যারা সব ক্ষেত্রে ভালোবাসা টেনে আনে, সব কিছু ভালোবাসায় বিচার করে তাদের জন্য আমার এই বিদ্বেষ।
আমি চাই কিছু ঘৃণা ছড়িয়ে পড়ুক সর্বোত্র। কিছু নরপশু জ্বলুক সেই ঘৃণার আগুনে, সেই বিদ্বেষে। বিদ্বেষের উত্তর বিদ্বেষেই দিতে চাই। ভালোবাসায় নয়।

আমি ঐ সহিংসতায় সমর্থন জানাই যে সহিংসতায় মারা পড়বে কিছু দোপেয়ো জানোয়ার। আমি চাই না জানোয়ারের হাতে আর কোন মানুষ মরুক, আর কোন মানুষ নিগ্রিহিত হোক। আমি চাই এবার কিছু জানোয়ার মরুক মানুষের হাতে।

নোংরা ভাষাগুলা একদম নিরর্থক নয়। কিছু মানুষ ভদ্রভাষায় সমালোচনা পাওয়ার যোগ্য নয়। এই নোংরা ভাষাগুলা তাদের জন্য। কেননা তারা পরিবেশটাকে নোংরা করেছে। শান্তি নষ্ট করেছে।

মা-বাবা তুলে গালাগালি করা ঠিক নয়। কিন্তু কিছু মা-বাবা গালাগাল পাওয়ার যোগ্য । কেননা তাদের ঘর থেকে কিছু কুলাঙ্গারের জন্ম হয়েছে। তারা এর দায়ভার এড়াতে পারবে না। যদিওবা তারা একক ভাবে দায়ী নয়।
আমার ঘৃণা সেসব খাটাসের জন্যও...যারা দোপেয়ো জানোয়ার,মানুষ রূপি এসকল হায়নার বন্ধু। ঘৃণা সেই সমাজের প্রতি যে সমাজ এ সকল হায়নাদের লালন করেছে।
প্রেম প্রীতি ভালোবাসা, সেটা না হয় অন্য কারোজন্য জমা থাক। সেটা না হয় মানুষের জন্যই থাক । বিদ্বেষ আর ঘৃণা গুলি ছড়িয়ে যাক মানুষের মাধমেই....মানুষরূপী জনোয়ারের জন্য।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.