নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুযোগ পেয়ে একটু-আধটু লিখার চেষ্টা করছি এই আর কি...

হাসানুর

আমি বাক স্বাধীনতায় বিশ্বাসী এবং জানি আমার বাক স্বাধীনতা কতটুকু ।

হাসানুর › বিস্তারিত পোস্টঃ

ইসলাম এত সস্তা ধর্ম না যে সামহয়্যার ব্লগ ইসলামের ক্ষতি করবে

২০ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:১৩

(যেখানে জড় পদার্থের ও ধর্ম আছে সেখানে কিছু মানুষের ধর্ম থাকবেনা ! মানুষের জন্য খুবই অপমান জনক । মানুষ হিসাবে মানতে পাছিনা । তারাতো অনেক জ্ঞানী তাই তারা নাস্তিক নামে একটা নতুন ধর্ম প্রবর্তণ করতে পারে । আর দিক নির্দেশনা ও আচার-অনুষ্ঠান পালনের জন্য একটা ধর্মগ্রন্হ লিখতে পারে । তাহলে কেউ তাদের আর ধর্মহীন বলতে পারবেনা । )



আরবের লোকেরা আমাদের মহানবীকে কতভাবে যে অপদস্হ করেছে,কত কটুক্তি যে করেছে ! সুযোগ থাকা সত্তেও মহানবী কি তাদের বিরুদ্বে যুদ্ব ঘোষনা করে ছিল ? নাকি তাঁর উম্মতদের বলে গিয়েছিলেন যারা আল্লাহ ও তাঁর বিরুদ্বে কথা বলবে তাদের যেন মেরে ফেলা হয় ।

মুসলমান হিসাবে আমাদের অনেক দায়িত্ব ও কর্তব্য আছে ।



ইসলাম এত সস্তা ধর্ম না যে সামহয়্যার ব্লগ ইসলামের ক্ষতি করবে। কুতসা লিখে যদি ইসলামের ক্ষতি করা যেত তাহলে দেশে আজ আর ইসলাম থাকতনা। বরং আমাদের ধবংসাত্বক আচরনই ইসলামের জন্য ক্ষতিকর হতে পারে ।আর একজন সত্যিকারের মুসলমান কখনোই ধর্ম নিয়ে অপ-রাজনীতি করবেনা । তাদের অপ-রাজনীতির কারনেই আজ ইসলামের জন্য ক্ষতির কারন হয়ে দাঁড়িয়েছে । শিক্ষিত মানুষই ব্লগ ইউজ করে । মানুষ বুঝে কোনটা সত্য আর কোনটা মিথ্যা । যারা সত্যিকারের মুসলমান তাদের জন্য তো কোন সমস্যাইনা বরং যারা ইসলামের আলোর নীচে আছেন তাদের অনেকেই হয়ত আমাদের ধ্বংসাত্বক কর্মকান্ড বা ইসলামের নাম ভাঙ্গিয়ে যারা অপ রাজনীতি করে তাদের কারনে ইসলামকে ভিন্ন চোখে দেখতে পারে ! শুনেছি পশ্চিমা বিশ্ব ইসলামের প্রচারে ভিত হয়ে আমাদের মত দেশের কিছু ধর্ম-ব্যবসায়ীর পিছনে কোটি কোটি ডলার ব্যায় করে । আর তাদের কারনেই ইসলামী দেশ গুলিতে আজ এত বিভেদ । মানুষিক বিকারগ্রস্হ সামান্য কিছু লেখা দেখে আমরা এত ভয় পাব কেন? আমাদের পছন্দ না হলে আমরা প্রতিবাদ করব তবে স্বধর্মের হলে প্রতিরোধ করা উচিত । ইসলাম শান্তি ধর্ম ।ধর্ম নিয়ে যদি এত অশান্তি হয় তাহলে ধর্ম কেন ? ধর্ম নিয়ে যারা ব্যাবসা করে তারা সব কিছুতেই ধর্ম টেনে নিয়ে বিতর্ক সৃষ্টি করে । যার যার ধর্মীয় রীতি সে সে পালন করবে । তবে অন্যায় সব ক্ষেত্রেই অন্যায়। যদি বিভিন্ন বিশ্বাসের লোক একত্রিত হয়ে যদি কোন অন্যায়ের বিরুদ্বে প্রতিবাদ করে তাতে ক্ষতির কিছু দেখিনা ।

মন্তব্য ৫ টি রেটিং +৪/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:২২

লাবনী আক্তার বলেছেন: আমাদের পছন্দ না হলে আমরা প্রতিবাদ করব তবে স্বধর্মের হলে প্রতিরোধ করা উচিত । ইসলাম শান্তি ধর্ম ।ধর্ম নিয়ে যদি এত অশান্তি হয় তাহলে ধর্ম কেন ? ধর্ম নিয়ে যারা ব্যাবসা করে তারা সব কিছুতেই ধর্ম টেনে নিয়ে বিতর্ক সৃষ্টি করে । যার যার ধর্মীয় রীতি সে সে পালন করবে । তবে অন্যায় সব ক্ষেত্রেই অন্যায়


সহমত!

২| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:২৬

অপর্না হালদার বলেছেন: আপনার কথায় পুরোপুরি একমত ।

শুভ কামনা রইল ।

৩| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:৩৭

বইয়ের পোকা বলেছেন: ইসলাম এত সস্তা ধর্ম না যে সামহয়্যার ব্লগ ইসলামের ক্ষতি করতে পারবে।

সহমত।

৪| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:৪৬

মাটির কথা বলেছেন: ইসলামের ক্ষতি কেউ কোনদিন করতে পারে নি পারবেওনা। নিজেরা ধ্বংস হবে।
কারন আল্লাহ পাক নিজের ইসলাম হেফাজতকারী।

কিন্তু কারো বাবাকে যদি কেউ গালি দেয়, তাহলে সে অবশ্যই সহ্য করবে না।
গালি খেলে কি কোন ক্ষতি হয়? কিন্তু তারপরও এর প্রতিবাদ বা প্রতিশোধ নেবে।


তাহলে ইসলাম অবমাননা করলে মুসলমানগণ প্রতিবাদ করবে, এটাই স্বাভাবিক।
প্রতিবাদটাতো তার আদর্শগত দায়িত্ব, নৈতিক দায়িত্ব, ঈমানী দায়িত্ব।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.