নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি- হাসান জাকির। অজ পাড়াগাঁয়ে বড় হয়েছি। কিন্তু জীবিকার তাগিদে শহুরে জীবনে আটকা পড়ে আছি। কাজ করছি- স্বাস্থ্য সেবা খাতে। ভালবাসি নিজেকে- নিজের পরিবারকে, দেশকে- দেশের মানুষকে। সারাদেশে ঘুরে বেড়ানো আমার নেশা।

হাসান জাকির ৭১৭১

জীবনের জন্য কাজ, জীবের জন্য ভালবাসা।

হাসান জাকির ৭১৭১ › বিস্তারিত পোস্টঃ

রাজধানীর রাস্তাগুলোতে নৌকায় চড়ার সুযোগ কবে হবে?

০২ রা সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:০০

একেবারে অজপাড়াগায়ের সাধারন কৃষক পরিবারের সন্তান হিসেবে প্রকৃতির পালাবদলে ছয় ঋতুতে তার নিজস্ব স্বকিয়তা ও রুপ-রঙ-গন্ধ সবই খুব কাছ থেকে উপলব্ধি করেই বড় হয়েছি। তাইতো আজও গ্রাম-বাংলার সেই চিরচেনা রুপ দেখলেই মন পুলকিত হয়, একটা অন্য রকম অনুভুতি মনকে নাড়া দেয়। গ্রামের সহজ সরল বালকটির উচ্চশিক্ষার জন্য ইট-পাথরের রাজধানীতে এসে নানা ঘাত-প্রতিঘাত ও তিক্ত অভিজ্ঞতার মধ্য দিয়েই নিজেকে মানিয়ে নেয়ার প্রানান্তকর চেষ্টা। তারপর শুধুই বেচে থাকার সংগ্রাম.........................
প্রতিবছর বর্ষাকালে রাজধানীর জলাবদ্ধতা একটা খুবই পরিচিত দৃশ্য, তবে গতকাল পুরো শহরের বিভিন্ন স্থানে পানিতে অর্ধডুবন্ত বিভিন্ন যানবাহনের চলাচল ও অর্ধ জলমগ্ন সংসদ ভবনের এসব অসাধারণ দৃশ্য দেখে সত্যিই কিছুটা আবেগ মনকে চেপে ধরছে। ছেলে বেলায় বর্ষাকালে কম পানিতে সাতার কাটা আর নৌকা চালানোর স্মৃতিগুলো আবার মনের কোনে জড়ো হচ্ছে। মন কেবলই বলছে- খোদ রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে নৌকা চালানোর এই অসাধারণ সুযোগগুলো হাতছাড়া হয়ে গেল। আহা........কি অসাধারণ......!
আশাকরি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ, প্রিয় দুই মেয়র মহোদয় আমার মত অনেকের মনের সুপ্ত বাসনার বিষয়টি আবেগ ও গুরুত্বের সাথে বিবেচনা করবেন এবং ভবিষ্যতে যাতে এই সুযোগ আর হাতছাড়া না হয় সে লক্ষ্যে আগামী বর্ষার আগেই রাজধানীর সকল গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে পর্যাপ্ত পরিমানে সুদৃশ্য ও আরামদায়ক নৌকার উপস্থিতি ও বৃষ্টি হলেই রাস্তায় সেগুলো চালানোর সুযোগ নিশ্চিত করবেন।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.