নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি- হাসান জাকির। অজ পাড়াগাঁয়ে বড় হয়েছি। কিন্তু জীবিকার তাগিদে শহুরে জীবনে আটকা পড়ে আছি। কাজ করছি- স্বাস্থ্য সেবা খাতে। ভালবাসি নিজেকে- নিজের পরিবারকে, দেশকে- দেশের মানুষকে। সারাদেশে ঘুরে বেড়ানো আমার নেশা।

হাসান জাকির ৭১৭১

জীবনের জন্য কাজ, জীবের জন্য ভালবাসা।

হাসান জাকির ৭১৭১ › বিস্তারিত পোস্টঃ

মাননীয় প্রধানমন্ত্রী সমীপে।।

২৩ শে জুন, ২০১৬ বিকাল ৪:০৮

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ঈদ উদযাপন নির্বিঘ্ন ও আরো আনন্দদায়ক করতে মাননীয় প্রধানমন্ত্রী নির্বাহি আদেশে ৪ তারিখও সরকারী ছুটি ঘোষনা করেছেন। এতে সরকারি কর্মকর্তা-কর্মচারীগণ একটানা ৯ দিন ঈদের ছুটি পাচ্ছেন বলে আনন্দের শেষ নাই। মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিতেই হয় তার প্রজাতন্ত্রের কর্মকর্তা- কর্মচারীদের কথা এত আন্তরিকভাবে ভাবার জন্য।
এখন মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার কিছু বিনীত প্রশ্ন- দেশে সরকারি কর্মকর্তা-কর্মচারী ও তাদের পোষ্য কত শতাংশ? ১৭ কোটি জনগণের মধ্যে তারা মোট কত কোটি? বাকি জনগণ কারা এবং এদের মধ্যে বেসরকারি খাতে কত শতাংশ বা কত কোটি কর্মকর্তা- কর্মচারী নিয়োজিত আছে? আমার ধারণা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের চেয়ে সংখ্যাটা কম নয় বরং হযত অনেকগুণ বেশী। এদের ঈদ উদযাপন এবং ছুটির খবর কি মাননীয় প্রধানমন্ত্রীর জানা আছে?
মাননীয় প্রধানমন্ত্রীর কি জানা আছে বেসরকারি খাতের কর্মকর্তা-কর্মচারীরা ঈদে কতদিন ছুটি পেলেন? ঈদের ছুটি ৩ দিনের জায়গায় ৫ দিন করার অজুহাতে মালিকপক্ষ ঈদের আগের শুক্রবার অর্থাৎ জুমাতুল বিদা ও শবে ক্বদর এর ছুটি বাতিল করে কর্মকর্তা-কর্মচারীদের দিয়ে কাজ করিয়ে নিচ্ছে এ খবর কি মাননীয় প্রধানমন্ত্রীর জানা আছে?
ঈদের পরদিনই বাড়ি ও আপনজন ছেড়ে কর্মস্থল পৌছে ৯ তারিখ থেকেই যে বেসরকারি খাতের কর্মকর্তা-কর্মচারীদের অফিস করতে হবে এ খবর কি মাননীয় প্রধানমন্ত্রীর জানা আছে?
ঈদের ছুটির সাথে অতিরিক্ত কোন ছুটি অনুমোদন করা হয়না এবং গ্রামের বাড়ি অনেক দূরে তাই সময়মত আসতে না পারলে অনুপস্থিতির জন্য বেতন কর্তন করা হয় এ খবর মাননীয় প্রধানমন্ত্রীর জানা আছে কি?
দীর্ঘ ১ যুগেরও অধিককাল ফার্মাসিউটিক্যাল কোম্পানীতে চাকরি করেছি, উচ্চ শিক্ষিত ও মেধাবী যুবকদের সকাল ৭ টা থেকে রাত ১২ টা পর্যন্ত অমানুষিক পরিশ্রম করার পরেও মাসশেষে সামান্য বেতন কিভাবে নিতে হয় সেসব কথা প্রধানমন্ত্রী বা সংশ্লিষ্ঠ কারো নিশ্চয়ই জানা নেই।
সরকারী কর্মকর্তা-কর্মচারীদের বেতন দ্বিগুনের বেশি বৃদ্ধি করে, উৎসব ভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধা বাড়িয়ে তৃপ্তির হাসি দিচ্ছেন, বেসরকারি খাতের কর্মকর্তা-কর্মচারীদের বেতন কত বাড়ল তার খবর কি মাননীয় প্রধানমন্ত্রী নিয়েছেন?
আপনার সিদ্ধান্তসমূহের মাধ্যমে সমাজে শ্রেনী বৈষম্য কিভাবে বাড়ছে ও দিনে দিনে সরকারী কর্মকর্তা-কর্মচারীদের সাথে এমনকি আপনার এবং আপনার দলের সাথেও সাধারণ জনগনের দূরত্ব কিভাবে বাড়ছে তার খবরও দয়া করে একটু রাখরেন। সুবিধাভোগী ও চাটুকারদের দ্বারা পরিবেষ্টিত হয়ে থাকবেন না।
এখনও সরকারী অফিসের সেবার মান ও বখশিস এর নামে কোন অফিসে কত ঘুষ দিতে হয় তা কি সংশ্লিষ্ঠ কারো জানা আছে?
সরকারী কর্মকর্তা-কর্মচারীদের দূর্ণাম করা কিংবা প্রধানমন্ত্রীর সিন্ধান্ত ভূল প্রমান করা এর কোনটাই আমার মোটেও উদ্দেশ্য নয়, বরং আমি তার সিন্ধান্তের জন্য তাকে সাধুবাদ জানাই।
বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক হিসেবে ১৭ কোটি মানুষের একমাত্র ভরসাস্থল বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার আবেদন- দেশটা শুধু সরকারী কর্মকর্তা-কর্মচারীদের নয়, দেশটা সকল জনগনের। তাই বেসরকারি খাতের কর্মকর্তা-কর্মচারীদের খবরও একটু রাখবেন। তাদের কর্মঘন্টা, কর্মপরিবেশ, বেতন-বোনাস ও সুযোগ সুবিধা, ঈদের ছুটি ইত্যাদি সার্বিক বিষয়ে আপনার সিদ্ধান্তের কতটুকু প্রতিফলন ঘটছে তার দিকেও আপনার সদয় দৃষ্টি রাখবেন এটাই এই বিশাল জনগোষ্ঠির প্রত্যাশা।

(বি.দ্র: সবই আমার ব্যক্তিগত অভিমত, সকলের জন্য নয় অর্থাৎ কতিপয় মন্তব্য কিছু প্রতিষ্ঠান বা কিছু কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে প্রযোজ্য নাও হতে পারে)

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৩ শে জুন, ২০১৬ বিকাল ৪:২০

প্রথমকথা বলেছেন: খুব সুন্দর লিখেছেন, প্রধান মন্ত্রী যেন এ বিষয়ে নজর রাখেন।

২৩ শে জুন, ২০১৬ বিকাল ৪:৩৩

হাসান জাকির ৭১৭১ বলেছেন: অনেক ধন্যবাদ সহমত পোষনের জন্য। আমার ও তাই প্রত্যাশা। ভাল থাকবেন সব সময়।

২| ২৩ শে জুন, ২০১৬ বিকাল ৫:১৭

ব্লগারনির্ভীক বলেছেন: প্রধানমন্ত্রী যেন সকল চাকুরীজীবীদের বিষয়ে নজর রাখেন।

২৮ শে জুন, ২০১৬ সকাল ১১:৩৫

হাসান জাকির ৭১৭১ বলেছেন: অনেক ধন্যবাদ ভাই । আমার ও তাই প্রত্যাশা। ভাল থাকবেন সব সময়।

৩| ২৩ শে জুন, ২০১৬ সন্ধ্যা ৬:২১

বাংলার জামিনদার বলেছেন: এখন প্রধানমন্ত্রী যদি সব প্রতিষ্ঠান কে আপনার সুপারিশ বাস্তবায়ন করার হুকুম দেয়, কোনো প্রতিষ্ঠানের মালিক তা মানবেনা। আপনি আন্দোলন করবেন?? কাকে নিয়ে। মালিক যদি বলে যারা এই কন্ডিশনে থাকতে চাও, তারা থাকো, বাদবাকী লোক রিজাইন দাও, তখন আপনিও মেনে নিবেন। B-)

২৮ শে জুন, ২০১৬ সকাল ১১:৪৫

হাসান জাকির ৭১৭১ বলেছেন: ভাই এখানেইতো আমাদের সীমাবদ্ধতা, আর এ কারনেই কিছু মালিকপক্ষ সবসময় শোষনের মানষিকতা নিয়ে থাকে। তাইতো এ ব্যাপারে সরকার প্রধানের হস্তক্ষেপ জরুরী। আর প্রধানমন্ত্রীর হুকুম কোন প্রতিষ্ঠান মানবে না, এটা কেমন কথা? অনেক প্রতিষ্ঠান এমনিই মানে, যারা মানেনা তাদের ব্যাপারে পদক্ষেপ দরকার।
ধন্যবাদ, ভাল থাকবেন।

৪| ২৩ শে জুন, ২০১৬ রাত ১১:০৬

রাজীব নুর বলেছেন: হুম.।.।.।

২৮ শে জুন, ২০১৬ সকাল ১১:৪৬

হাসান জাকির ৭১৭১ বলেছেন: ধন্যবাদ ভাই, ভাল থাকবেন সব সময়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.