নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি- হাসান জাকির। অজ পাড়াগাঁয়ে বড় হয়েছি। কিন্তু জীবিকার তাগিদে শহুরে জীবনে আটকা পড়ে আছি। কাজ করছি- স্বাস্থ্য সেবা খাতে। ভালবাসি নিজেকে- নিজের পরিবারকে, দেশকে- দেশের মানুষকে। সারাদেশে ঘুরে বেড়ানো আমার নেশা।

হাসান জাকির ৭১৭১

জীবনের জন্য কাজ, জীবের জন্য ভালবাসা।

হাসান জাকির ৭১৭১ › বিস্তারিত পোস্টঃ

আপনপর !

১৩ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:০৪

"তুমি এমন ও জাল পেতেছ, সংসারে।
কার বা এমন সাধ্য আছে, সেই মায়াজাল ছিড়ে যেতে পারে!"

এতদিন ৬ ভাই ছিলাম। যদিও জ্ঞান হবার পর সেজ বা ৩য় ভাইকে তেমন একটা কাছে পাইনি কখনো। তাই আত্মিক বন্ধনটা তৈরি হয়নি সেভাবে। গত নভেম্বরে দীর্ঘ প্রায় ৩০ বছর পর দেখা হয়েছিল, তবে তার কথা বোঝার সৌভাগ্য হয়নি। তিনি পোস্ট স্ট্রোক পারালাইজড পেশেন্ট হয়ে ফিরে এসেছিলেন আপন ঠিকানায় এতদিন পর। গতকাল তিনি আমাদের ছেড়ে গেছেন চিরতরে। শেষ দেখাটাও আর হল না ভাই। শুরু হল এই প্রজন্মের অনন্ত যাত্রা।
কর্মসূত্রে ২০১৪ সালের নভেম্বর থেকে উত্তরবঙ্গে আছি। দেড় বছর বগুড়া, তারপর রংপুর। বগুড়াতে ৪ তলা বাড়িটির ৩য় তলার যে ফ্লাটে আমরা ছিলাম তার পাশের নিজ ফ্লাটেই স্ত্রী ও ২ মেয়ে নিয়ে বাড়িওয়ালাদের সেজ বা ৩য় ভাই থাকে। আমার বাচ্চা দুটিকে যারা খুব আদর করত। অনাত্মীয় হলেও অল্প দিনেই আত্মিয়ের একটা বন্ধন তৈরি হয়েছিল।
রংপুর চলে আসার পরেও যোগাযোগ ছিল। ছোট মেয়েটির এসএসসি পরীক্ষা শেষ, তাই মা মেয়ে কদিনের জন্য বেড়াতে এসেছিল, আজ ফিরে গেছে। কয়েকদিন বাচ্চারা বেশ আনন্দেই ছিল। বিভিন্ন স্থানে ঘুরেছে, হৈ-হুল্লোড় করে সময় কাটিয়েছে। আজ তারা চলে যাবে শুনেই দুপুর থেকে ছেলেটা কাঁদছে। কোন ভাবেই তার কান্না থামানো যাচ্ছেনা। কেঁদে কেঁদেই রাতে ঘুমিয়ে পড়েছে...
দুনিয়াটা বড়ই অদ্ভুত আর জটিল!
কে আপন! কে যে পর!!
বোঝা বড় মুশকিল!!!


(১২ মার্চ ২০১৮)

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৩ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:০৭

প্রামানিক বলেছেন: এরকমই হয়, আমিও এক বাসায় এগারো বছর ছিলাম এখনও সে বাসায় গেলে না খেয়ে আসতে দেয় না।

২৯ শে মার্চ, ২০১৮ বিকাল ৪:১১

হাসান জাকির ৭১৭১ বলেছেন: প্রামানিক ভাই, মাঝেমাঝে দ্বিধা-দ্বন্ধে পড়ে যাই- কে আপন, কে পর?
ধন্যবাদ ভাই। অনেক শুভ কামনা রইল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.