নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বোকা মানুষের কথায় কিই বা আসে যায়

বোকা মানুষ বলতে চায়

আমি একজন বোকা মানব, সবাই বলে আমার মাথায় কোন ঘিলু নাই। আমি কিছু বলতে নিলেই সবাই থামিয়ে দিয়ে বলে, এই গাধা চুপ কর! তাই আমি ব্লগের সাহায্যে কিছু বলতে চাই। সামু পরিবারে আমার রোল নাম্বারঃ ১৩৩৩৮১

বোকা মানুষ বলতে চায় › বিস্তারিত পোস্টঃ

Four Handsome, বাংলাদেশী মডেলিং জগতে যাদের তুলনা ছিল শুধুই তারা - ওরা চারজন (পেছনে ফিরে দেখা)

১৭ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:০৯



এবারের ঈদের অনুষ্ঠানমালায় মাছরাঙ্গা টেলিভিশনের “রাঙ্গা সকাল” অনুষ্ঠানে হাজির করা হল হারিয়ে যাওয়া মডেল-অভিনেতা ফয়সাল’কে। বহুদিন পর তাকে দেখে মনে পড়ে গেল বাংলাদেশ টেলিভিশনের সেই সময়গুলোর কথা যখন এই দেশে বিজ্ঞাপনের মডেল হিসেবে তারকা খ্যাতি’র শীর্ষে ছিলেন বেশকিছু পরিচিত মুখ। এখনকার মত অভিনেতা/অভিনেত্রী, নায়ক/নায়িকা, গায়ক/গায়িকা নয়; এক চেটিয়া দখল ছিল এদের হাতে আমাদের বিজ্ঞাপনী মডেল জগত। নস্টালজিক হয়ে গিয়েছিলাম। তখনই মাথায় ছিল এ নিয়ে একটা পোস্ট দেয়ার। সময় আর ব্যস্ততা’র কারনে দেয়া হয় নাই। আজ যখন হাতে কিছুটা অবসর সময় পেলাম ভাবলাম লিখেই ফেলা যাক ছোট করে হলেও একটা পোস্ট। আমার দেখা সেই সময়ের চার নক্ষত্র মডেল হলেনঃ নোবেল, শিমুল, পল্লব, ফয়সাল। সংক্ষেপে এদের নিয়ে কিছু লিখলাম এই পোস্টে।

===========================================================================

নোবেলঃ

পুরো নাম আবিদ হোসেন নোবেল। চট্টগ্রামের চকোরিয়ায় বেড়ে ওঠা নোবেল ১৯৮৪ সালে স্কুল হতে এসএসসি এবং ১৯৮৯ সালে চিটাগং কলেজ হতে গ্রাজুয়েশন কমপ্লিট করে ঢাকায় চলে আসেন। বিজ্ঞাপন নির্মাতা আফজাল হোসেন এর হাত ধরে বিজ্ঞাপনী মডেল হিসেবে যাত্রা। তিনি ভিক্টোরিয়া ইউনিভার্সিটি থেকে এমবিএ সম্পন্ন করেন। এছাড়া তিনি সিঙ্গাপুর ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট, ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট এবং জেভিয়ার লেবার রিলেশনস ইনস্টিটিউট থেকে ‘কি অ্যাকাউন্টস ম্যানেজমেন্ট’-এর ওপর উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন। আফজাল হোসেনের নির্দেশনায় ‘আজাদ বলপেন’র ‘Lonely Day, Lonely Night’ বিজ্ঞাপনটি নোবেলের প্রথম ব্যাপক দর্শকপ্রিয় বিজ্ঞাপন। ১৯৯১ সালে ফ্যাশন শো-এর মাধ্যমে নোবেল তাঁর কর্মজীবন জীবন শুরু করেন। তাঁর করা টেলিভিশন বিজ্ঞাপনগুলোর মধ্যে রয়েছে এইচআরসি চা, আজাদ বলপয়েন্ট কলম, আরসি কোলা, পাকিজা শাড়ী, কেয়া সাবান, কেয়া লিপ জেল এবং এশিয়ান পেইন্ট। নোবেল এবং আরেক অভিনেত্রী মৌ একসময় টেলিভিশন মডেলিং-এ জনপ্রিয় জুটি ছিলেন। মডেলিং এর সাথে সাথে তিনি কিছু টিভি নাটকে অভিনয় করেছেন। তাঁর প্রথম নাটক প্রাচীর পেরিয়ে, যেটি বাংলাদেশের প্রথম প্যাকেজ টিভি নাটক। নাটকটি ১৯৯৫ সালে বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হয়। তিনি লেখক কাজী আনোয়ার হোসেনের জনপ্রিয় চরিত্র মাসুদ রানা চরিত্রেও অভিনয় করেন। নোবেল ১৯৯৩ সালে এমজিএইচ গ্রুপের জাহাজ বিভাগে যোগ দেন। ১৯৯৬ সালের জুলাইয়ে তিনি কোটস বাংলাদেশ লিমিটেডে যোগ দেন। তিনি কোটস বাংলাদেশ লিমিটিডের মার্কেটিং সার্ভিসের জেনারেল ম্যানেজার নিযুক্ত হন। ২০১০ সালে তিনি ওয়ারিদ টেলিকম লিমিটেডের (বর্তমানে এয়ারটেল) বিপণন বিভাগে হেড কর্পোরেট এবং এসএমই সেলস হিসেবে নিযুক্ত হন।
বর্তমানে নোবেল রবির সেলস অ্যান্ড মার্কেটিং ডিপার্টমেন্টে ‘হেড অব এন্টারপ্রাইজ বিজনেস’ হিসেবে কর্মরত আছেন। এছাড়া নোবেল ভীট -চ্যানেল আই ফিমেল মডেল হান্ট প্রতিযোগিতার বিচারক এবং লাক্স চ্যানেল আই সুপারস্টারের অতিথি বিচারকও ছিলেন।


===========================================================================

শিমুলঃ

পুরো নাম মনির খান শিমুল, ১৯৭২ সালের ২৮ মে ঢাকায় জন্ম এবং বেড়ে ওঠা। ১৯৮৮ সালে খিলগাঁও গভর্নমেন্ট স্কুল থেকে এসএসসি এবং ১৯৯০ সালে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে এইচএসসি পাশ করেন। প্রাইভেট ইউনিভার্সিটি থেকে এমবিএ সম্পন্ন করা শিমুল তার ক্যারিয়ার শুরু করেন ১৯৯০ সালে। ১৯৯০ সালে মোরশেদ চৌধুরী রচিত ও বরকত উল্যাহ পরিচালিত ‘টেনশন’ নাটকে অভিনয়ের মধ্যদিয়ে টিভি নাটকে শিমুলের অভিষেক ঘটে। এতে তার সহশিল্পী ছিলেন শমী কায়সার, জাহিদ হোসেন শোভন। এরপর বিটিভি যুগ হয়ে প্যাকেজ নাটক এর যুগ; বেশ কিছু নাটকে অভিনয় করেছেন তিনি। তার অভিনীত প্রথম চলচ্চিত্র ছিল নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু পরিচালিত ‘একাত্তরের যীশু’। এরপর তিনি মতিন রহমানের ‘মহব্বত জিন্দাবাদ’, হুমায়ূন আহমেদের ‘শ্যামল ছায়া’, বেলাল আহমেদের ‘নন্দিত নরকে’, গিয়াস উদ্দিন সেলিমের ‘মনপুরা’ চলচ্চিত্রে অভিনয় করেন। শিমুল সর্বশেষ সাইফুল ইসলাম মান্নু পরিচালিত ‘পুত্র’ চলচ্চিত্রে অভিনয় করেন। পেপসির বিজ্ঞাপন দিয়ে তিনি শুরু করেছিলেন তার মডেল ক্যারিয়ার। সর্বশেষ তিনি বসুন্ধরার বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন। ২০১৭ সালে তাকে অভিনয় আর বিজ্ঞাপন আবার ফিরতে দেখা গিয়েছিল। এনটিভিতে প্রচারিত নজরুল ইসলাম রাজুর পরিচালনায় ‘সানফ্লাওয়ার’ ধারাবাহিকে অভিনয় করেছেন। করেছেন একটি মাল্টিন্যাশনাল কোম্পানীর বিজ্ঞাপনচিত্র। বর্তমানে তিনি উত্তরাতে নিজস্ব দুটি প্রতিষ্ঠান পরিচালনা করছেন। যতদূর জানা যায় তিনি Enlighten Entertainment এ Proprietor, Enlighten Wheels এর Managing Director এবং CEO এর Enlighten Vibes।


===========================================================================

পল্লবঃ

পুরো নাম পল্লব চক্রবর্তী, জন্ম পুরাতন ঢাকায় ১৯ মার্চ । ১৯৯০ এর দশকে টিভি বিজ্ঞাপনচিত্রে মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু। এরপর করেছেন বেশকিছু নাটকও। মাঝখানে কোথায় যেন হারিয়ে গিয়েছিলেন। ২০১৪ সালে আলোচনায় এসেছিলেন একটি মিথ্যে মামলায় অস্ত্রসহ গ্রেফতার হয়ে। ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে নির্মিত ‘হঠাৎ দেখা’ নাটকের মাধ্যমে জনপ্রিয় মডেল ও অভিনেতা পল্লব অভিনয়ে প্রত্যাবর্তন করেছন গতবছর। তার সঙ্গে জুটি হয়েছিলেন সময়ের প্রতিশ্রুতিশীল অভিনেত্রী শবনম ফারিয়া। নাটকটির কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন পারভেজ রানা। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আহমেদ ইউসুফ সাবের।


===========================================================================

ফয়সালঃ

পুরো নাম মোহাম্মদ ফয়সাল আহসানউল্লাহ, জন্ম পুরাতন ঢাকার ঐতিহ্যবাহী আহসান মঞ্জিলের উত্তরসূরি পরিবারে, সময়টা ১৯৭১ সাল, জানুয়ারির ০৫ তারিখ। পুরান ঢাকার হাফিজউল্লাহ রোডের জমিদার বাড়িতে বড় হয়েছেন তিনি। তার পূর্বপুরুষরাই ‘আহসান মঞ্জিল’ তৈরি করেছিলেন। স্কুল কাটিয়েছেন আরমানীটোলা সরকারী উচ্চ বিদ্যালয়ে। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পাবলিক এডমিনিস্ট্রেশনে স্নাকোত্তর শেষ করেন। স্কুল জীবন থেকেই হকি খেলার সাথে যুক্ত হন ফয়সাল। কম্বাইন্ড স্পোর্টিং ক্লাব, ঢাকা ওয়ান্ডার্স ক্লাব, ঊষা ক্রীড়া চক্রের হয়ে টানা ১০ বছর হকি খেলেছেন তিনি, খেলেছেন জাতীয় পর্যায়ে। ফয়সাল আহসান বর্তমানে রেস্টুরেন্ট, বুটিক হাউজ ও এক্সপোর্ট অ্যান্ড ইমপোর্টের ব্যবসা নিয়ে ব্যস্ত রয়েছেন। এছাড়া সাবেক হকি খেলোয়াড়দের নিয়ে ‘ভ্যাটারান হকি বাংলাদেশ’ নামে একটি সংগঠনের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। সম্প্রতি মাছরাঙ্গা টেলিভিশনের "রাঙ্গা সকাল" এর ঈদের অনুষ্ঠানে এসে অনেক কথাই জানান এই মডেল-অভিনেতা-হকি খেলোয়াড়। শোবিজে ক্যারিয়ার গড়ার পেছনে মডেল পল্লব, নির্মাতা আফজাল হোসেন ও অভিনয়ের জন্য মোস্তফা সরয়ার ফারুকীকে স্মরণ করেন ফয়সাল। ফারুকীর ‘ওয়েটিং রুম’ টেলিফিল্ম ছিল ফয়সাল অভিনীত প্রথম টেলিফিল্ম। এই টেলিফেল্মটির জন্য কলকাতা থেকে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কারও পেয়েছেন তিনি। উল্লেখ্য জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান এর সাবেক স্বামী মডেল ফয়সাল আহসান। ২০১১ সালে তাদের বিবাহ বিচ্ছেদ হয়ে যায়।


===========================================================================

আগামীতে আরেক কিস্তি লেখার ইচ্ছে রইল চারকন্যা মৌ, তানিয়া, সুইটি, রিয়া এদের নিয়ে।

***আসুন নস্টালজিক হতে স্মৃতিতে হাতড়ে ফিরি কিছু পুরাতন টিভি কমার্শিয়ালঃ



































মন্তব্য ৪২ টি রেটিং +৬/-০

মন্তব্য (৪২) মন্তব্য লিখুন

১| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:১৮

কথার ফুলঝুরি! বলেছেন: ওয়াও! চমৎকার পোস্ট । অনেকদিন পর প্রিয় মুখগুলো দেখলাম সাথে জানলাম অনেক কিছু তাদের সম্পর্কে সাথে প্রিয় বিজ্ঞাপন গুলো । আমার অনেক অনেক ভালো লেগেছে পোস্ট টি ।

১৭ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:৫০

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ধন্যবাদ কথার ফুলঝুরি! আমিও অনেকদিন পর এইসব প্রিয়মুখগুলো দেখে, তাদের ভিডিও দেখে বারবার নস্টালজিক হচ্ছিলাম অফিসের কাজের ফাঁকে ফাঁকে এই পোস্ট লিখতে গিয়ে।

২| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:৩৫

শায়মা বলেছেন: আহা আহা আমাদের সেই হারিয়ে যাওয়া দিনগুলি ......

১৭ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:০৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: হারিয়ে যাওয়া দিনগুলো যদি ফিরে আসতো হায়!!! :(

৩| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:৪২

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: আমার ছোট কালের ইতিহাস আর ভালোবাসা মাখা দিন গুলোতে তারা আমার খুব প্রিয় ছিলো।।
সবচাইতে ভালো লাগতো শিমুল ভাই আর পল্লব ভাইকে।।।


আজ তাদের কথা মনে করিয়ে দিলেন।

১৭ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৪৮

বোকা মানুষ বলতে চায় বলেছেন: স্মৃতিকাতর মন্তব্যে ভালোলাগা। পাঠ এবং মন্তব্যে কৃতজ্ঞতা জানবেন।

৪| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:৪২

সেলিম আনোয়ার বলেছেন: মডেল হিসেবে বরাবরই টপে ছিলেন নোবেল। অভিনয়ে এদের মধ্যে শিমুল ভাল করেছেন। আজও তাদের শ্রেষ্ঠত্ব মেনে নেয়া হয়।

১৮ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:৩৩

বোকা মানুষ বলতে চায় বলেছেন: নোবেল-মৌ ছিলেন প্রথমশ্রেণী'র যাত্রী সেই সময়ের মডেলিং যাত্রায়, তাদের ধারে কাছে কেউ ছিল না। বাকী সবাই এরপরে

আপনার মন্তব্যের সাথে শতভাগ সহমত।

৫| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:৫০

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ ছেলেবেলায় ফিরে গেলাম যেন।

১৮ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৪০

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ধন্যবাদ রাজীব নুর।

৬| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:০০

ঢাবিয়ান বলেছেন: এক ছুটে ফিরে গেলাম তারুন্যে।

১৮ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:১৩

বোকা মানুষ বলতে চায় বলেছেন: আসলেই... ধন্যবাদ ঢাবিয়ান।

৭| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:০৮

মোস্তফা সোহেল বলেছেন: ছোটবেলায় ইনাদের সবাইকে অনেক ভাল লাগত।

১৮ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:৫৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ছোট বড় সকলের ভালবাসার পাত্র ছিলেন উনারা তখন।

৮| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:১৯

শামছুল ইসলাম বলেছেন: পুরনো সেই দিনের কথা, ভুলবো কিরে...
কথা ও ছবি দিয়ে নিয়ে গিয়ে ছিলেন মডেলিং জগতের চমৎকার এক অতীতে ।
ধন্যবাদ ।
পরবর্তী পোস্টের অপেক্ষায় ।

১৮ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৫৫

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ধন্যবাদ শামছুল ইসলাম ভাই। আপনার জন্যঃ

৯| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৪১

বাকপ্রবাস বলেছেন: চমৎকার পোষ্ট ছিল। তখনকার সময় বিজ্ঞাপনগুলো আমাদের কাছে নাটক মতো পপুলার ছিল। দেখলেই ভাল লাগত।

১৮ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:৪৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ঠিক বলেছেন, অনেক বিজ্ঞাপন নিজেই একটি ছোট নাটক (ক্ষণিকা?) এর সমতুল্য হয়ে যেত...

১০| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৫৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
চমৎকার সব টিভিসি!
পরিচ্ছন্ন. দৃষ্টিনন্দন!
কোথায় হারিয়ে গেলো সেই
সোনালী দিন!!

১৮ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:৩৫

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ধন্যবাদ নূরু ভাই।

১১| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৪

সনেট কবি বলেছেন: শেয়ার করার জন্য শুভেচ্ছা।

১৮ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:১৯

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ধন্যবাদ কবি সাহেব। :)

১২| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৪৪

স্রাঞ্জি সে বলেছেন:

নোবেল আমার প্রিয় একজন। কিন্তু তাঁকে এখন দেখা যাবে....

১৯ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:০৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: নোবেল মনে হয় এদেশের সকলেরই প্রিয় মডেল, প্রিয় মুখ।

১৩| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:২২

পাকাচুল বলেছেন: পুরোনো স্মৃতি, ভালো লাগলো। কিন্তু মডেলরা যখন নাটকে নামে, তখন কেমন জানি বেমানান লাগে। মডেলদের এর নাটক আমার কোন কালেই ভালো লাগে নাই। নাটকের চরিত্র থেকে তার মডেল ভাবটা তারা বেশি ফুটিয়ে তুলতে চায়।

১৯ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:৪৭

বোকা মানুষ বলতে চায় বলেছেন: কথাগুলো শুনতে একটু খারাপ লাগলেও শতভাগ সত্য। যার যার নিজস্ব অঙনেয় থাকা উচিত।

ধন্যবাদ সুপ্রিয় ব্লগার, পাঠ এবং মন্তব্যে কৃতজ্ঞতা জানবেন।

১৪| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:০২

দি ফ্লাইং ডাচম্যান বলেছেন: আপনার পোস্টটা একটা টাইম মেশিন! B-)
ভালো থাকবেন!

১৯ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ২:০২

বোকা মানুষ বলতে চায় বলেছেন: অনেক অনেক ধন্যবাদ ডাচম্যান।

১৫| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ২:৩৩

উদাসী স্বপ্ন বলেছেন: শিমুল পল্লব দুটোই গ্যাং রিলেটেড ব্যাপারে জড়িয়ে সব শেষ হয়ে গেছে

১৯ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:৪৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: হুম... পল্লব তো আগে থেকেই একটু মাস্তান টাইপ ছিল, আর শিমুল বরাবরই একটু রগচটা টাইপ।

১৬| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৩:১০

শান্তির দেবদূত বলেছেন: নষ্টালজিয়ায় পড়ে গেলাম। আহ! বিটিভির সেই সোনালী সময়!

১৯ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:৩৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: এই পোস্ট পড়ে দেখি আমরা সবাই নস্টালজিক হয়ে গেছি। :)

১৭| ২১ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:১৪

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: নস্টালজিক হয়ে গেলাম।

২৪ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:০২

বোকা মানুষ বলতে চায় বলেছেন: লিখতে গিয়ে আমি নিজেও.... ধন্যবাদ হেনা ভাই। ভালো থাকুন সবসময়।

১৮| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:১০

সোহানী বলেছেন: আহ্ কি দেখাইলা....... কতদিন পর!!!!!!!!!

চুপি চুপি বলি, ফয়সাল যখন ডিইউতে পড়তো তখন খুব টাংকি মারতাম। এ কথা আমি জয়াকে ও বলেছিলাম একদিন। তখন অবশ্য ডিভোর্স হয়নি।

অনেক ভালো লাগলো।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:২৮

বোকা মানুষ বলতে চায় বলেছেন: এই তাহলে কাহিনী!!!

কিন্তু বোকা মানুষ জানতে চায় "টাংকি মারতাম" জিনিসটা কি? ;)

=p~ =p~ =p~

১৯| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:৪৯

আমি তুমি আমরা বলেছেন: পোস্ট পড়তে পড়তে সেই শৈশব কৈশোরে হারিয়ে গিয়েছিলাম। ধন্যবাদ প্রিয় চারজন মডেল সম্পর্কে জানানোর জন্য।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৪৯

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ধন্যবাদ আমি তুমি আমরা।

অফ টপিকঃ মহারাণী সিরিজের পরবর্তী একটা গল্প লিখবো বলে মাস তিনেক ধরে অপেক্ষায় আছি, কিন্তু গল্প আর এগোয় না। মনঃকষ্টে আছি ভাই :(

২০| ০৬ ই অক্টোবর, ২০১৮ রাত ১২:৫৪

আমি তুমি আমরা বলেছেন: লিখে ফেলুন।অনেকদিন মহারাণী পড়ি না।

১৬ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:২৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: কবে যে লিখবো, কিভাবে যে লিখবো, ভেবে পাই না। বড়ই দুঃখে আছি মহারাণী'কে নিয়ে। ইয়ে, মানে মহারাণী সিরিজ নিয়ে। :(

২১| ০৯ ই আগস্ট, ২০২৩ সকাল ৯:৫১

এ.টি.এম.মোস্তফা কামাল বলেছেন: সোজা প্রিয় পোস্টের তালিকায়।

০৯ ই আগস্ট, ২০২৩ সকাল ১১:৩৮

বোকা মানুষ বলতে চায় বলেছেন: অনেক ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.