নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুনামগঞ্জের হাওরাঞ্চলে জন্ম। কাঁচ-পাকা চুল, দাঁড়িসমেত ইঁচড়ে পাকা যুবক।পেশাদার ট্র্যাভেল ব্লগার।ঘুরে বেড়াই ও লিখি।শখের বশে সাহিত্য চর্চা করি।সদালাপী,অলস ও স্বপ্নবাজ। জীবনের উদ্যেশ্য খুজে পাই নি।মানুষের ভালোবাসায় সিক্ত।যতক্ষণ শ্বাস চলে ততক্ষণ সুবাহানাল্লাহ

ফয়সাল হাওড়ী

স্বরূপ বিনির্মাণে মগ্ন ।

ফয়সাল হাওড়ী › বিস্তারিত পোস্টঃ

বৃষ্টি বিলাস

২৫ শে আগস্ট, ২০১৭ রাত ১১:৩৭

পাহাড়ী রাস্তা ধরে হেটে চলছি। কুকুর বিড়ালে মাখামাখি বৃষ্টি। বউ ছেলেকে একা ঘরে ঘুমের মধ্যে তালাবদ্ধ করে রাখাটা কি ঠিক হইলো ? কোন কারনে যদি বউয়ের ঘুম ভেঙে যায়? যখন দেখবে আমি নাই আবার দরজা বাহির থেকে তালা !! ভয় পেয়ে যাবে বিশাল। ঘরে ডুকলে পুরো ভয় টা আমার ঘাড়ে চাপিয়ে দেবে। তবে আশার কথা এমন এই বৃষ্টির দিনে আমার ঘুমাকান্তরানী বউ গায়ে বৃষ্টির জল না লাগলে উঠবে না। আবার না বেকুব হয়ে যাই।



এই আঘোর বৃষ্টির রাতে ঘর ছেড়ে রাস্তায় মোবাইল ,মানিব্যাগ , ছাতা ছাড়া খালি পায়ে, শোবার কাপড়্গুলো ভিজে একাকার, কেউ নেই রাস্তায়, দু একটা ল্যাম্পোস্টের আলো, দুই ধারে টিলার বুকে চা বাগান। এই অপরূপ রূপের মঝে স্বপ্নভঙ্গের বিদ্যুৎ চমকায়। বোকা বনে যাওয়ার ভয়। তবুও প্রকৃতির মায়াবী নেশা। বৃষ্টির কলতান। শীতে থর থর গা, অজানা শংকা নিয়ে হাটছি অজানার পথে।
শীতল বাতাস মনে অজানা ভয় নিয়ে আসে। এরে বলে শীতল ভয়। আমি এখন শীতল ভয়ে আক্রান্ত। মন থেকে শীতল ভয় দূর করতে হবে। আমাকে আলোর নিচে দাড়াতে হবে। টিলার শেষ মাথায় একটা বাড়ি আছে । তার সামনে স্বল্প আলোর টিনের ছাদ-ঢাকনার নিচে ঝুলন্ত বাতি । বৃষ্টির তোরে হলুদ বাল্বের আলোর নিচে দাড়ালাম। মাথার উপর বিদ্যৎ বাতিটা ঝর্ণা হয়ে জল মাখানো আলো দিলো গায়। ভয় হারানো আমি তখন আঁখি মেলে আলো-জলে রঙের খেলা দেখি

পাহাড় বলে আমায় ধরো
বৃষ্টি জলে খেলি -
আলো বলে আমার পানে
চুক্ষু দুটি মেলি
বৃষ্টি নিয়ে করছো খেলা
এ কেমন হেয়ালি ?
বৃষ্টি বলে সব ভুলে যাও
এই বেলাতে সাবাই মিলে
বৃষ্টি মিতালী।


বাসায় ফিরে গোসল সেরে এসে দেখি মা ছেলে সুখ নিদ্রায় মগ্ন। লক্ষ্মী ছেলের মতো সবঠিক ঠাক আছে কি না চেক করে শুয়ে পড়লাম। আপাতত বউ যতক্ষণ ভেজা কাপড় না দেখছে ততক্ষণ শান্তি। সকাল হয়ে এলো। এবার ঘুমাই।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৩ রা মে, ২০১৮ রাত ১০:২০

মনিরা সুলতানা বলেছেন: এমন লেখাগুলো পাঠককে ও লেখকের সাথে পথে নামায় !!!
চমৎকার !!!

১০ ই মে, ২০১৮ রাত ১২:২২

ফয়সাল হাওড়ী বলেছেন: আপনার মন্তব্য আমাকে আনন্দিত করে।

২| ২০ শে জুন, ২০১৮ দুপুর ১:০০

রাজীব নুর বলেছেন: সহজ সরল সুন্দর।

২৩ শে জুন, ২০১৮ বিকাল ৫:২১

ফয়সাল হাওড়ী বলেছেন: ধন্যবাদ ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.