নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হৃদয়ের ভালোবাস

আমারদেশ আমার প্রেম

শাহাদাত হোসেন

আমি বাংলাদেশী বাংলাদেশকে ভালোবাসি

শাহাদাত হোসেন › বিস্তারিত পোস্টঃ

চরম কষ্ট বুকে নিয়ে ঢাকায় বসে আছি। /:)/:)

১৪ ই এপ্রিল, ২০১৩ রাত ৯:০৭

গত ০৮/০৪/২০১৩ইং সোমবার ঢাকা থেকে বাড়ীতে যাওয়ার কথা ছিল আমার, কিন্তু হারতাল হারতাল আর হারতালের বন্যা ভেসে গেলাম, শুক্রবার ছোট বোনের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ছিল। কিন্তু প্রবেশ পত্র না পাওয়াতে পরীক্ষাটা দিতে পারলো না, কত কষ্ট করে টাকা পয়সা জমা দিয়ে আবার প্রফেস'র গাইড কিনে দিয়েছিলাম পরীক্ষার প্রস্তুত নিবার জন্য। যেন অন্তত আর যাই হোক না হোক পরীক্ষাটা দেয়। প্রস্তুত নিতে বলেছিলাম- এইচ।এস।সি পরীক্ষা থাকার পরও মোটামুটি পড়েছে সে। হরতালের জন্য আমি ঢাকা থেকে যেতে পারলাম না। সবাই বললো জেলাতে খবর নিতে কিন্তু শত চেষ্টা করেও জেলা থেকে খবর নিতে পারলাম না (আমার বাড়ীতে জেলা থেকে খবর নেবার মত কোন লোক খুজে পেলাম না) হরতালের কারণে না অন্য কোন কারণ আমার ছোট বোনের প্রবেশপত্র টি পেলাম না আমরা পেলাম না। ঐ দিন সকালে খবরে দেখলাম প্রশ্নপত্র ফাস হয়েছে অনেক জায়গায়। অনেকে অট্ট হাসি হাসছে, কারণ তাদের ছোট বোন অথবা বড় বোনটি নিশ্চিত পাশ করে সারকারী চাকুরী করবে। কিন্তু আমার বোনটি পরীক্ষাও দিতে পারলো না।

আজ বিকাল বেলা বের হলাম বাড়ি যাব, আম্মা যেতে বলেছে বাড়ীতে কাজ আছে কিন্তু নিউ মার্কেট থেকে সায়দাবাদ পর্যন্ত সুবিধা মত কোন গাড়ী পেলাম না আধা ঘন্টার মত দাড়িয়ে থেকে আবার ফিরে আসলাম। বাড়ী যাওয়ার জন্য মনের মধ্যে কি এক আকুতি জাগছে বোঝাতে পারবো না। গত ১/দেড় সপ্তাহ চেষ্টা করছি বাড়ী যেতে পারছি না। কি কষ্ট লাগছে বোঝাতে পারবো না।

সরকারী দল বিরোধী দল কে দমাচ্ছে, বিরোধী দল হরতাল দিয়ে খোব প্রকাশ করছে। আর আমরা ছোট খাট ব্যবসা করি আমরা শুধু কষ্ট পাচ্ছি। কবে দূর হবে আমাদের কষ্ট। কে দূর করবে দেশের এই হানাহানি। কাবে একটু শান্তি পাবো এই জমিনে। কবে কাটবে আমাদের উৎকণ্ঠা দেশ নিয়ে কেহু কি এগিয়ে আসবে না। কবে আমার ছোট বোনটি পরীক্ষার প্রস্তুতি নিয়ে সুন্দর মত পরীক্ষা দিতে পারবে। কবে ণৈরাজ্য বন্দ হয়ে একটু স্তস্তির নি:শ্বাস নিতে পারবো এই জমিনে /:)/:)/:)/:)/:)/:)/:)/:)/:)/:)/:)/:)/:)/:)/:)/:)/:)/:)/#

শেষ পর্যন্ত কষ্ট নিয়ে একটু সামুতে বসলাম এখানেও শান্তি পাচ্ছি না নেটে সমস্যা করছে।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৪ ই এপ্রিল, ২০১৩ রাত ৯:১১

মুহাম্মদ ফয়সল বলেছেন: আপনার বুকের কষ্ট এখন সার্বজনিন, আপনার প্রশ্নগুলোর উত্তর এখন সবাই খুজে বেড়াচ্ছে!

১৪ ই এপ্রিল, ২০১৩ রাত ৯:১২

শাহাদাত হোসেন বলেছেন: কবে উত্তর পাব।

২| ১৪ ই এপ্রিল, ২০১৩ রাত ৯:২৪

শরীফ উদ্দিন সবুজ বলেছেন: প্রাইমারি স্কুলের পরীক্ষার কার্ড না পাওয়া যেন স্বাভাবিক নিয়মে পরিণত হয়েছে।

৩| ১৪ ই এপ্রিল, ২০১৩ রাত ১০:৫১

গোবর গণেশ বলেছেন: /:) /:) /:) /:) /:)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.