নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি 'হিটাকাঙ্ক্ষী' নই 'হিতাকাঙ্খী'

হিতাকাঙ্খী

আমার অনুর্ভর মস্তিষ্কে তেমন কোন লেখাই আসেনা যাহা আদৌতে প্রকাশ যোগ্য তাই বিভিন্ন সূত্র থেকে সংগ্রহ করে সবার জন্য উপকারী লেখাগুলো তথ্যসূত্র সহ \'কপি-পেষ্ট\' করি। পোষ্ট \'হিট\'- হলো কি-না হলো এতেও আমার কিছু যায়-আসে না, এককথায় আমি, \'হিটাকাঙ্ক্ষী\' নই, তবে নিঃসন্দেহে সবার \'হিতাকাঙ্খী\'। (তথ্য অথবা তথ্যসুত্রগুলো যদি কারো কাছে নির্ভরযোগ্য মনে না হয়, তবে এড়িয়ে যাবার বিনীত অনুরোধ রইল। পোষ্টগুলোতে আপনার বিরক্তি সাদরেই গৃহীত হবে)

হিতাকাঙ্খী › বিস্তারিত পোস্টঃ

কালির দাগ ঘরের জিনিসপত্রে ? খুব সহজেই দূর করুন

১৯ শে মে, ২০১৫ দুপুর ২:১০

অসাবধানতার কারণে ঘরের নানা জিনিসপত্রে হুটহাট কালির দাগ লেগেই যেতে পারে। বিশেষ করে ঘরে যদি বাচ্চা থাকে তাহলে তো কথাই নেই। এই কালির দাগ খুব সহজে উঠতে চায় না। যদি বেশি ধোয়া বা ঘষাঘষি করা হয় তাহলে জিনিসটিই নষ্ট হয়ে যেতে পারে। ভাবছেন তাহলে কি করা যায়? আজকে শিখে নিন ঘরের নানা জিনিসপত্র থেকে খুব সহজে কালির দাগ তুলে ফেলার দারুণ কিছু উপায়।
১) কার্পেটে কালির দাগ
শখের কার্পেটে কালির দাগ লেগেছে? চিন্তা করবেন না। কর্ণফ্লাওয়ার তো ঘরে থাকেই। কর্ণফ্লাওয়ারের সাথে কিছুটা দুধ মিশিয়ে পেস্টের মতো তৈরি করুন। এই পেস্ট দাগের উপরে লাগান এবং কয়েকঘণ্টা রেখে শুকিয়ে যেতে দিন। তারপর একটি ব্রাশ দিয়ে ভালো করে ঘষে তুলে নিন। দেখবেন কালির দাগ গায়েব।

২) রঙিন কাপড়ে কালির দাগ
রঙিন কাপড়ে কালির দাগ লাগলে সাধারণভাবে তা তুলতে গেলে কাপড়ের রঙই নষ্ট হয়ে যায়। একটি কাজ করুন রঙিন কাপড়ের দাগ লাগা অংশ দুধে ভিজিয়ে রাখুন পুরো রাত। এরপর সকালে উঠে স্বাভাবিক ভাবে ধুয়ে নিন। ব্যস, দূর হয়ে যাবে কালির দাগ।
৩) সাদা কাপড়ে কালির দাগ
যদি বাচ্চারা আপনার সাদা শখের কোটের উপরে কলমের কালি দিয়ে আঁকিবুঁকি করে ফেলে তাহলে খুব বেশি চিন্তা করবেন না। ঘরে যদি হেয়ার স্প্রে থাকে তাহলে সাথে সাথে তা স্প্রে করে দিন দাগের উপরে। দাগ উঠে যাবে সহজেই।
৪) জিনিসপত্রে কালির দাগ
ঘরের এমন সব জিনিস তা পানিতে ধোয়া সম্ভব নয় সেসকল জিনিসে কালির দাগ লাগলে খুব সহজ একটি সমাধান রয়েছে। একটি তুলোর বলে নেইলপলিশ রিমুভার লাকালির দাগ ঘরের জিনিসপত্রে ? খুব সহজেই দূর করুনগিয়ে নিন। এরপর তা দাগের উপরে ঘষে নিন। ব্যস, দাগ সমস্যার সমাধান।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৯ শে মে, ২০১৫ দুপুর ২:১৫

নাম প্রকাশে ইচ্ছুক নহে বলেছেন: হেয়ার স্প্রে যদি সাদা কাপড়ে কালির দাগ তুলে তাইলে মাথায় কি অবস্থা করে কে জানে!!! :-*

কাজের টিপস্ । ধন্যবাদ।

২| ১৯ শে মে, ২০১৫ দুপুর ২:৪৫

ইমতিয়াজ ১৩ বলেছেন: পোস্ট প্রিন্ট করার অপশন নাই তাই প্রিন্ট করতে কষ্ট হল। যাহোক প্রিয়তে রেখে দিলাম লাইক সহ।

৩| ১৯ শে মে, ২০১৫ বিকাল ৩:২৫

তৌফিক মাসুদ বলেছেন: ভাল লেখা, কাজে আসবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.