নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি 'হিটাকাঙ্ক্ষী' নই 'হিতাকাঙ্খী'

হিতাকাঙ্খী

আমার অনুর্ভর মস্তিষ্কে তেমন কোন লেখাই আসেনা যাহা আদৌতে প্রকাশ যোগ্য তাই বিভিন্ন সূত্র থেকে সংগ্রহ করে সবার জন্য উপকারী লেখাগুলো তথ্যসূত্র সহ \'কপি-পেষ্ট\' করি। পোষ্ট \'হিট\'- হলো কি-না হলো এতেও আমার কিছু যায়-আসে না, এককথায় আমি, \'হিটাকাঙ্ক্ষী\' নই, তবে নিঃসন্দেহে সবার \'হিতাকাঙ্খী\'। (তথ্য অথবা তথ্যসুত্রগুলো যদি কারো কাছে নির্ভরযোগ্য মনে না হয়, তবে এড়িয়ে যাবার বিনীত অনুরোধ রইল। পোষ্টগুলোতে আপনার বিরক্তি সাদরেই গৃহীত হবে)

হিতাকাঙ্খী › বিস্তারিত পোস্টঃ

ঘুষ না দিয়ে আয়কর সাটিফিকেট পাবার উপায়?

০৮ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৫:৩০

এই বছর আয়কর মেলায় প্রথমবারের মতো উপস্থিত হয়ে মেলার প্রথম দিনেই রিটার্ন জমা দেই। রিটার্ণ জমা নেবার পর টোকেন হিসেবে (জমাকৃত ফর্মেরই একটা অংশ) ধরিয়ে দিয়ে কর কর্মকর্ত বলেন,"মেলা-র মেয়াদ শেষ হবার পর সার্কেল অফিস-এ গিয়ে সার্টিফিকেট সংগ্রহ করে নেবেন"।
আগে এই ধরণের সমস্যায় পড়েছেন কি-না জানিনা, তবে অনেক খোজাখুজির পর সার্কেল অফিস খুজে পাই এবং মেলা হতে দেয়া রিটার্ণ সাবিমিশান এর সময় দেয়া কাগজটি দেখাই। ঐ অফিস এর কমকর্তা-কর্মচারী যৌথভাবে জানিয়ে দিয়েছেন, "রিটার্ণ সাবমিট করেছেন ভালো কথা, কিন্তু সার্টিফিকেট পেতে আপনাকে কমপক্ষে ১০০০/- (এক হাজার) টাকা দিতে হবে"।

বৈতনিক রিটার্ন হিসেবে নূন্যতম কর গুনতে হয়েছে ৫০০০/- (পাঁচ হাজার টাকা), ট্যাক্স উকিলের ২৫০০/- ফি এড়াতে মেলায় গিয়ে রিটার্ণ জমা দিয়েছি।

এখন কি ১০০০/- টাকা ঘুষ (আমাদের মাননীয় অর্থমন্ত্রীর ভাষায় স্পিডমানি) না দিয়ে ট্যাক্স সার্টিফিকেট পাবার কোনোও কি উপায় নেই ?

এইরকম সমস্যাটির আমার মত হয়তো অনেকেই মুখোমুখি হয়েছেন বা হবেন। তাই ব্লগে কেউ যদি উপযুক্ত পরামর্শ দিয়ে আমার মতো অন্যদেরও উপকারে আসেন কৃতজ্ঞ থাকবো।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৯ শে আগস্ট, ২০১৭ বিকাল ৩:১৯

বিজন রয় বলেছেন: ব্লগে ফিরে আসুন, নতুন পোস্ট দিন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.